সন্ধ্যায় জুতার একটি দোকানে কিছু সময়[১০% প্রিয় @shyfox]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

20-02-2022

৮ ফাল্গুন ,১৪২৮ বঙ্গাব্দ


আসসালামুআলাইকুম সবাইকে


আশা করি আপনার সবাই অনেক ভালো আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। তো যায়হোক আজ সকাল থেকেই খেয়াল করেছিলাম আকাশে সোনালী রোদ। ঘুম থেকে উঠতেও একটু দেরি হয়ে গেল। তাই কিছু কাজ করার কথা ছিল কিন্তু সেগুলো আর করা হয়ে উঠেনি।

দিনের সময়টা কিভাবে যে চলে যায় বুঝায় যায় না। চারিদিকে এখন বসন্ত। প্রকৃতির মাঝেও অনেক পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। সূর্যের তাপের তীব্রতা যেন বেড়েছে। তবে এখনও শীত শীত ভাব রয়ে গেল। তো গত দুইদিন আগে কলেজ থেকে নোটিশ দিয়েছিল আমাদের ফর্ম ফিলাপের জন্য। ফর্ম ফিলাপের পেমেন্ট বলে দিয়েছিল রকেট এ। আর আমার ফোনে রকেট ছিল না। তাই প্রথমেই ফোনে রকেট এপস ডাউনলোড দিয়ে রকেট একাউন্ট খোলে নেয়। তথ্য প্রযুক্তির এই দুনিয়া হাতে একটা স্মার্টফোন বা ল্যাপটপ থাকলেই আপনি ঘরে বসেই সবকিছু করতে পারবেন।

IMG20220219180920.jpg

রকেট একাউন্ট করার জন্য নর্মালি ভোটার এনআইডি কার্ডটি প্রয়োজন পড়ে। ইউটিউব এ সার্চ দিয়ে একটা ভিডিও দেখে ঘরে বসেই একাউন্ট খুলে ফেলি। তো একাউন্ট খোলার পর ২৫ টাকা দেখলাম যোগ হয়েছে। কিন্তু আমি মূলত রকেট একাউন্ট করেছি ফর্ম ফিলাপের টাকা পে করার জন্য। এজন্য বিকালে টাকা ক্যাশইন করার জন্য আসা। শীত তো চলে গেলো মনে হচ্ছে। তাই ভাবলাম এক জোড় নতুন জুতা কিনলে ভালোই হয়। আর আমার যে জুতা জোড়া ছিল সেগুলো প্রায় ছিঁড়ে গেছে মনে হচ্ছে। আর শীতে নর্মালি লুফার জুতা পড়েই কাটিয়ে দিয়েছি। বাহিরে গেলেও লুফার পড়েই যেতাম। তো আজকে ভাবলাম কলেজে এবং বাহিরে সবসময় পড়ে যাওয়ার জন্য এক জোড়া জুতা হলে ভালো হয়। আমার কাছে তেমন টাকা ছিল না এজন্য আম্মার (মাকে) কাছ থেকে কিছু টাকা নিয়েছি জুতা কিনার জন্য। সবসময় পড়ার জন্য জুতার দাম আর কতো হবে!

IMG20220219180603.jpg

২০০-২৫০ টাকার মধ্যে মোটামুটি ভালো মানের মধ্যে সবসময় পড়ার জন্য জুতা ভালো হবে। এখানে বলে রাখি আমি সবসময় আমার মায়ের কাছেই টাকা চায়। কোনো কিছু দরকার হলেও। আমার আব্বার (বাবার) কাছে কখনো টাকা চায়না তেমন। তো যায়হোক ফর্ম ফিলাপের জন্য একটি দোকানে গেলাম (যেখানে রকেট আছে)। কলেজ থেকে বিল পে এর মাধ্যমে পেমেন্ট করার কথা বলা হয়েছিল। এজন্য আমার ফোনে রকেট একাউন্টে ২১০০ টাকা ক্যাশইন করে নিলাম।

IMG20220219180557.jpg

তারপর সন্ধ্যা তখন ঘনিয়ে এলো। একটু সামনেই দেখি জুতার দোকান। আর আমাদের নান্দাইলে গনি সু স্টোরের দোকান দামে এবং মানে ভালোই বলা যায়। মোটামোটি কম টাকার মধ্যে ভালো মানের জুতা পাওয়া যায়। এই দোকানে বাটা, আজাদ ও এপেক্স এর বেশিরভাগ জুতা পাওয়া যায়। তো সামনে অনেক জুতা টাঙানো ছিল। দোকানদারকে বললাম সবসময় পড়ার জন্য এবং সামনে গরম আসতেছে তো কোন জুতাগুলো ভালো হবে? তখন চামড়ার মধ্যে কিছু জুতা দেখিয়েছে।

IMG20220219180940.jpg

আমার জুতা পড়ে ট্রায়াল দিলাম। বেশ কম্পোর্টেবলই লাগছিল জুতা পড়ে। বলে রাখি আমি দামাদামি বেশি করতে পারিনা। তো দোকানদার জুতার দাম চাইলো ৩০০ টাকা। আমি প্রথমে ২৬০ টাকা বলেছিলাম। কিন্তু তাতেও দোকানদার রাজি হয়নি। আর জুতাজোড়া আমার খুব পছন্দ হয়েছে। তাই আর না রেখে আসতে পারলাম না। ২৭০ টাকা দিয়ে দোকানদারকে রাজি করিয়ে নিয়ে আসলাম। ফাইনালি জুতা জোড়া কিনে বাড়িতে চলে আসলাম।

DeviceOppo A12
Photographer@haideremtiaz
Locationw3w

তো এইছিল আমার আজকে জুতা কিনার কিছু মুহূর্ত। আপনাদের সাথে শেয়ার করতে পেরে ভালো লাগছে। আপনাদেরও যদি জুতা কিনার অভিজ্ঞতা থাকে তাহলে কমেন্ট করে জানাবেন। আর আরেকটা কথা জুতা জোড়া কেমন হয়েছে!! জানাতে ভুলবেননা কিন্তু। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই শেষ করছি।

আল্লাহ হাফেজ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ

WhatsApp Image 2022-02-19 at 00.53.52.jpeg



আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 2 years ago 

আমিও ভাই আপনার মতো লুফার পরেই শীত কাটিয়ে দিয়েছি।আর লুফার আমার বেশী পছন্দের কেননা পায়ে দিলেই হয়ে যায়। আর অন্য গুলো বাধতে অনেক সময় লাগে। আপনার জুতা ভালোই হইছে আপনাকে মানিয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ ভাইয়া জুতার দোকানে কাটানো সময়টুকু পড়ে অনেক ভালো লাগলো । আপনি অনেক সময় নিয়ে সুন্দর জুতা পছন্দ করেছেন । যেটা আপনাকে মানিয়েছে । আপনার কাটানো সময়টুকু আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনি আপনার জুতা কেনার অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করেছেন। সত্যি বলতে কিছু কিনতে গেলে যদি সেটা মনে ধরে যায় তাহলে ফেলে আসতে খুব কষ্ট লাগে। যেমন আপনার জুতা জোড়া পছন্দ হয়েছিল তাই ২৭০ টাকা দিয়ে জুতা নিয়ে বাসায় ফিরেছেন।
টাকার চেয়ে নিজের শখের মূল্য অনেক বেশি।

 2 years ago 

আসলেই ভাই শখের মূ্ল্য অনেক বেশি। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমাদের ফরম ফিলাপ এর টাকা দেওয়া লাগছে শিওর ক‍্যাশ এর মাধ্যমে। এবং এখানকার প্রাকৃতিক পরিবেশটা অনেক সুন্দর। আপনার জুতা টাও অনেক সুন্দর হয়েছে । এবং দাম টা বেশ কম।

 2 years ago 

হুম ভাই কম দামের মধ্যে ভালো আরকি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জুতা বলতে আমরা সাধারণত সু কেডস এগুলোকে বুঝি। আমি প্রথমে মনে করেছিলাম আপনি এগুলি কিছু কিনেছেন। পরে দেখলাম না আপনি স্যান্ডেল কিনেছেন। বেশ অল্প দামের সুন্দর একটি স্যান্ডেল পেয়েছেন আপনি। এখন কতদিন টিকবে সেটি চিন্তার বিষয়। কারণ এখন মোটামুটি কোন ব্র্যান্ডের স্যান্ডেল কিনতে গেলে আপনাকে পনেরশো থেকে আড়াই হাজার টাকা গুনতে হবে। সে হিসেবে আপনি অনেক কমদামে স্যান্ডেল পেয়েছেন।

 2 years ago 

এগুলো ভাইয়া চামড়ার। কম দামের হলেও আমি মনে করি ৬-৭ মাস অনায়াসে পড়া যাবে।

 2 years ago 

এজন্যই তো বলা হয় দুনিয়া এখন হাতের মুঠোয় হা হা 😁।

যখন নিজের কাছে টাকা থাকে বা নিজেই টাকা কামাতে পারেন তখন নিজের প্রয়োজন মত সখের সব কিছুই করা যায়। যাইহোক আপনার পায়ে জুতাগুলো কিন্তু ভালই মানিয়েছে।

 2 years ago 

জি ভাই কম দামের মধ্যে পেয়ে গেলাম। ধন্যবাদ ভাই 😐

 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

ভাই আপনার পোস্ট পড়লাম আর জুতার ফটোগ্রাফি দেখলাম। তবে ভাই আপনার ফটোগ্রাফি দেখে এক জোড়া জুতা আমার পছন্দ হইছে। দোকানটা আমার এলাকায় থাকলে আজকেই গিয়ে জুতা জোড়া নিয়ে আসতাম।

Screenshot_20220220-133044_Chrome.jpg

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 2 years ago 

IMG20220219180753.jpg

প্রথমে এগুলোই নিছিলাম ভাই। পড়ে ভাবলাম গরম সামনে আর ছোটও হয়েছিল পায়ে এজন্য নেয়নি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61