"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৮ || পছন্দের পারফিউম নিয়ে আমার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 years ago

02-06-2022

১৯ জৈষ্ঠ ,১৪২৯ বঙ্গাব্দ


আসসালামু আলাইকুম সবাইকে


কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। চলে এলাম আপনাদের সাথে পারফিউম নিয়ে নিজস্ব কিছু অনুভূতি শেয়ার করার জন্য। তো প্রথমেই আমি ধন্যবাদ দিতে চাই আমার ব্লগকে তথাপি সকল এডমিন ও মডারেটরবৃ্ন্দদের। আমার বাংলা ব্লগ সবসময় চেষ্টা
করে যাচ্ছে নতুন নতুন প্রতিযোগিতার মাধ্যমে আমাদের অনভূতি শেয়ার করার। এবারের প্রতিযোগিতার বিষয়বস্তু আমার কাছে অনেক ইন্টারেস্টিং লেগেছে। প্রতিযোগিতায় এখন পর্যন্ত অনেকে গল্প পড়েছি। পারফিউম নিয়ে অনেক মজার মজার ঘটনাও জানতে পেরেছি। আমারও একটি ঘটনা আছে এই পারফিউম ব্যবহার নিয়ে। চলে এলাম আপনাদের সাথে শেয়ার করার জন্য।

IMG20220601122639.jpg

পারফিউম বলতে আমরা বুঝি সুগন্ধি জাতীয় তরল পদার্থ। যা শরীরে লাগানোর ফলে সুগন্ধ বের হয়। এটা স্থায়ী বা অস্থায়ী হয় মানের উপর ডিপেন্ড করে। ভালো পারফিউম শরীরে সুগন্ধ দুদিন পর্যন্ত থেকে যায় আবার নরমাল পারফিউমগুলো দেয়ার এক বা দু ঘন্টার পরেই চলে যায়। তবে পারফিউম ব্যবহারেও আমাদের সতর্ক থাকা উচিত। অতিরিক্ত পারফিউম ব্যবহারের ফলে আমাদের শরীরে নানা ধরনের সমস্যা হতে পারে, এমনকি ক্যান্সার পর্যন্ত হতে পারে। যায়হোক, অবশ্যই সতর্কতা অবলম্বন করা ভালো।

পারফিউম ব্যবহারের শুরুটা

২০১২ সাল বা তার আগের কথা। আমি তখন ক্লাস ফাইভে পড়াশোনা করি। আমার ফুফুর হাজবেন্ড অনেক ছোট থেকেই দেখে আসছি দুবাই থাকে। প্রায় চারবছর পর দেশে আসবে। ফুফু প্রতিবারই এয়ারপোর্ট এ গিয়ে ফুফাকে রিসিভ করে। তো সেবার আমারও খুব ইচ্ছে ছিল এয়ারপোর্ট এ গিয়ে ফুফাকে রিসিভ করার আর এয়ারপোর্টটাও দেখা হয়ে যাবে। যেহেতু প্রাইভেট কার নিয়ে যাবে এয়ারপোর্ট এ এজন্য আমারও ইচ্ছে হলো যাওয়ার। যেই কথা সেই কাজ আমরা রওয়ানা হয়ে গেলাম এয়ারপোর্ট এর উদ্দেশ্যে। ফুফা বাংলাদেশে এয়ারপোর্ট এ এসে পৌঁছাবে বাংলাদেশ সময় রাত সাড়ে দশটার দিকে। তাই আমরা বিকালের আগেই রওয়ানা দিয়ে দেয়। প্রাইভেট কারে বসে ঢাকা শহরেরে অনেক দালান কোঠা দেখতে থাকি আমি। অনেক ছোট ছিলাম তখন আর এটা ছিল আমার জীবনে প্রথমবারের মতো ঢাকা শহরে আসে। এজন্য অবশ্য এক্সাইটেড ছিলাম। ঢাকা শহরের ভিতরে অনেক বড় বড় দালানকোঠা দেখে অবাক হচ্ছিলাম প্রথমাবারের দেখায়। যায়হোক, আমরা এয়ারপোর্ট এ পৌঁছে যায় ঠিক দশটার দিকে। সেখানে গিয়ে কিছুক্ষণ অপেক্ষা করতে থাকি। সাড়েদশটার দিকে দেখলাম ফুফা ব্যাগ নিয়ে বের হচ্ছে। ফুফ গিয়ে রিসিভ করেছিল ফুফাকে। আমি ছোটছিলাম তাই গাড়িতেই থাকতে বলেছিল।

IMG20220601122733.jpg

তো ঘটনার সূত্রপাত সেখানেই। ফুফা গাড়িতে উঠতেই এতো সুন্দর ঘ্রাণ নাকে লাগলো যা আমার কাছে ভালো লেগেছিল। ঘ্রাণটা একদম চকলেট ফ্লেভারের মতো ছিল। এর আগে কখনো পারফিউম দেয়া হয়নি। কারণ পারফিউম এর উপকারিতা বা ব্যবহার সম্পর্কে আইডিয়া ছিল না। ফুফার পারফিউম ঘ্রান আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। তো ভালো লাগার কথাটা তখন বলতে পারেনি। কারণ ফুফার সাথে কথা বলতে লজ্জা পেতাম তখন। তারপর প্রাইভেট কারে করে বাসায় চলে আসি। বাসায় আসার দুইদিন পর ফুফুর বাসায় আসি। এসে দেখি ফুফু লাগেজ থেকে পারফিউম বের করছে। তো দেখে আর আমি লোভ সামলাতে পারিনাই বলা চলে। ফুফুকে বললাম ফুফার গায়ে যে সেন্টটা দিয়েছে আমাকে দিতে। বলে রাখা ভালো আমি আগে পারফিউমকে সেন্ট বলতাম। হাহাহা! ফুফুকে বললাম অনেকগুলো পারফিউম তো ফুফা এনেছে তো আমাকে একটা দিয়ে দাও। ফুফু আমার একটু অন্য রকমের। কোনো জিনিসই কাউকে দিতে চায়না। বাধ্য হয়ে তারপর চুরি করে নিয়ে এসে পড়ি। ফুফু অবশ্য পরে টের পেয়ে যায় যে পারফিউম চুরি করে নিয়ে আসি। এজন্য অবশ্য কিছু বলেনি। দুবাই থেকে আনা পারফিউম এর গন্ধটা আমার কাছে খুবই ভালো লাগতো।

IMG20220601122709.jpg

চকলেট ফ্লেভারের মধ্যে ছিল পারফিউমটি। পারফিউম এর নামটি জানতাম না। আর জানবোই বা কি করে পারফিউম এর বোতলে আরবি হরফে লেখা ছিল। এই পারফিউমটি ছিল আমার জীবনের প্রথম পারফিউম ব্যবহার। পারফিউমটা প্রায় দুবছর ব্যবহার করেছিলাম। পরে অবশ্য ফুফাকে বলেছিলাম পারফিউম এর বিষয়ে। আমি অবশ্য পারফিউম আনার জন্যই বলতাম আমার জন্য। বর্তমানে আমার কাছে দুটি পারফিউম রয়েছে। একটা এখনও ব্যবহার করছি। আরেকটা প্রায় নতুন। কিছুদিন আগে নতুন পারফিউমটা নিয়েছি।

বর্তমানে যেটা ব্যবহার করি

IMG20220601122652.jpg

পুরনো সেই পারফিউমটি এখনও রয়ে গেছে। এটা অবশ্য বাড়িতে রেখে গেছিলাম। তাই ফেনীতে গিয়ে আরেকটি পারফিউম কিনেছিলাম। সেটার নাম ছিল WILD STONE। এটাও আমার আরেকটি প্রিয় পারফিউম। এটা একদম চকলেট ফ্লেভার এর মতো গন্ধ। একদিন কাপড়ে দিলে দুদিন পর্যন্ত এর সুগন্ধ কাপড়ে থেকে যায়। যখন কলেজে যায় তখন এটা ব্যবহার করে যায়। তবে আগের পারফিউমটাও ব্যবহার করি। বিশেষকরে জুম্মার দিনে পারফিউমটা ব্যবহার করি। পারফিউম ব্যবহার এখন প্রায় অভ্যাসে পরিণত হয়ে গেছে। কোথাও গেলে পারফিউম ব্যবহার করে বের হয়না। এজন্য অবশ্য বন্ধুরা অনেক কিছুই বলে। যারা পারফিউম এর প্রতি ভালোলাগা আছে তারা শুধু জানে পারফিউমের মর্মটা। মেসে রুমমেট বন্ধু আমার কাছ থেকে মাঝে মাঝে পারফিউম চেয়ে নেয়। আমি অবশ্য না করিনা। কারণ গরমের মধ্যে শরীর এমনিতেই ঘেমে যায় আর ঘাম বের হলে শরীর থেকে গন্ধ বের তো হবেই। এজন্য পারফিউম ব্যবহার করে বাহিরে বের হলে শরীর থেকে আলাদা এজটা গন্ধ বের হয়। মনটাও ভালো থাকে তখন।

DeviceOppo A12
Photographer@haideremtiaz
Locationw3w


যায়হোক, পারফিউম সম্পর্কে আপনাদের সাথে অনেক কিছুই শেয়ার করলাম। জানিনা কেমন হয়েছে আজকের গল্পটি। আপনাদের কাছে ভালো লাগলে জানাবেন। পারফিউম নিয়ে মনের কিছু অনুভূতি শেয়ার করতে পেরে ভালো লাগছে। জীবনের প্রথমে ঘটে যাওয়া যেকোন কিছু আসলে ভালো লাগে। পারফিউম ব্যবহারও ছিল এমন একটি ঘটনা। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।





10% beneficary for @shyfox ❤️



ধন্যবাদ

WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg



আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 2 years ago 

পারফিউম নিয়ে মজার অনুভূতিতে বেশ লাগলো।আপনার ফুপু যখন লাগেজ থেকে পারফিউম রের করছিল তখন আপনি লোভ সামলাতে পারছিলেন না।বেশ মজা লাগলো।
♥♥

 2 years ago 

আপু আপনার কাছে ভালো লাগলো জেনে খুশি হলাম 😊। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68516.58
ETH 3713.75
USDT 1.00
SBD 3.74