স্বস্তির খুঁজে হাতিরঝিলে ||১০% beneficaries @shy-fox এর জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুআলাইকুম



স্বাগতম সবাইকে🌱,

কেমন কেটেছে আপনাদের আজকের দিনটি?আশা করি আপনাদের আজকের দিনটি অনেক ভালো কেটেছে এবং আপনারা সবাই ভালো আছেন।আমি আপনাদের দোয়ায় ভালো আছি।

বেশ কিছুদিন ধরে ঢাকায় অবস্থান করছি।এতো এতো দালানের ভীড়ে আমার কেমন জানি অসস্থিকর অনুভব হচ্ছিল।তাই আজকে ভাবলাম কোথাও থেকে ঘুরে আসি।তো আপনাদের সাথে ঘুরে আসার কিছু মুহূর্ত ভাগ করে নেওয়ার চেষ্টা করবো।

আজকে গিয়েছিলাম হাতিরঝিলে।মামার কাছে শুনেছি এখানে নাকি প্রতিদিন মানুষ এসে আড্ডা দেয়।বিশেষ করে পরিবার নিয়ে অনেকই এখানে লেকের মধ্যে স্পিড বুটের সাহায্যে ভ্রমণ করে।আর রাতের হাতিরঝিল এক অন্যরূপ ধারণ করে।প্রতি সপ্তাহের ছুটির দিনে ঘুরতে আসে বেশিরভাগ মানুষ।আমি এই নিয়ে চতুর্থবারের মতো ঢাকা এসেছি।ঢাকার রাস্তাঘাট প্রায় সব অচেনা আমার।বর্তমানে যুগে হারানোর ভয়।কারণ ফোন থাকলেই হয় সাথে।গোগল ম্যাপ তো আছেই।

IMG20210821192404.jpg

IMG20210821192411.jpg

মহাখালী থেকে রিকশা নিয়ে মামার সাথে রওনা দিয়েছিলাম হাতিরঝিলের উদ্দেশ্য।কিন্তু মাঝ রাস্তায় জ্যামে আটকে যায়। যার কারণে হেটেঁই যেতে হলো।গিয়ে পোঁছালাম সন্ধ্যার দিকে।সন্ধ্যার হাতিরঝিল দেখে আমি অবাক।এতো সুন্দর করে আলোকসজ্জা করা, যে কারো ভালো লাগবে। আর আমি প্রথমবারের মতো হাতিরঝিল দেখতে গিয়েছিলাম।মূলত হাতিরঝিলের সেতুগুলো হওয়ার পর থেকে বাড্ডা, গুলশান,তেজগাও,কারওন বাজার,ফার্মগেট এর মানুষজন সুবিধা ভোগ করছে।সেতুর পাশাপাশি আলোকসজ্জাময় একটি সেতু বিশেষ করে পর্যটকের দৃষ্টি আকর্ষণ করে।

IMG20210821192647.jpg

IMG20210821192719.jpg

হাতিরঝিলে মানুষ আসে বুক ভরে শ্বাস নেওয়ার জন্য।কিন্তু করোণা বেরে যাওয়ার কারণে বিশুদ্ধ বাতাস উপভোগ করা দায়।এখানে আসার পর কিছু ছবি তুলি।রাস্তার একপাশে ফাকাঁ রাস্তা আর অন্য পাশে জ্যাম লেগে আছে।ফাকাঁ রাস্তার পাশে দাড়িয়ে ছবি তুলি সাথে মামার।মামার এই জায়গাটা অনেক পছন্দের। অফিস শেষে এখানে এসে বসে থাকে মাঝে মাঝে।এইবার আমারও দেখার সুযোগ হলো।

IMG20210821194456.jpg

IMG20210821194643.jpg

IMG20210821192421.jpg

রাস্তার উভয়পাশে লাইটিং করা।রাস্তার সৌন্দর্য অনেকাংশে বেড়ে গেছে এটার জন্য।ব্রিজের পাশে কিছুক্ষণ বসে থাকি।আর তার সাথে মুক্ত বাতাস উপভোগ করি।নিচে দেখি স্পিডবুটের সাহায্যে ঘুরে বেড়াচ্ছে।তবে এখানে একটা জিনিস আমার কাছে ভালো লাগেনি।বিশেষ করে এখানে কোনো জিনিসের দামটা একটু বেশি।আমি চাইছিলাম দশ টাকার বাদাম কিনতে।কিন্তু বাদাম ওয়ালা বিশ টাকার বাদাম ছাড়া নাকি বিক্রি করেন না।আর ফুচকার দামটাও বেশি।ত্রিশটাকার ফুচকা ছাড়া বিক্রি করেনা।

তবে হাতিরঝিলে গিয়ে ভালো অভিজ্ঞতা হয়ছে।গ্রামের সবুজ প্রকৃতি থেকে বেরিয়ে শহরের আলোকসজ্জাময় দৃশ্য সত্যিই অসাধারণ এক অনুভূতির কাজ করেছিল।আজকের সন্ধ্যাটা অনেক উপভোগ করলাম।আপনাদের সাথে শেয়ার করে ভালো লাগছে।

লোকেশনঃhttps://w3w.co/avoiding.trudges.request
Device:Oppo A12

আজকের সন্ধ্যার কাটানো কিছু মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম।আশা করি পড়বেন আমার পোস্টটি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনার আজকের অভিজ্ঞতা অনেক সুন্দর ছিলো, আমি এখনো হাতিরঝিলে ঘুরতে যাই নি, তবে আপনার ব্লগ পড়ে যেতে খুব ইচ্ছা করছে।

 3 years ago 

হুম ভাই ধন্যবাদ আপনাকে।একবার ঘুরে আসতে পারেন আশা করি আপনারও ভালো লাগবে।

 3 years ago (edited)

হাতিরঝিলে ঘুরতে আমার ও অনেক ভালো লাগে আমিও মাঝে মাঝে যাই ওখানে অনেক সুন্দর একটি জায়গা। আপনার সুন্দর মহূর্ত গুলো আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

স্বস্তির খোঁজে আমিও মাঝে মাঝে ঘুরতে যাই। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য ।

 3 years ago 

হাতির ঝিল জায়গাটা আসলেই অনেক সুন্দর।আপনি আপনার লেখার মাধ্যমে এর সৌন্দর্য আরো ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপু অভিমত ব্যক্ত করার জন্য।

 3 years ago 

জায়গাটিতো চমৎকার।পরিস্কার পরিচ্ছন্ন খুবই ভালো লাগে দেখতে।সত্যিই এখানে শান্তি পাওয়া যায়।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ দিদি আপনার মন্তব্যের জন্য।জায়গাটিতে অনেক বাতাস থাকে সবসময়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61265.70
ETH 3429.20
USDT 1.00
SBD 2.50