একটি সম্পূর্ণ মসজিদ চিএ অংকন //অরজিনাল আর্টওয়ার্ক (Beneficiary 10% @shy-fox)

আসসালামু-আলাইকুম
হ্যালো,
আজ-১৪ই ভাদ্র।১৪২৮ ব্ঙ্গাদ্ব। রবিবার। শরৎকাল। ভাই ও বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন।আসা করি ভালো আছে,সুস্ত আছেন। আমি আজ মসজিদ অংকন করেছি। এই প্রথম আমি আপনাদের সামনে মসজিদ অংকন নিয়ে উপস্থিত হয়েছি । মসজিদ অংকন করার চেষ্টা করেছি।

উপকরণ
A4 কাগজ
বোর্ড
পেন্সিল
স্কেল
রাবার
এখন অংকন করার ধাপগুলো নিচে তুলে ধরা হলো।

প্রথম ধাপে স্কেল দিয়ে ১ ইঞ্চি পরে দাগ টেনে নাও তারপরে 4 ইঞ্চি পারে 6 ইঞ্চি পরে ৯ইঞ্চিতে দাগ টেনে নাও।

দ্বিতীয় ধাপে বক্সের ভিতরে কালো করে নিলাম


তৃতীয় ধাপে হাত দিয়ে মিনবার মতো করে একে নাও।


চতুর্থ ধাপের বক্সের ভিতরে গোল করে ডান সাইডে তিনটা বাম সাইডে তিন করে একে নাও।

পঞ্চম ধাপে কম্পাস দিয়ে গোল করে মিনবার মতো করে একে নাও।


ষষ্ঠ ধাপে মোমবাতির মতো করে একে নাও।

সপ্তম ধাপে মিনবার ভিতরে কালো পেন্সিল দিয়ে কালো করে নাও এবং বাইরের দাগগুলো গারো কালো করে নাও।

অষ্টম ধাপে মেম্বারের ভিতরে পেন্সিল দিয়ে দাগ ট্রেনে নাও সে গুলোকে আংগুল দিয়ে কালো করে নাও। করে দাও।

আর্ট বাই@haidarf
আমার যদি কোন কিছু ভুল থাকে সেগুলো কমেন্ট করে লিখে দাও । আমার পোস্টটা পড়ার আর দেখার জন্য তোমাদের কাছে অনেক কৃতজ্ঞ থাকব

Sort:  
 3 years ago 

প্রথমে আপনার একটি পরিচিত মুলক পোস্ট করবেন। ওই পোস্টে আপনার সেল্ফি, সাদা কাগজে আমার বাংলা ব্লগ লেখা এবং তারিখ দিবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60666.02
ETH 2636.73
USDT 1.00
SBD 2.60