আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ ( স্ট্রীটফুড রিভিউ প্রতিযোগিতা ) |১০ % beneficaries @shy-fox - এর জন্য

আসসালামুআলাইকুম সবাই

স্বাগতম সবাইকে🌱

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন।আমি আপনাদের দোয়ায় ভালো আছি।

স্ট্রিট ফুড বা রাস্তার পাশে অবস্থিত দোকানের খাবার পছন্দ করেনা এমন মানুষ পাওয়া বিরল।আমি ব্যক্তিগতভাবে স্ট্রিট ফুড পছন্দ করি।আজকের প্রতিযোগিতার বিষয় নির্ধারণ করা হয়েছে স্ট্রিট ফুড রিভিউ।আমি আজকের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে সত্যিই অনেক আনন্দিত। শুরুতেই আমি ধন্যবাদ দিতে চাই @rex-sumon ভাইকে এতো সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য।আমি আজ অনেক উৎসাহের সাথে আজকের প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি।
তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

🍜স্ট্রিট ফুড🍜

IMG20210820175741.jpg

IMG20210820175808.jpg


সেই ছোটবেলা থেকে স্ট্রিট ফুড খেয়ে আসছি।আর পছন্দের তালিকায় ও থাকতো সবার শীর্ষে।তবে স্ট্রিট ফুডের মধ্য আমার সবচেয়ে প্রিয় ছিল হালিম।আমার প্রিয় সেই ছোট বেলা থেকেই।হালিমের নাম শুনলেই জিভে জল চলে আসতো।
আমাদের এলাকায় মানে নান্দাইলে দুটি বেশ জনপ্রিয় দোকান রয়েছে সন্ধ্যা হলেই যেন মানুষের হীড়িক পরে সেখানে।বিশ টাকার হালিম খেতে সবাই ভীড় জমায়।আমি যেহেতু প্রতিদিন খাওয়ার চেষ্টা করি তো আমাকে হালিম আগে দেওয়ার চেষ্টা করে এনায়েত ভাই।আমরা উনাকে এনায়েত ভাই বলেই ডাকি।

IMG20210820175121.jpg

IMG20210820175200.jpg

দোকানের ছবি


বাসা থেকে বের হয় বিকালের দিকে।আর ভাগ্নীকে সাথে করে নিয়ে যায়।তার ও বায়না আমার সাথে সে খাবে।তো ভাগ্নীকে সাথে রওনা দিলাম দোকানের উদ্দেশ্য।দোকানটি আমাদের বাসা থেকে কাছেই ছিল যার কারণে আসতে বেশি সময় লাগেনি।এসে দেখি দোকানে তেমন ভীড় নেয়। তো দোকানদারকে হালিম এবং একটি ভেজিটেবল রোল দিতে বলি।কারণ আমার ভাগ্নী আবার ঝাল খেতে পছন্দ করেনা। যার জন্য আলাদা আরেকটা রেসিপি অর্ডার করা।আর আমার জন্য অর্ডার দিলাম সু্স্বাদু হালিম। নামটা শুনেই খেতে ইচ্ছে করে।বিশ টাকার হালিম অর্ডার দিলাম।কিছুক্ষণের মধ্যেই আমাদের কাঙ্খিত রেসিপি হালিম এবং রেসিপি এসে দিয়ে যায়।হালিমের সাথে আমি সবসময় একটু টক আর ঝাল খেতে বেশি পছন্দ করি।বিশেষ করে হালিমের উপরে পেয়াজের ভাজাগুলো অসাধারণ লাগে।আমার মনে হয় বাংলাদেশের সব থেকে ভালো হালিম এটি।এক কথায় অসাধারণ লাগে খেতে।গ্রামের কাছেই ছিল হালিমের দোকানটি যার কারণে লঙ্গি পড়েই বাহিরে বের হয়।সচরাসচর আমি লুঙ্গি পরে কখনো বাহিরে আসা হয়না।এই প্রথম ভাগ্নীকে নিয়ে আসলাম।

IMG20210820180019.jpg

IMG20210820180107.jpg

ভাগ্নীর সাথে

IMG20210820175134.jpg

IMG20210820175148.jpg

স্ট্রিট ফুড খাওয়া ক্ষেত্রে আমাদের আরেকটি বিষয় খেয়াল রাখতে হবে সেটি হচ্ছে পরিষ্কার পরিচ্ছন্নতা।স্ট্রিট ফুড যেহেতু কম দামে পাওয়া যায় তো এটা অনেকেই খাইতে চাইবে।আর বিশেষ করে দোকানগুলো রাস্তার পাশে অবস্থিত হওয়ায় খাবারের সাথে জীবাণু থাকতে পারে।এ ব্যাপারে আমাদের সচেতন থাকতে হবে।কম দামে যেহেতু খাবারগুলো পাওয়া যায় তার জন্য যেন আমাদের শরীরের ক্ষতি না হয় সেদিকেও লক্ষ রাখতে হবে।আর আমি যে দোকানটিতে হালিম খাই।ওই দোকানদার পরিষ্কারের ব্যাপারে যথেষ্ট সচেতন।

স্ট্রিট ফুড আমার পছন্দের কারণঃ

স্বল্প টাকায় আপনি চাইলেই ভরপেট খেতে পারবেন।বড় বড় রেস্টুরেন্ট এ গেলে অল্প খেলেই অনেক টাকা দিতে হয়।কিন্তু আপনি ২০-৩০ টাকার মধ্য ভালো স্ট্রিট ফুড খেতে পারবেন।বাংলাদেশের সব জায়গায় এ সুবিধাটা আছে।আর এ ধরনের খাবার প্রায় সবখানেই পাওয়া যায়।যার জন্য স্ট্রিট ফুড আমার অনেক প্রিয়।

তো এই ছিল আমার স্ট্রিট ফুড রিভিউ।কেমন হয়েছে অবশ্যই জানাবেন।

লোকেশনঃ
https://w3w.co/assessors.humility.monkey
নান্দাইল, ময়মনসিংহ
Device:Oppo A12

Cc:
@rme
@rex-sumon

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

অসাধারণ উপস্থাপনা ছিল ভাই দেখেই তো খেতে ইচ্ছা করছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জেনে খুশি হলাম ভাই। আপনাকে দাওয়াত দিলাম এসে খেয়ে যায়েন ভাই🥰

 3 years ago 

ইনশাআল্লাহ একদিন অবশ্যই যাব।

 3 years ago 

আচ্ছা ভাই❤️

 3 years ago 

আপনার ভাগ্নি অনেক কিউট আমার ও ভাগ্নি আছে ও অনেক দুষ্টুমি করে আমার সাথে। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

একটি নতুন খাবার দেখতে পেলাম।যদিও আমি নাম শুনেছি, তবে কখনো খাওয়ার সুযোগ হয় নি।সুন্দর উপস্থাপনার সাথে সুন্দর খাবার।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খেয়ে দেখতে পারেন দিদি। অনেক মজার একটি খাবার।

 3 years ago 

হালিম খেতে আমার খুব ভালো লাগে। আমি যখন ঢাকায় ছিলাম রামপুরায় একটি রেস্টুরেন্টে প্রায় বসে হালিম খেতাম খুব মজা লাগতো সাথে নান রুটি।

আপনার উপস্থাপনাটি অনেক ভালো হয়েছে ধন্যবাদ♥

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম আপু।হালিম খেতে অনেক মজা আপু।ধন্যবাদ❤️

 3 years ago 

একে তো প্রিয় খাবার সাথে আপিনার ভাগ্নি,পুরো লা জাবাব।এমন সময় কাটাতে আসলেই খুব ভাল্লাগে।শুভ কামনা রইলো 🥰

 3 years ago 

ধন্যবাদ ভাই মন্তব্যের জন্য🥰🥰

 3 years ago 

বাংলাদেশে হালিম একটি জনপ্রিয় স্ট্রিট ফুড। হালিম খুবই পুষ্টিকর এবং সুস্বাদু একটি খাবার। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

🙂

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64071.08
ETH 2763.75
USDT 1.00
SBD 2.66