[প্রসঙ্গঃ দেশি মুরগি মাংসের রেসিপি//১০% ভালোবাসা @shy-fox]


সবাইকে-অভিনন্দন

আমি @hayat221 বাংলাদেশ🇧🇩🇧🇩 থেকে

ভালোবাসা নিবেন,


আজ- ১৯ই, ফাল্গুন / ১৪২৮ , বঙ্গাব্দ / বসন্তকাল / শুক্রবার /


আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি। বরাবরের মত আমার বাংলা ব্লগের সকল সদস্য কে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শুরু করতে চলেছি। আমি আজকে শেয়ার করতে চলেছি, দেশি মুরগি মাংসের রেসিপি। চলুন তাহলে দেখে নেয়া যাক।

IMG_20220304_224013.jpg



রেসিপি তৈরির উপকরণঃ

IMG_20220304_182427.jpg

IMG_20220304_182453.jpg

উপকরণঃপরিমাণঃ
দেশি মুরগি১কেজি
পেঁয়াজপরিমান মত
কাঁচা মরিচঝাল অনুযায়ী
হলুদপরিমান মত
মসলাপরিমান মত
রসুনপরিমান মত
আদাপরিমান মত
লবণস্বাদ অনুযায়ী
তেল১০০ গ্রাম

ধাপ ০১

IMG_20220304_182427.jpg

প্রথমে আমি মাংসগুলো ভালোভাবে কেটে ও ধুয়ে নিলাম।

ধাপ ০২

IMG_20220304_182508.jpg

তারপর মাংসগুলো একটি করাই এর মধ্যে নিয়ে নিলাম।


ধাপ ০৩

IMG_20220304_182519.jpg

তারপর মাংসগুলোর উপরে এক এক করে সব মশলা গুঁড়ো দিয়ে দিলাম।


ধাপ ০৪

IMG_20220304_182538.jpg

তারপর মাংসগুলো ভালোভাবে মেখে নিলাম।


ধাপ ০৫

IMG_20220304_182551.jpg

তারপর কিছু পরিমাণ পানি যোগ করে দিলাম।


ধাপ ০৬

IMG_20220304_182608.jpg

রান্নায় বসিয়ে দেওয়ার পর ১০ মিনিট পর।


ধাপ ০৭

IMG_20220304_182624.jpg

কিছুক্ষণ পরপর শুধু কষতেই হবে।


ধাপ ০৮

IMG_20220304_182648.jpg

সময় নিয়ে শুধু কষতেই হবে, তাহলে ধীরে ধীরে ভিতরে সব যাবে।


ধাপ ০৯

IMG_20220304_182702.jpg

একপ্রকার আমার কষা হয়ে গেছে।


ধাপ ১০

IMG_20220304_182735.jpg

সর্বোপরি আমার রান্না হয়ে গেছে। এখন আমরা একটা বাটিতে উঠিয়ে নিব।


ধাপ ১১

IMG_20220304_182805.jpg

এখন আমি মাংস গুলো একটা বাটিতে উঠিয়ে নিলাম। এখন শুধু পরিবেশন করে খাওয়ার অপেক্ষায়।



ধন্যবাদ সবাইকে, আমার রেসিপি ধৈর্যসহকারে দেখার জন্য। পরবর্তীতে আবার দেখা হবে কোন একটি পোস্ট নিয়ে। আবারো ধন্যবাদ সবাইকে।


আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এর মধ্যে কোনো রকম ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। আবারো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের সকল সদস্যকে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করলাম।


শুভেচ্ছান্তে-
@hayat221


Logo.png



Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে আজকে দেশি মুরগির মাংস রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার দেশি মুরগির মাংস রান্নার এই ছবিগুলো দেখে আমার অনেক লোভ হচ্ছিল। ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছিল যে রান্নাটি অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটি তৈরীর প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দেশি মুরগির মাংসের খুবই চমৎকার একটি রেসিপি তৈরি করলেন। আপনার তৈরি করা মাংস গুলো দেখে মনে হচ্ছে খুব ইয়াম্মি হয়েছে। আমার তো দেখে খুব লোভ হচ্ছে 😋 আপনি অনেক সুন্দর ভাবে পুরো রেসিপিটি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

জি আপু আসলেই অনেক টেস্ট হয়েছে খেতে। এমনিতেই দেশি মুরগির মাংসের টেস্ট অন্যরকম। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

দেশি মুরগির মাংসের অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই দেশি মুরগির মাংস ভুনা রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে মাংস ভুনা রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

প্রথমে জানাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটা গঠনমূলক কমেন্ট করেছেন আপনি। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 
মুরগির মাংস এমন একটা রেসিপি যেটি সপ্তাহে ৩ দিন খেয়ে হয়। মুরগি খেতে তাও কেন জানি বিরক্ত লাগে না। আমার ভালোই লাগে। আপনার সুন্দর রেসিপি দেখে তো আরো লোভ জেগে উঠলো। যাইহোক, মুরগির মাংস কাল রান্না করবো 😍

সাপ্তাহে তিনদিন এই দেশি মুরগির মাংস খান অনেক ভালো। আসলেই এত খাওয়ার পরও শুধু খাইতেই ইচ্ছে করে। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

দেশি মুরগির মাংসের রেসিপি দারুন হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে দেশি মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু হয়েছে। দারুন এই রেসিপি সকলের মাঝে শেয়ার করেছেন ও আমাদেরকে শেখার সুযোগ করে দিয়েছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মতামত বিনিময় করে পাশে থাকার জন্য। আপনার মতামত টা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

আপনি আমাদের মাঝে অনেক সুস্বাদু করে একটি দেশি মুরগির মাংসের রেসিপি উপস্থাপন করেছেন । দেশি মুরগির মাংস খেতে আমরা বাঙালিরা অনেক ভালবেসে থাকি এটি অনেক সুস্বাদু খাবার। দেশি মুরগির মাংস এবং পলোয়া ভাত খেতে আমি অনেক ভালোবাসি । আপনি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শুক্রবার মানে ছুটির দিন এই দিনে আমরা বেশিরভাগ সময়ই মাংস খেতে পছন্দ করি। আমি নিজেও মুরগির মাংস খুব বেশি পছন্দ করি। আপনার পোস্ট খুব সুন্দর হয়েছে এবং ছবি দেখে মনে হচ্ছে মানুষ এটি বেশ চমৎকার এবং দারুন খেতে হবে।

জি ভাইয়া শুক্রবার মানে সাপ্তাহিক ছুটির দিন। আনন্দ-উল্লাসের দিন। খাওয়া-দাওয়া তো আছেই। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার রেসিপিটি চমৎকার হয়েছে। বিশেষ করে প্রতিটি ধাপ ছিল অসাধারণ। যা বুঝতে কোন সমস্যা বোধ করি নাই। আর ফটোগ্রাফি গুলোতো অতুলনীয়।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ পাশে থেকে সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি মজাদার এবং সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মুরগির মাংস পছন্দ করে না এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যাবে আমারও খুব পছন্দ। আপনার রেসিপিটি দেখে খুব লোভ লাগছে। শুভকামনা রইল আপনাকে

জি ঠিক বলেছেন আপনি মুরগির মাংস পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া অসম্ভব। ধন্যবাদ সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

মুরগির মাংস আমার কাছে খুবই ভালো লাগে আর দেশি মুরগি হলেতো কথাই নেই। দেশি মুরগির মাংসের ভূনাটি খুব সুন্দর করেছেন দেখে তো খেতে ইচ্ছা করছে খুব লোভনীয় হয়েছে। দেখে মনে হচ্ছে অনেক মজাদার হয়েছে ।খুব সুন্দর করে আপনি রেসিপি শেয়ার করেছেন ভালো লাগলো অনেক।

জি আপু দেশি মুরগির মাংসের স্বাদটাই অন্য রকম। ধন্যবাদ মতামত বিনিময় করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74