আমার বাংলা ব্লগ - বিশেষ হ্যাংআউট ২০২৩ || ABB Special Hangout 2023

in আমার বাংলা ব্লগ10 months ago

Special  Show.png

ভূমিকাঃ

আমার বাংলা ব্লগ মানে বিশেষ কিছু, হৃদয়ের আবেগ মেশানো রঙিন রংধনু। সেটা আবারও প্রমানীত হলো আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা দাদার বিবাহ বার্ষিকী এবং শুভ জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত বিশেষ হ্যাংআউটে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন এবং পুরো সময়জুড়ে নানাভাবে সকলের সাথে আনন্দময় সময় উপভোগ করার মাধ্যমে। আমরা বরাবরই আমার বাংলা ব্লগ নিয়ে গর্ব করে থাকি এবং আজীবন এটা করে যাবো। কারন আমাদের প্রতিষ্ঠাতাই যে আমাদের কাছে গর্বের বিষয়। তাই বিশেষ দিনগুলোকে আমরা আরো বিশেষ অনুভূতির সাথে সময়গুলোকে রঙিন করে তোলার চেষ্টা করি।

আমার বাংলা ব্লগের এ্যাডমিন @shuvo35 ভাই যথারীতি সময়ের আগেই চলে আসেন এবং উপস্থিত সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। তারপর কাউন্ট ডাউন্ট বাজানো হয়, বট নিয়ে কিছু বিষয় চেক করা হয়। এরপর সকলের দৃষ্টি আকর্ষণ করেন এবং কি উদ্দেশ্য নিয়ে আজকের এই বিশেষ হ্যাংআউট সেটা উপস্থাপন করেন। এবার বেশ পরিকল্পনা নিয়ে অনুষ্ঠানটি সাজানো হয়েছে, আশা প্রকাশ করে আরো বেশী উপভোগ্য হবে এবারের হ্যাংআউটটি। বিশেষ আয়োজনে আজ উদযাপন করা হবে দাদা বৌদির বিবাহ বার্ষিকী এবং দাদা জন্মদিন। বিশেষ আয়োজন মানেই আনন্দের ছড়াছড়ি, আশা করছি আমরা সবাই মিলে সময়গুলোকে দারুণভাবে উপভোগ করবো। শুরুতেই বিবাহ বার্ষিকী এবং জন্মদিনের বিশেষ গান বাজানো হয়। তারপর ভার্চুয়ালী কেক কাটার আয়োজন করা হয় এবং সবাই দারুণভাবে অংশগ্রহন করেন। তারপর দাদার অনুভূতি শুনে অনুষ্ঠানের মূল পর্ব শুরু করা হয়।

এরপর কথা বলি আমি @hafizullah, আজকের এই বিশেষ আয়োজনের শুরুতেই আমি আমার অনুভূতি শেয়ার করতে চাই। বিশেষ করে গতকাল আমার বাংলা ব্লগের সকল এ্যাডমিন, মডারেটর এবং সদস্যগণ যেভাবে আমাকে উৎসাহিত করেছেন এবং নির্দিষ্ট ব্যানারের মাধ্যমে নিজেদের শুভেচ্ছা শেয়ার করেছেন, তা দেখে সত্যি আমি আনন্দিত এবং মুগ্ধ। ভালোবাসা নানাভাবে প্রকাশ করা যায় কিন্তু তার মাঝেও একটা সৌন্দর্য এবং অনন্যতা থাকতে হয়। আমি চেয়েছিলাম আমার বাংলা ব্লগ কমিউনিটির ফিডটা একটু ভিন্নভাবে সেজে উঠুক, পুরো স্টিমিট প্লাটফর্মের সবাই দেখুক আমাদের এই ভিন্নতা এবং দাদার জন্মদিনের কথার সাথে বিশেষ আয়োজন। সত্যি সেটায় আমরা সফল হয়ছি, এই পুরো অবদান আপনাদের সকলের। বিশেষ দিনের বিশেষ এই আয়োজনে পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ।

special 01.png

দাদার বিষয়ে যা বলবো তাই মনে হবে কম, কারন কিছু মানুষের ভালোবাসার কখনো তুলনা হয় না, কোন কিছুর সাথেও সেটা তুলনা করা যায় না। দাদার তুলনা শুধু দাদাই নিজে। আমি নিজেকে খুবই ভাগ্যবান হিসেবে বিবেচনা করেছি আমার বাংলা ব্লগের যাত্রা শুরু হতেই, কারন এমন একজন মানুষের সান্নিধ্য এভাবে পাবো সেটা কোনদিন কল্পনাও করি নাই। জন্মদিনের মতো দাদার প্রতিটি দিন যেন সুখকর ও আনন্দময় হয় সেই প্রত্যাশা করি সব সময়।

তবে এর সাথে অবশ্যই আরো একটা কথা যোগ করবো-
দাদা মানে হৃদয়ের স্পন্দন,
দাদা মানে ভালোবাসার আবেগ,
দাদা মানে অনুভুতির চঞ্চলতা, দাদা মানে কিছু পাওয়ার শ্রেষ্ঠ ঠিকানা।
জন্ম দিনের অনেক অনেক শুভেচ্ছা রইল দাদা। শুভ জন্মদিন।

তারপর কথা বলেন আমার বাংলা ব্লগের এ্যাডমিন @nusuranur আপু, ধন্যবাদ আমাকে কথা বলার সুযোগ করে দেয়ার জন্য। এবং সকলকেই আমাদের আজকের হ্যাংগ আউটে বিশেষভাবে আমন্ত্রণ জানাচ্ছি।প্রথমেই দাদা এবং বৌদিকে জানাই বিবাহ বার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা। এই কমিউনিটির প্রতিটি ক্ষেত্রে যেমন আমাদের দাদার অবদান রয়েছে। ঠিক তেমনটাই রয়েছে আমাদের বৌদির অবদান। কারণ অনেকেই জানেন না। যে আমাদের বৌদি আসলে আমাদের কমিউনিটির প্রতিটি ব্যাপার সম্পর্কে সব সময় অবগত থাকেন। এবং সুন্দর পরামর্শের মাধ্যমে আমাদের সাথেই থাকেন।

সৃষ্টিকর্তার কাছে এটাই চাওয়া যে, আমাদের দাদা এবং বৌদির এই সুন্দর বিবাহ বন্ধন যেনো আরো সুন্দর হয়, আরো মজবুত হয় এবং আরো ভালোবাসায় ভরে উঠুক এই কামনা রইলো। আর এরপরে দাদাকে আবারও শুভেচ্ছা জানাচ্ছি জন্মদিন উপলক্ষে। দাদার মতো একজন মানুষ এই পৃথিবীতে এসেছে বলেই, আজকে আমরা সবাই এভাবে একসাথে হতে পেরেছি। তার জন্য দাদাকে কিভাবে ধন্যবাদ দিবো তা আসলেই ঠিক আমার জানা নেই। তবে অন্তরের অন্তস্থল থেকে তাদের জন্য অনেক ভালোবাসা এবং সৃষ্টিকর্তার কাছে অনেক অনেক অনেক দোয়া রইলো।আসলে সব সব অনুভূতিগুলো ভাষায় প্রকাশ করা সম্ভব নয়,বুঝে নিতে হয়।

শুভ হোক দাদা বৌদির পথচলা,
শুভ হোক প্রতিটি ক্ষণ।
শুভকামনা রইলো অবিরাম,
ভালোবাসায় রইবে আমাদের প্রিয় এ দুজন।

এরপর কথা বলেন কমিউনিটির অ্যাডমিন (রেগুলেটরি কমপ্লায়েন্স) @rex-sumon সুমন ভাই, দাদা ও বৌদির বিবাহ বার্ষিকী এবং দাদার জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। ডিসেম্বরে ৪ তারিখ আর ৫ তারিখ দাদা যেরকম তার পরিবারের সাথে আনন্দ আর খুশিতে দিনগুলো উদযাপন করেছেন, বাকি দিনগুলোও যেন তেমনি কাটে। দাদার পরিবারের সকলের দীর্ঘায়ু কামনা করতেছি। বিপদ আপদ অসুস্থতা সবকিছুই দূরে থাক। ভালো থাকুক দাদা ও দাদার পরিবার।

special 012.png

দাদার সাথে কাজ করতে পেরে আমরা সত্যি ভাগ্যবান। এমন একজন মানুষের সাথে কাজ করে আমরা অনেক কিছু শিখতে পেরেছি। দাদা আমাদের নিয়ে ভাবেন, কমিউনিটির সকল ইউজারদের নিয়েও ভাবেন। এটা আমাদের জন্য বিশাল পাওয়া। এই যুগে একটা মানুষ এমন হতে পারে সেটা দাদাকে না দেখলে বুঝতে পারতাম না। আমরা এই কিছু কথার মধ্যে দাদার প্রতি অনুভূতির প্রকাশ কখনোই করতে পারবো না। এটা আপনারাও অনুভব করতে পারছেন আমার বিশ্বাস। যাইহোক দাদার প্রতি অনেক ভালোবাসা রইলো। হ্যাপি অ্যানিভার্সারি, হ্যাপি বার্থডে।

তারপর কমিউনিটির এ্যাডমিন (উইটনেস এবং ডেভ টীম) @moh.arif আরিফ ভাই কথা বলেন, আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা দাদার বিবাহ বার্ষিকী এবং শুভ জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত আজকের এই বিশেষ হ্যাংআউটের শুরুতে আমি আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানাচ্ছি দাদাকে। সত্যি বলতে আজকের এই মুহুর্তটা তৈরী হতো না যদি দাদা আমার বাংলা ব্লগ প্রতিষ্ঠাতা না করতেন, যদি আমাকে এখানে সুযোগ না দিতেন। আমি আজকে যেখানে বা যে পজিশনে দাড়িয়ে কথা বলছি তার পুরো অবদান দাদার।

দাদার অবদানের কথা বলে শেষ করা যাবে না, আমি খুব গভীরভাবে অনুধাবন করেছি দাদাকে, যতই চিন্তা করে করেছি ততোই মুগ্ধ হয়েছি এবং দাদার প্রতি ভালোবাসা আরো বেড়ে গেছে। দাদা যতটা ঠান্ডা মাথায় বিষয়গুলো চিন্তা করেন এবং তার সমাধান করেন, সেটা অন্য কারো পক্ষে ভাবা অসম্ভব। আমি মন থেকে দোয়া করছি দাদা-বৌদির জন্য, তাদের এই পবিত্র বন্ধন এবং ভালোবাসা অটুঁট থাকুক সব সময়ের জন্য। আর দাদার প্রতিটি দিন আরো বেশী সুখকর এবং আনন্দময় হোক, সেই প্রত্যাশা করছি সব সময়। ধন্যবাদ।

কমিউনিটির এ্যাডমিন (সোশ্যাল মিডিয়া এবং মার্কেটিং) @shuvo35 শুভ ভাই কথা বলেন এরপর, ডিসেম্বর মাস আমার কাছে এমনিতেই অনেক গুরুত্বপূর্ণ, কেননা এই মাসের ১৪ তারিখেই আমার জন্মদিন। এটা আমার জন্য যতটা আনন্দের, তার থেকেও বেশি আনন্দের বিষয়, এই মাসের পাঁচ তারিখে আমার পথ প্রদর্শক, বিপদের সঙ্গী কিংবা বড় ভাই বা বন্ধু, যাই বলি না কেন, তার জন্মদিন। বিগত তিন বছর ধরে, কি পরিমান যে মানসিক চাপের ভিতরে ছিলাম বা কতটা জটিলতাপূর্ণ সময় যে আমার গিয়েছে, তা যেন অনেকটা স্বাচ্ছন্দ্যবোধ ভাবেই তার কাছে প্রকাশ করতে পেরেছিলাম। আমাকে কখনোই নিরাশ করেনি বরং প্রতিনিয়ত যেমনটা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে, তেমনটা সুপরামর্শ দিয়েছে ক্রমাগত। যেহেতু আমার প্রযুক্তিগত জ্ঞানের কিছুটা কমতি আছে, তারপরেও কাজের ক্ষেত্রে তার সহযোগিতার মনোভাব ছিল যথেষ্ট। এক্ষেত্রে অবশ্য আমার কলিগদের ভূমিকাও ছিল বেশ।

special 0123.png

কাজের বাইরে এসেও, তার ব্যক্তি জীবন আমাকে অনেকটাই ছুঁয়ে যায়। বিশেষ করে তার মানসিকতা, চিন্তাধারা কিংবা উদারতা। আমি মনেকরি, তার এই ব্যাপারগুলো সম্পর্কে আমাদের কমিউনিটিতে যারা আছে, তারা কমবেশি সকলেই অবগত। কত মানুষের স্বপ্ন পূরণে সে যে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে ভূমিকা রেখেছে, তা আপাতত বলা মুশকিল। বাংলা ভাষায় লেখালেখি করে যে আন্তর্জাতিক প্লাটফর্মে, মানুষের কর্মসংস্থান তৈরি করা যায়, তা হয়তো তার সঙ্গে পরিচয় না হলে, অনেকটা অজানাই থেকে যেত। বাংলা ভাষাভাষী মানুষদের জন্য তার এই উদ্যোগকে নিঃসন্দেহে সাধুবাদ জানানো যায়।

কাজের জায়গায় কতটা পরিমাণ দায়িত্বশীল মনোভাব পোষণ করতে হয় কিংবা ব্যক্তিত্বের দিক থেকে কতোটা পরিমাণ ধৈর্যশীল হয়ে নিজের কর্মে মনোনিবেশ করতে হয়, এই শিক্ষাটাও আমি তার কাছ থেকে পেয়েছি। ভাই, আপনার জন্মদিনে অফুরন্ত ভালোবাসা রইলো, আমার মত ক্ষুদ্র মানুষের পক্ষ থেকে। আশাকরি তা সবিনয়ে গ্রহণ করবেন। আমি প্রতিনিয়ত প্রচুর ভুল করি কিংবা অনেক বিষয় নিয়ে আপনাকে অহেতুক জ্বালাতন করি, তার জন্য সত্যিই আমি ক্ষমাপ্রার্থী। তবে আমি চির কৃতজ্ঞ, আপনার কাছে। আপনার আগামী দিনগুলো আরো সুন্দর হোক, এই কামনাই করছি।

এরপর কমিউনিটির মডারেটরগণ কথা বলেন, প্রথমে @alsarzilsiam ভাই বলেন, প্রথমেই দাদা এবং বৌদিকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানাচ্ছি, এছাড়াও দাদার জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি, শুভ জন্মদিন দাদা। দাদা ও বৌদির জীবনে এই দিনটি বারবার ফিরে আসুক এটাই কামনা করছি। দাদা ও বৌদির জীবনে সব সময় সুখের বন্যা বয়ে যাক এটাই কামনা। করছি সত্যি বলতে আজ অনেক কিছুই বলে দেখব ভেবেছিলাম কিন্তু কেন জানি যখন কথাগুলো বলছি তখন সবকিছু কেন যেন বলতে পারছিনা। আসলে আমি অনেকটাই এক্সাইটেড।

আর যদি দাদা না থাকতো তাহলে হয়তো আমরা একসাথে কথা বলতে পারতাম না। কিংবা আমার বাংলা ব্লগ কমিউনিটি তৈরি হতো না এবং আমরা একটি পরিবার হয়ে এই প্লাটফর্মের উন্নতির শিখরে উঠতে পারতাম না, যার সম্পূর্ণ ক্রেডিট আমাদের বড় দাদার। দাদা যদি চাইতেন তাহলে তার সম্পূর্ণ পাওয়ার ব্যবহার করে প্রতিদিন অনেক ভালো একটি ইনকাম জেনারেট করতে পারতেন। কিন্তু তিনি এই কাজটি না করে আমাদের সকলের ভালোর জন্য সেই পাওয়ার গুলো ব্যবহার করে যাচ্ছেন। যা বর্তমান সমাজে অনেক বিরলে একটি দৃশ্য। দাদা একটি বট গাছের মতো আমাদের সকলকে আঁকড়ে ধরেছে এবং এই পরিবারকে সামনে এগিয়ে নেয়ার জন্য প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছেন।

আজকের এই দিনে দাদা এবং বৌদির জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইল। আমরা যেন এই দিনটি বারবার উদযাপন করতে পারি এবং আমার বাংলা ব্লগ পরিবারের সকলে মিলে অনেক ভালোভাবে উদযাপন করতে পারি এটাই কামনা করছি। শুভ জন্মদিন দাদা, শুভ বিবাহ বার্ষিকী দাদা ও বৌদি।

এরপর কমিউনিটির মডারেটর @rupok ভাই বলেন, প্রথমে দাদা এবং বৌদির জন্য রইলো বিবাহ বার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা। দোয়া করি যেন তারা দুজন এভাবে আরও অনেক বছর হাসিখুশি ভাবে কাটাতে পারে। আর এভাবেই যেন আমরা আরও অনেকগুলো অ্যানিভার্সারি তাদের সাথে পালন করতে পারি। পরবর্তীতে জানাই দাদাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। কি কথা বলবো আসলে সেটা নিয়ে একটু দ্বিধাদ্বন্দ্বে ভুগছি। মনের ভেতর এত বেশি কথা এসে ভিড় করছে যে কোনটা রেখে কোনটা বলি সেটা বুঝতে পারছি না। তাছাড়া সময়ের স্বল্পতা রয়েছে যদি বেশি কথা বলি তাহলে আবার অনেকে বলবে সুযোগ পেয়ে কথা বন্ধ করছে না।

special 01234.png

আসলে পৃথিবীতে দুই ধরনের মানুষ আসে এক ধরনের মানুষ যারা আমাদের মতো সাধারণ মানুষ তারা পৃথিবীতে আসে নিজের জীবন নিয়ে ব্যস্ত থাকে একসময় পৃথিবী ছেড়ে চলে যায়। আর এক শ্রেণীর মানুষ আসে যারা তাদের কর্ম দিয়ে পুরো পৃথিবীকে প্রভাবিত করে। দাদা হচ্ছে দ্বিতীয় প্রজাতির মানুষ তিনি তার ভালো কাজের দ্বারা আশে-পাশের সবার জীবনে ইতিবাচক প্রভাব বিস্তার করে চলেছেন।

আজকে আমি যে অবস্থানে রয়েছি, এটার পেছনে সম্পূর্ণ অবদান দাদার। আজকে আমার মাইক বন্ধ করে সবার কথা শোনার কথা। কিন্তু এখন যে কথা বলতে পারছি এটা দাদার কারণেই সম্ভব হয়েছে। দাদা এবং দাদার পরিবারের জন্য অনেক অনেক শুভকামনা করে আজকে বক্তব্য শেষ করছি।

এরপর কমিউনিটির মডারেটর @kingporos ভাই বলেন, দাদার জন্য কোন উপমা ব্যবহার করবো সেটা বাংলা অভিধানে নেই। আমার আগেও যেসব এডমিন ও মডারেটর বলে গেছেন সেটা থেকে নিশ্চয়ই বুঝতে পেরেছেন। আসলে দাদা শুধুমাত্র একজন স্নেহপূর্ণ মানুষ, এক অসাধারণ নেতা নন উনি আমাদের সকলের মেন্টর ও গুরু, আমাদের পথনিদর্শক। দাদার ভাবনা, কর্মপদ্ধতি সব কিছুই থেকেই আমি ব্যক্তিগত ভাবে অনেক কিছু শিখেছি ও শিখছি।

আসলে ওনার মতো মানুষের সান্নিধ্য পাওয়া আমাদের জন্য অত্যন্ত সৌভাগ্যের। আমরা পূর্ব জন্মে কোনো ভালো কাজ করেছিলাম যে ওনার মতো মানুষকে আমরা কাছ থেকে পেয়েছি। সবশেষে শুধু এটুকুই বলবো, জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা। আগামী সময়টা খুব ভালো কাটুক তোমার। পরিজন এবং বৃহত্তর পরিবার নিয়ে খুব, খুব ভালো থাকো। ঈশ্বরের কাছে প্রার্থনা করি উনি যেন তোমাকে সবসময় ভালো রাখেন।

এরপর কমিউনিটির মডারেটর @ayrinbd আপু কথা বলেন, প্রথমেই বলবো দাদা, শব্দের অর্থ হলো বড় ভাই। আর আমরা সত্যিই এমন একজনকে পেয়েছি যে কিনা শুধু আমাদের বড় ভাই এই নয়, বিপদে হয় বন্ধু, অসুস্থতায় হয় ডাক্তার, পারিবারিক সমস্যায় হয় নিজের পরিবারের মানুষ। সকল ধরনের সমস্যায় আমাদের দাদা একজন রক্তের মানুষের মতো আমাদের পাশে দাঁড়ায় সবসময়।

কিছু ভালবাসার কোন স্বার্থ থাকেনা, কোন কারণ থাকে না, আর আমাদের দাদা একজন অসাধারণ মানুষ, আর আজকে শুধু দাদাকে নিয়েই নয় কমিউনিটির সকল এডমিন মডারেটসদের নিয়ে বলতে চাই, ইউসাররা হয়তো ভাবতে পারেন আমাদের বন্ডিং টা কেমন আসলে সত্যি বলতে আমাদের মডারেটস এডমিন মন থেকে অনেক অনেক বেশি ভালো। হয়তো আমাদের মধ্যে মাঝে মাঝে হাল্কা ঝামেলা হয় কিন্তু আমরা সেটা নিজেরাই সমাধান করি এক সাথে বসে, আর মুলত আমরা এটা শিখেছি দাদার কাছ থেকে। দেখুন একটা মানুষ এতোটা সচ্ছল হওয়ার পরে ও কতটা বিনয়ি হয়ে চলে, দাদার লাইফ স্টাইল পুরুপুরি আলাদা। আর দাদার এই মন মানসিকতাই আমাদের মন কেরেছে। তাই আজ দূর থেকে দাদাকে জানাই অনেক অনেক শুভেচ্ছা, শুভ জন্ম দিন, শুভ বিবাহ বার্ষিকী দাদা।

special 05.png

এরপর কথা বলেন আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা @rme দাদা, হ্যাপিনেস এবং জয় দুটো শব্দের আবিধানিক অর্থ কাছা কাছি হলেও দুটোর ব্যাখ্যা কিন্তু সম্পূর্ণ ভিন্ন। দাদা খুব সুন্দরভাবে সবাইকে বিষয়টি বুঝিয়ে দেন এবং বলেন একা একা অনেক কিছু করা যায়, একা একা জয় হয় কিন্তু হ্যাপিনেস হয় না। কারন এখানে আনন্দটা ভাগ করে নেয়া হয় না। তারপর দাদা এ সম্পর্কে নিজের অনুভূতি শেয়ার করেন। দাদা বেশ বড় একটা এমাউন্ট এখানে বিনিয়োগ করেছেন, চাইলে এখান হতে প্রতিদিন ৫-১০ লাখ টাকা ইনকাম করতে পারতেন কিন্তু সেটা না করে ৫-১০ হাজার টাকা লাভ করছেন। কিন্তু নিজের লাভ কম হলেও সবাই যে সাপোর্টটা পান, সেটা সবার সাথে শেয়ার করে দাদা নিজেও যেমন আনন্দ পেলেন ঠিক তেমনি সবাইও সেটা পেলো। এখানে আনন্দটা ভাগ করে নেয়া হলো।

এরপর দাদা প্রসঙ্গক্রমে বলেন, রাজনীতিবিদসহ সবাই জনগনের টাকা টার্গেট করে খেতে চায়, আবার এক শ্রেণীর মূর্খ জনগণ তাদের পক্ষ নিয়ে নিজেরাই মারামারি করে থাকে। নিজের আনন্দ সবাইকে নিয়ে শেয়ার করাটাই হলো প্রকৃত হ্যাপিনেস। বিশেষ দিনগুলোতে আমরা যে আয়োজন করেছি সেগুলোতে শুধুমাত্র পরিবারের কাছেরজনরা ছিলো, সেখানে খুব আনন্দ হয়েছে, সবাই মিলে মজা করেছি কিন্তু সেগুলোর সাথে আজকের আয়োজনে বেশ পার্থক্য আছে, সেখানে ছিলো শুধুমাত্র পরিবারের লোকজন কিন্তু এখানে আজ সবাই উপস্থিত আছে এবং সবার সাথে শেয়ার করতে পারছি। সেদিনগুলোতে আনন্দ ছিলো কিন্তু আজ হলো হ্যাপিনেস ডে।

তারপর শুভ ভাই ফিরে আসেন এবং দাদাকে আন্তরিক ধন্যবাদ জানান, দাদার সুন্দর অনুভূতি এবং আমাদের সাথে হ্যাপিনেস ভাগ করে নেয়ার জন্য। এরপর বিশেষ আকর্ষণ বিনোদন পর্ব শুরু করা হয়। প্রথমে শুরু করা হয় গানের আসর। একে একে গান পরিবেশন করে পরিবেশটা আরো বেশী মুগ্ধকর করে তোলেন- @mahbubul.lemon, @bristychaki, @aongkon, @moh.arif (আরিফ ভাইয়ের পক্ষ হতে বিশেষ অতিথি গান শেয়ার করেন), @sumon09 এবং @nilaymajumder ভাই। গান পরিবেশনের পূর্বে সবাই দাদাকে শুভেচ্ছা জানান।

এরপর কথা বলেন আমার বাংলা ব্লগে কো-ফাউন্ডার @blacks দাদা, সকলের উদ্দেশ্যে এবং আজকের আয়োজন নিয়ে বলেন। আপনারা সবাই যে আয়োজন করেছেন এবং বাহিরে যে আয়োজনের পরিকল্পনা করছেন যা আমি শুনতে পেয়েছি, একটা বৃহৎ পরিবার নিয়ে আমরা যে চিন্তাভাবনা করি তার ভালোবাসার প্রতিফলনই সেখানে প্রকাশ ঘটে। বড় দাদার বিবাহ বার্ষিকী এবং জন্মদিন উপলক্ষ্যে একত্রে কম্বাইন করে যে আয়োজনটি করা হয়েছে সেটা অবশ্যই একটা ভালো দিক। সবাই একত্রে থাকা এবং হ্যাংআউটের মাধ্যমে যে বন্ডিংটা তৈরী হচ্ছে এটাও একটা ভালো দিক। এই উদ্যোগটি নেয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান দাদা। তার সাথে সাথে সবাই খুব ভালো থাকুক সেই প্রত্যাশা ব্যক্ত করেন।

তারপর শুভ ভাই ফিরে আসেন এবং তারপর কবিতার আসর শুরু করেন, এই আসরে একে একে কবিতা আবৃত্তি করেন @selinasathi1 আপু, @pujaghosh আপু, @tithyrani আপু, @saymaakter আপু, @ayrinbd আপু, @nilaymajumder ভাই এবং @razuahmed ভাই। সবাই কবিতা আবৃত্তির পূর্বে দাদা বৌদিকে শুভেচ্ছা জানান। তারপর শুভ ভাই আবার গানের আসরে ফিরে যান এবং সেখানে একে একে গান পরিবেশন করেন @tuhin002, @samhunnahar, @bristy1, @saikat890, @limon88, @haideremtiaz এবং @santa14 আপু।

তারপর শুভ ভাই ফিরে আসেন এবং আমার বাংলা ব্লগের এ্যাডমিন @swagata21 দিদিকে নিজের অনুভূতি শেয়ার করার আহবান জানান, শুরুতে শুভ ভাই দিদির সাথে শুভেচ্ছা বিনিময় করেন। শুরুতেই দাদা এবং বৌদির বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা ও অনেক অনেক ভালোবাসা জানান। তারপর দাদাকে জন্মদিনের শুভেচ্ছা জানান। শুভ জন্মদিন আমার প্রিয় দাদা, শুভ হোক-সুন্দর হোক তোমার আগামী দিনের পথচলা, আমার তরফ থেকে রইল শুভ কামনা, তোমার জীবনের প্রতিটি ক্ষণ হয়ে উঠুক শুভময়, তার সাথে আমার বাংলা ব্লগকেও অনেক অনেক ধন্যবাদ ও খুব সুন্দরভাবে দাদার বিবাহ বার্ষিকী ও জন্মদিন উপলক্ষ্যে বিশেষ হ্যাংআউটের আয়োজনের জন্য। আসলে আমার বাংলা ব্লগ যে একটা সুন্দর পরিবার সেটা কিন্তু প্রতি মুহুর্তেই প্রমান দিয়ে যাচ্ছে। এতোদূর হতে আমরা সবাই এতো সুন্দরভাবে উপস্থাপনা করছেন, তার জন্য সবাইকে অনেক অনেক ভালোবাসা আমার তরফ হতে। আর আমার বাংলা ব্লগ সব সময় এমনই থাকুক, এতোটাই প্রাণচঞ্চল থাকুক, তার সাথে সকল পরিবার ভালো থাকুক এই কামনাই করি।

এরপর শুভ ভাই কমিউনিটির অ্যাডমিন (রেগুলেটরি কমপ্লায়েন্স) @rex-sumon সুমন ভাইকে স্টেজে আমন্ত্রণ জানান এবং বিশেষ গিভএয়ে সম্পন্ন করার সুযোগ দেন। দারুণ একটা উত্তেজনাময় পরিবেশ তৈরী করে সুমন ভাই গিভএয়ে পর্বটি শেষ করেন। তারপর শুভ ভাই অফিসিয়ালি বিশেষ হ্যাংআউট শেষ করেন এবং আনঅফিসিয়ালি ডিজে পার্টি শুরু করেন। ডিজে পার্টি পরিচালনা করেন কমিউনিটির মডারেটর @alsarzilsiam ভাই। রাত সাড়ে বারোটা পর্যন্ত চলে ডিজে পার্টি।

ধন্যবাদ আমার বাংলা ব্লগের এ্যাডমিন এবং মডারেটদের, যারা রিপোর্টটি তৈরী করতে সার্বিকভাবে সহযোগিতা করেছেন।
@hafizullah

break .png

Community TEAM

@rme ADMIN ✠ Founder 🔯
@blacks ADMIN Co-Founder ♛【IND】
@winkles ADMIN Executive Admin 🇮🇳 ✨
@hafizullah ADMIN Executive Admin 🇧🇩 ✨
@swagata21 ADMIN Community Admin 【IND】
@nusuranur ADMIN Community Admin 🇧🇩 ✨
@rex-sumon ADMIN Regulatory compliance Admin ✨
@moh.arif ADMIN Witness & Dev Team Admin ✨
@shuvo35 ADMIN Social Media & Marketing ✨
@rupok MOD Community Moderator 🇧🇩 ✨
@kingporos MOD Community Moderator 🇮🇳 ✨
@alsarzilsiam MOD Community Moderator 🇧🇩 ✨
@tangera MOD Community Moderator 🇧🇩 ✨
@ayrinbd MOD Community Moderator 🇧🇩 ✨
@abb-school MOD Steem School ✍
@shy-fox MOD Extreme Curator
@amarbanglablog MOD Primary Curator ♛♝
@curators MOD Secondary Curator ♝
@photoman MOD Secondary Curator ♝
@royalmacro MOD Secondary Curator ♝
@abuse-watcher MOD Steem Watcher

break .png
Banner Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Support @Bangla.Witness by Casting your witness vote


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Witness Banner 2.png

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

আসলে হ্যাংআউট মানে অন্যরকম বিনোদন।দাদা ও বৌদির শুভ বিবাহ বার্ষিক এবং দাদার জন্মদিন উপলক্ষে স্পেশাল হ্যাংআউটের মুহূর্তটি ছিল অনেক আনন্দের।সত্যিই দাদার মত মানুষ হয় না অনেক ভালো একজন মানুষ দাদা। দাদা ছিল বিধায় এমন একটি কমিউনিটি আমরা পেয়েছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির এডমিন ও মডারেটর ভাই বোনেরা খুব সুন্দর ভাবে দাদাকে জন্মদিনে উইশ করেছে। যেটা সত্যিই অনেক দারুন ছিল। বিধাতার কাছে প্রার্থনা করি দাদা ও দাদার পরিবার সবসময় যেন ভাল থাকে। অনেক ধন্যবাদ ভাই সুন্দর একটি রিপোর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 10 months ago 

দাদার হ্যাপিনেস আর জয়ের সংজ্ঞাটা শুনে খুবই ভালো লেগেছিল। দাদা বরাবরই উদার মনের মানুষ। না হলে এতো টাকা ইনভেস্ট করে সে টাকা থেকে লাভ কম করে আমাদের প্রতিনিয়ত সাপোর্ট দিয়ে যাচ্ছেন। যেটা হলো প্রকৃত হ্যাপিনেস! বিশেষ হ্যাংআউটে বিনোদন পর্বে অংশগ্রহণ করেছিলাম। চেষ্টা করেছিলাম একটা গান গাওয়ার 😇

 10 months ago 

বেশ ভালো সময় কেটেছিল দাদা আর বউদির শুভ বিবাহ বার্ষিকী এবং প্রিয় দাদার শুভ জন্মদিনের বিশেষ হ্যাং আউটের মূহূর্তটুকু। কমিউনিটির প্রতিটি এডমিন এবং মডারেটর তার নিজ নিজ জায়গা থেকে তাদের শুভেচ্ছা বার্তাা দাদাকে পৌছে দেন। তবে বেশী ভালো লাগা কাজ করেছিল দাদার এত সুন্দর করে দুটো শব্দের ব্যখ্যা শুনে। সত্যিকারের অর্থে এর আগে আমি এমন সুন্দর করে হ্যাপিনেস আর জয়ের সংজ্ঞাটি ভেবে দেখিনি। দারুন কেটেছে সেদির হ্যাং আউটের মূহূর্তটুুকু।

 10 months ago (edited)

দাদার বিবাহ বার্ষিক এবং জন্মদিন সম্মিলিতভাবে দারুন একটা মুহূর্ত উদযাপন করেছি। আমরা সত্যিই এই বিশেষ দিনে এই পৃথিবীতে একজন মহৎ মানুষের আগমন হয়েছিল। সেজন্যই আমরা এরকম সুন্দর একটি প্ল্যাটফর্ম পেয়েছি। দাদার একটি কথা খুবই ভালো লেগেছে তিনি সবসময় চেষ্টা করেন সুখ ভাগাভাগি করে নেয়ার।

 10 months ago 

ভাই এটা সাপ্তাহিক হ্যাংআউট ছিলো না, আপনি রিপোর্ট না পড়েই মন্তব্য করেছেন। এটা দাদার বিবাহ বার্ষিকী এবং জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত বিশেষ হ্যাংআউটের রিপোর্ট।

 10 months ago 

ভাই হ্যাংআউট মানেই বিশেষ অনুভূতি। দাদা বৌদির বিবাহ বার্ষিকী আর জন্মদিন উপলক্ষে এই হ্যাংআউটে অনেক মজা হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাই বিশেষ হ্যাংআউটের রিপোর্ট সুন্দর ভাবে আমাদের মাঝে প্রকাশ করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমাদের প্রিয় দাদার শুভ জন্মদিন উপলক্ষে স্পেশাল হ্যাংআউটটি অত্যন্ত জমজমাট হয়েছিল। অত্যন্ত আনন্দের সাথে স্পেশাল হ্যাংআউটটি উপভোগ করেছিলাম। সকলের মনোমুগ্ধকর কথাগুলো শুনে এবং বিভিন্ন ইউজারদের সুন্দর সুন্দর গান ও কবিতা শুনতে আমার কাছে খুবই ভালো লেগেছিল। তাই আমি আশা করি এমন দিনটি যেন প্রতিবছরই আমাদের মাঝে আসে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 10 months ago 

আসলে ভাইয়া স্পেশাল হ্যাংআউট গুলো বেশ ভালো মজার হয়। সত্যি এমন দিন দাদার জীবনে বারবার ফিরে আসুক সেই কামনা করি। সত্যি দাদার মতো মানুষ আছে দেখেই আমরা এই ধরনের সুন্দর একটা প্ল্যাটফর্ম পেয়েছি। আপনাকে অনেক ধন্যবাদ পুরো রিপোর্ট সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

বিশেষ হ্যাংআউট প্রোগ্রামটি বেশ উপভোগ করেছি। দাদা ও বৌদির বিবাহ বার্ষিকী এবং দাদার জন্মদিন উপলক্ষে আয়োজিত এই প্রোগ্রামে সবাই বেশ মজা করেছে। বিশেষ করে জয় এবং হ্যাপিনেস নিয়ে দাদা চমৎকার একটি উদাহরণ দিয়েছেন। আসলেই দাদার কোনো তুলনা হয় না। তাইতো দাদা সবার কথা চিন্তা করেন প্রতিনিয়ত। যাইহোক এই রিপোর্টটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Posted using SteemPro Mobile

 10 months ago 

দাদা এবং বৌদির বিবাহ বার্ষিকী এবং দাদার জন্মদিন উপলক্ষে হ্যাংআউটে সবাই মিলে চমৎকার মহূর্ত উপভোগ করেছিলাম। বিশেষ হ্যাংআউট গান গেয়ে আরো বেশি ভালো লেগেছে। ভাইয়া আপনি কিন্তু সব সময়ই রিপোর্ট গুলো চমৎকার ভাবে তুলে ধরেন। আপনার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67773.53
ETH 2617.28
USDT 1.00
SBD 2.71