You are viewing a single comment's thread from:

RE: আমার তোলা আলোকচিত্র :) ভিন্ন কিছুর খোঁজে। || My Exceptional photography 🍀

in আমার বাংলা ব্লগ5 months ago

দেখে বোঝাই যাচ্ছে না যে ওটা একটা মৃত প্রজাপতি। মনে হচ্ছে জীবিত একটা সুন্দর প্রজাপতি বসে আছে! যাহোক সুন্দর ছবি তুলেছেন ওটার।

এর পাশাপাশি কচুরিপানার ফুল, কলার মোচা, বিস্কুটের ছবি- ভিন্ন ভিন্ন ছবিগুলোর পাশাপাশি সুন্দর উপস্থাপনা। সুন্দর একটা পোস্ট শেয়ার করেছেন আমাদের সাথে! অনেক ধন্যবাদ!


ক্ষুদে স্বাস্থ্যবার্তা
রক্তের সুগার (Blood sugar) পরিমাপ করা হয় সাধারণত ২টা ইউনিট এ; মি.লি.মোল (mmol/l) এবং মি.লি.গ্রাম (mg/dl)। আমরা অনেকেই কনফিউজড থাকি এটা নিয়ে। খুব সহজেই একটা থেকে অন্যটাতে কনভার্ট করা যায়। মি.লি.মোল × ১৮= মি.লি.গ্রাম এবং মি.লি.গ্রাম ÷ ১৮= মি.লি.মোল।


উদাহরণ দেখিঃ ১। রক্তের সুগার ৫ মি.লি.মোল= ৫ × ১৮= ৯০ মি.লি.গ্রাম। ২। রক্তের সুগার ১৮৫ মি.লি.গ্রাম= ১৮৫ ÷ ১৮=১০.২৭ মি.লি.মোল।

Sort:  
 5 months ago 

সত্যিই দেখে বোঝার উপায় নেই ওটা মৃত প্রজাপতি।
ওটাকে আমি এমনভাবে গাছের উপর বসিয়েছি যা একদমই জীবন্ত মনে হবে।
আমার সবগুলো ছবি আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম।
সবশেষে আপনার ক্ষুদে বার্তা বেশ ভালো লেগেছে আমার কাছে।
ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63017.22
ETH 2457.38
USDT 1.00
SBD 2.61