ফুল প্রকৃতির সৌন্দর্য (Flowers are the Beauty of Nature)

in আমার বাংলা ব্লগ3 years ago

শুভ বিকেল বন্ধুরা,

প্রকৃতির সৌন্দর্যের কথা বলতে গেলে প্রথমে যে ‍দৃশ্যটা ভেসে উঠে চোখের সামনে সেটা হলো ফুল, কারন ফুলকে বলা হয় প্রকৃতির সৌন্দর্য প্রকাশের প্রধান উপায়। এমনিতেও গাছগুলো যেমন তেমন হতে পারে কিন্তু তার ফুলগুলো তাকে বেশী আকর্ষনীয় ও দৃষ্টিনন্দন করতে বেশী ভূমিকা পালন করে। আমাদের দেশে এই রকম অনেক গাছ রয়েছে যেগুলোর প্রতি আমাদের কোন আগ্রহ নেই, কিন্তু তার দৃষ্টিনন্দন ফুলের কারনে আমরা সেগুলোর যত্ন করছি এবং বাড়ীর আশে পাশে রাখার চেষ্টা করছি, যাতে তার সৌন্দর্যে আমাদের বাড়ীর চারপাশটাও সুন্দর হয়ে উঠে।

বিশেষ করে আপনি যখন কোন নার্সারিতে যাবেন, তখন আপনার মাঝে চমৎকার এক অনুভূতি কাজ করবে। আপনার বাড়ীতে পর্যাপ্ত জায়গা থাকুক আর নাইবা থাকুক, আপনার মন চাইবে সবগুলো চারাগাছ নিয়ে যেতে, আর আপনার বাড়ীর সৌন্দর্য দারুনভাবে বাড়াতে। এটা হলো আকর্ষন, এই আকর্ষনটা প্রতিটি মানুষের মাঝেই রয়েছে, তবে বেশীরভাগ ক্ষেত্রে সেটা ফুলের প্রতি। সত্যি বলতে প্রাকৃতিক ভাবেই মানুষ সুন্দর বিষয়গুলোর প্রতি একটু বেশী দুর্বল থাকে, আর ফুলের ক্ষেত্রে মাত্রাটা আরো বেশী থাকে।

অবশ্য ফুল নিয়ে আমার মাঝেও দারুন একটা আবেগ কাজ করে, যদিও শহরের ভাড়াটিয়া জীবনে সেই সুযোগটা কখনো গ্রহন করতে পারি নাই, বাড়ীর সম্মুখে অথবা কোন এক পাশে ছোট্ট একটা ফুলের বাগান তৈরী করার। তবে হয়তো কোন দিন শহরের মাঝে আমারও একটা বাড়ী থাকবে, সময়ে অসময়ে আমিও তখন বাগানের মাঝে সময় ব্যয় করার সুযোগ পাবো। হোক বা না হোক, আশাতো এখনো আছে। আশা আছে বলেই তো আমরা বেঁচে থাকার কিংবা এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাই।

এতোক্ষনে নিশ্চয় বুঝে গেছেন, ফুল নিয়ে আজ কেন এতো বড় লেকচার দেয়ার চেষ্টা করেছি। হ্যাঁ, আজ ভিন্ন ধরনের আকর্ষণীয় কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে ভাগ করে নেব, যদিও আমি নিজেও ফুলটি নাম জানি না, তবে চেষ্টা করেছিলাম এ্যাপ এর মাধ্যমে কিন্তু ব্যর্থ হয়েছি। নাম যাইহোক আপাদত চলুন ফুলের দৃশ্যগুলো উপভোগ করি-

1.jpg

IMG_20210730_173114.jpg

IMG_20210730_173118.jpg

IMG_20210730_173125.jpg

ফুলগুলো দূর হতে বেশ আকর্ষণীয় মনে হয়, কারন সবুজের মাঝে লাল এবং সাদার উপস্থিতি, সব সময় আকর্ষণীয়। আমার কাছে এর গঠনশৈলী এবং কালার এর মিশ্রণটি বেশ ভালো লেগেছে। ভেতরের গঠনশৈলীটি বেশ জটিল এবং চমৎকার। যে কোন বাগানে এই ফুলগুলোর উপস্থিতি নিঃসন্দেহে বাগানটিকে আরো বেশী সুন্দর ও আকর্ষনীয় করে তুলবে।

IMG_20210730_173143.jpg

IMG_20210730_173149.jpg

IMG_20210730_173131.jpg

IMG_20210730_173139.jpg


Type: Flower
W3W Code: https://what3words.com/stops.focus.noun
Device: Redmi 9, Xiaomi


ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break.png
Leader_Banner-hafizullah.png
break.png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break.png

Follow me on Twitter: https://twitter.com/hafizdhaka
Add me on Facebook : https://www.facebook.com/hafiz.metu
Subscribe my Channel on YouTube: https://www.youtube.com/channel/UCMjwsztBrprT7XWeVwURrjA

break.png


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

Sort:  
 3 years ago 

ভাই আপনার সাথে আমি একমত, ফুল প্রকৃতির সৌন্দর্য এবং ফুলকে প্রকৃতি রানী বলা হয়, পৃথিবীতে এমন কোনো মানুষ নেই যে ফুলকে ভালোবাসে না, সকল মানুষই ফুলকে পছন্দ করে এবং ভালোবাসে , অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাই সহমত পোষণ করার জন্য।

 3 years ago 

প্রাকৃতির সৌন্দর্যের প্রধান উপাদান হচ্ছে ফুল। ফুল নিয়ে অনেক সুন্দর লিখেছেন ভাই।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সেটাই। ধন্যবাদ ভাই

 3 years ago (edited)

ফুলের কালারটা খুব সুন্দর। প্রতিটি ছবি খুব সুন্দর হয়েছে।লেখাটা খুব সুন্দর লিখেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফুল আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

হ্যা, আমার কাছেও অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকেও

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 3 years ago 

হাফিজ ভাই, আমি আপনার লেখার মধ্যে তন্ন তন্ন করে খুঁজে বেড়াচ্ছিলাম ফুলটার নামের জন্যে,, কিন্তু দিনশেষে হতাশ আমি 🙄🤔😊 সত্যিই উপভোগ করার মতো ফুলটার সন্দর্য্য

 3 years ago 

ভাই আমি নিজের চেষ্টা করে ব্যর্থ হয়েছি। এখন যদি কোন ইউজার চিনে আমাদের নামটা বলে দেয়, তবেই জানতে পারবো।

 3 years ago 

ছবি এবং উপস্থাপনা দুটোই লা জবাব🥰

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

প্রত্যেকটা ছবি অসাধারণ হয়েছে। আমার বিশেষ করে ভালো লাগে আপনার উপস্থাপনা গুলো। আপনি যেসব শব্দ ব্যবহার করেন সেটি খুবই অসাধারণ লাগে। আপনার প্রত্যেকটি সেন্টেন্স একটি আরেকটি শব্দের সাথে মানানসই।

 3 years ago 

চেষ্টা করি ভালো ভাবে অনুভূতিগুলো শেয়ার করার, আপনাদের ভালো লাগে এটাই আমার স্বার্থকতা। ধন্যবাদ

 3 years ago 

শুভ কমনা ভাই।

 3 years ago 

দাদা ফুলটির নাম ঝুমকো লতা বা রাখী ফুল।রাখির মতো দেখতে সেই জন্য।ফুলগুলো অনেক সুন্দর।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আচ্ছা যাক তাহলে নামটি জানা গেল,, ধন্যবাদ দিদি আপনাকে।

 3 years ago 

চমৎকার ফটোগ্রাফি করেছেন। আমি আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ।❤️শুভকামনা রইল❤️

 3 years ago 

আমার চেষ্টা সার্থক ধন্যবাদ ভাই।

ভাই ফুলগুলো দেখতে খুবই সুন্দর. আর আপনার তোলা প্রতিটি ছবি দেখে আমি মুগ্ধ হয়েছি . আর ফুলের ছবি অনেক ভালো লাগে আমার কাছে. এত সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ 🥰🥰

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69066.32
ETH 3740.86
USDT 1.00
SBD 3.65