"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৫ || স্ট্রিট ফুড রিভিউ - চিকেন মুড়ি

in আমার বাংলা ব্লগ3 years ago

শুভ বিকেল বন্ধুরা,
আমি মোঃ হাফিজ উল্লাহ, বাংলাদেশ হতে।

আমার বাংলা কমিউনিটি কর্তৃক আয়োজিত এবারের প্রতিযোগিতার বিষয়টি কিছুটা ভিন্ন ধরনের ছিলো, যেহেতু এখন লকডাউন নেই সেহেতু সকলের অংশগ্রহনের দারুন একটি সুযোগ ছিলো, যাইহোক আজ প্রতিযোগিতার শেষ দিন। হয়তো আজকের হ্যাংআউটে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। তথাপিও আমি আজকের সুযোগটি গ্রহন করে আরো একটি স্ট্রিট ফুড আপনাদের সাথে শেয়ার করে নেব।

শুধু আমাদের দেশে না বরং দক্ষিণ এশিয়ার অধিকাংশ দেশসমূহের স্ট্রিড ফুড বেশ জনপ্রিয়স্থান দখল করে আছে, এর পিছনে অনেকগুলো কারন রয়েছে। বিশেষত সময় কম লাগে এবং খাবারের মূল্য তুলনামূলক ভাবে কিছুটা কম থাকে। যার কারনে স্ট্রিড ফুড কিছুটা আকর্ষনীয়ও বটে সকলের নিকট। তবে আমাদের মতো দেশে স্বাদের তুলনায় স্বাস্থ্যের বিষয়টি বেশী প্রধান্য পায় সব সময়। যার কারনে অনেকেই স্ট্রিড ফুডের কিছু আইটেম পছন্দ করার পরও স্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে সেগুলো খাওয়া হতে বিরত থাকে।

IMG_20210825_172623.jpg

তবে আমাদের দেশে বেশ কিছু দিন পূর্বে বিদেশী একটি এনজিও প্রচেষ্টায় সড়কের শহরের সড়কের পাশের দোকানগুলোর কিছুটা পরিবর্তন করতে সক্ষম হন। তখন অনেকেই অস্বাস্থ্যকর পরিবেশ হতে কিছুটা হলেও সতর্ক অবস্থানে ফিরে আসেন এবং দোকানগুলোর কিছুটা পরিবর্তন করার চেষ্টা করেন। এটা ছিলো আমাদের জন্য সবচেয়ে বড় এবং ভালো একটি দিক। এখন শহরের মাঝে এই রকম অনেক দোকান লক্ষ্য করা যায়, যেগুলোর নীচে চাকা থাকে এবং চারপাশটা কাঁচের ঘেরা।

আজকের খাবারটি আমাদের শহরের বেশ জনপ্রিয় একটি আইটেম, এটাকে মুড়ি মাথা কিংবা মুড়ি ভর্তা দুই নামেই ডাকা হয়। তবে এখন নামটি আরো কিছুটা পরিবর্তন হয়েছে, যেমন ডিম মুড়ি, চিকেন মুড়ি এবং মসলা মুড়ি। আজ আমি শেয়ার করবো চিকেন মুড়ি। আমি অবশ্য সব সময় খাই না, তবে মাঝে মাঝে স্বাদটা মনে রাখার জন্য চেক করি। আপনারাও চাইলে এই রকম চেক করতে পারেন, তবে অসুস্থ্য হলে তার জন্য আপনি নিজে দায়ী থাকবেন, আমি না। হি হি হি হি

চলুন, আজকের চিনেক মুড়ির মিশনের দৃশ্যগুলো একটি দেখি-

IMG_20210825_172602.jpg
দৃশ্য-১

IMG_20210825_172536.jpg
দৃশ্য-২

IMG_20210825_172530.jpg
দৃশ্য-৩

IMG_20210825_172521.jpg
দৃশ্য-৪

IMG_20210825_172515.jpg
দৃশ্য-৫

IMG_20210825_172511.jpg
দৃশ্য-৬

IMG_20210825_172613.jpg
দৃশ্য-৭

মিশন এখানেই সমাপ্ত কারন খাওয়া শুরু হতে দেরী হবে কিন্তু শেষ হতে না, হি হি হি। অবশ্য একটু বেশী ঝাল ছিলো, যদিও আমি খুব বেশী ঝাল পছ্ন্দ করি না। কিন্তু চিকেন মুড়ি খাওয়ার শেষে ঐতিহ্যবাহী একখিলি পান খেয়েছিলাম, যাতে ঝাল প্রভাবটি দ্রুত শেষ করতে পারি। চিকেন মুড়ির প্রতিটি প্লেটের মূল্য নিচ্ছে মাত্র ত্রিশ টাকা, ডিম মুড়ি বিশ টাকা এবং নরমাল মুড়ি দশ টাকা। এই দোকানটির অবস্থান ছিলো, বাইতুল মোকাররম মসজিদের পূর্ব দিকে। ভদ্রলোক প্রায় প্রতিদিন এখানেই বসেন এবং মুড়ি শেষ না হওয়া পর্যন্ত এখানেই বেচাকিনা করেন।

ধন্যবাদ সবাইকে, মজা পেলে মন্তব্য করবেন, আর আগ্রহ হলে নিজের টাকায় নিজ দায়িত্বে কিনে খাবেন, হি হি হি।

break.png
Leader Banner-Final.pngbreak.png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break.png


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

Sort:  
 3 years ago 

স্কুলে গেলেই টিফিনের সময় খাই।তবে স্কুল বন্ধ থাকায় তা আর হয়না😔শুভ কামনা রইলো ভাই🥰

 3 years ago 

আমরাও খেতাম এক সময়।

 3 years ago 

আহা!! ভাইয়া এরকম ঝাল মুড়ি আর সাথে ডাল খেতে অন্যরকম স্বাদ।এককিলি পান খাওয়ার পর পুরাই অস্থির ছিল ভাইয়া আপনার খাওয়ার ধরণটা😇

 3 years ago 

ঝাল মুড়ির স্ট্রীট ফুডে সত্যি অসাধারণ। কেননা ঝাল মুড়ি পছন্দ করে না এমন মানুষ হয়তো আপনি খুঁজে পাবেন না। সুতরাং সত্যিই অসাধারণ হয়েছে এই রিভিউ টি ‌।। আমার কাছে সব থেকে ফুটে উঠেছে বিষয়টি ঝাল মুড়ি হওয়ার কারণে

 3 years ago 

হ্যা, তা ঠিক বলেছেন, শহরের আনাচে কানাচে প্রায় জায়গায় এগুলো দেখা যায়।

 3 years ago 

কি চিকেন মুড়ি দেখালেন ভাইয়া জিভের জলতো সামলাতে পারছি না আবার বললেন ঝাল ছিল।তাহলেতো কোনো কথাই নেই ঝাল জিনিসের প্রতি আমার খুব লোভ। একদিন যাবো খেতে ইনশাআল্লাহ।

আর একটা কথা ভাইয়া আমি মনে করেছি এই প্রতিযোগিতার সময় শেষ হয়ে গেছে। আমি বাইরে গিয়ে খেয়েছিলাম প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার জন্য কিন্তু সময় শেষ মনে করে এমনি একটা পোস্ট দিয়েছি।

 3 years ago 

হি হি হি হি তাইলে দেখানোটা আমার স্বার্থক হয়েছে, কি বলেন?

ওহ! কি আর করার, পরিবর্তীতে এমনিই পোষ্ট দিয়েন ছবিগুলো দিয়ে।

 3 years ago 

দিয়েছি তো পোস্ট দেইখেন কেমন হয়েছে।

 3 years ago 

ভাই,, আপনি একা একা এত খান কি করে! আর যাই খান সবই দেখি লোভনীয়। একদিন খাওয়াবেন ভাই ? 😀🙏

 3 years ago 

না একা খাই নাই তো, আশে পাশে মেলা মানুষ ছিলো, হেরা খাইছি আমি দেখছি, আবার আমি খাইছি হেরা দেখছে, হি হি হি। সিউর ভাই কোন সমস্যা নেই।

 3 years ago 

ঝালমুড়ি আর ফুচকা এই দুইটা স্ট্রিট ফুড আমার অনেক পছন্দের। চোখের সামনে পড়লে আমি কখনো না খেয়ে থাকি না। আপনার ছবির মধ্যে খুব সুন্দর ভাবে ঝালমুড়ি ফুটে উঠেছে। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য। c

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 3 years ago 

খুবই সুস্বাদু । খুবই স্বাদের হবে এই খাবার টি। দারুন হয়েছে। অনেক উপভোগ্য মুহূর্তের সাথে দারুন সুস্বাদু খাবার খেয়ে ছবিগুলি ক্যামেরা বন্দি করেছেন। অনেক শুভ কামনা দাদা।

 3 years ago 

হ্যা, এটা সত্যি, ঝালমুড়িটি বেশ স্বাদের ছিলো।

 3 years ago 

ভাইয়া আপনি দেখছি ডবল স্ট্রিটফুড প্রতিযোগিতাই অংশগ্রহণ করেছেন।এটি কিন্তু দারুণ বিষয় আমাদের জন্য।ডবল ডবল উৎসাহ ও অনুপ্রেরণা পেলাম প্রতিযোগিতাই অংশগ্রহণ করার।তবে খাবারটি বেশ জমজমাট ছিল।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

হ্যা, এমনি দিয়েছি, কারন আমাদের এন্ট্রি গ্রহনযোগ্য না, কিন্তু পোষ্টতো শেয়ার করতে পারবো আপনাদের উৎসাহ দেয়ার জন্য।

 3 years ago 

আহ ঝাল মুড়িই যে স্বাদ,আর চিকেন মুড়ি তো স্বাদের উপরে স্বাদ

 3 years ago 

আবার জিগায়, সেই স্বাদ ভাই তবে ঝাল একটু বেশী হি হি হি

 3 years ago 

হা হা হা

 3 years ago 

স্ট্রিট ফুড আমার অনেক পছন্দের খাবার। ঢাকায় চিকেন মুড়ি খাবার পাওয়া যায়। রিভিউ দেখেছি এই খাবারের। এখনও খাওয়া হয়নি।সুন্দর রিভিউ দিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হ্যা, ঢাকায় অনেক কিছুই পাওয়া যায় এখন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57491.44
ETH 3031.27
USDT 1.00
SBD 2.38