ভালোবাসায় রাঙানো কিছু মুহুর্ত || রবিবারের আড্ডা

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো এবং সুস্থ্য আছেন। আমি আমার মতো করে এখনো নিজেকে গতিশীল রাখার চেষ্টা করছি। যখন যেভাবে, যে অবস্থায় থাকি নিজেকে নিজের মতো করে গতিশীল রাখার চেষ্টা করি। এই ক্ষেত্রে আমি কখনো নিজেকে অন্যের সাথে তুলনা করি না, কারন আমি কখনো অন্যের মতো হতে পারবো না, অন্যকে নকল করে নিজের বৈশিষ্ট্য সমূহকে ছোট করতে চাই না। তাই নিজেকে নিজের মতো করে সর্বদা চিন্তা করতে চেষ্টা করি এবং নিজের সীমানার ভেতর নিজেকে চঞ্চল রাখার চেষ্টা করি। হতে পারে সেটা কারো কাছে পছন্দনীয় আবার হতে পারে সেটা কারো কাছে নিন্দনীয়। কিন্তু সেটা নিয়ে আমি মোটেও চিন্তিত নই।

আমি খুব বেশী নিজেকে নিজের অবস্থান হতে প্রকাশ করি না কিংবা প্রকাশ করা হতে বিরত থাকি। কারন মানুষ মানুষের দুর্বলতার বিষয়গুলো জানতে পারলে সেটার ভিন্ন সুযোগ নেয়ার চেষ্টা করে। সেটা যেমন আপন ও কাছের মানুষগুলো করে ঠিক তেমনি দূরে কিংবা পর মানুষগুলোও করে থাকে, যা অপ্রত্যাশীত এক নির্মম বাস্তবতা। যার কারনে আমি আসলেই শুরুর দিকে চাইছিলাম না, রবিবারের আড্ডায় নিজেকে অতিথি হিসেবে উপস্থাপন করার কিংবা ভেতরের কোন কিছু প্রকাশ করার। সত্যি অনেক চাওয়া যেমন হঠাৎ করে আমাদের পাল্টে যায়, অনেক সিদ্ধান্ত যেমন আমাদের পরিবর্তন করতে হয়, ঠিক তেমনি এখানে আমি নিজের সিদ্ধান্ত পরিবর্তন করি।

throw-6781567_1280.jpg
Source

রবিবারের আড্ডার ৫০তম পর্বটিকে স্মরণীয় করার জন্য নিজেকে হাজির করি রবিবারের আড্ডায়, যদি নিজের ভেতরের সব কথা কিংবা লুকানো ব্যথাগুলোকে প্রকাশ করা হতে বিরত ছিলাম। তবুও অনিচ্ছা থাকা সত্বেও অনেক কথা শেয়ার করেছি, কথার প্রসঙ্গে কথা বলেছি। তবে অনুষ্ঠানের স্বার্থে কিংবা সুন্দর রাখার ক্ষেত্রে যতটুকু সম্ভব হয়েছে সেটুকু শেয়ার করেছি। কথায় বলে না, যার জীবনে যতটা কষ্ট ঠিক ততোটা অভিজ্ঞতা থাকে আর সেই সকল মানুষগুলোর কথা সবাই ভিন্নভাবে উপভোগ করে। না, এটা যে শুধু আমার ক্ষেত্রে তা নয় বরং সকলের ক্ষেত্রে প্রযোজ্য, একটু যাচাই করে দেখুন এর সত্যতা ঠিকই খুঁজে পাবেন।

যাইহোক, রবিবারের আড্ডাটি আমার দৃষ্টিতে অন্যতম একটা সেরা আয়োজন আমার বাংলা ব্লগের। একজন ইউজারের কাছাকাছি যাওয়ার দারুণ একটা সুযোগ, তার সম্পর্কে অজানা কিছু জানা এবং আরো বেশী আপন করার চমৎকার ও ভিন্নধর্মী আয়োজন। আমরা অনেকেই অনেক ইউজার সম্পর্কে জানি না, হয়তো ভিন্নভাবে তার সম্পর্কে ভিন্ন আইডিয়া নিয়ে একই কমিউনিটিতে কাজ করছি। কিন্তু প্রতিটি আড্ডা শেষে সেই মানুষটি সম্পর্কে নতুন কিছু যেমন জেনেছি ঠিক তেমনি তার সম্পর্কে নতুনভাবে ভাবতে বাধ্য হয়েছি, এটা কেউ অস্বীকার করতে পারবেন না।

যা এই আয়োজনটির অন্যতম একটা ভালো দিক। অনেক কথা আমরা যেমন চাইলেও বলতে পারি না আবার অনেক কথা আমরা যেমন নিজের মাঝে লুকিয়ে রাখি উপযুক্ত পরিবেশের অভাবে। সেই কথাগুলোকে শেয়ার করার কিংবা উপযুক্ত পরিবেশ তৈরী করার জন্যই মুলত এই রবিবারের আড্ডা। তবে এর পূর্ণতা তখনই আসে, যখন ইউজারা অতিথি সম্পর্কে নিজেদের কৌতুহল নিয়ে নানা ধরনের প্রশ্ন করার চেষ্টা করেন। এই সেগমেন্টটি আড্ডার শোটিকে দারুণভাবে পূর্নতা এনে দেয়। সকলের প্রশ্ন এবং জানার আগ্রহটি আমাকে দারুণভাবে মুগ্ধ করেছিলো। দারুণ কিছু সুন্দর ও রঙিন সময় ব্যয় করেছিলাম রবিবারের আড্ডার ৫০তম পর্বে।

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.pngbreak .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 3 years ago 

খুব সুন্দর লেখনীর সাথে দারুন প্রজাপতির ছবিগুলি

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসার জন্য।

 3 years ago 

ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে আর সেই সাথে দারুন ছন্দে কবিতাটি । কবিতাটি পড়ে ভাল লাগলো।

 3 years ago 

কবিতা ও ফটোগ্রাফি দুটিই অনেক সুন্দর হয়েছে ভাইয়া!

 3 years ago 

অসাধারন ভাই। কবিতা টি যেমন সুন্দর, ছবি গুলো চমৎকার হয়েছে।

Your post has been upvoted by Steem Sri Lanka Community Curation Trail.

Steem Sri Lanka Discord Channel

✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵✵

Join With
steem-sri.lanka
Curation Trail For Better Curation Rewards

 3 years ago 

ফটোগ্রাফি এবং কবিতা দুটোই সুন্দর। ধন্যবাদ আপনাকে এই সুন্দর বিষয়টা আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62324.87
ETH 2419.55
USDT 1.00
SBD 2.65