একাই ১০০ নাটক রিভিউ ||[১০% লাজুক খ্যাকের জন্য ]||



আসসালামুআলাইকুম সবাই

কে
মন আছেন সবাই?আশা করি ভালো আছেন।আমি ভালো আছি।আজকে আপনাদের মাঝে সম্প্রতি আমার দেখা একটি নাটক নিয়ে হাজির হলাম। নাটকের নাম হচ্ছে একাই ১০০।


Screenshot_2021-11-30-08-52-04-78.jpg

ছবিঃইউটিউব থেকে নেয়া স্ক্রিনশট


নাটকের কিছু তথ্য


নামএকাই ১০০
রচনামিজানুর রহমান আরিয়ান।
পরিচালনামিজানুর রহমান আরিয়ান।
অভিনয়েআফরান নিশো, মেহজাবীন চৌধুরী, শরাফ আহমেদ জীবন, আইরিন,সামির আহমেদ, প্রমুখ ।
দৈর্ঘ্য৩৮ মিনিট।
মুক্তির তারিখ৩রা আগস্ট, ২০২০
ধরনকমেডি, রোম্যান্স।
ভাষাবাংলা।
দেশবাংলাদেশ


কাহিনী সারসংক্ষেপ


নাটকের শুরুতে দেখা যায় আফরান নিশো ওরফে সাব্বির রহমান বিদ্যুৎ গাড়ি নিয়ে বেড়িয়ে পরে ট্রিপের জন্য। সেই সময় তার বন্ধু শাকিল ফোন দেয়। তার বন্ধুর নাম শাকিল। আমেরিকা থেকে বেশ কিছুদিন হলো দেশে এসেছে। শাকিল তার ছোটবেলার বন্ধু। শাকিল এসেই সাব্বিরের সাথে দেখা করতে চায়। এবার আসা যাক মূল গল্পে। সাব্বির মূলত একজন অবিবাহিত ছেলে। গাড়ির মধ্যে সে বসবাস করে। কারণ ঢাকা শহরের বাসা থাকার জন্য যে রুলস দেয়া হয় সেগুলো সে মানতে নারাজ। এজন্য গাড়িতেই থাকে সে। গাড়িটাই তার কাছে বাড়ি।

Screenshot_2021-11-30-09-08-50-99.jpg

বাড়ির ঠিকানা হলো সেক্টর-৪,রোড-১৪, ঢাকা,বাংলাদেশ। কিন্তু স্থানভেদে বাড়ির ঠিকানা পরিবর্তিত হয়। তবে তার বাড়িতে শৌচাগার না থাকার কারনে গাড়িটা সবসময় শৌচাগার থেকে ১-২ মিনিটের মধ্যে রাখে। গাড়ির ভিতরেই সে থাকা খাওয়ার সব ব্যবস্থা করে নেয় সে। ঢাকা শহরে যেহেতো মশার উপদ্রব বেশি এজন্য সে গাড়ির মাপ অনুযায়ী একটি মশারি বানায়। এভাবেই চলতে থাকে তার জীবন। একদিন বৃষ্টির রাতে দেখতে পায়

Screenshot_2021-11-30-09-10-26-31.jpg

একমেয়ে বারান্দা থেকে বৃষ্টি উপভোগ করছে। দেখে অবশ্য তার অনেক ভালো লেগে যায়। তবে তার ইচ্ছে ছিল সে কখনো প্রেমে পড়বেনা। একা একাই জীবন পার করে দিবে। মেয়ের নামটি ছিল মেহো। এখানে আসছে তার খালায় বাসায় বেড়াতে। মেহোর খালাতো ভাই আছে একজন। ও আবার খুব দুষ্ট প্রকৃতির ছেলে। মেহো মূলত খালার বাসায় আসছিল তার খালাতো বোনের বিয়ে খেতে। আর মেহো কথা বলতে পারেনা।

Screenshot_2021-11-30-09-12-08-41.jpg

বিয়ে শেষ করে চলে যায় তার নিজ বাড়িতে। তখন সাব্বির জানতে চায় তার খালাতো ভাইয়ের কাছে যে মেহো কোথায় গেছে? তখন সে বলে তার নিজ বাড়িতে চলে গেছে। তখন আবার সাব্বির তার ঠিকানা পরিবর্তন করে মেহোর বাসার সামনে অবস্থান করে। এভাবেই মূলত নাটকটি সমাপ্ত হয়।


নাটকটি থেকে শিক্ষা


সব নাটক থেকেই আমরা কিছু না কিছু শিখতে পারি। এই নাটকটি থেকে ব্যাচেলররা বাড়ি ভাড়ার যাবতীয় যে সমস্যার সম্মুখীন হয় সেটি উঠে এসেছে। একজন যুবক বাড়ি ভাড়াওয়ালাদের প্রতি প্রতিবাদ জানিয়ে বিরূপ পরিবেশে গাড়ির মধ্যে বসবাস করে। যুবকের এই প্রতিবাদি দিক এই নাটক থেকে একটি শিক্ষা। কারন শহরে প্রতিনিয়ত ব্যাচেলররা বাড়ি ভাড়া সংক্রান্ত যাবতীয় হয়রানির শিকার হয়।



ব্যক্তিগত মতামত


রোমেন্স আর কমেডিতে ভরপুর নাটকটি পরিচালক মিজানুর রহমান আরিয়ান সুন্দর করে সাজিয়েছেন। একজন ব্যাচেলর যুবকের বাড়ি ভাড়া যাবতীয় বিষয় পরিচালক সুন্দর করে তুলে ধরেছেন। প্রতিবাদ হিসেবে গল্পের নায়ক গাড়িতেই বসসবা করে। গাড়িতে যেহেতো শৌচাগারের ব্যবস্থা নেই তাই গাড়ি নিয়ে সবসময় শৌচাগারের কাছে থাকতে হয়ছে। গল্পটা আসলে অবাস্তব হলেও আমার কাছে খুবই ভালো লেগেছে। আফরান নিশো আর মেহজাবীন সসবসময় দর্শকদের চমক দেখিয়ে যাচ্ছে।

ব্যক্তিগত রেটিং


৮/১০



আইএমডিবি রেটিং


৬/১০



নাটকটির লিংক


সবগুলো ছবির স্ক্রিনশট এখান থেকে নেয়া


আশা করি নাটকটি আপনাদের কাছে ভালো লাগবে। নাটকটি দেখে না থাকলে লিংকে প্রবেশ করে দেখতে পারেন। আমি চেষ্টা করেছি মূল কাহিনীটা শেয়ার করার জন্য। আশা করি বুঝেছেন। সকলের সু্স্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই শেষ করছি।


ধন্যবাদ

qQb1qbB44WNL4kcw8YRpvpA9rhDMdw5Qkx9ZgyU.png



আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কোকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যৎ এ প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চায়।

unnamed.png

Sort:  
 3 years ago 

ঢাকা শহর বলে কথা নয়। আসলে ব্যাচেলরদের সমস্যা সব জায়গাতেই। বিশেষ করে বাড়ি ভাড়া সংক্রান্ত সমস্যা লেগেই থাকে যেন ব্যাচেলরদের।

এটা সত্যিই প্রতিবাদ মূলক নাটক যে ব্যাচেলররা সমাজে কেন বাড়ি ভাড়া পায় না কিংবা শহরে যথাযথ থাকার ভাড়া পায়না?? এত বড় শহরে ব্যাচেলরদের কষ্টের জীবন যাপন সত্যিই খুব খারাপ লাগে.

নাটকটি আমিও দেখেছি অসাধারণ প্রতিবাদ মূলক নাটক

 3 years ago 

Screenshot_20211130-103206_Chrome.jpg

নাটকের লিংক কি ডাইরেক্ট ইউটিউব থেকে কপি করেছেন? এটা আমার জানার ছিল.

 3 years ago 

জি নাটকটির লিংক আপনি ইউটিউব এ পেয়ে যাবেন। আশা করি নাটকটটি দেখবেন।

 3 years ago (edited)

মিজানুর রহমান আরিয়ান এর একাই একশো নাটকটি আমি দেখেছি ভাই দারুন নাটকটি। আপনি অনেক সুন্দর করে নাটকের রিভিউ করেছেন যেনো আবার ও দেখলাম। অনেক ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাই সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

একাই একশো এই নাটকটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছিল। আমি বেশ কয়েকদিন আগেই এই নাটকটি দেখেছিলাম। সত্যি বলতে আফরান নিশোর আমি অনেক বড় একটা ফ্যান। তার প্রায় গুলো নাটকই আমার দেখা, একাই একশো এই নাটকটি আপনি অনেক সুন্দরভাবে সংক্ষিপ্ত ভাবে আমাদের মাঝে পুরোটা বিষয় উপস্থাপন করেছেন, যেটা দেখে আমার খুবই ভালো লাগলো। আমার মতে প্রতিটা ব্যাচেলার ছেলের এই নাটকটি দেখা উচিত। এই নাটক থেকে তারা অনেক কিছু শিক্ষা গ্রহণ করতে পারবে। এত সুন্দর একটি নাটক রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ🎊

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাই নাটকটি আমি দেখেছি। আপনি অসাধারণ রিভিউ করেছেন। যারা নাটক টি এখনো দেখে নাই আপনার রিভিউ এর মাধ্যমে অনেকটা ধারণা পেয়ে যাবে। ধন্যবাদ সুন্দর রিভিও করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45