স্বরচিত কবিতাঃ "ফিরে এসো"

in আমার বাংলা ব্লগ2 years ago

18-09-2022

৩ আশ্বিন ,১৪২৯ বঙ্গাব্দ


আসসালামুআলাইকুম সবাইকে


কেমন আছেন সবাই? নিশ্চয় ভালো আছেন। আমি ভালো খারাপ মিলিয়েই আছি বলতে পারেন। সামনে একটা মাত্র পরীক্ষা বাকি। পরীক্ষার প্যারা থেকেও মুক্তি পাবো কিছুদিন পর। আর সেমিস্টার শেষ বলা চলে। এখন শুধু এটাচমেন্ট বাকি। তারপর সবাই ব্যস্ত হয়ে পড়বে কর্ম নিয়ে। যায়হোক, আজকে সারাদিন তাপের উত্তাপ বেশ সহ্য করলাম। কারণ সারাদিন বাহিরে দৌড়াদৌড়ি করা লাগলো। আপনারা হয়তো জানেন যে আমাদের ইন্ডাস্ট্রিয়াল দিয়েছে আশুগঞ্জ একটি কোম্পানিতে। এখন আমাদের সবার লিস্ট করে স্যারের কাছে জমা দেয়া লাগবে। সেটাই করলাম আজকে সারাদিন। আসলে দায়িত্ব পালন করা যে কতটা কঠিন আপনার ঘাড়ে না পড়লে বুঝবেন, হাহাহা। তবে সঠিকভাবেই সবকিছু সম্পূর্ন স্যারের কাছে জমা দিয়েছি।

20220917_233019_0000.png

আমি আর ওদিকে না যায়। কাজের কথায় আসি কি বলেন! আমার বাংলা ব্লগে অনেকেই সাহিত্য চর্চা করে। তাদের দেখলেই আমি অনুপ্রাণিত হই। বিশেষ করে দাদার কথা না বললেই নয়। একজন অলরাউন্ডার বলা চলে। সাহিত্য থেকে শুরু করে টেকনোলজি পর্যন্ত সবকিছুতেই তিনি পারদর্শী । যায়হোক, দাদার কবিতা আপনারা পড়ে থাকেন নিশ্চয়। সহজ সরল ভাষায় কি সুন্দর করে কবিতা লিখে ফেলেন। মনের ভাবগুলো যেন কবিতার মাধ্যমেই ফুটিয়ে তুলেন। দাদার কাছ থেকে কবিতা লেখার অনুপ্রেরণা পায়। গতকাল রাতে ঘুম আসতেছিল না । সিয়াম ভাই দেখেছিলাম এবিবিতে অনুগল্পের পোস্ট দিয়েছে। তখনই মাথায় কবিতার কিছু লাইন ঘুরপাক খাচ্ছিল। ফোনটা রেখে দিয়েছিলাম পাশেই। ভাবতে ভাবতে কবিতার বেশ কয়েকটি লাইন মাথায় এলো। কবিতা লেখতে হলে মনের ভাবগুলো ছন্দে ফুটিয়ে তুলতে হয়। আমি তেমন পারিনা তবে এখন থেকে চেষ্টা করে যাচ্ছি।

যায়হোক, যে কবিতাটি লিখেছিলাম তা আপনাদের সাথে শেয়ার করবো। আসলে আমি প্রথমে পোস্ট করতে চায়নি। হয়তো ভালো হয়নি, প্রথম প্রথম কবিতা লেখা শুরু করেছি। ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আশা করি কবিতাটি পড়ে হতাশ হবেন না।

আজকের কবিতাটি প্রিয়জনকে নিয়ে। আমাদের জীবনে এমন একজন মানুষ থাকে, যাকে চাইলেই ভুলা যায়না। তার সাথে কাটানো মুহূর্তগুলো রঙিন মনে হয়। তবে সময়রে বিবর্তনে মাঝ পথে তাকে হারিয়েও ফেলি। কিন্তু তার সাথে কাটানো মুহূর্তগুলো স্মৃতি হয়ে রয়ে যায় আজীবন।

কবিতার নামঃ ফিরে এসো

কোন এক শরৎ এর বিকালে আমি দেখেছিলাম তোমাকে,
কাশফুলের মাঝে।
পড়নে নীল শাড়ি, হাতে লাল চুড়ি
অদ্ভূদ সুন্দর লেগেছিল, জানো!

শরৎ চলে এসেছে, কাশফুলও ফুটে যাচ্ছে
কিন্তু তোমাকে সেই রূপে দেখিনা অনেকদিন হলো

শুধু অনুভব করি, সেই ভালোলাগা
আবার কি ফিরে আসবে সেই রূপে?

আমার এই আকুলে হৃদয়ে,
শরৎ এর শিহরণ জাগিয়ে তোলার জন্য!

আমি অপেক্ষায় সেই মুহূর্তের জন্য,
আমি অপেক্ষায় তোমার মৃদু হাসি দেখার জন্য।

হদয় আজ ব্যথিত তোমাকে কাছে না পাওয়ার আশায়
শুধু তুমিই পারো,
এই তৃষ্ণার্ত হৃদয়কে শান্ত করে দিতে।

শুধু তুমিই পারো,
আমার স্বপ্নগুলো পূরণ করতে।

ফিরে এসো তুৃমি,
আমার আপন ঠিকানায়,
যেখানে থাকবে ছোট্র সুখের সংসার

শরৎ চলে গেলেও
এখনও ভালোবাসি বলা হয়নি ।

আর কতকাল অপেক্ষা করতে হবে, বলো !
আর কতকাল তোমার দেখা পাবো না,
আমি অপেক্ষায় তোমার।

তুমি ফিরে এসো আমার জীবনে
রাঙিয়ে দাও আমার ভুবন।




10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg



আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 
 2 years ago 

ভাইয়া আপনার স্বরচিত কবিতা-ফিরে এসো সুন্দর করে লিখেছেন কবিতাটি। খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে কবিতাটি লিখেছেন। আমার কাছে তো বেশ ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা আমাদের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাকে ধন্যবাদ কবিতাটি পড়ে মন্তব্যের জন্য। কবিতা লেখা তেমন পাড়ি না, তবে চেষ্টা করতে কি 😁

 2 years ago 

আপনি নাকি অ্যাডমিশন টেস্টে যান ?সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে নাকি?আর আসলেই ভাই দায়িত্ব খুব বড়ো একটা জিনিস।আর কবিতা তো দেখি ভালই লিখেছেন।তো কাকে ডেডিকেশন করে লিখলেন শুনি😁।

 2 years ago 

ভাই এটা নিয়েই তো টেনশনে আছি। ইন্ডাস্ট্রিয়াল নিয়ে অনেক জামেলা হচ্ছে 🙆‍♂️

 2 years ago 

আপনার "ফিরে এসো" কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর ভাবে লিখেছেন। প্রকৃতির মাঝে ও প্রিয় মানুষটিকে নিয়ে সুন্দরভাবে কবিতার লাইনগুলো সাজিয়েছেন।
সত্যিই আপনার কবিতাটি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে 🌼

 2 years ago 

ভাইয়া আপনি ফিরে এসো নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনি ঠিক বলেছেন ভাইয়া আমাদের জীবনে এমন একজন মানুষ থাকে যাকে চাইলে ও ভুলে থাকা যা না। তাকে ভুলতে পারলেও তার সাথে কাটানো মুহূর্তগুলো স্মৃতি হয়ে রয়ে যায় আজীবন।মানুষ সব কিছু প্রথম থেকেই শুরু করে। প্রথম অনুযায়ী আপনার কবিতাটি অসাধারণ হয়েছে।

 2 years ago 

জি আপু চেষ্টা করেছি ছন্দে মিলিয়ে লেখার। আপনাদের মন্তব্য আমাকে দারুণভাবে অনুপ্রাণিত করলো।

 2 years ago 

অনেক ভালো ছিলো আপনার কবিতাটি, তবে যাকে ফিরে আসতে বলতেছেন সে কি আসলে ফিরে আসবে? আর সে কে যার জন্য এত মনের অন্তরালে চাওয়া পাওয়া? যাই হোক সুন্দর একটা কবিতা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ

 2 years ago 

হাহাহা ভাইয়া। ফিরে আসার অপেক্ষায় , আসলে তো ভালো হতো 🤭

 2 years ago 

তাহলে জমিয়ে একটা পার্টি দিয়ে মোনাজাত করে নিয়েন, হয়তো চলে ও আসতে পারে ধন্যবাদ আপনাকে সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন দাদার কাছ থেকে আমরা অনেক বেশি অনুপ্রাণিত হয়েই বিশেষ করে দাদার সাহিত্যচর্চা আমাকে অনেক বেশি মুগ্ধ করে। সেদিন রাতে সিয়ামের অনুকবিতা পোস্ট দেখে আপনার মাথায় যে কবিতার লাইনগুলো ঘুরপাক খাচ্ছিল তা দিয়ে খুব চমৎকার একটি কবিতা হয়েছে।সত্যিই অনেক সুন্দর হয়েছে ফিরে এসো কবিতাটি।♥♥

 2 years ago 

জি আপু চেষ্টা করেছি। এখনও অনেক শেখার বাকি। আপনার মন্তব্য দেখে অনুপ্রাণিত হলাম আপু। ধন্যবাদ আপনাকে 🌼

 2 years ago 

আর কতকাল অপেক্ষা করতে হবে, বলো !
আর কতকাল তোমার দেখা পাবো না,
আমি অপেক্ষায় তোমার।
তুমি ফিরে এসো আমার জীবনে
রাঙিয়ে দাও আমার ভুবন।

আপনি খুব সুন্দর করে স্বরচিত কবিতা ফিরে এসো লিখেছেন। প্রত্যেকটি লাইন খুবই অসাধারণ লাগলো আমার কাছে। আপনি অসাধারণ কবিতা লিখেছেন খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ সামনে আরো সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

আপু চেষ্টা করেছিলাম একটু কবিতার মাধ্যমে ছন্দের ঝড় তুলতে। আপনাদের উৎসাহ পেলে সামনে আরও ভালো কবিতা উপহার দেয়ার চেষ্টা করবো। ধন্যবাদ আপু 🌼

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64275.05
ETH 3147.49
USDT 1.00
SBD 4.29