Steemit Awards 2023 ||My Nomination Post : Best Author & Contributor @rme

in আমার বাংলা ব্লগ8 months ago

07-12-2023

২৩ অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ


🌼আসসালামুআলাইকুম সবাইকে🌼


RME DADA_20231207_182554_0000.png
make it canva


প্রথমেই ধন্যবাদ জানাতে চাই @steemitblog আপনাকে। পূর্ববর্তী বছরের ন্যায় এ বছরও স্টিমিট এওয়ার্ডের মতো একটি বড় ইভেন্ট আয়োজন করার জন্য! এটি আমি বিশ্বাস করি স্টিমিট প্লাটফর্মের ভাবমূর্তিকে উজ্জল করবে একই সাথে স্টিমিটে যাদের অবদান অস্বীকার করার মতো নয় তাদেরকেও একটা সম্মানের জায়গায় প্রতিষ্ঠিত করা হবে।

যেহেতু তিনটি ক্যাটাগরি বিবেচনায় সিলেক্ট করা হবে। তো আমি একজন মানুষের নাম মেনশন করবো যিনি একাধারে একজন শ্রেষ্ঠ লেখক, শ্রেষ্ঠ অবদানকারী এবং তারই নিজ হাতে গড়া শ্রেষ্ঠ কমিউনিটি 'আমার বাংলা ব্লগ '। তিনি হলেন @rme দাদা। আমাদের সবার প্রিয় একজন ব্যক্তি। তার সততা, নিষ্ঠা, ন্যায়পরায়ণতা ও নিঃস্বার্থভাবে সবাইকে সাপোর্ট দেয়ার মানসিকতার কারণেই তিনি আজ সবার মনে জায়গা করে নিয়েছেন।

@rme দাদা একজন শ্রেষ্ঠ লেখক বললেও ভুল হবে না। কারণ উনার পোস্টগুলো যথেষ্ট কোয়ালিটফুল এবং ভিন্ন ভিন্ন ক্যাটাগরির আলোকে করে থাকেন। প্রতিদিন তিনি একটি করে কোয়ালিটিফুল পোস্ট করে যাচ্ছেন। তারঁ পোস্টের কোয়ালিটি রেটিং দিবো আমি ৯.৭/১০ । দাদার পোস্টের মাধ্যমে আমরা কোনো উৎসবের ফটোগ্রাফি, কোনো ক্রিয়েটিভ গল্প অথবা কবিতা, কোনো ক্রিয়েটিভ ভ্যাক্টর আর্ট, এছাড়াও কমিউনিটির আপডেট সংক্রান্ত পোস্ট করে থাকেন। সে হিসেবে আমার কাছে মনে হয়েছে স্টিমিট প্লাটফর্মে তারঁ পোস্টগুলো একজন শ্রেষ্ঠ লেখক হওয়ার দাবি রাখে।

স্টিমিট প্লাটফর্মে শ্রেষ্ঠ অবদানকারী

তিনি একজন লেখক শুধু তাই নয়। তিনি একজন শ্রেষ্ঠ অবদানকারী বললেও ভুল হবে না। আমি দাদাকে ২০২১ সাল থেকে চিনি এবং তখন থেকেই উনার নিজ হাতে গড়া আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করছি। সবচেয়ে ভালো লাগার বিষয় হলো সেই কমিউনিটিতে শুধুমাত্র বাংলায় মনের ভাব প্রকাশ করা যায়। বাংলা যেহেতু আমার মাতৃভাষা সে হিসেবে আমি মনে করি এটা আমার জন্য বড় একটি পাওয়া। দাদাকে শুরু থেকেই দেখে আসছি স্টিমিটের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য একের পর এক ইনিশিয়েটিভ গ্রহণ করতে। বিশেষ করে স্টিমিট প্লাটফর্মে আগে দেখেছি মাইক্রো পোস্টগুলো রেওয়ার্ড পেত! যেটা খুবই দৃষ্টিকটু ছিল সেই সাথে বেস্ট কন্টেন্ট ক্রিয়েট যারা করতো তারা সেই রেওয়ার্ড থেকেও বঞ্চিত হতো। সবচেয়ে বড় বিষয় ছিল ছোট ছোট পোস্ট করে রেওয়ার্ড হাতিয়ে নিয়ে চলে যেত! এতে করে স্টিমিট প্লাটফর্মে একটা অপরাধচক্র তৈরি হয়েছিল। আর দাদা সেটার জন্য তৈরি করলেন এবিউজ ওয়াচার (Abuse Wathcher) নামে একটা কমিউনিটি। যে কমিউনিটি প্রতিনিয়ত যারা এবিউজ ও স্প্যামিং করছে তাদের শনাক্ত করছে এবং স্টিমিট প্লাটফর্মের পরিবেশ সুন্দর রাখছে।

এছাড়াও তিনি আরও বেশ কয়েকটি কমিউনিটি তৈরি করেছেন। তার মধ্যে উল্লখযোগ্য হলোঃ-

  • আমার বাংলা ব্লগ (hive-129948)
  • Tron Fan Club
  • Beauty of Creativity
  • Steem Alliance
  • Abuse Watcher
  • Steem Dev

প্রতিটি কমিউনিটর একটা স্পেসেফিক উদ্দেশ্য নিয়েই তৈরি করা হয়েছে। আর সেই লক্ষ্যে দাদার হাতে গড়া কমিউনিটিগুলো কাজ করে যাচ্ছে। সবথেকে ভালো লাগার বিষয় হলো তিনি বড় অঙ্কের একটা এমাউন্ট বিনিয়োগ করে আমাদের মতো ইউজার এবং অন্যান্য কমিউনিটির ইউজারদের প্রতিনিয়ত সাপোর্ট দিয়ে যাচ্ছে। যেটা আমি আশা করি স্টিমিট প্লাটফর্মের জন্য একটি বাস্তব দৃষ্টান্ত। তিনি কতোশত মানুষের স্বপ্নপূরণে সাহায্য করছেন উনি নিজেও হয়তো জানে না। তবে ২০২৩ সালের সেরা সাফল্যের একটি হলো Steem Pro Apps তৈরি করা! আমার মনে হয় এ বছরের সেরা সাফল্যের মধ্যে একটি। দাদার সর্বাত্মক সহযোগিতায় Steem Pro App তৈরি করা হয়েছে যেটি এখন প্লে-স্টোরে এভাইলেভল! আমরা এখন চাইলেই এপসের মাধ্যমেও পোস্ট ও কমেন্ট করতে পারছি। এছাড়াও উনি আরও অনেক গুরুত্বপূর্ণ প্রজেক্ট নিয়ে ভাবছেন আর প্রতিনিয়ত ডেভেলপমেন্ট তো আছেই! তো বেস্ট অবদানকারী হিসেবে আমি মনে করি @rme শীর্ষদের একজন।

শ্রেষ্ঠ কমিউনিটি

স্টিমিট প্লাটফর্মে শ্রেষ্ঠ কমিউনিটি হিসবে আমি মনে করি আমার বাংলা ব্লগ শ্রেষ্ঠ! আমার বাংলা ব্লগে সকল ইউজার নিরলসভাবে কাজ করে যাচ্ছে দাদার মতো একজন মানুষের সাথে। আমার বাংলা ব্লগের সবচেয়ে বড় পাওয়া হচ্ছে আমরা সবাই একটি পরিবার! আর আমাদের কথোপকথন হয় ডিস্কর্ডে। বাংলাদেশ, ভারত সহ সকলের সাথে আমরা খুব সহজেই বাংলা ভাষায় কথা বলতে পারছি, নিজের অনুভূতি শেয়ার করছি। সবই সম্ভব হয়েছে দাদার জন্য। তাছাড়া দাদা আমাদের প্রতিনিয়ত সাপোর্ট দিয়ে যাচ্ছেন। প্রত্যেক ইউজার এখানে সততার সাথে কাজ করে এবং সবাই কমিউনিটির পরিবেশ ঠিক রেখে কাজ করছে। তাছাড়া দাদা এখানে এডমিন এবং দাদার সহযোগি এডমিন মহোদয়রা যথেষ্ট কো-অপারেটিভ! আমরা চাইলেই খুব সহজে দাদার সাথে বা কমিউনিটির এডমিনদের সাথে কথা বলতে পারছি। নিজের সমস্যর কথা তুলে ধরতে পারছি।

আমার বাংলা ব্লগের সবচেয়ে যে বাস্তব দৃষ্টান্ত সেটি হচ্ছে, এই কমিউনিটিতে কখনো বাহির থেকে কোনো সাপোর্টের আশা করে না। দাদার নিজ হাতে গড়া @shy-fox কিউরেশনের মাধ্যমে প্রতিনিয়ত ভালো একটি এমাউন্টের রেওয়ার্ড আমাদের দিয়ে যাচ্ছে। তাছাড়া কমিউনিটিতে প্রতিনিয়ত প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। ইউজারদের মাঝে কাজ করার আগ্রহ প্রতিনিয়ত বাড়ছে। সুপার এক্টিভ লিস্ট সিলেক্ট করা হয় প্রতি সপ্তাহে আবার ফিচারড আর্টিকেল সিলেক্ট করা হয় প্রতিদিন। এসব কাজের ফলে কমিউনিটির কার্যক্রম সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালিত হচ্ছে। আরেকটি কথা বলতেই হয়, সেটি হলো সঠিক জ্ঞান অর্জনের মাধ্যমের যেন একজন ইউজার স্টিমিটের মতো ব্লকচেইনের বেসিক থেকে এডভাসন্ড লেভেলের জ্ঞান অর্জন করতে পারে সেজন্য এববি স্কুল তৈরি করা হয়েছে । মূলত ইউজার ও কমিউনিটির মাঝে একটি সেতুবন্ধন তৈরা করাই হলো মূল উদ্দেশ্য। আর সেটিই সম্ভব হয়েছে। এছাড়াও আরও অনেক ইনিশিয়েটিভ আছে যেগুলো বললে শেষ হবে না। ক্ষুদ্র পরিসরে কিছু কথা লেখার চেষ্টা করলাম।

Sort:  
 8 months ago (edited)

বেশ ভালো কিছু লিখেছেন আমাদের প্রিয় দাদাকে নিয়ে। দাদা সত্যিকারের অর্থে এই এওয়ার্ডটি পাওয়ার যোগ্যতা রাখে। কারন তিনি শুধু জ্ঞানীই নয়, বরং তিনি একজন অভিজ্ঞতা সম্পন্ন মানুষ। তার দেখানো পথে না চললে হয়তো আমরা এত ভালো ব্লগার হওয়ার স্বপ্নও দেখতে পারতাম না। তাই আমি ও আপনার সাথে একমত ।

 8 months ago 

জি আপু আপনি একদম ঠিক বলেছন। দাদা যোগ্যতা রাখে আসলে এওয়ার্য়াটি পাওয়ার।

 8 months ago 

আসলেই আমাদের সকলের প্রিয় দাদা এই প্লাটফর্মের উন্নতির জন্য যেভাবে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন সেটা সত্যি প্রশংসার দাবি রাখে। দাদার এই প্রচেষ্টায় এই প্ল্যাটফর্ম ভবিষ্যতে আরো সুন্দর হয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।

 8 months ago 

জি ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন। স্টিমিট প্লাটফর্মের উন্নতির জন্য দাদা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। 🌼

 8 months ago 

শুরুতেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই স্টিমিট অ্যাওয়ার্ডে নিজের নমিনেশন পোস্টটি করার জন্য।
আমাদের rme দাদা নিঃসন্দেহে একজন বেস্ট অথর। তার প্রতিটি লেখা আমাদের হৃদয় ছুঁয়ে যায় এবং শিক্ষনীয় রয়েছে প্রতিটি পোস্ট। আর যদি বেস্ট কনট্রিবিউটর বলি তাহলে rme দাদা রয়েছেন সবার উপরে। তার অবদান পুরো স্টিমিট জুড়ে রয়েছে এবং তিনি স্টিমিটকে এগিয়ে নেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছেন।তাই আপনার মনোনয়ন আমার কাছে বেশ যুক্তিযুক্ত মনে হয়েছে। সবশেষে বলতে চাই আমার বাংলা ব্লগ কমিউনিটি সবথেকে সেরা কমিউনিটি হবার যোগ্য কারণ এখানে প্রতিটি সদস্যকে শিখিয়ে পড়িয়ে একজন দক্ষ ব্লগার তৈরি করা হয়। সবাই তাদের সর্বোচ্চ সৃজনশীলতা নিয়ে এগিয়ে যাচ্ছেন এবং নিজেদের অস্তিত্বের প্রমাণ দিচ্ছেন।

 8 months ago 

জি ভাইয়া বেস্ট কন্ট্রিবিউটর এবং বেস্ট অথর নিঃসন্দেহে দাদা আর বেস্ট কমিউনিটি আমার বাংলা হওয়ার যোগ্যতা রাখে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64970.70
ETH 3238.82
USDT 1.00
SBD 2.64