প্রথমবার জন্মদিন উদযাপন

26-07-2022

১১ শ্রাবণ ,১৪২৯ বঙ্গাব্দ


আসসালামুআলাইকুম সবাইকে


কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো আছেন। সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমি ভালো আছি। এইতো কিছুদিন আগে অর্থাৎ ১৫ ই জুলাই আমার জন্মদিন ছিল। ভাবছেন এতোদিন পরে কেন এটা নিয়ে পোস্ট লিখছি! আসলে আমি কখনো জন্মদিন উদযাপন করিনাই বলতে পারেন। ফেইসবুকে আগেই নোটিফিকেশন অফ করে রাখি যেন কেউ বার্থডে উইশ করতে না পারে 😁।

IMG20220721152628.jpg

জন্মদিন একদিকে যেমন আনন্দের অন্যদিকে দুঃখেরও বটে। জীবন থেকে যে একটি বছর চলে গেল! সময়ের সাথে সাথে আবারও আমার জীবন থেকে একটি বছর হারিয়ে ফেলেছি। অন্যদিকে, এটা আবার খুশির। কারণ পৃথিবীর আলো-বাতাস সেদিন দেখতে পারি। মা-বাবার কাছে চির কৃতজ্ঞ। আসলে এ দিনটিতে পৃথিবীতে এসেছিলাম এটা আমার জন্য অনেক আনন্দের। সেই আনন্দটাকে স্মরণীয় করে রাখতে সবাই চেষ্টা করে দিনটি স্মরণীয় করে রাখার জন্য। তবে আমার জন্মদিন উদযাপন একটু অন্যরকম ছিল। বলতে গেলে সবার জীবনে এমন একজন ভালো বন্ধু থাকে যে আপনার সবকিছুই জানে। নির্দ্বিধায় সবকিছু শেয়ার করা যায়। মূলত সব সম্পর্কের ভিত্তি হলো একটি ভালো বন্ধুত্ব। আমার জীবনেও একজন ভালো বন্ধু আছে। আর ধীরে ধীরে ভালো বন্ধু থেকে ভালোবাসার মানুষ হয়ে উঠা। সে আর কেউ নয় আমার প্রিয় একজন ঐশী

IMG_20220726_173334.jpg

অনুমতি নিয়েই পিকটা আপলোড দিলাম 🤗

ঘরোয়াভাবে কখনো জন্মদিন উদযাপন করার সৌভাগ্য হয়নি আমার। ঐশী আমার জন্মদিন তারিখটা খুব ভালো করেই মনে রেখেছে। তবে একসাথে উদযাপন করা হয়নি কখনো। যায়হোক, অন্যদিনের মতো নরমালভাবে দিনটি পার করেছিলাম। ঠিক রাত ১২ টায়, ঐশী আমাকে বার্থডে উইশ করে। তখনও আমি অনলাইনে নেই! আমি জানতাম ঐশী ছাড়া কেউ আমাকে বার্থডে উইশ করবেনা। ফোনে চার্জও ছিল না তখন। ফোনে এয়ারপ্লেন মোড করে চার্জে দিয়ে দিছিলাম। ঠিক ত্রিশ মিনিটের পরে ডাটা অনকরে দেখি ঐশীর অনেক মেসেজ! আমি রীতিমতো অবাক হয়ে যায়। তবে বুঝার বাকি রইল না যে মেয়েটা আমার সাথে রাগ করেছে ভীষণ। কোনোভাবেই থাকে বুঝাতে পারলাম না যে আমার ফোনে চার্জ ছিল না। এটার জন্য অবশ্য দুদিন আমার সাথে কথা বলেনি। কি আর করা! রাগ তো কমবেনা। আপুদের সাথে ঢাকায় চলে এলাম। ভাবলাম যে দেখা হলে রাগ কমবে। এরই মাঝে রাগ কিছুটা কমেছে।

IMG20220721152911.jpg

২০ তারিখে তার সাথে দেখা করার জন্য বাসা থেকে বেরিয়েছি। সকাল নয়টায় বেরিয়েছি। জ্যামে পড়ে আরও দুই ঘন্টা বাসে থাকতে হলো। উদ্দেশ্য শ্যামলী যাওয়া। বাস আমাকে নামিয়ে দিল শ্যামলীতে। যাত্রাবাড়ী থেকে শ্যামলী আসতে দুই ঘন্টার মতো লেগে গেল। নেমে ঐশীকে ফোন দেয় কিন্তু ফোন তো ধরেনা। আমি তো রীতিমতো টেনশনে পড়ে গেলাম। এমনিতেই ঢাকাশহরের কিছু চিনিনা আমি। কিছুক্ষণ পরে মেসেজ দিয়ে বললো ইসলামিক ফাউন্ডেশন এর এখানে আসতে। একি! এসে দেখি সে নেই। সেখানে প্রায় আরও দুই ঘন্টা বসেছিলাম। ঘড়িতে তখন দুইটা বেজে গেল। এ যেন কঠিন পরীক্ষার মুখে পড়ে গিয়েছিলাম। কথায় আছেনা, অপেক্ষার চেয়ে মৃত্যুর শ্রেয় এমন মনে হচ্ছিল। ঘড়ির মিনিট যেন আস্তে চলছিল। তবে এ অপেক্ষা অবশ্য আনন্দের। অনেকদিন পর তার সাথে দেখা হবে। কাঠগোলাপ তার খুব পছন্দ। আমি তার জন্য কাঠগোলাপ নিয়ে এসেছিলাম। তাকে দেয়ার মতো উপহার শুধু কাঠগোলাপ। মেয়েটি কখনো আমার কাছে দামী কোনো উপহার চায়নি। অল্পতেই সে খুশি থাকে। যায়হোক, কিছুক্ষণ পরে আবার আমাকে ফোন দিয়ে বললো এদিকে তাকাতে। দেখি সে বসে আছে। দূর থেকেই বুঝতে পারলাম ঐশী বসে আছে। কাছে গিয়ে দেখি এখনও রাগ কমেনি! আমাকে বললো আমার বার্থডের জন্য কেক নিয়ে আসতে। আমি না করলাম যে বার্থডে চলে গেছে এখন উদযাপন করা লাগবে না। কে শুনে কার কথা! হাতে টাকা ধরিয়ে দিল যে কেক নিয়ে আসতে। একটু হেটেঁ যেতেই পিছন থেকে ডাক দিলো। একি! সে কেক নিয়েই বসে আছে!

আমি রীতিমতো অবাক হয়ে গেলাম। তারপর মোমবাতি ধরিয়ে কেক কেটে নিলাম। এই প্রথম আমার জন্মদিন প্রিয় মানুষটির সাথে উদযাপন করতে পেরেছি। যদিও কয়েকদিন পর। তবে তাকে ধন্যবাদ দিয়ে ছোট করতে চায়না, আমাকে খুশি করার জন্যই যার এই আয়োজন। দুজনে কেক কেটে খেলাম। কিন্তু কেক তো একা খাওয়া পসিবল না। তাই কিছু ছোটবাচ্চাদের মাঝে কেক শেয়ার করে দিয়ে দিলাম। কেক পেয়ে তারা খুব খুশি হলো। দিনটি আমার কাছে স্পেশাল হয়ে থাকবে। আমি নিঃসংকোচে বলতে পারি সে আমার ভালোবাসার মানুষ। ভালোবাসার মানুষটির পাশে থাকতে চায় সবসময়।

DeviceOppo A12
photographer@haideremtiaz
locationw3w
date20 july, 2022

যায়হোক, ধন্যবাদ সবাইকে পোস্টটি পড়ার জন্য। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই শেষ করছি। আল্লাহ হাফেজ।



10% beneficiary for @shyfox❤️



ধন্যবাদ

WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg



আমি কে?

IMG20210908180509.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 2 years ago 

প্রথমেই জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। চিরজীবী হোক আপনাদের ভালোবাসা। এই পৃথিবীতে টিকে থাকুক অনন্তকাল। আপনাদের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া চমৎকার একটি মন্তব্য করার জন্য ❤️

 2 years ago 

প্রথমেই আপনাকে জানাই জন্মদিনের অনেক শুভেচ্ছা। আসলে অনেক ব্যক্তিগত সমস্যার কারণে অনেকেই জন্মদিন পালন করতে চায় না। কিন্তু দেখে ভালো লাগলো আপনার এবারের জন্মদিনটা কেক কেটে পালন করা হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও আপু অসংখ্য ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য । আপনার জন্য শুভকামনা রইল আপু ।

 2 years ago 

জন্ম দিনের শুভেচ্ছা জানাচ্ছি। আর আপনি ঠিক বলেছেন ভাই অপেক্ষা আসলে অনেক কঠিন একটি জিনিস। আপনার জন্য দোয়া রইল আপনার জন্য আপনার প্রিয় মানুষটির সাথে সারাজীবন কাটাতে পারেন।

 2 years ago 

আমি একদম ঠিক বলেছেন ভাইয়া অপেক্ষা জিনিসটা আসলে খুবই কঠিন । আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া চমৎকার একটি মন্তব্য করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

আমি জানাই বাসি শুভেচ্ছা 🤣

যাইহোক জন্মদিন শুধু আনন্দের কথা না জীবন থেকে একটি বছর আাবরো বিদায় নিলো। 😔
এমন একজন মানুষকে জীবন সঙ্গী বানাতে পারলে অবশ্যই আপনার জীবন সুন্দর হবে আশাকরি।

 2 years ago 

হাহাহা বাসি শুভেচ্ছা কেন ? 😀 যাই হোক আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ।

 2 years ago 

বাসী জন্মদিন ভাই হি হি। আসলে এইরকম ভালোবাসার মানুষ সবার থাকে না। আপনি অনেক ভাগ‍্যবান বলা যায়। ঐশী আপু এবং আপনাকে অভিনন্দন। ধন্যবাদ এতদিন পর হলেও আমাদের সঙ্গে শেয়ার করে নিয়েছেন।।

 2 years ago 

আড়ালেই তো রাখতে চেয়েছিলাম ভাই , এখন আপনাদের মাঝে শেয়ার করে নিলাম । যাই হোক অসংখ্য ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

প্রথমেই আমি আপনাকে জানাই জন্মদিনের শুভেচ্ছা শুভ জন্মদিন।

প্রথমবারের মতো জন্মদিন উদযাপন করতে আসলে অনেক মজা যা আমি কিছুদিন আগে উপভোগ করেছিলাম। আমি নিশ্চিত আপনিও সেই মজাটি উপভোগ করতে পেরেছেন। আর সেই প্রথম জন্মদিনটি যদি হয় প্রিয় মানুষের সাথে তাহলে তো আরো ভালো লাগে।

 2 years ago 

জি ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67334.81
ETH 3235.43
USDT 1.00
SBD 2.64