ফলের দোকান পরিদর্শন || আমার বাংলা ব্লগ।

in আমার বাংলা ব্লগ25 days ago
Purple Illustrated Healthy Lifestyle Storyboard.png

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার পোস্ট শুরু করছি। আজকে আমি আপনাদের সাথে ফলের দোকান পরিদর্শন এবং মূল্য শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20240518_204051.png

ফলের নামপ্রতি কেজিটাকাস্টিম মূল্য
মালটা১ কেজি৩০০১০.২৫
আপেল১ কেজি২৯০১০.৪০
আঙ্গুর১ কেজি৩০০১০.০০

আমাদের দেশে বিভিন্ন মৌসুমে বিভিন্ন জাতের ফল বাজারে দেখা যায়।একেক মৌসুমে একেক রকমের ফল। আমরা বাজারে যে ফলগুলো দেখতে পায় এই ফলগুলো সাধারণত বাংলাদেশ বিভিন্ন জেলা থেকে আসে। বর্তমানে কিন্তু বেশিরভাগ অংশ ফল আসে বিদেশ থেকে। বাংলাদেশে কিছু কিছু জেলার মধ্যে ফলের জন্য খুবই বিখ্যাত।আবার কিন্তু সব জেলায় একই রকম ফল জন্মে না।

IMG_20240518_203926.png

এখন বর্তমানে গ্রীষ্মকাল চলছে,একে সাধারণত মধুমাসও বলা হয়।সবচেয়ে বেশিরভাগ ফল আমরা এই ঋতুতে দেখতে পাই।এই ফলগুলো সাধারণত বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে এসেছে।এ সময় আবার কিছু কিছু ফল বিদেশ থেকেও আসে। বাংলাদেশের বিভিন্ন ফলের আড়ৎ মধ্যে দেখা যায় এসব ফলগুলো।যাইহোক,আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি, বাংলাদেশের বর্তমান সিজনে ফলের অবস্থায় ফলের মূল্য এবং বাজার পরিস্থিতি ইত্যাদি।

IMG_20240518_203836.png

তাই সেই জন্যা আমি গত কিছুদিন আগে আমাদের সবচেয়ে বড় বাজার, সেখানে আমি একটি ফলের দোকান পরিদর্শন করেছিলাম এবং ফল সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করেছিলাম। তাই এ ব্লকের মাধ্যমে আপনি বাংলাদেশের বর্তমান ফলের কিছু মূল্য সম্পর্কে ধারণা নিতে পারবেন।

IMG_20240518_203713.png

ফলের নামপ্রতি কেজিটাকাস্টিম মূল্য
ড্রাগন ফল১ কেজি৩৬০১২.০০
ডালিম১ কেজি৪০০১৩.০০

এখানে আমি আরেকটি কথা আপনাদের সাথে শেয়ার করতে চাই বিদেশি ফলগুলো থেকে বাংলাদেশের ফলের পুষ্টিগুণ বেশি এবং মানগুলো অনেক ভালো।
বিদেশি ফলগুলো বাংলাদেশে আসা পর্যন্ত বিভিন্নভাবে সংরক্ষণ করে রাখা হয় এজন্যই এদের পুষ্টিগুন অনেক কমে যায়।যদিও বাংলাদেশের ফলগুলোর ক্ষেত্রেও এটি হয়, তবুও আমরা কিছু কিছু ফল বাংলাদেশের তাজা, সতেজ পেয়ে থাকি।

IMG_20240518_203946.png

যাইহোক,আজকে আমি যে দোকানটি পরিদর্শন করেছিলাম এ দোকানটির নাম হল, মায়ের দোয়া ফল স্টোর।এটি নোয়াখালী জেলার চৌমুহনীতে অবস্থিত।

IMG_20240520_204025.png

এখানে আরো অনেক বিখ্যাত ফলের দোকান রয়েছে, আমি এই দোকানটি পছন্দ করেছিলাম পরিদর্শন করার জন্যা।আমি লক্ষ্য করেছি এই দোকানের মধ্যে প্রায় ২০ রকমের ফল রয়েছে।প্রথমে ধীরে ধীরে আমি প্রত্যেকটি ফলের ছবি তুলেছিলাম।তারপর ফলের দোকানদারের কাছে আমি কিছু সময় চেয়েছিলাম তার সাথে ফলের বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনা করতে।

IMG_20240518_204203.png

ফলের নামপ্রতি কেজিটাকাস্টিম মূল্য
কমলা১ কেজি২৫০১০.০০
পেয়ারা১ কেজি৭০৩.০০

কিছুক্ষণ অপেক্ষা করার পর দোকানদার আমাকে কিছু সময় দিয়েছিল।এরপর দোকানদারকে আমি একে একে সকল ফলের নাম,মূল্য,দেশি-বিদেশী নিয়ে ইত্যাদি কিছু প্রশ্ন জিজ্ঞেস করেছিলাম। দোকানদার আমাকে খুবই নম্রভাবে সবগুলো প্রশ্নের উত্তর দিয়েছিল।দোকানদার থেকে আমি যেসব তথ্যগুলো পেয়েছি ফলের মূল্য সম্পর্কে কিছু মূল্যে, তালিকার মাধ্যমে আমি এখানে উল্লেখ করেছি।

IMG_20240518_203734.png

এরপর কিছু কথা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি বাংলাদেশের অধিকাংশ ফলের দোকান ও আড়ৎ গুলোতে দেখা যায়,ফলগুলো সংরক্ষণ করে রাখার জন্য কিছু মেডিসিন অর্থাৎ ফরমালিন ব্যবহার করা হয় যা অত্যন্ত মানুষের স্বাস্থ্যের জন্য ভয়াবহ হুমকিস্বরূপ।এটা খুবই দুঃখজনক! আজকের মত এখানেই শেষ করছি,পরে আবার "নতুন কোন বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হব,, ইনশাআল্লাহ। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আজকের জন্যা বিদায়, আল্লাহ হাফেজ।

আমার ব্লগ পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WD38ZqUeRnVUECQkCUtERy26TtJgXchPPruCuG4aYFBuTAMzpZcSvvMhve24nx82PpqjRpciui4qTvoaVEYW.png

ফোনের বিবরণ!

ক্যামেরাVIVO Y81i
ক্যমেরা মডেলvivo 1812
ক্যাপচার@hanif3206
অবস্থানচৌমুহনী , নোয়াখালী

SeZwdRpvKdfSER21BRnLEm7DphWq1kbpQyRKi46dTupajZqXocKokWcbV7VCrdshaTLgcMPZmGgv1EUs7rKcDejZqhvw3cPa35fbfbMp99zZNpB8cMkTyWhtbyLEmPVy8QBYtG2hcHEjm4GepX64cwR1WHiuRyC5d7EFb9axxoEFf.gif

A3Z6dpaPrexwcy6xHQHfFaMXGPra6UPLbZDNDdFc7rVLrvj1qbtDMbRZMQF6A4zb3yPLpkViGe95ESMpTZxPuwXgYvdtUhmrKkECnXdBqP1196rHDbZPpYXQhqXgYFw7wZ1gTosU.png

Bangla Witness কে সাপোর্ট করতে এখানে ক্লিক করুন

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1TjXjKbU7neRb4MUGqBZJEsBZygBMp3vgpnsxmjJLT2LGe6GhhQ646pj6vVUUkTVSR4JU69ieh1ufxLEsQ.png

6HAuCuDmXw26e9.gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQSBPCV7mSFC5UcypyAvDUdYo6fgY55XWxFzyApyxVewjd6hApTuPveLT8aaj5YvvAtAMeHpeQ6.png

Sort:  
 25 days ago 

এই মৌসুমে আমরা বিভিন্ন ধরনের ফল পেয়ে থাকি। দেশীয় ফল সবচেয়ে বেশি আম কাঠাল লিচু আরো অনেক ফল। তাছাড়া বিদেশি ফলগুলো যেটার প্রতি আমাদের চাহিদা বেশি। সেগুলো দোকানে বেশি পাওয়া যায় । আজকে ফলের দোকানে গিয়ে পরিদর্শন করেছেন আর ফটোগ্রাফি করেছেন। আপনার করা ফটোগ্রাফি গুলো ভালই উপভোগ করলাম।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66177.69
ETH 3483.33
USDT 1.00
SBD 3.16