তোমাকে চাই সব সময় || ভালোবাসার আবেগের কবিতা

in আমার বাংলা ব্লগ2 years ago

candles-1645551_1920.jpg

হ্যালো বন্ধুরা,

ভালোবাসা কি শুধুই কারো উষ্ণ ছোঁয়া প্রত্যাশা করা? ভালোবাসা কি শুধুই কারো কামনার বাসনা? ভালোবাসা আসলেই কি? আমরা কি সেটা বুঝি? ভালোবাসার আবেগ কিংবা ভিন্ন অনুভূতির বাসনা, দুটি হৃদয়ের শব্দমালার সন্ধি এবং সময়ে কিংবা অসময়ে পাশে থাকার- সাথে থাকার চুক্তি। আমরা কি সত্যি এসব বুঝি কিংবা এগুলো নিয়ে চিন্তা করি?

আসলে আমাদের মানসিকতা ভালোবাসার প্রকৃত অর্থ হতে অনেক দূরে অবস্থান করছে, আমরা যেমন তার গভীরতা উপলব্ধি করতে পারি না, ঠিক তেমনি তার প্রকৃত স্বাদও বুঝতে পারি না। যার কারনে আমাদের নিকট ভালোবাসা মানেই কামনা, ভালোবাসা মানেই কাউকে ভিন্নভাবে কাছে পাওয়া। আমাদের ভাবনাগুলো শুধুই একপক্ষীয়, আমাদের চাওয়াগুলো শুধুই স্বার্থ মিশ্রিত। ভালোবাসার প্রবিত্রতা কিংবা বিশালতার মাঝে আমরা এবং আমাদের ভাবনাগুলো সত্যি বড্ড বেশী বেমানান। কারন আমরা ভালোবাসার অর্থটাকেই পরিবর্তন করে ফেলেছি।

হ্যা, হয়তো আমি নিজেও ভালোবাসার ‘ভ’ ও বুঝি না, হয়তো আমার ক্ষুদ্র জ্ঞানের সীমাবদ্ধতায় ভালোবাসার সংজ্ঞা বুঝা সম্ভব না। তবুও নিজের আবেগ এবং অনুভূতিকে কিছুটা হলেও শান্তনা দেয়ার চেষ্টা করেছি ভালোবাসার তুমিকে নিয়ে ছোট্ট একটি কবিতা লেখার মাধ্যমে। হয়তো আপনাদের কাছে তা ভালো লাগবে, হয়তো আপনাদের কাছে তা নিছক শব্দমালা মনে হবে। তবুও তা প্রকাশ করার সাহস দেখালাম। কারণ আজ আন্তর্জাতিক নারী দিবস, নারীর প্রতি ভালোবাসা প্রকাশের দারুণ সুযোগ।

hearts-6963368_1920.jpg

ভোরের শিশিরের মিষ্টি শীতলতা
পারেনি ভোলাতে তোমার উষ্ণতা,
মিষ্টি ফুলের সুভাষিত ঘ্রাণে
তোমার আকর্ষণ পারেনি সরাতে ।

আমি সকালের মিষ্টি রোদ্রের মাঝে
কাটিয়েছি দীর্ঘ সময় বসে,
আমি বিকালের উষ্ণতায় ছায়ায়
খুঁজেছি তোমায় অনুভূতি আবেগে।

আমি দুপুরের অলসতায় টেবিলে
আমি ব্যস্ত সময়ে অফিসে
আমি দিন শেষে রাতের ক্লান্তিতে
বার বার চেয়েছি শুধু তোমাকে।

তুমি চাইছো বার বার শুনতে
ব্যাকুলতা ভরা কণ্ঠে-
মিষ্টি আবেগ মেশানো আওয়াজে
বলি ভালোবাসি তোমাকে।

আমি শান্তনার ক্ষুদ্র বাণীতে
অস্পষ্ট সূরে চাইনি বলতে,
আমি চেয়েছি শিকল ভেঙ্গে
হৃদয়ের মাঝে রাখতে তোমাকে।

সকাল-দুপুর কিংবা রাতের ক্লান্তিতে
তোমার উষ্ণতার যাদুর পরশে,
নিজেকে বার বার ফিরে পেতে চাই
তোমার ভালোবাসার গভীর সাগরে।

Image taken from Pixabay 1 and 2

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break.png
Leader Banner-Final.pngbreak.png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break.png

Banner.png

Sort:  
 2 years ago 

তুমি চাইছো বার বার শুনতে
ব্যাকুলতা ভরা কণ্ঠে-
মিষ্টি আবেগ মেশানো আওয়াজে
বলি ভালোবাসি তোমাকে।

এতো সুন্দর কবিতা কোনো মেয়ে দিলে, মেয়ে পটে যাবে প্রেম নিশ্চিত। 🤟 আপনার কবিতার কথাগুলো ভালোবাসায় ভরপুর। রিস্টিম করে টাইম লাইনে রেখে দিলাম ❤️❤️
 2 years ago 

ভাই এভাবে বলিয়েন না আপনার ভাবি দেখলে আমি শেষ কবিগিরি ছুটিয়ে দিবে হা হা হা হা।

 2 years ago 

হাহাহাহা 😁😁

 2 years ago 

সকাল-দুপুর কিংবা রাতের ক্লান্তিতে
তোমার উষ্ণতার যাদুর পরশে,
নিজেকে বার বার ফিরে পেতে চাই
তোমার ভালোবাসার গভীর সাগরে।

ভালোবাসার সত্যিকারের সংজ্ঞা হয়তো আমার জানা নেই। তবে আমার কাছে ভালোবাসা মানেই এক ভিন্ন অনুভূতি। যে অনুভূতির মাঝে মিশে আছে আমাদের আবেগ। ভালোবাসা মানে একে অন্যের মাঝে বোঝাপড়া। ভালোবাসা মানেই ভালবাসার গভীরতায় প্রিয় মানুষটিকে খুঁজা। সকাল-দুপুর কিংবা রাতের ক্লান্তিতে ভালোবাসার মানুষটির উষ্ণ পরশের জাদুতে নিজেকে হারিয়ে ফেলা। অনেক সুন্দর একটি কবিতা লিখে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ♥️♥️♥️♥️♥️♥️

 2 years ago 

বেশ ভালো কথা বলেছেন ভাই, অনেক সুন্দর গুছিয়ে বলেছেন আপনি। ভালো লেগেছে কথাগুলো।

 2 years ago 

বাহ,কি সুন্দর করে সাজিয়েছেন ভাইয়া প্রত্যেকটি বাক্য।সত্যিই আবেগ মিশ্রিত যেন একজনকে ছাড়া অন্যজন অকল্পনীয় ও বেমানান।ভালোবাসার গভীরতা অনেক।ভালোবাসা মানে আমি যেটা বুঝি সুখে- দুঃখে,আপদে-বিপদে সব সময় একে অপরের পাশে থাকা, হাতে হাত রাখা যে বন্ধন কখনো ছিন্ন হবে না।ধন্যবাদ ভাইয়া।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

বাহ ভাই তো দেখি রোমান্টিক কবিতা লেখায় ও পটু। অসাধারন এক কবিতা লিখেছেন। এই কবিতার ভাব ভালোভাবে বুঝতে হলে আমার বিয়েটা করে ফেলতে হবে জলদি। এক কাজ করা যায়। কোনো মেয়েকে চিঠিতে এই কবিতা লিখে প্রপোজ করলে ফেরাবেনা মনে হয়। দেখি কি হয়।

 2 years ago 

হুম একটু না লিখলে কি হয়, মুলার শক্তি দেখাতে হবে না হি হি হি।

বাহ খুবই সুন্দর একটা কবিতা লিখেছেন ভাইয়া। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। ভাই এ দুনিয়ায় সত্যি কারের ভালোবাসা নাই বললেই চলে সব ফাঁকিবাজি অভিনয় । এতো সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই কবিতাটি সম্পর্কে আপনার সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

আমি দুপুরের অলসতায় টেবিলে
আমি ব্যস্ত সময়ে অফিসে
আমি দিন শেষে রাতের ক্লান্তিতে
বার বার চেয়েছি শুধু তোমাকে।

কবিতার এই অংশটুকু পড়ে মনে হচ্ছে আজকের সারাদিনের ক্লান্তি দূর হয়ে গেল ।আপনি দারুন দারুন একটি রোমান্টিক কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ । মাঝেমধ্যে এমন কবিতা একটু শোনালে অনেক মজা পাবো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শুনে আমার কাছেও অনেক ভালো লাগলো, কবিতা লিখে স্বার্থকতা আসলো।

 2 years ago 

ভাই এত সুন্দর রোমান্টিক কবিতা লিখেছেন।আর বলছেন ভালোবাসার ভ বুঝেন না।এখন আমরা অনেকেই প্রকৃত ভালোবাসা বুঝতে পারি না।যার ফলে আমরা ভালোবাসার মানুষটিকে ভিন্নভাবে পেতে চাই। যাই হোক ভাই আপনার এই কবিতার প্রতিটি লাইন রোমান্টিকতায় ভরপুর ছিল।ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি ভাই আমি এখনো ভালোবাসা বুঝি না, আপনি বুঝাবেন আমায়?

 2 years ago 

ভোরের শিশিরের মিষ্টি শীতলতা
পারেনি ভোলাতে তোমার উষ্ণতা,
মিষ্টি ফুলের সুভাষিত ঘ্রাণে
তোমার আকর্ষণ পারেনি সরাতে ।

ভালোবাসা নিয়ে আপনার যে উপস্থাপনা সেগুলো খুব ভালো বলেছেন। তার সাথে এই কবিতাটি তো আরো সুন্দর হয়েছে। পুরো কবিতাটি অনেক ভালো লেগেছে আমার। তোর এই অংশটুকু আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাই এরকম কবিতা আমাদের উপহার দেয়ার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাদের ভালো লাগা মানেই আমার অনুপ্রেরণা, চেষ্টা করেছি মাত্র।

 2 years ago 

নারী দিবস উপলক্ষে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন।জাতি জানতে চায় কাকে উৎসর্গ করেছেন,😉😉।যাকেই উৎসর্গ করেন না কেন ভালো ছিলো।

তুমি চাইছো বার বার শুনতে
ব্যাকুলতা ভরা কণ্ঠে-
মিষ্টি আবেগ মেশানো আওয়াজে
বলি ভালোবাসি তোমাকে।

আমি শান্তনার ক্ষুদ্র বাণীতে
অস্পষ্ট সূরে চাইনি বলতে,
আমি চেয়েছি শিকল ভেঙ্গে
হৃদয়ের মাঝে রাখতে তোমাকে।

এই লাইনগুলা খুব বেশি ভালো ছিলো।

 2 years ago 

এই রে, গোয়েন্দাগিরি করতে চলে আসছে, না না না ঐসব নিয়ে কথা বলা একদমই নিষেধ হি হি হি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65