বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা || "আমার বাংলা ব্লগ" কবিতা আবৃত্তি।

in আমার বাংলা ব্লগ2 years ago

11-06-2022

২৮ জ্যৈষ্ঠ ,১৪২৯ বঙ্গাব্দ


আসসালামুআলাইকুম সবাইকে

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমি আপনাদের দোয়াই ভালো আছি। আপনারা হয়তো অবগত আছেন যে আমার বাংলা ব্লগের পথচলায় এক বছর পূর্ণ হতে চললো। তো সেই উপলক্ষে আমাদের শ্রদ্ধেয় @hafizullah ভাইয়া একটি প্রতিযোগিতার আয়োজন করেছেন। তো প্রতিযোগিতার বিষয় ছিল শেয়ার করো তোমার সৃজনশীলতা। আমি হাফিজুল্লাহ ভাইয়ের লেখা অসাধারন একটি কবিতা আবৃত্তি করার চেষ্টা করলাম। বলতে গেলে আগে কখনো আমি কবিতা আবৃত্তি করেনি। এটাই আপনাদের সাথে প্রথম শেয়ার করা। এডিটও তেমন একটা করতে পারেনি। কবিতাটি আবৃত্তি করতে গিয়ে অন্তত হলে পনেরো বার আবৃত্তি করেছি।

20220611_021534_0000.png

হাফিজুল্লাহ ভাইয়ের অসাধারন সৃষ্টি আমার বাংলা ব্লগকে নিয়ে কবিতাটি। কবিতার লেখাগুলো কঠিন আবার অনেক আবেগ জড়ানো। প্রথমবার আবৃত্তি করেছি এজন্য প্রথমে সমস্যা হয়েছে। হাফিজুল্লাহ ভাইয়ের অসাধারন সৃষ্টি এই কবিতাটি আমার ক্ষুদ্র প্রচেষ্টায় আবৃত্তি করার চেষ্টা করেছি। আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি আরও স্মরণীয় করে রাখার জন্য এই উদ্যোগকে সাধুবাদ জানাই। আমাদের ফাউন্ডার সবার চোখের মণি দাদার প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা। আমার বাংলা ব্লগের মাধ্যমে বাংলা ভাষাকে অন্যন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন। এটা আমাদের জন্য গরবের।


ভিডিও লিংক




আমার বাংলা ব্লগ

লিখেছেনঃহাফিজুল্লাহ
আবৃত্তিঃহায়দার ইমতিয়াজ


আমি মুগ্ধ, বিস্মিত, নির্বাক
আমি বিহ্বল, বিবশ, সবাক
আমি চমৎকৃত, সকলের উষ্ণ সংস্পর্শে
আমি আত্মহারা, পারস্পরিক বিস্তৃত সম্পর্কে।

আমি উন্মুখ, উদ্যত, তৎপর
আমি নিপুণ, উদ্যমী, অস্থির
আমি উত্তোলিত, নতুন চেতনায় রঞ্জিত
আমি দুর্দম্য, নিজের স্বরূপে উদ্ভাসিত।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

আমি চলিষ্ণু, বঙ্গদেশীয়, বাঙালী
আমি প্রগতিধর্মী, তারুণ্য, সংগ্রামী
আমি গতিশীল, ক্ষিপ্ততায় সর্বদা আপোষহীন
আমি বিষম, প্রসারিত লড়াইয়ে ব্যর্থহীন।

আমি উদার, শ্রীসম্পন্ন, উন্নত
আমি মহৎ, শ্রেষ্ঠ, উত্থিত
আমি উন্নতশির, সগৌরবে সর্বদা মহীয়ান
আমি উন্নতচিত্ত, উৎপীড়কের লয়ে গরীয়ান।

আমি বিধ্বংসী, বিনাশক, অন্তক
আমি উত্তপ্ত, উত্তল, সংহারক
আমি বিক্ষুব্ধ, বিজয়ের নেশায় উত্তেজিত
আমি বিজেতা, জয়োৎসবে হৃদয় আলোকিত।

আমি অদম্য, বিদ্রোহী, স্পর্ধিত
আমি অবাধ্য, বিক্ষুব্ধ, আলোড়িত
আমি বিপ্রতীপ, পরাধীনতার শিকল ভাঙ্গি
আমি বিল্পবী, স্বকীয়তায় স্বাধীন জাতি।

আমি প্রিয়, প্রণয়ী, প্রেমিক
আমি বন্ধু, সুহৃদ, প্রায়োগিক
আমি মিষ্টভাষী, হৃদয়ের বংশী বাজাই
আমি বাকপটু, ভালোবাসার ফুল ফোটাই।

আমি নিশ্চল, নিরব, নিথর
আমি চঞ্চল, স্পন্দন, সরব
আমি আর্দ্রীকৃত, জাগ্রত ভালোবাসার আবেগ
আমি অভিভূত, সুভাসিত আমার বাংলা ব্লগ।

কবিতার লাইনগুলো হাফিজুল্লাহ ভাইয়ার পোস্ট থেকে সংগৃহীত


প্রথমবার কবিতা আবৃত্তি করেছি। ভুল-ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই বিদায় নিলাম। আল্লাহ হাফেজ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ

WhatsApp Image 2022-02-19 at 00.53.52.jpeg



আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে আপনি কবিতা আবৃত্তি সত্যি দারুন হয়েছে। আপনার কবিতা আবৃত্তি শুনে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার কাছে ভালো লাগলো জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

একটা কবিতা আবৃত্তি শুনে বেশ ভালো লাগলো ভাই। হাফিজ ভাইয়ের কবিতাটি মাশাল্লাহ অনেক ভালো হয়েছে। আর আপনার মুখে আবৃত্তি শুনে বেশ ভালো লাগলো। খুব সুন্দর করে ভিডিওর মাধ্যমে আমাদের সামনে উপস্থাপনা করছেন আপনি। এরকম সুন্দর একটি কবিতা আবৃতি আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ভিডিওর মিউজিক টা ভালো হয়নি ভাই । পরবর্তীতে আরও ভালো করার চেষ্টা করবো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়ের কবিতা টি আপনি খুব দারুণ ভাবে আবৃত্তি করেছেন সত্যিই অসাধারণ ছিল। যদিও আপনি আগে কখনো আবৃত্তি করেন নি। আপনি যে সব চেষ্টা করেছেন এত কঠিন ভাষায় লেখা কবিতাটি সেটাই অনেক বড় পাওয়া। আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জি ভাই আমি আগে কখনো আবৃত্তি করেনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

চমৎকার একটি কবিতা আবৃতি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার কন্ঠে কবিতা আমার কাছে সত্যিই অনেক বেশি ভালো লেগেছে। পরবর্তীতে এরকম কবিতা আপনার কাছ থেকে আশা করব শুভকামনা রইল।

 2 years ago 

ভাই চেষ্টা করেছিলাম ভালো করে করার। আরও ভালো হওয়ার কথা ছিল 😐। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়ের লেখা কবিতাটি সুন্দর করে আবৃত্তি করেছেন। আমার কাছে ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ

 2 years ago 

আপনারা কবিতা আবৃত্তি অনেক সুন্দর ছিল। চমৎকারভাবে আপনি কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটি আরো অনেক অধিক আমাদের নিকট ভাল লাগতো যদি ব্যাকগ্রাউন্ড মিউজিক টা একটু কম হতো। ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাই এই প্রথম আবৃত্তি করেছি এডিটও তেমন করতে পারিনাই ভালো করে। ধন্যবাদ আপনার চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়া খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনারা সবাই এত সুন্দর করে কবিতাটি আবৃত্তি করেছেন যা শুনে আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া কবিতাটি সুন্দর ভাবে আবৃত্তি করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমি এই প্রথম আবৃত্তি করেছিলাম। আপনার কাছে ভালো লাগলো জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 63851.10
ETH 3059.36
USDT 1.00
SBD 3.85