রাতে ট্রেন ভ্রমন || ভৈরব টু ফেণী || [১০% @shyfox এর জন্য ]

26-02-2022

১৪ ফাল্গুন ,১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুআলাইকুম সবাইকে


আশা করি সবাই ভালো আছেন! আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। তবে এই কিছু দিন একটু ব্যস্ত থাকবো পড়াশোনা নিয়ে। কারণ সেমিস্টার ফাইনাল পরীক্ষা খুব নিকটে আর মিডটার্ম পরীক্ষা কাল থেকে শুরু হতে যাচ্ছে। মিডটার্মের জন্য তেমন ভালো একটা প্রিপারেশন নিতে পারেনি তবে পরীক্ষার আগে যেটুকুই পড়া যায়। আমার জন্য দোয়া করবেন সবাই যেন পরীক্ষাগুলো ভালো করে দিতে পারি।

IMG-20220224-WA0003.jpg

মিডটার্ম পরীক্ষা দেয়ার জন্যই ফেণী এসে পরেছি। করোনার পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর থেকে স্কুল-কলেজ সব খুলে দিয়েছে। আর আমাদের কলেজ খুলে দেয়ার পরেই পরীক্ষা শুরু হয়ে যাচ্ছে। এক মাস সময়ও নেয় সেমিস্টার ফাইনালের। এজন্য খুব প্রেসারে আছি। আমি ৬ষ্ঠ সেমিস্টারে ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্ট নিয়ে পড়াশোনা করছি। সামনে আর গুরুত্বপূর্ণ তিনটা সেমিস্টার বাকি। সেমিস্টার গুলো ভালো করে শেষ করতে পারলেই ভালো একটা রিচাল্ট আসবে আশা করি। যেহেতু সেমিস্টার সময়ও কমিয়ে দিয়েছে এজন্য হাতে সময়ও বেশি নেই। এজন্য চারদিন আগেই অনলাইনে টিকেট সংগ্রহ করে নেই। আমি ও আমার এক বন্ধু যাবো একসাথে ফেণী। তবে দুঃখের বিষয় হলো কিশোরগঞ্জ থেকে কোনো টিকেট পাইনি। এজন্য ভৈরব থেকে টিকেট সংগ্রহ করতে হলো। ভৈরব থেকে ফেনী যেতে তেমন একটা বেশি সময় লাগেনা।

তবে আমার বাড়ি থেকে ভৈরব একটু দূরেই বলা চলে। ভৈরব আমার বাড়ি থেকে বাস দিয়ে যেতে হয়। আর বাস জার্নি করতে এখন আমার খুব অস্বস্তি অনুভব হয়। কিন্তু কি আর করার! রাতে ১১ টায় ট্রেন এজন্য বিকালে বাড়ি থেকে রওনা দিয়ে দেয়। বাড়ি থেকে সোজা চলে আসি কিশোরগঞ্জ। কিশোরগঞ্জ আসলাম আমার বন্ধু আমার সাথে যাবে এজন্য তাকে নিতে। তারপর তাকে নিয়ে রওনা দিবো ভাবলাম। কিন্তু আমার মাথা ব্যথা করছিল বাস দিয়ে নান্দাইল থেকে কিশোরগঞ্জ পর্যন্ত আসতে। তাই ঠিক করলাম সিএনজি নিয়ে রওনা দিবো। ভাড়া বেশি লাগলেও যাবো সিএনজি দিয়ে। চারশত টাকা দিয়ে একটা সিএনজি রিজার্ভ ভাড়া করে নেয় আমি আর আমার বন্ধু। তারপর সিএনজি রওনা হয় ভৈরবের উদ্দেশ্যে।

IMG20220224231011.jpg

কিশোরগঞ্জ থেকে ভৈরব কাছেই বলতে গেলে। বেশিক্ষণ লাগেনা ভৈরব যেতে। রাত ৯:৩০ টার দিকে আমরা ভৈরব রেল স্টেশনে এসে পৌঁছায়। তখনও অনেক সময় বাকি ছিল। আমরা কিছু খেয়ে আসেনি তাই ভাবলাম হালকা নাস্তা করে নেই কারণ এতো দূরের রাস্তা যেতে হবে। হালকা নাস্তা করে নিলাম। তারপর রাত ১১ টার দিকে আমাদের ট্রেন চলে আসলো। ব্যাগ নিয়ে তাড়াতাড়ি করে উঠে পড়ি।

IMG20220224232222.jpg

আমার সিট জানালার পাশে ছিলনা। এজন্য অবশ্য আমার খারাপ লাগছিল। কারণ জানালার পাশে বসে যেতে ভালোই লাগে। জানালার পাশে বসতে পারিনাই এজন্য বাহিরের সৌন্দর্য উপভোগও করতে পারিনাই। ট্রেনে বসেই হ্যাংআউটের সাথে যুক্ত ছিলাম। কিন্তু নেটওয়ার্কজনিত সমস্যার কারণে বেশিক্ষণ থাকতে পারিনাই।

যায়হোক আমরা জ বুগীতে উঠেছিলাম। আমার পাশের সিটে এক বড় ভাইয়ের সাথে পরিচয় হলো। চিটাগাং ইউনিভার্সিটিতে পড়ালেখা করে। তার সাথে পরিচিত হয়ে ভালোই লাগলো। কারণ সেও যাবে যাবে চিটাগাং আর আমি ফেণী। ট্রেন জার্নিতে প্রত্যেকবারই আমি যেন অচেনা কিছু মানুষের সাথে পরিচিত হয়। পরিচয় হয়ে তাদের সাথে অবশ্য ভাল লাগলো। তবে কিছু সতর্কতা অবলম্বন করাও ভালো। কারণ এখনকার দুনিয়ায় কাউকে তো আর বিশ্বাস করা যায়না। ভাইয়ের সাথে কথা বলতে বলতে ১:৩০ টার মতো বেজে গেলো এদিকে আমার চোখ যেন ঘুম ছাড়ছেই না।

IMG20220225020656.jpg

এজন্য কিছুক্ষণ ঘুমিয়ে নেওয়ার প্লেন করি। রাত যেহেতু গভীর হয়েছে বুগীর ভিতরে অনেকেই দেখলাম ঘুমাচ্ছে। তাই আমিও কিছুক্ষণ ঘুমিয়ে নিলাম। তবে মাথায় টেনশন কাজ করে আমাকে যদি চট্রগ্রাম নিয়ে চলে যায় ট্রেন তাহলে!! যায়হোক ভাবতে ভাবতে ঘুমিয়ে গেলাম। প্রায় ৩ টার দিকে ট্রেন এসে থামল ফেনীতে। আমার বন্ধু আমাকে তাড়াতাড়ি ব্যাগ নিয়ে নামাতে বললো। দেড়ি না করে তারাতাড়ি ব্যাগ নিয়ে নেমে পড়লাম। ফেনীতে এসে দেখি শীত শীতভাবটা এখনও রয়ে গেছে। স্টেশন থেকে বাহির হয়ে একটি সিএনজি ভাড়া করে বাসায় চলে আসলাম।

DeviceOppo A12
Photographer@haideremtiaz
Locationw3w

তো এই ছিল আমার আজকে ট্রেন ভ্রমণের অভিজ্ঞতা। এর আগেও আপনাদের সাথে ট্রেন ভ্রমণের অভিজ্ঞতা শেয়ার করেছি। আসলে ট্রেন ভ্রমণ করতে আসলেই অনেক ভালো লাগে। অন্যরকম এক ভালো লাগা কাজ করে। আপনারাও যদি কখনও রাতে ট্রেন ভ্রমণের অভিজ্ঞতা থাকে তাহলে কমেন্ট করে জানাবেন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই শেষ করছি।


আল্লাহ হাফেজ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ


WhatsApp Image 2022-02-19 at 00.53.52.jpeg



আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 3 years ago 

বর্তমান হাইওয়ে গুলোর যে অবস্থা প্রতিনিয়তই রোড এক্সিডেন্ট জীবনের কোনো নিরাপত্তা নেই। তার মধ্যে থেকেও রেলযোগাযোগ আমার কাছে বেশ নিরাপদ মনে হয়। আপনি খুব সুন্দর করে আপনার মজার রেল ভ্রমণের বর্ণনা দিয়েছেন প্রার্থনা করছি আপনার পরীক্ষা খুব ভালো হবে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

ভৈরব টু ফেনি,
নাই জানাজানি
মাঝে অনেক পথ।

একঘুমে ফেনি
সুখের ভ্রমণ জানি
ছাড়ছি অনেক পথ।

সুন্দর ছিল ভ্রমণ উপাস্থাপন।

 3 years ago 

খুব সুন্দর একটি কমেন্ট করেছেন ভাই আমার কাছে খুবই ভালো লেগেছে।

সময় পেলে আসবেন।

 3 years ago 

যত ধরনের যানবাহন আছে তার মধ্যে ট্রেনে ভ্রমন আমার কাছে সব সময় ভালো লাগে। ট্রেনে চরলে যদিও সব সময় বিকট শব্দ হয় কিন্তু কেন যেন এই শব্দটাই একসময় কানে সয়ে যায়। তখন আর বিকট মনে হয়না। এছাড়া ট্রেনের মধ্যে প্রচুর জায়গা থাকায় ঘোরাফেরা করা যায়। মনে হয় না যে জার্নি করছি। যাই হোক আপনাদের ভ্রমণকাহিনী খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে

 3 years ago 

রাতের বেলা ট্রেন ভ্রমনের মজাই আলাদা। আসলে অনেক ভালো লাগে রাতের বেলায় ট্রেনে ভ্রমণ করতে। আমি ট্রেন ভ্রমন করেছিলাম 2009 সালে সিলেট যাওয়ার সময়। তবে একটা বিষয় কি মাঝে মাঝে মনে হয় যে ট্রেন কোথাও না কোথাও থমকে গিয়ে দাঁড়িয়ে রয়েছে। এমন মনে হতে পারে যদি আপনি ঘুমিয়ে থাকেন তখন। অনেক সুন্দর একটি অভিজ্ঞতা শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি সব সময়।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32