[প্রসঙ্গঃ আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি //১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ২৮ই, ফাল্গুন / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / রবিবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, আমার তোলা কিছু সেরা রেনডম ফটোগ্রাফি। চলুন তাহলে দেখে নেয়া যাক।



চলে আসলাম কিছু নিত্যনতুন ফটোগ্রাফি নিয়ে। ফটোগ্রাফি করা আমার একটা নেশা। আমার কাছে অনেক ভালো লাগে। আমাদের চারপাশে অনেক কিছুই ছড়িয়ে আছে। শুধু মনোযোগ সহকারে ও ধৈর্য তার সাথে ফটোগ্রাফি করতে হবে। তাই আমিও করে নিলাম।

IMG_20220313_225026.jpg


ফটোগ্রাফি ০১

IMG20220311164343.jpg

এটি হচ্ছে একটি মাল্টা ফল। মাল তখন আমার অনেক পছন্দের একটা ফল। তাইতো শেয়ার করে নিলাম। মাল্টা ফলটি ফটোগ্রাফি করেছি খাওয়ার আগে। আমি ফলটি খেয়ে ফটোগ্রাফি করতে চেয়েছিলাম প্রকৃতির। তার আগেই ভাবলাম আমার কাছে তো একটা ফল আছে তাই শুরু করলাম ফল দিয়ে। জানিনা কতটা সুন্দর হয়েছে। তবে আমার কাছে অনেক ভালো লাগলো। তাই শেয়ার করলাম।

ফটোগ্রাফি ০২

IMG20220313105535.jpg

যখন একটু সুপারির দোকানে সুপারি কিনতে গেলাম। বিশেষভাবে কখনো সুপারি কিনতে যাওয়া হয় না। কেননা, আমাদের বাসার কোন সদস্যই পান-সুপারি তে নেই বলেই চলে। গিয়েছিলাম একটা দাদির জন্য সুপারি কিনতে। সুপারি কিনতে কিনতে সুপারির একটা ফটোগ্রাফি করে নিলাম। সুপারি গুলো ছিল বেশ পাকাপুক্ত।


ফটোগ্রাফি ০৩

IMG20220308180002.jpg

আমাদের চারপাশে ভরে উঠেছে ধানের চাষ। তিনি বুদ্ধি করে ধান চাষ না, করে চাষ করেছে কলা। আমরা শুধু দেখেছি বসত বাড়ির আঙিনায় কলা চাষ করা। কিন্তু এখন দেখতেছি ধান চাষের পাশাপাশি কলা চাষ ও করতেছে কৃষকরা। জানি না তাতে কতটা লাভবান হয়। তবে আমার মনে হয় লাভবান হতে পারে কৃষকরা। কেননা, ধান চাষে বর্তমানে প্রচুর খরচ, অর্থাৎ কলা চাষে ততটা হবে না।


ফটোগ্রাফি ০৪

IMG20220313174241.jpg

বসন্তের ছোঁয়ায় নানান ধরনের ফুল ফুটেছে এটা তো আমরা সবাই জানি। সেই ফুল ফুটার মধ্যে এটাও একটা। আমার কাছে ভালো লেগেছে সবথেকে, গাছটিতে কোন ডাল বা কোন পাতা না থাকা সত্ত্বেও ফুল ফুটেছে। এই ফুলগুলো হচ্ছে সজনা ফুল। সজনা তো সবাই খেয়েছেন। আমার অনেক পছন্দের।


ফটোগ্রাফি ০৫

IMG20220313180924.jpg

বেশ কয়েকদিন থেকে লক্ষ্য করতেছি আমার ফুলের গাছটা শুকিয়ে যাচ্ছে। একটু লক্ষ করলেই তো বোঝা যাচ্ছে কি ফুল হতে পারে। তবে সহজ করে বলে দেই, গাঁদা ফুলের গাছ। ফুলগুলো সহ পুরো গাছটি শুকিয়ে যাচ্ছে। আমি ভাবছিলাম হয়তো কোন রোগ হয়েছে। পরে ভাবলাম, এখন তো শুকিয়ে যাওয়ার সময় এসেছে। আমার অনেক শখের একটা ফুলের গাছ।


ফটোগ্রাফি ০৬

IMG20220313180047.jpg

পড়ন্ত বিকালে একটু ঘুমাচ্ছিলাম। তাদের চিল্লাতে ঘুমটা ভেঙে গেল। বাইরে এসে দেখলাম, তারা সবাই ফুটবল খেলতেছে। তাদেরকে কিছু না বলে বেশ কিছুক্ষণ ধরে তাদের খেলা দেখলাম, আর ভাবলাম তাদের মত আমরাও খেলেছিলাম। তখনই একটু মনে পড়ে যায় আমারও ছোটবেলার কথা। তারা সবাই অনেক আনন্দের সাথে ফুটবল খেলতেছে। তারা খেলতে না পারলেও একটি বলের পিছনে সবাই ছুটতেছে। ‌‌


ফটোগ্রাফি ০৭

IMG20220313173436.jpg

তাদের ফুটবল খেলা দেখতে দেখতে সন্ধ্যা নামিয়ে আসল। তখনই একটু চলে গেলাম প্রকৃতির কাছে আবার। আমার বাড়ি থেকে একটু বের হলেই দেখা যায় প্রকৃতির আবাস। দেখতে দেখতে লাল বর্ণের সূর্যের ☀️ ফটোগ্রাফি করে নিলাম। আমার কাছে বেশ ভালই লাগলো সুন্দর মুহূর্তটা।


ফটোগ্রাফি ০৮

IMG20220313205740.jpg

যখন ফ্লেক্সিলোড দিতে গিয়ে একটা জিনিস দেখলাম। আরো নিত্যনতুন কত কি দেখব। যেটা ঝুলন্ত অবস্থায় ঝুলিয়ে আছে সেটা আবার কি। তখন জিজ্ঞাসা করলাম কি এটা। তখন দোকানদার বলে দিল, ছোট বাছুরের মুখারি অর্থাৎ 🐄 গাভীর হওয়া বাছুরের মুখারি। এতদিন বড় মুখারি দেখেছি। এটা ব্যবহার করা হয় গাভীর বাচ্চা হওয়ার কিছুদিন পর। তাতে তারা বেশি বেশি করে গাভীর দুধ খেতে পারে না। তখনই গাভীর দুধ দোহন করতে সুবিধা হয়।



ধন্যবাদ সবাইকে আমার সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি গুলো ধৈর্য্য সহকারে দেখার জন্য।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে চার এবং 6 নম্বর ফটোগ্রাফি টা অসম্ভব সুন্দর ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত খুবই চমৎকার ভাবে ফটোগ্রাফি টা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করার জন্য।

ভাই আপনার রেনডম ফটোগ্রাফি বেশ দারুন ভাবে তুলে ধরছেন।প্রতিটি ছবি অনেক দক্ষতার সাথে ক্যাপচার করছেন।ফটোগ্রাফি সাথে সাথে উপস্থাপনা অনেক ভালো।অনেক শুভ কামনা রইল।

আসলে ভাইয়া আরো নতুন নতুন কিছু ফটোগ্রাফি শেয়ার করতে চাই।আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ফটোগ্রাফিতে দেখছি বেশ দক্ষ হয়ে গেছেন।আর সেই সাথে দারুন দারুন এঙ্গেল থেকে তুলেছেন সব গুলো ফটোগ্রাফি।প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিলো।বিশেষ করে শেষের ফটোগ্রাফিটি বেশি ভালো লেগেছে আমার কাছে।

একটু একটু তো শিখে গেছি। অনেক ভালো লাগে কোন কিছু ফটোগ্রাফি করা। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 3 years ago 
গরুর মুখারির চল ছিলো আগে। এখন তেমন একটা দেখি না। আগে হাল চাষের জন্য গরু ব্যবহার করা হতো তখন এইগুলো গরুর মুখে লাগানো হতো। পুরোনো স্মৃতি মনে পড়ে গেলো। যাই হোক, বাকিছবিগুলোও অনেক সুন্দর ছিলো।

ধন্যবাদ সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

সব গুলো ছবি অনেক ভালো ছিল তবে আমার কাছে ব্যক্তিগতভাবে ছোট বাচ্চাদের ফুটবল খেলার ছবিটা সবচেয়ে ভালো লেগেছে কারণ আমি আমার ছোটবেলাকে খুঁজে পেয়েছি এই ছবির মাধ্যমে।

আমারও অনেক ভালো লেগেছিল ছোট বাচ্চাদের খেলার সময় টা। আমি অনেক উপভোগ করেছি তাদের খেলা দেখে। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 3 years ago 

বৈচিত্র্যময় কিছু ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। আপনার ফটোগ্রাফির মধ্যে অনেক ভিন্নতা লক্ষ্য করলাম যা সত্যি অসাধারণ। বিশেষ করে আপনার ফটোগ্রফির মধ্যে অনেকগুলো বিষয় তুলে ধরেছেন খুব ভালো লাগলো এটা। ধন্যবাদ আপনাকে ভিন্ন রকম কিছু ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

সত্যি সত্যি ভাইয়া বৈচিত্র্যময় কিছু ফটোগ্রাফি দেখলে অনেক ভালো লাগে। যেমনটা আপনার লেগেছে। ধন্যবাদ সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার তোলা ছবি গুলো খুবই সুন্দর হয়েছে খুব দক্ষতার সাথে নিখুত ভাবে প্রতিটা চিত্র তুলেছে এবং উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

সুপারি দোকানে সুপারি কিনতে গিয়ে সুপারির ফটোগ্রাফি অসাধারণভাবে তুলেছেন। আমার কাছে ব্যক্তিগতভাবে সুপারি এবং সূর্যাস্তের ফটোগ্রাফি টি সবচেয়ে বেশি ভালো লেগেছে এছাড়াও প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই স্পষ্ট ছিল। সবমিলিয়ে আপনি দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলি ভালো ছিল ।তবে আমি মনে করি সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে সেই তুলনায় আপনাকে ওই ভাবেই এগিয়ে যেতে হবে। কমলার যে ছবিটি তুলেছেন সেটা যদি হাত না রেখে কোন ভাবে ক্যাপচা করতে পারতেন তাহলে আরো অসাধারণ লাগত। আমরা তো সবাই একটি পরিবারের তাই হয়তবা আমি এভাবে বললাম । আপনি যদি কষ্ট পেয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন প্লিজ।

কষ্ট পাবো কেন ভাইয়া আমরা সবাই একটা পরিবারের মত। তবে আপনার মতে একটু খারাপ হয়েছে আপনি তো মন্তব্য করতেই পারেন। যাই হোক কমেন্ট করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনি চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির সত্যি অনেক ভিন্ন রকম ছিল। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর এবং ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

মাঝেমধ্যে ভাইয়া কিছু ভিন্ন ফটোগ্রাফি শেয়ার করতে হয় তাতে সবাই অনেক আনন্দ পায়। ধন্যবাদ পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62299.15
ETH 2428.96
USDT 1.00
SBD 2.65