আবেগের কবিতা || ভালোবাসার ব্যাকুলতা || Original Poetry by @hafizullah

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা,

কেমন আছো সবাই? আশা করছি বেশ ভালো আছো। আমি সেই আগের মতোই আছি এখনো, তবে কৃষ্ণচূড়া গাছের নিচে যাওয়া হয় না আর সময়ের অভাবে, হা হা হা মজা নিলাম একটু । আসলে কালকের বিশেষ হ্যাংআউটটা দারুণ ছিলো। আমার বাংলা ব্লগের বিশেষ হ্যাংআউট মানেই বিশেষ অনুভূতির দিন, সকলে মিলে একটু বেশী আনন্দ উপভোগ করার দিন। বেশ দারুণ ছিলো গতকালের বিশেষ হ্যাংআউটটা। আমি আশা করছি বড় দাদা এবং ছোট দাদা দুইজনই বেশ উপভোগ করেছেন।

আসলে এই অল্প সময়ের নোটিশে সকলের এই রকম উপস্থিতি থাকবে, সেটা হয়তো আমাদের মাথায় ছিলো না। কারন একেতো রমযান মাস, দ্বিতীয়তো অনেক রাত হয়ে যায়, তারপরও আমরা চিন্তা করেছিলাম এক ঘন্টার মাঝে শেষ করে দিবো। কিন্তু সকলের দারুণ উপস্থিতি এবং চঞ্চলতা আমাদের আরো বেশী উৎসাহ যোগায় এবং আমরা শেষ পর্যন্ত সবাইকে নিয়ে, পুরো একটা পরিবারের মতো বিশেষ হ্যাংআউটের মুহুর্তগুলো উপভোগ করি। ছোট দাদার বিশেষ দিনটিকে আরো বিশেষ করার তোলার ক্ষেত্রে সম্মিলিত চেষ্টা করি। সকলের উপস্থিতি এটা আবারও প্রমানীত করলো যে, আমার বাংলা ব্লগ একটা পরিবার এবং পরিবারের সকলের মাঝে দারুণ একটা বন্ধন রয়েছে।

digital-art-gea96f21c3_1920.png

তবে বিশেষ হ্যাংআউটের সাথে সাথে বিশেষ কিছু অনুভূতি আজ শেয়ার করতে চাই। আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা বড় দাদা মাঝে মাঝে কিছু চমৎকার রোমান্টিক বাণী আমাদের সাথে শেয়ার করে, তার বাণীগুলোর মাঝে আমি দারুণ কিছু অনুভূতি খুঁজে পাই। আসলে এই অনুভূতিগুলো সবাই বুঝতে পারে না, সবার মাঝে তা জাগ্রত থাকে না কিন্তু দাদা যেমন বুঝতে পারেন ঠিক তেমনি তার মাঝেও অনেক কিছু লুকিয়ে থাকে। আর আমি দাদার শিষ্য হয়ে কিছুটা অমৃত লাভের চেষ্টায় আছি। দাদার অনুমতি নিয়েই, গতকালের বিশেষ আবেগ মিশ্রিত কয়েকটি লাইনের অনুকরণে আমার আজকের বিশেষ কবিতা।

কবিতাটি খুব বেশী বড় না, তবে খুব বেশী ছোটও না। আসলে কবিতা বড়-ছোট হওয়াটা মুখ্য বিষয় না, বরং ভাবের পুরোটা প্রকাশিত হয়েছে কিনা সেটা দেখার বিষয়। প্রতিটি কবিতার মাঝে লুকায়িত একটা ভাব থাকে, সেটাকে পূঁজি করে কবিরা যেমন ছন্দময় করে তার প্রকাশ করার চেষ্টা করেন, ঠিক তেমনি স্বার্থক পাঠকরা তার গভীরে প্রবেশ করে এবং নিজেদের ভাবগুলোকে আরো বেশী সজীব করে তোলার প্রচেষ্টা চালান। আমি হয়তো ঠিক তেমন কিছু লিখতে পারি না, তবে চেষ্টা করতে দোষের কি? তাই সাহস নিয়ে কিছুটা চেষ্টা করলাম আবার। আশা করছি আপনাদের ভালো লাগবে, যদি বুঝতে পারেন ভাবটা, তাহলে পাঠক হিসেবে আপনারা স্বার্থক।

i-beg-your-pardon-ge65d1c5db_1920.jpg

চঞ্চল হয়ে উঠেছে হৃদয়ের যত শিহরণ
মেঘের জলে ভিজে হবে আরো জাগরণ
সজীবতায় চঞ্চলতা আসবে ফিরে আবার
তোমার আকাশে আমার বিচরণ বারংবার।

মেঘলা আকাশের শীতল জোয়ারের জলে
মন ভাসিয়ে হারাবো দুজন জলের গভীরে
উষ্ণ অনুভূতির শিহরিত মিষ্টি পরশে
আমি হারাতে চাইবো গহীন আকাশে।

মন মাতানো দিনে তোমার আকাশে ভাসবো
বিশাল আকাশের যত তারা দুজনে গুনবো
অমবশ্যার আঁধারে হারিয়ে যাওয়া তারাগুলোকে
জোসনা রাতে আলোকিত করবো ভালোবাসার স্নানে।

তুমি দিবে কি- দোয়ার খুলে তোমার আকাশের?
তুমি দিবে কি- শীতল জল ভালোবাসার রং মাখিয়ে?
আমি সময়ে-অসময়ে ভেজাবো তৃষ্ণার্ত হৃদয়
আমি আলিঙ্গনে বার বার- হারাবো গভীর জলে।

তোমার আকাশের মেঘগুলো ভিজে হবে একাকার
হৃদয়ের গভীরে লুকায়িত ব্যথাগুলো হবে নিরাকার
আমি দুহাতের বন্ধনে জড়িয়ে রাখবো তোমায়
তুমি শীতল অনুভবে ভালোবাসবে শুধু আমায়।

Image from Pixabay 1 and 2

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png

Leader Banner-Final.png

break .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 2 years ago 

আসলে এই ব্যাপারটা আমিও লক্ষ্য করেছি খুব অল্প সময়ের নোটিশেই আমার বাংলা ব্লগের সকলে হ্যাং আউটে উপস্থিতি হয়ে যান, আর আমার মনে হয় এর কৃতিত্ব অনায়াসে rme দাদাকে দেওয়া যায়। দাদার সুচারু পরিচালনা আমাদের কমিউনিটির সবার মধ্যে খুব সুন্দর সম্পর্ক তৈরী করতে সমর্থ হয়েছে।

হৃদয়ের গভীরে লুকায়িত ব্যথাগুলো হবে নিরাকার
আমি দুহাতের বন্ধনে জড়িয়ে রাখবো তোমায়

লাইন গুলো নিশ্চই আমাদের বৌদির জন্য লিখেছেন। গভীর প্রেম লুকিয়ে আছে কবিতার অক্ষরে অক্ষরে। আপনার কবিতার ধার দিন দিন বেড়েই চলেছে। ধন্যবাদ 🤗

 2 years ago 

এটা আপনি ঠিক বলেছেন, দাদার জন্যই পুরোটা সম্ভব হয়েছে।

সব কথা সব জায়গায় শেয়ার করা যায় না, তাতে কিন্তু বিপদ বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকে হে হে হে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

মেঘলা আকাশের শীতল জোয়ারের জলে
মন ভাসিয়ে হারাবো দুজন জলের গভীরে
উষ্ণ অনুভূতির শিহরিত মিষ্টি পরশে
আমি হারাতে চাইবো গহীন আকাশে।

আমি প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাচ্ছি অনেক সুন্দর একটি কবিতা আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আসলে আপনার কবিতাগুলো যখন পড়ি তখন আমার খুবই ভালো লাগে। তেমনি আজকেও আপনার কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো। কালকে রাত্রে আমরা বিশেষ হ্যাংআউটে অনেক সুন্দর সময় কাটিয়েছি। আসলে কখন যে এতটা সময় কেটে গেছে বুঝতেই পারিনি। সবকিছু মিলিয়ে অনেক ভালো লেগেছে। তবে যাই হোক অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। 💗💗💗💗💗💗

 2 years ago 

সেটাই ভাই বিশেষ হ্যাংআউটগুলো দারুণ উপভোগ্য হয়ে থাকে। দারুণ কিছু সময় পার করেছি।

 2 years ago 

আপনি মাঝে মাঝে আমাদেরকে কবিতা উপহার দেন ভাই। আপনার কবিতাগুলো আসলে ভালই লাগে। আজকের কবিতাটাও খুবই ভালো লাগছে।আসলে কবিতা যদি বুঝে পড়া যায় তবে ভালোই লাগে। দোয়া ও শুভকামনা রইল

 2 years ago 

ভাই খুব ভালো লিখতে পারি না, আরো একটা সত্য হলো কবিতা লিখতে বেশ টাইম লাগে। তাই নিয়মিত লেখা হয় না।

 2 years ago 

মন মাতানো দিনে তোমার আকাশে ভাসবো
বিশাল আকাশের যত তারা দুজনে গুনবো
অমবশ্যার আঁধারে হারিয়ে যাওয়া তারাগুলোকে
জোসনা রাতে আলোকিত করবো ভালোবাসার স্নানে।

আসলে ভাইয়া ঠিকই বলেছেন হ্যাংআউট মানে আনন্দ মজা।আনন্দময় সময় কখন শেষ হয়ে যায় বুঝতেই পারিনা। কালকের বিশেষ হ্যাংআউট ছিল ছোট দাদার জন্মদিন উপলক্ষে, খুবই আনন্দময় সময় পার করেছি। খুবই ভালো লেগেছে, বিশেষ করে আপনি ছোট দাদার জন্মদিন উপলক্ষে চারটি কবিতার লাইন বলেছিলেন। চারটি কবিতা লাইন আমার খুবই ভালো লেগেছে। আজকে পুরো কবিতাটি পড়লাম। খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা ভাইয়া।

 2 years ago 

আসলেই রোজা রেখে সবাই যে এভাবে সাপোর্ট করবে সেটা বুঝতে পারি নাই। কবিতাটি ভালো লেগেছে শুনেই ধন্য আমি।

 2 years ago 

তোমার আকাশের মেঘগুলো ভিজে হবে একাকার
হৃদয়ের গভীরে লুকায়িত ব্যথাগুলো হবে নিরাকার
আমি দুহাতের বন্ধনে জড়িয়ে রাখবো তোমায়
তুমি শীতল অনুভবে ভালোবাসবে শুধু আমায়।

প্রেমে পড়লে মানুষ কবি হয়ে যায়। আর ভাইয়া আপনি বারবার আমাদের ভাবির প্রেমে পড়ে ব্যাকুলতা ময় এই কবিতা লিখে ফেলেছেন। ভালোবাসার ব্যাকুলতা ও হৃদয়ের লুকালো আবেগের কথা গুলো আপনি কবিতার ভাষায় তুলে ধরেছেন। ভালোবাসা হয়তো এমনই। হৃদয়ের কোনে জমা সেই ব্যাকুলতা কবিতার ভাষায় ফুটে উঠেছে। আপনার লেখা কবিতা আমার কাছে খুব ভালো লেগেছে। দিনে দিনে আপনি একেবারে প্রফেশনাল কবি হয়ে যাচ্ছেন। আপনার লেখা কবিতা ভাবিকে শোনাবেন তাহলে ভালবাসার ব্যাকুলতা একেবারে পরিপূর্ণ হয়ে যাবে।

 2 years ago 

এই দেখো কোন দিকে যাওয়া শুরু করে দিছে আবার, খাইছে রে। তবে হ্যা, কবিতা লেখার ক্ষেত্রে দাদাদের নিকট হতে বেশ অনুপ্রেরণা পেয়েছি। ধন্যবাদ

 2 years ago 

আসলেই বিশেষ হ্যাংআউট মানেই অনেক অনেক আনন্দ।যাই হোক। ভাইয়া আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন। বেশ ভালোই কবিতা লিখছেন।আমার কাছে কয়েকটি লাইন বেশ ভালো লেগেছে।

মন মাতানো দিনে তোমার আকাশে ভাসবো
বিশাল আকাশের যত তারা দুজনে গুনবো
অমবশ্যার আঁধারে হারিয়ে যাওয়া তারাগুলোকে
জোসনা রাতে আলোকিত করবো ভালোবাসার স্নানে।

ধন্যবাদ।। 💐💐

 2 years ago 

ভালো লেগেছে আপনাদের তাই আরো লেখার সাহস পাই, সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ।

 2 years ago 

আসলেই ভাই ঠিকই বলেছেন, স্পেশাল হ্যাংআউট গুলো আরো স্পেশাল হয়ে যায় সবার উপস্থিতিতে। আমার খুব ভালো লাগছে গত কালের হ্যাংআউট।

আপনার কবিতা ভাই কি আর বলবো সব সময় অসাধারণই হয়। আজকের কবিতার শেষের চারট লাইন 👌👌

তোমার আকাশের মেঘগুলো ভিজে হবে একাকার
হৃদয়ের গভীরে লুকায়িত ব্যথাগুলো হবে নিরাকার
আমি দুহাতের বন্ধনে জড়িয়ে রাখবো তোমায়
তুমি শীতল অনুভবে ভালোবাসবে শুধু আমায়।

 2 years ago 

সেটাই, সকলের উপস্থিতি থাকে বলেই হ্যাংআউটগুলো এতোটা আকার্ষণীয় হয়ে থাকে, তাই ক্রেডিটটা সকলের প্রাপ্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে একটি কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার কবিতাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন কবিতাটি। যার প্রতিটি চরণ মনমুগ্ধকর।

 2 years ago 

চেষ্টার কোন ক্রটি থাকে না ভাই, তারপরও একটা ভয় কাজ করে যদি কোন ভুল ধরা পরে। তাই সতর্ক থাকার চেষ্টা করি।

 2 years ago 

অসাধারণ কবিতা লিখেছেন ভাইয়া আপনি তো রীতিমত কবি হয়ে যাচ্ছেন দোয়া করি এভাবেই সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের উপহার দেবে আর উপভোগ করব♥♥

 2 years ago 

আপনাদের দোয়া কিন্তু বেশ কাজে লাগছে, দোয়ার বরকতে কবিতাগুলো সুন্দর হয়ে উঠছে। ধন্যবাদ আপু

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65