আবেগের কবিতা || আমি বড্ড বেশি আবেগী || Original Poetry by @hafizullah

in আমার বাংলা ব্লগlast year

mountain-2563610_1280.jpg

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ্য আছেন। আমি একটু ব্যস্ত আছি আর ব্যস্ত সময়ে বেশী কবিতা শেয়ার করি। কারন এটা আমার কাছে এখন সবচেয়ে বেশী সোজা ও সহজ। সত্যি বলতে আমি কখনো এটা ভাবি নাই যে এভাবে কখনো আমিও কবিতা লিখতে পারবো, কবিতার ভেতর এতটা সহজে প্রবেশ করতে পারবো। আমাদের অবস্থানটা সত্যি এমন, মাঝে মাঝে খুব অদ্ভুত মনে হয় আবার মাঝে মাঝে খুব কঠিন মনে হয়। কিন্তু চেষ্টা বা আগ্রহ দুটোর সমন্বয় থাকলে সব কিছুই এই রকমভাবে আয়ত্বের মাঝে চলে আসে।

আমি নিজেও মাঝে মাঝে নিজের কবিতা পড়ে অবাক হয়ে যাই, না ভালো কবিতা লিখি এই কথা আমি কোন দিনই দাবী করি না বা করতে পারবোও না। কারণ কবিতা মানেই শুধু ছন্দের মিল না বরং এর বাহিরেও আরো অনেক কিছু আছে, বিশাল এই অধ্যায়ের কিছুই জানি না আমি। হয়তো আমার বাংলা ব্লগের সংস্পর্শে কিংবা আপনাদের অনুপ্রেরণায় কিছু লেখার চেষ্টা করি এবং ছন্দের যাদুতে সেটাকে সাজাতে চেষ্টা করি। যে কথা বলতেছিলাম, কবিতা শেষ করার পর নিজেও চিন্তায় পড়ে যাই, এটা আমি লিখছি? কি লিখছি? কবিতা হয়েছে তো? সবাই পড়ে ভালো মন্তব্য করবে তো? এই রকম অজানা কিছু ভয় এখনো কাজ করে মনের মাঝে।

আবার মাঝে মাঝে এই রকমও মনে হয়, হয়তো খুশি করার জন্য আপনারা একটু বেশী বেশী প্রশংসা করেন, হয়তো আপনাদের প্রশংসা শুনে আমিও একটু বেশী আহ্লাদিত হয়ে যাই। আবার বাড়ির অনেকেই কবিতা পড়ে বিশ্বাস করতে চায় না আমি এই কবিতা লিখেছি, তখন নিজেকেও বেশ অপ্রস্তুত মনে হয়। ঐ যে কবিতা লেখা সহজ কিছু না, এটা সবাই বিশ্বাস করে এবং ভাবে আমি এতো ব্যস্ত থাকার পরও কিভাবে কবিতা লেখায় মনযোগ দেই? যাইহোক, কবিতা লেখার চেষ্টা করি এবং আপনাদের সাথে শেয়ার করি, দুটোই ভালো লাগে। চলুন আজকের কবিতাটি পড়ি-

alone-764926_1280.jpg

আমি বড্ড বেশি আবেগী
তোমার আবেগ পুষে রাখি,
চঞ্চলতায় মাখা অনুভূতির ভাব
তোমার নিয়ে মেতে থাকার নাম।

আমি বড্ড বেশী নির্মম
তোমার ভাবনায় বেশ দুর্বল,
হৃদয়ের কল্পনায় ঢের বিদ্রোহী
সংশয়ের দ্বন্ধে বার বার সংগ্রামী।

আমি বড্ড বেশী সতেজ
তোমার স্পর্শের কোমল উষ্ণতায়,
হৃদয়ের স্পন্দনের আলোড়নে উল্লাসিত
কল্পিত শিহরণে সদা জাগ্রত।

আমি বড্ড বেশী বোকা
তোমার সস্পর্শের মায়াবী কামনায়,
শূন্যের মাঝে সদা বিচরন
হৃদয়ের অবাস্তব সংযোগের ভাবনায়।

আমি বড্ড বেশী অবুঝ
তোমার সম্পর্কের মায়ায় অবোধ,
ভালোবাসার বাসনায় সদা মাতোয়ারা
হৃদয়ের উদ্দামতায় থাকি আত্মহারা।



Image taken from Pixabay 1 and 2

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.pngbreak .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 last year 

জানিনা এতটা আবেগ কোথা থেকে আসে তবুও বলবো খুব সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে পোস্ট করেন। যে সমস্ত কবিতাগুলো নতুন করে কবিতা লিখতে উৎসাহ প্রদান করে থাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাইয়া কবিতা লিখতে লিখতে ভালোই লিখছেন।আর আবৃত্তি করতে করতে ভালো ই করেন।আবেগের কবিতা লিখলেন আজ।খুব সুন্দর হয়েছে।ভালোবাসার মানুষটিকে নিয়ে আমরা কতোই না আবেগে ভেসে বেড়াই।মনের অনুভূতিকে ফুটিয়ে তুলতে পারাটাই হচ্ছে কবিতা।সেই অনুভূতি যে যতো ফুটিয়ে তুলতে পারে। সে ততোই ভালো কবি।ধন্যবাদ ভাইয়া সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

একদম তা ঠিক না ভাইয়া আসলে আপনাকে খুশি করার জন্য আমরা প্রশংসা করি না। সত্যি কথা বলতে আপনার কবিতার কথা গুলো অনেক আবেগী অনেক ভালো লাগে। আপনার নিজের মনের আবেগ গুলো আপনি খুব সুন্দর করে কবিতার মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেন অনেক ভালো লাগে। আজকের কবিতাটিও আমার অনেক ভালো লেগেছে পড়তে। আসলে আপনি বড্ড আবেগী 😊আপনার কবিতা গুলো পড়লেই বুঝা যায়। এইরকম আবেগী মনের মানুষ গুলো অনেক সুন্দর মনের হয়🥰😘 অসংখ্য ধন্যবাদ।

 last year 

নামটা তো দারুন ভাইয়া। সত্যি কিন্তু আমি বড্ড বেশী আবেগী। মাঝে মাঝে নিজেকেই ভুলে যাই ভাইয়া। বরাবরই আপনার কবিতা বা লেখাগুলো আমায় মুগ্ধ করে। আজও কিন্তু তার ব্যতীক্রম নয়। বেশ সুন্দর করে আপনি কবিতাটি লেখেছেন। তবে কবিতার নিচের লাইন গুলো মনে হয় আমার সাথে মিশে গেলো-

আমি বড্ড বেশী নির্মম
তোমার ভাবনায় বেশ দুর্বল,
হৃদয়ের কল্পনায় ঢের বিদ্রোহী
সংশয়ের দ্বন্ধে বার বার সংগ্রামী।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66599.39
ETH 3336.69
USDT 1.00
SBD 2.70