ফুৃলের ফটোগ্রাফি ও কিছু কথা 🌼

in আমার বাংলা ব্লগ2 years ago

07-08-2022

২৩ শ্রাবণ ,১৪২৯ বঙ্গাব্দ


আসসালামুআলাইকুম সবাইকে


কেমন আছেন সবাই? আশা করছি ভালো আছেন। আমি ভালো আছি। টাইটেল দেখেই বুঝতে পেরেছেন ফটোগ্রাফি পোস্ট করেছি। ফটোগ্রাফিগুলো আমাদের কলেজ এর ক্যাম্পাস থেকে তোলা। আজ সকালে ক্লাস ছিল। প্রথমে হবে প্রজেক্ট ক্লাস হয়েছিল। আমাদের চার্জিং লাইট বানাতে দিয়েছিল। আমরা ১০ জন মিলে বানিয়েছিলাম। তবে কলেজে গিয়ে জানতে পারি দুইটা চার্জিং লাইট বানাতে হবে। চার্জিং লাইটের সাথে মোবাইল চার্জ দেয়ার ব্যবস্থাও থাকতে হবে। এলিমেন্ট আগেই কিনে রেখেছিলাম। কিন্তু সমস্যা হলো সোল্ডারিং আয়রন করতে হবে। যে যন্ত্র দিয়ে সোল্ডারিং আয়রন করতে হবে সেটা আমাদের নেই। আমাদের কলেজের ল্যাব থেকে সংগ্রহ করতে হয়। প্রজেক্ট ক্লাস শেষ করার পর অবশ্য স্যার আমাদের বলেছিল ল্যাবে যেতে। সেখান থেকে সোল্ডারিং আয়রনটা নিয়ে নিতে। আমরা সেখান থেকে সোল্ডারিং আয়রনটা নিয়ে নেয়।

আমাদের ক্যাম্পাসটা মোটামোটি ভালোই বড় বলা চলে। বেশ কয়েকটি ডিপার্টমেন্ট আছে। আমাদের ইলেকট্রক্যাল ডিপার্টমেন্ট এর সামনে মেকানিক্যাল ডিপার্টমেন্ট। আমি আর আমার এক বন্ধু উবায়দুলকে নিয়ে মেকানিক্যাল ডিপার্টমেন্ট এর সামনে দিয়ে যাচ্ছিলাম। ঠিক তখন উবায়দুল বললো ঐ যে সাদা জবা ফুল। আমি তো দেখেই খুশি। কারণ নরমালি লাল জবা দেখে আসছি। সাদা জবা বাস্তবে দেখা হয়নি। তবে বেশ কয়েকদিন ধরে অনেকের ফটোগ্রাফি পোস্টে সাদা জবা ফুলের ফটোগ্রাফি দেখতে পেয়েছিলাম।

IMG20220806115956.jpg

IMG20220806115950.jpg

গাছে অনেক জবা ফুল ফুটে ছিল। সকাল সকাল এমন সাদা জবা দেখে সত্যি বলতে মনটাই ভালো হয়ে গিয়েছিল। সেই কবে কাছে থেকে জবা ফুল দেখেছিলাম মনেও নেই। আর সাদা জবা তো দেখিওনি। দেখতে বেশ সুন্দর লাগছিল

IMG20220806120021.jpg

IMG20220806120012.jpg

IMG20220806120002.jpg

জবা ফুলের তেমন গন্ধ নেই। তবে দেখতে বেশ সুন্দর। আমার পছন্দের একটি ফুলের মধ্যে হলো একটি। এই ফুলকে নিয়ে ছোটবেলার একটা কাহিনী মনে পড়ে গেল। আসলে আমাদের বাড়ির পাশেই লাল জবা ফুলের গাছ ছিল। আমার দাদা খুব শখ করে জবা ফুলের গাছ লাগিয়েছিল। আমি ছোট ছিলাম, এতো কিছু বুঝতাম না। একদিন সকালে দেখি গাছে একটা লাল টুকটুকে জবা ফুল ফুটে আছে। আমি কোনো কিছু চিন্তা না করেই গাছ থেকে ফুলটি ছিড়েঁ ফেলি। জবা ফুলের ভেতর এক প্রকার মধু থাকে। সেটা খেতাম শুধু। ফুলরে প্রতি ভালো লাগাও ছিল না। দাদা দেখে তো একদম বকা শুরু করে দিলো। তারপর আর সেই গাছের কাছেই যায়নি।

যায়হোক, এই ফুলটার প্রতি আমার একটা ভালো লাগা কাজ করে। আজকে ক্যাম্পাসে যখন ফটোগ্রাফি করতেছিলাম তখন খুব ভালো লাগছিল।

IMG20220806121233.jpg

IMG20220806121239.jpg

একটু সামনে এগোতই দেখি কমলা কালারের এই ফুলটি। তেমন গন্ধ নেই ফুলটির। দূর থেকে দেখতে খুব সুন্দর দেখাচ্ছিল। এমন ফুল আমি আগে কখনো দেখিনি। এজন্য ফুলটির নামটিও আমার কাছে অজানা। আপনারা জানলে জানাবেন।

IMG20220806120143.jpg

IMG20220806120138.jpg

সূতরা গাছের ফুল বলে চিনি এটা আমি। তবে আমি সিউর না আসলে। নরমালি সৌন্দর্য বর্ধনের জন্য ক্যাম্পাসের পাশে এই ফুলটির গাছ দেখতে পেয়েছিলাম। খয়েরী কালারের এই ফুলটির নাম জানা নেই। তবে দেখতে মোটামোটি সুন্দর লাগছিল।

DeviceOppo A12
Photographer@haideremtiaz
Locationw3w
Date06 August, 2022

যায়হোক, আশা করি আজকের ফুলের ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে কমেন্ট করে জানাবেন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ



10% beneficiary for @shyfox❤️



ধন্যবাদ

WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg



আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 2 years ago 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার তোলা কমলা কালারের ফুলটিও কিন্তু দারুণ ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য । শুভকামনা রইল ভাই ।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ লাগছে বিশেষ করে জবা ফুল গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

প্রজেক্ট ক্লাসের জন্য চার্জিং লাইট বানিয়েছিলেন যেটা সৃজনশীল চিন্তাভাবনার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। তা ছাড়া কলেজ ক্যাম্পাসের ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দরভাবে করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

জি ভাই প্রজেক্ট আমাদের সৃজনশীল চিন্তা-ভাবনার প্রকাশ ঘটায় । আপনাকে ধন্যবাদ খুব সুন্দর একটি মন্তব্য করার জন্য ।

 2 years ago 

আপনাদেরকে কলেজে চার্জিং লাইট বানাতে দিয়েছিল এটা কিন্তু বেশ ভালো। বিশেষ করে এখন যে লোডশেডিং এতে খুব কাজে দেবে। তাছাড়া খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। সাদা জবা ফুলগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সাদা জবা ফুল দেখতে আসলে খুবই সুন্দর হয়। তবে আমি সামনাসামনি শুধু রক্ত জবা সেটা দেখেছি সেটা আমার কাছে ভালো লাগে। তবে এই সাদা কালারের জবাফুল টা দেখে আজকে মুগ্ধ হওয়ার মত।

 2 years ago 

আসলেই ভাইয়া আমি এই প্রথম সাদা জবাব ফুল একদম সামনাসামনি দেখেছি । আমার কাছে আসলে খুবই ভালো লেগেছিল । আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

বেশ সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি।ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। ফুল দেখলেই আমিও ফটোগ্রাফি করি। সাদা জবা ফুল এই প্রথম দেখলাম। জাস্ট অসাধারণ হয়েছে সবগুলো ফুলের ফটোগ্রাফি।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম আপু । আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য ❤️

 2 years ago 

মজার মজার তথ্যসহ ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে তুলে ধরেছেন। খুবই ভালো লাগছে দেখতে ।ফটোগ্রাফি গুলা প্রথম থেকে দেখতে যখন শুরু করি মনে হচ্ছিল হারিয়ে যাচ্ছি কোন ফুলের বাগানে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া চমৎকার একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। সাদা জবা ফুল গুলো দেখতে চমৎকার লাগছে।ফুল দেখলে মনটা ভালো হয়ে যায়। কারণ ফুল আমার ভিশন পছন্দের তালিকায় প্রথম। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফুলের ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া আপনি ঠিক বলেছেন ফুল দেখলে আসলেই মন ভালো হয়ে যায় । আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 58557.01
ETH 2992.97
USDT 1.00
SBD 3.74