বৃষ্টির দিনে গ্রামের দৃশ্য || আমার বাংলা ব্লগ।

in আমার বাংলা ব্লগ10 days ago
Blue and White Illustrative Children's Rights Presentation.png

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি।সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার পোস্ট শুরু করছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব বৃষ্টির দিনে গ্রামের কিছু দৃশ্য সমূহ। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

IMG_20240705_201203.png

বর্ষাকাল যে কোনো সময় বৃষ্টি! বৃষ্টির দিনে যেন মনটা খুবই কষ্টসহিষ্ণু বাসার মধ্যে থাকতে হয়। বাসা থেকে বের হওয়া যায় না। এই ছবিটিতে যে দৃশ্যটি দেখা যাচ্ছে তখন বৃষ্টি হচ্ছে, এই মুহূর্তে একজন লোক ছাতা মাথা নিয়ে বাইরে যাচ্ছিল। বিশেষ করে গ্রাম অঞ্চলের মানুষগুলো সহজে বৃষ্টি আনন্দ উপভোগ করতে পারে। যখন বৃষ্টি হয় তখন তারা সহজে বৃষ্টির মুহূর্ত গুলো উপভোগ করতে পারে। বৃষ্টির কারণে সারাদিন বাসায় থাকতে হয়। বাসা থেকে বের হওয়া সম্ভাব হয় না।

IMG_20240705_200953.png
IMG_20240705_200933.png

যখন প্রচন্ড বৃষ্টি হচ্ছিল তখন এই মুহূর্তে আমি একটি ছাতা মাথায় নিয়ে বাইরে বের হয়েছিলাম বাসা থেকে।
এ ছবিটিতে যে দৃশ্যটি দেখা যাচ্ছে এটি বাড়ির সামনে কাঁচা রাস্তার একটি দৃশ্য। যখন প্রচন্ড বৃষ্টি হচ্ছিল তখন এই মুহূর্তে আমি ছবিগুলো তুলেছিলাম।তখন চারদিকে অন্ধকার হয়ে বৃষ্টি আসছিল, আমি রাস্তাতে এদিক-ঐদিক কিছুক্ষণ ঘোরাফেরা করেছিলাম।

IMG_20240705_201134.png

এটি ছিল বাড়ির ভিতরের একটি দৃশ্য। ঘরের পাশে রয়েছে একটি পেয়ারা গাছ। পেয়ারা গাছে অনেকগুলো পেয়ারা ধরেছে তখন বৃষ্টি হচ্ছিল এই মুহূর্তে আমি ছবিটি তুলেছিলাম পেয়ারাগুলোকে পলিথিন ব্যাগ দিয়ে বাঁধাই করে রেখে দেয়া হয়েছে। পেয়ারা গাছের পাশে রয়েছে কিছু ছোট ছোট অনন্যা ফলের গাছ। তখন ঐ মুহূর্তে ঐ ফলের গাছগুলোতে কোন ফল আসে নাই।

IMG_20240705_201016.pngIMG_20240705_201037.png

এ ছবিগুলোতে যে দৃশ্যগুলো দেখা যাচ্ছে এটি হলো একটি পুকুর। পুকুরের চারপাশে রয়েছে বিভিন্ন ধরনের গাছপালা। যখন বৃষ্টি হচ্ছিল তখন এই মুহূর্তে আমি ছাতা মাথা নিয়ে পুকুরের পাশে দাঁড়িয়ে ছিলাম।
পুকুরের একপাশে রয়েছে রাস্তা। এ রাস্তা দিয়ে মানুষ সবসময় যাতায়াত করে। আমি এই রাস্তার পাশে দাঁড়িয়ে ঐ সময় প্রচন্ড বৃষ্টি হওয়ার মুহূর্তগুলো উপভোগ করতেছিলাম। ছাতার উপর বৃষ্টির পড়া প্রচন্ড শব্দগুলো যেন অত্যন্ত আনন্দময় ছিল।

IMG_20240705_201227.png

ঘরের পাশে রয়েছে একটি লাউ গাছ। লাউ গাছে কয়েকটি লাউ ধরেছে। বৃষ্টি হওয়ার মুহূর্তকালে আমি এই লাউ গাছের লাউ টির ছবি তুলেছিলাম।লাউ গাছের জন্য বড় একটি ঝাড় তৈরি করা হয়েছে। লাউ ঝুলিয়ে রয়েছে ঝাড়ের মধ্যে। আমার কয়েকটি প্রিয় শাক-সবজির মধ্যে রয়েছে লাউ একটি।বৃষ্টি হওয়ার কারনে লাউ গাছের পাতাগুলো যেন আরো সবুজ হয়ে যাচ্ছে।

IMG_20240705_085924.png

এ ছবিতে যে দৃশ্যগুলো দেখা যাচ্ছে এটি বৃষ্টির শেষ হওয়ার মুহূর্ত সময়। যখন বৃষ্টি শেষ হয়েছিল। তখন আমি বাইরে বের হয়েছিলাম। আমি গিয়েছিলাম জমিনের মধ্যে, সেখানে আমি লক্ষ্য করেছি অনেকগুলো হাঁস বের হয়েছে এবং কিছু মানুষ মাছ খুঁজতেছে জমিনের মধ্যে।এতে করে মানুষেরা জাল দিয়ে মাছ ধরতেছে। এই মুহূর্তে বৃষ্টি হওয়ার শেষে মাছগুলো যেন উপরের দিকে বেরিয়ে আসতেছিল।

IMG_20240705_201839.png
IMG_20240705_201858.png

এ ছবিগুলোতে যে দৃশ্যগুলো দেখা যাচ্ছে এটি বৃষ্টি শেষ হওয়ার মুহূর্তের। তখন কোনো বৃষ্টি ছিল না। বিকেল বেলা আমরা বাইরে বের হয়েছিলাম এবং চারদিকে সবুজ প্রকৃতি দৃশ্যগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে এই মুহূর্তে আমি ছবিগুলো তুলেছিলাম।চারদিকে সবুজ প্রকৃতি ঘেরাও। গাছের পাতা গুলো ছিল অত্যন্ত সবুজ। বৃষ্টি হওয়ার পর মনে হয়েছে গাছের পাতাগুলো আরো সবুজ হয়ে গেয়েছিল।আজকের জন্য এখানে সমাপ্ত। পরবর্তী অন্য কোন বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হব। সেই পর্যন্ত ভালো থাকবেন। সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।

আমার ব্লগ পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WD38ZqUeRnVUECQkCUtERy26TtJgXchPPruCuG4aYFBuTAMzpZcSvvMhve24nx82PpqjRpciui4qTvoaVEYW.png

ফোনের বিবরণ!

ক্যামেরাVIVO Y81i
ক্যমেরা মডেলvivo 1812
ক্যাপচার@hanif3206
অবস্থানসদর উপজেলা,নোয়াখালী

SeZwdRpvKdfSER21BRnLEm7DphWq1kbpQyRKi46dTupajZqXocKokWcbV7VCrdshaTLgcMPZmGgv1EUs7rKcDejZqhvw3cPa35fbfbMp99zZNpB8cMkTyWhtbyLEmPVy8QBYtG2hcHEjm4GepX64cwR1WHiuRyC5d7EFb9axxoEFf.gif

A3Z6dpaPrexwcy6xHQHfFaMXGPra6UPLbZDNDdFc7rVLrvj1qbtDMbRZMQF6A4zb3yPLpkViGe95ESMpTZxPuwXgYvdtUhmrKkECnXdBqP1196rHDbZPpYXQhqXgYFw7wZ1gTosU.png

Bangla Witness কে সাপোর্ট করতে এখানে ক্লিক করুন

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1TjXjKbU7neRb4MUGqBZJEsBZygBMp3vgpnsxmjJLT2LGe6GhhQ646pj6vVUUkTVSR4JU69ieh1ufxLEsQ.png

6HAuCuDmXw26e9.gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQSBPCV7mSFC5UcypyAvDUdYo6fgY55XWxFzyApyxVewjd6hApTuPveLT8aaj5YvvAtAMeHpeQ6.png

Sort:  
 10 days ago 

সেটাই তো ভাবী যে কেন গ্রামে জন্ম হলো না আমার । বৃষ্টির দিনের গ্রাম কতই না সুন্দর। দেখেই তো লোভে ধরে গেল। আমার কাছে আপনার আজকের প্রতিটি ফটোগ্রাফি কিন্তু দারুন লেগেছে। এক কথায় অসাধারণ। ধন্যবাদ এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 days ago 

বৃষ্টির দিনে প্রকৃতি যেন এক নতুন রূপে সাজে চমৎকার লাগে। বিশেষ করে বৃষ্টির দিনে গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য যেন বৃদ্ধি পায় । অনেক সুন্দর কয়েকটি ফটোগ্রাফি দেখলাম। ফটোগ্রাফির চমৎকার ব্যাখ্যা উপস্থাপনা করেছেন, ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

ভাইয়া আমি গ্রাম অঞ্চলের ছেলে আর বৃষ্টির দিনে কত যে মজা তা বলে বোঝানো যাবে না। আপনি আর আমাদের মাঝে বৃষ্টির দিনে গ্রামীণ দৃশ্য শেয়ার করেছেন বেশ ভালো লাগলো আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি। এর মধ্যে সবথেকে বেশি ভালো লেগেছিল পানির মধ্যে পাতিহাঁস গুলো ভেসে বেড়াচ্ছে।

 10 days ago 

বৃষ্টির দিনে গ্রামের মুহূর্তগুলো সত্যি আমারও খুবই ভালো লাগে। আপনি অসাধারণ কিছু মুহূর্ত উপভোগ করেছেন। আর অপরূপ সৌন্দর্যময় এই ফটোগ্রাফি গুলো করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 10 days ago 

বৃষ্টি হলে প্রাকৃতিক সৌন্দর্য গুলো আরও বেশি সতেজ হয়ে ওঠে। গ্রামীণ প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। মুগ্ধ হয়ে গেলাম গ্রামীন দৃশ্যের ফটোগ্রাফি দেখে। ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

বৃষ্টি পড়ে গ্রামের দৃশ্যগুলো আরো বেশি সুন্দর হয়। কারণ বৃষ্টির পরে গ্রামের পুকুর ঘাটে এবং ঘাসের সবুজ দৃশ্যগুলো যেন সুন্দরভাবে ফুটে ওঠে। আপনার আজকের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে।

 10 days ago 

বৃষ্টির দিনে গ্রামের দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। গ্রামের মাটির রাস্তা, দুই পাশে গাছে, স্পেশালি ভালো লাগে। বৃষ্টির মুহূর্তে গ্রামের দৃশ্য যেন পরিবর্তন হয়ে যায়। অসাধারণ ভাবে প্রাকৃতিক দৃশ্যগুলো ফুটে উঠে। খুবই স্মৃতিময় একটি পোস্ট আজকে আপনি শেয়ার করেছেন আমাদের মাঝে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 days ago 

আসলে গ্রাম আমার কাছে ভীষণ ভালো লাগে। বৃষ্টির সময় গ্রাম অনেক সুন্দর সুন্দর প্রকৃতি সাজিয়ে ওঠে। আর আমার কাছে প্রাকৃতিক দৃশ্য এবং গ্রাম বাংলা এগুলো অনেক ভালো লাগে। আপনার বৃষ্টির দিনে গ্রামের কিছু ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। খুবই সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে বর্ণনা শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55