আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ১২ || প্রেমের কবিতা :- আমার তুমি

আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ১২
প্রেমের কবিতাঃ আমার তুমি।

20220216_213645_0000.png

কবিতার পটভূমি


প্রথমেই আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। কারণ আমি কোনো লেখক বা কবি নয়। কবিতা এই প্রথম লিখলাম। শুরুতেই সবাইকে ফাল্গুনের শুভেচ্ছা রইল। তো আজকের কবিতাটি মূলত লিখা আমার প্রিয় মানুষটিকে নিয়ে। সবার জীবনেই প্রেম আসে। আমারও জীবনে ঠিক এমনটাই হয়েছিল। ২০১৮ সালের শেষের দিকে ভালোলাগা থেকেই ভালোবাসা শুরু। আমি একটু লাজুক স্বভাবের ছেলে ছিলাম। তাই পড়াশোনার ব্যাপার ছাড়া কোনো মেয়ের সাথে তেমন কথা বলা হয়ে উঠেনি। তবে একটি মেয়েকে আমার খুব ভালোলাগে। জানিনা কখন তাকে ভালোবেসে ফেলেছি। ভালোবাসলে নাকি মানুষ কবি হয়ে যায়,তবে তাকে নিয়ে আজকের কবিতাটি আমার প্রথম লিখা। তাকে এখনও আমি অনেক ভালোবাসি। হৃদয়ের গহীণ কোণে তারই নামটি এখনও লেখা। ভালোবেসে যাবো আজীবন।

আমার তুমি
হায়দার ইমতিয়াজ

কোনো এক বসন্তে আমি প্রেমে মজেছিলাম
প্রেমে মজিয়াই যেন হয়েছিলাম বেসামাল।
এ প্রেম যেন স্বর্গের সুখ
অমৃতের চাইতেও মধুর

আমি প্রেমে মজিয়াছিলাম,
তার আড় চোখের চাহনিতে।
আমি প্রেমে মজিয়াছিলাম,
তার খোপা চুলে বাধা শিমুল ফুলের।

আমি পাগল হয়েছিলাম
তার গজদন্তী হাসি দেখে।
সে তো আমার খুব প্রিয়জন
এতো প্রিয় যেন এ জনমে তাকে

দেখার সাধ আমার মিটবে না।
কোনো এক শিশিরভেজা সকালে,
তাকে নিয়ে হারিয়েছিলাম কোনো এক অজানায়
হাতে হাত রেখে চলেছি অনেকটা পথ

পড়নে তার নীল শাড়ি,হাতে কাচের চুড়ি
তাকে ভীষন মায়াবতী দেখাতো
কপালে ছোট করে কালো টিপ যখন দিত!
তার হাতটি ধরে হাটার সাধ

মিটবে কি আর এ জীবনে?
সারাজীবন একসাথে থাকার অঙ্গীকার
দুটি মন মিশে ছিল একাকার।
সখি ভালোবাসা কাহারে কয়!

তাহারই প্রেমে পড়ে আমি বুঝেছিলাম।
বিপদে-আপদে সে ছিল মোর পাশে
ছায়ার মতো করে আগলে রেখিছিল।
এ প্রেম কি ভুলিবার মন চায়?

ভালোবাসি তোমায় এই জীবনধরে
ভালোবেসেই যেতে চায় আজীবন
শুধু কথা দাও মোর প্রিয়তমা
কখনো ছেড়ে যাবেনা আমায় ❤️



আমার অনুভূতি

IMG_20220216_215539.jpg

Device:Oppo A12
photographer:@haideremtiaz

অবাক হচ্ছেন! অবাক হওয়ার কিছু নেই উনিই হলো আমার প্রিয়জন। গোলাপ তার খুব পছন্দ ছিল। তিন বছর তার সাথে আমার দুইবার মাত্র দেখা হয়েছে। মাঝে ১৭৪ কিলোমিটারের দূরত্ব। দূরত্ব কি ভালোবাসা বাড়ায়! আমার তো তাই মনে হয় আমাদের মাঝে এতো দূরত্ব থাকলেও তাকে আমি আগের মতোই ভালোবাসি। আমার কাছে স্পেশাল কোনো দিবস নেই ; আমার কাছে মনে হয় সবদিনই ভালোবাসার দিন। জীবনের অনেকটা পথ এখনও বাকি। আমি চাই জীবনের বাকিটা পথ তার হাত ধরেই কাটিয়ে দেয়ার। আমাদের এখন কথা কম হলেও আমি তাকে এভাবেই ভালোবেসে যাবো আজীবন। আমার আজকের কবিতাটি উৎসর্গ করেছি আমার প্রিয়জনকে ❤️।



বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি @hafizullah ভাইয়াকে। যিনি এই প্রতিযোগিতার আয়োজন করেছেন।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন

ধন্যবাদ

WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg



আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া অসম্ভব সুন্দর একটি কবিতা লিখেছেন।তুমি আমার কবিতা প্রতিটি লাইন অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া।

কোনো এক বসন্তে আমি প্রেমে মজেছিলাম
প্রেমে মজিয়াই যেন হয়েছিলাম বেসামাল।
এ প্রেম যেন স্বর্গের সুখ
অমৃতের চাইতেও মধুর

ভাইয়া কবিতার এই লাইন গুলো অনেক ভালো লেগেছে। প্রেম যদি সত্যি হয় তাহলে স্বর্গ না হয় নরক। আর ভাইয়া আপনি আপনার অনুভূতি টা আমার কাছে অনেক ভালো লেগেছে।ভালোবাসার জন্য কোনো দিবসের প্রয়োজন হয় না।ভালোবাসতে চাইলে সব সময় ভালোবাসা যায়। আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

প্রিয় মানুষকে নিয়ে তার প্রেমের স্বরুপ বর্ননার সুন্দর দৃষ্টান্তে চমৎকার কবিতা উপহার দিয়েছেন। তার প্রতি আপনার ভালবাসার এক অভিনব কৌশল দেখিয়েছেন।তার বিভিন্ন অঙ্গের সাথে ভালবাসার প্রখরতা দেখিয়েছেন।সত্যিই দারুন ছিলো শ্রদ্ধেয়। আমন্ত্রণ ও ভালবাসা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66391.72
ETH 3189.14
USDT 1.00
SBD 2.60