প্রিয় লাজুক খ্যাঁক || আবেগের কবিতা

in আমার বাংলা ব্লগ2 years ago

fox-73548_1920.jpg

হ্যালো বন্ধুরা,

লাজুক খ্যাঁক আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলের কাছে প্রিয় একটি নাম, ভালোবাসার একটি নাম। সকলের হৃদয়ের গভীরে যার অবস্থান। কারণ লাজুক খ্যাঁকের ভালোবাসায় আলোকিত সকলের হৃদয়, লাজুক খ্যাঁকের ভালোবাসায় অনুপ্রাণীত সকলে। তাই লাজুক খ্যাঁকের প্রতি সকলের আগ্রহ এবং ভালোবাসা সব সময়ই উর্ধ্বমুখী। আর উর্ধ্বমুখী এই ভালোবাসা প্রমানের সবচেয়ে সহজ এবং কার্যকর সুযোগ হলো লাজুক খ্যাঁককে ফিডিং করা। যদিও এই সুযোগটা এখন আগের মতো উন্মুক্ত থাকে না।

তবুও সবাই সুযোগটি গ্রহনের জন্য সর্বদা উন্মুখ হয়ে থাকে এবং সুযোগের সঠিক ব্যবহারের চেষ্টায় পথ চেয়ে থাকে। যাইহোক, গতকাল আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা এ্যাডমিন আবারও সেই সুযোগটি অপেন করেন। সবাই তা দারুণভাবে লুফে নেয়ার চেষ্টা করেন এবং নিজেদের ভালোবাসার প্রমান দেয়ার চেষ্টা অব্যাহত রাখেন। যদিও আমাদের হৃদয় ছোট এই রকম একটা বদনাম শুরু হতেই রয়ে গেছে। তবুও আমি বিশ্বাস করি ধীরে ধীরে সবাই সেটা বুঝতে পারবে এবং নিজেদের ভালোবাসার সেরাটা প্রকাশ করার চেষ্টা করবে। তার সাথে সাথে সেই বদনামটাও মুছে ফেলার চেষ্টা করবেন।

যাইহোক, লাজুক খ্যাঁকের বড় হয়ে উঠার এই দিনে, মানে বিশাল একটা অংকের পাওয়ার আপের খুশিতে আমি কবিতা লেখার মাধ্যমে নিজের আবেগটা প্রকাশ করার চেষ্টা করেছি। যদিও আমি কবিতায় খুব ভালো না, ছন্দ বা গভীরতায় খুব বেশী অভিজ্ঞ না তবুও কাঁচা হৃদয়ের অনুভূতিগুলোকে ভিন্নভাবে প্রকাশ করার চেষ্টা করেছি। চলুন কবিতাটি দেখি-

fox-3184118_1920.jpg

মন খারাপের দিনে
ভালোবাসার পরশ নিয়ে
থাকবে কি তুমি আমার পাশে?

দুঃখ যন্ত্রনার সময়
শান্তনা বানী নিয়ে
থাকবে কি তুমি আমার সাথে?

ব্যর্থতায় হতাশার সময়
অনুপ্রেরণার অগ্নিকণা হয়ে
থাকবে কি তুমি আমার সম্মুখে?

হাজার প্রশ্ন ঘুরপাক খাচ্ছে
হৃদয়ের মাঝে তোমায় নিয়ে
তুমি ঘোচাবে কি সকল সংশয়?

বিষাদ অন্ধকারে ভয় পেয়ে
দূরে ঠেলে দিয়ে আমায়
হারিয়ে যাবে কি তুমি অন্য আকাশে?

আমিতো বড্ড ভালোবাসি
হৃদয়ের মাঝে রেখেছি তোমাকে
তুমি ছাড়া দুর্বল, টিকে থাকবো কিভাবে?

মন খারাপের দিনে, দুঃখ যন্ত্রনার সময়ে
ব্যর্থতার হতাশায়, হাজার প্রশ্নের ভীড়ে
তোমার উষ্ণ ভালোবাসা পথ দেখাবে আমাকে।

তুমি থেকো হৃদয়ের কাছাকাছি
তোমার ভালোবাসা নিয়ে-
আমি পাড়ি দিবো সব হাসি মুখে।

Image taken from Pixabay 1 and 2

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break.png
Leader Banner-Final.pngbreak.png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break.png

Banner.png

Sort:  
 2 years ago 
লাজুক খ্যাঁককে পছন্দ করে না এমন লোক আমাদের কমিউনিটিতে নেই। আপনি একদম ঠিক বলেছেন, ভালোবাসার আরেক নাম লাজুক খ্যাঁক। লাজুক খ্যাঁককে প্রথম বারের মতো ফিডিং করাতে পেরে আমি অনেক আনন্দিত। দাদা আমাদের কৃতজ্ঞতা প্রকাশের একটা সুযোগ করে দিছে।

ব্যর্থতায় হতাশার সময়
অনুপ্রেরণার অগ্নিকণা হয়ে
থাকবে কি তুমি আমার সম্মুখে?

আপনার কবিতার কথাগুলো অমায়িক ছিলো। আশা রাখি লাকুক খ্যাঁক আমাদের পাশে আছে, সব সময়ের জন্য থাকবে। লাজুক খ্যাঁকের জন্য অনেক অনেক ভালোবাসা রইলো 💕
 2 years ago 
লাজুক খ্যাঁক আমাদের প্রাণের স্পন্দন।মনের মনিকোঠায় অনন্ত ভালবাসার নাম লাজুক খ্যাঁক।আপনার আবেগের কবিতা টি অসাধারণ হয়েছে।খুবই চমৎকার করে আবেগের বর্ণনা দিয়েছেন।এত চমৎকার একটি কবিতা আপনার কাছে পাবো এটা প্রত্যাশায় ছিল না।যাইহোক আপনার কবিতাটি পড়ে আমি অনুপ্রাণিত হয়েছি এবং মুগ্ধ হয়েছি।আরও চমৎকার চমৎকার কবিতা আপনার কাছে প্রত্যাশা করছি আগামীতে আরো সুন্দর সুন্দর কবিতা পাব ইনশাআল্লাহ।আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।আপনি সপরিবারে সুস্থতার সাথে আমাদের সাথে অনুপ্রেরণা হয়ে থাকবেন এটাই প্রত্যাশা♥♥

আপনাকে প্রথমেই ধন্যবাদ জানাই এতো সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন‍্য। আপনার কথার সাথে সহমত প্রকাশ করছি ভাইয়া। লাজুক খ‍্যাঁক মানেই হঠাৎ মন খারাপের সময় অনেক বেশি আনন্দিত হওয়া💯। লাজুক খ‍্যাঁককে আমরা সবাই অনেক অনেক ভালোবাসি💯। তাই আমরা কমবেশি সবাই ফিডিং করেছি লাজুক খ‍্যাঁকে। আপনার কবিতায় লাজুক খ‍্যাঁকের প্রতি আবেগ, ভালোবাসা সব টুকু ফুটে উঠেছে।

লাজুক খ‍্যাঁক মানেই আবেগ,
লাজুক খ‍্যাঁক মানেই মনের অন্তরের অন্তস্থল থেকে হাজারো ভালোবাসা💯
লাজুক খ‍্যাঁক মানেই "আমার বাংলা ব্লগ" বাসি ভালো থাকা।

ধন্যবাদ আপনাকে লাজুক খ‍্যাঁক নিয়ে অনুভূতি শেয়ার করার জন‍্য। ভালোবাসা অবিরাম প্রিয় ভাইয়া💯🥰

  • ইনশাআল্লাহ চেষ্টা করবো সকল বদনাম গুলো কাটিয়ে উঠতে
 2 years ago 

আবেগ মানেই লাজুক খ্যাঁক, ভালোবাসা মানেই লাজুক খ্যাঁক এবং আত্মার বন্ধন মানে আমার বাংলা ব্লগ।

 2 years ago 

প্রিয় লাজুক খ্যাঁক কবিতাটা খুব ভালো হয়েছে। আমাদের সকলের প্রিয় লাজুক খ্যাঁক।
লাজুক খ্যাঁক ফিডিং করতে করতে আস্তে আস্তে বড় হয়ে যাবে।বড় হলেই পাওয়ার বেশি হবে।যত পাওয়ার তত সাপোর্ট। ছোট ছোট বদনাম মুছে ফেলার চেষ্টা করেছি।ভাইয়া পুরো কবিতাটা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

হুম বড় হওয়ার সাথে সাথে লাজুক খ্যাঁকের ভালোবাসাও বৃদ্ধি পাচ্ছে।আপনাকেও মনন্ত্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই একদম ঠিক বলেছেন লাজুক খ্যাঁক আসলেই আমাদের সকলের কাছে খুবই প্রিয় এবং ভালোবাসার একটি নাম । আর লাজুক খ্যাঁকের প্রতি ভালোবাসা প্রকাশ করার জন্য আমি কাল লাজুক খ্যাঁককে ফিডিং করিয়েছি। আশাকরি প্রত্যেকদিনই লাজুক খ্যাঁককে ফিডিং করাতে পারবো। ধন্যবাদ আমাদের প্রিয় ফ্যান্টম দাদাকে আমাদের আবার এই সুযোগ করে দেয়ার জন্য।
আর আপনার কবিতার কথা কি বলবো ভাই সত্যিই আপনি দারুন কবিতা লিখেছেন। আমার কাছে আপনার লেখা কবিতাটি খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

সুযোগের স্বদ ব্যবহার করার নামই বুদ্ধিমত্তা, আমিও প্রত্যাশা করছি সবাই ঠিক মতো ফিডিং করাবে।

 2 years ago 

মন খারাপের দিনে, দুঃখ যন্ত্রনার সময়ে
ব্যর্থতার হতাশায়, হাজার প্রশ্নের ভীড়ে
তোমার উষ্ণ ভালোবাসা পথ দেখাবে আমাকে।

একদম ঠিক বলেছেন ভাই । আরো বেড়ে উঠুক শাই ফক্স এই কামনাই করি । ভালো লিখেছেন কবিতাটি ।

 2 years ago 

ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাই, চেষ্টা করেছি আবেগটা সুন্দরভাবে প্রকাশ করার।

 2 years ago 

মন খারাপের দিনে, দুঃখ যন্ত্রনার সময়ে
ব্যর্থতার হতাশায়, হাজার প্রশ্নের ভীড়ে
তোমার উষ্ণ ভালোবাসা পথ দেখাবে আমাকে।

তুমি থেকো হৃদয়ের কাছাকাছি
তোমার ভালোবাসা নিয়ে-
আমি পাড়ি দিবো সব হাসি মুখে।

অসাধারণ একটি কবিতা লিখছেন আমাদের প্রিয় লাজুক খ্যাঁক জন্য। ভাইয়া আপনার কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অনেক সুন্দর লিখছেন ভাইয়া। হ্যাঁ ভাইয়া আমি আপনার সাথে আমাদের সবার মাঝে প্রিয় লাজুক খ্যাঁক বেঁচে থাক এই কামনা করি। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

খুব ভালো লাগলো ভাই আপনার মুগ্ধতা দেখে, ভালোবাসার প্রতিদানে ভালোবাসা জাগ্রত থাকুক।

 2 years ago 

ভাই আপনার সঙ্গে আমি পুরোপুরি একমত হতে পারলাম না। বদনাম আমাদের নামে ঠিকই আছে। তবে আমাদের হৃদয় ছোট নয়। বলতে পারেন সামর্থ্য কম। আর বরাবরের মতই কবিতাটি অনেক ভালো লাগলো। এরকম আরো সুন্দর সুন্দর কবিতার প্রত্যাশায় রইলাম।

 2 years ago 

বদনাম মানেই বদমান সেটা ছোট হোক বা বড় হোক। যাইহোক আমাদের মানসিকতার পরিবর্তন আসুক।

 2 years ago 

মন খারাপের দিনে, দুঃখ যন্ত্রনার সময়ে
ব্যর্থতার হতাশায়, হাজার প্রশ্নের ভীড়ে
তোমার উষ্ণ ভালোবাসা পথ দেখাবে আমাকে।>

এক কথায় অসাধারণ ছিলো ভাইয়া, লাজুক খানকে নিয়ে আপনি যথাযর্থ লিখেছেন। বিশেষ করে উপরের উক্তিগুলো আমার কাছে ব্যক্তিগতভাবে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

যতটা সম্ভব কাঁচা হৃদয়ে আবেগ প্রকাশের চেষ্টা করেছি। ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

 2 years ago 

আমিতো বড্ড ভালোবাসি
হৃদয়ের মাঝে রেখেছি তোমাকে
তুমি ছাড়া দুর্বল, টিকে থাকবো কিভাবে

আমাদের সবার প্রিয় লাজুক খ্যাক কে নিয়ে চমৎকার একটি কবিতা লিখেছেন। পড়ে অনেক ভালো লাগলো। প্রতিটি লাইন মন ছুঁয়ে যায়। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

মন থেকে লেখেছি তো মনতো ছুবেই নাকি হা হা হা হা সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 60506.21
ETH 3313.49
USDT 1.00
SBD 2.38