লেভেল ২ হতে আমার অর্জন - By @habiba01 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @habiba01


কেমন আছেন আপনারা, আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আবারো আমি আপনাদের মাঝে পরিক্ষা মূলক একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি, এতো দিন ধরে #abb-school এর লেভেল 2 হতে আমি যা শিক্ষা অর্জন করেছি সেই বিষয় গুলো নিয়ে আমি একটি পরিক্ষা দিতে যাচ্ছি, আমার লেখায় যদি কোনো ভুল ত্রুটি হয় তাহলে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং প্লিজ আমায় কমেন্ট করে জানাবেন।




আমার সংক্ষিপ্ত পরিচয় পত্র


আমার নাম মোছাঃ উম্মে হাবিবা, সবাই হাবিবা বলে ডাকে। আমার বাবার নাম মোঃ আব্দুল হামিদ, আমার মায়ের নাম মোছাঃ রুবি বেগম। আমার পরিবারের মোট সদস্য তিনজন।আমি পরিবারের ছোট মেয়ে। আমার বাবা দশ বছর আগে মারা গেছেন। আমার মা একটা ছোট কোম্পানিতে কাজ করে আমাদের সংসার চালান। আমার বড় ভাইয়া বেকার বাড়িতেই থাকে পড়াশোনা করে না। কিন্তু আমরা আমার ভাইয়ের কথা মতো চলা ফেরা করি। আমার থানা কিশোরগঞ্জ, জেলা নীলফামারী, ডাকঘর কেল্লাবাড়ি এবং আমার গ্রামের নাম দঃ চাঁদখানা বড়বালা। আমি একজন বাঙালি এবং আমি বাংলাদেশে বসবাস করি। আমি একজন মুসলিম এবং আমার ধর্ম ইসলাম।



abb-school এর Study-level-02 হতে আমি যা অর্জন করেছি।


লেভেল টু হতে আমি অনেক গুরুত্বপূর্ণ জিনিস শিক্ষতে পারি, যে গুলো জানা আমাদের জন্য খুবই জরুরী, আর এসব বিষয়ে শিক্ষতে পেরে আমি সত্যি খুব আনন্দিত, তাই আমি কিছু কথা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।


Key Security:- আমরা যেহেতু এখানে কাজ করে কিছু আয় করতে পারি তাই এই রিওয়ার্ড গুলো আমাদের সুরক্ষিত রাখা টা খুব জরুরি। তাই #abb-school এর লেভেল টু হতে আমরা key security বিষয়ে শিখতে পারি। কিভাবে সুরক্ষিত রাখবো তা আমাদের ভালো করে বুঝানো হয়েছে। যদি আমরা ভালো করে সুরক্ষিত রাখতে না পারি তাহলো আমার কষ্ট করা রিওয়ার্ড গুলো বিফলে আলে যাবে। যদি আমার কী গুলো কারো হাতে চলে যায় বা কেউ হ্যাক করে তাহলে তাহলে নিমিষেই আমার কী গুলো হারিয়ে ফেলবো এবং ধিরে ধিরে আমার সব রিওয়ার্ড গুলো চুরি হয়ে যাবে তাই আমরা কী গুলো ভালো ভাবে সুরক্ষিত রাখবো।


Power up:- আমরা এখানে যেহেতু অনেক দিন কাজ করার নিয়ত করেছি তাই powar up আমাদের খুব জরুরি। আমরা কেনো power up করবো power up আমাদের কি লাভ হবে, কতো টুকু power up করতে হবে এসব সুন্দর করে বুঝানো হয়েছে। power up করলে আমাদের ভোটিং ভেলু বেড়ে যাবে আমরা পাওয়ার আপ করতে পারবো শুধু মাত্র steemitwallet এর লিকুইড স্টিম গুলো, আর যদি আমাদের এসবিডি থাকে তাহলে স্টিমে কনভার্ট করে সেগুলোও পাওয়ার আপ করতে পারবো।


delegation:- ডেলিগেশন মানে হচ্ছে কাউকে ধার দেওয়া। আমার স্টিম পাওয়ার আমি কাউকে ধার দিলাম এবং যাকে ধার দিলাম সে ব্যক্তি আমার পাওয়ার দিয়ে অন্য ব্যক্তি কে আপভোট দিতে পারবে, আর আমি যদি চাই তাহলে আমার এসপি গুলো আবার ফ্রিয়ে আনতে পারবো, ডেলিগেশন করা এসপি গুলো আমার রিকভার এ আসতে মোট ৫ দিন সময় লাগবে। কাকে ডেলিগেশন করলে বেশি রিওয়ার্ড অর্জন করতে পারবো এবং ডেলিগেশন কিভাবে করবো এসব বিস্তারিত লেভেল টু এ আলোচনা করা হয়েছে।




প্রশ্ন উত্তর




  • Posting key এর কাজ কি ?


উত্তরঃ- এটি হচ্ছে সোশ্যাল একটিভিটি কী, এর দ্বারা আমরা পোস্ট, কমেন্ট করা, আপভোট ও ডাউনভোট দিতে পারবো। আমরা যখন শুরুতেই স্টিমিট লগইন করি তখন এই কী ব্যবহার করি। আমরা posting key দিয়ে কোনো কমিউনিটিক সাবস্ক্রাইব করতে পারবো এবং কোনো পোস্ট রিস্টিম করতে পারবো আবার কোনো অনাকাঙ্ক্ষিত ব্যক্তিকে মিউট ও করতে পারবো।



  • Active key এর কাজ কি ?


উত্তরঃ- এই Active key দ্বারা মূলত ওয়ালেট সংক্রান্ত যে সকল কাজ রয়েছে আমরা সেই কাজ গুলো করতে পারবো যেমনঃ- আমরা কাউকে স্টিম ও এসবিডি টেনাশ্ফার করতে পারবো, পাওয়ার আপ এবং পাওয়ার ডাউন দিতে পারবো,কোনে এক্সচেঞ্জে ক্রয়- বিক্রয় করতে পারবো ও প্রোফাইল এ কিছু পরিবর্তন করতে পারবো ইত্যাদি। তাই আমাদের Active key সুরক্ষিত রাখতে হবে।



  • Owner key এর কাজ কি ?


উত্তরঃ- এটি হচ্ছে একধরনের মালিকানা। যা দিয়ে আমরা মালিকানা দাবি করতে পারি। আমরা যেমন দলীল দিয়ে দাবি করতে পারি যে এই জমিটি আমার, তেমনি ভাবে আমি যদি দাবি করি যে এই স্টিমিট একাউন্টি আমার তাহলে অবশ্যই আমাকে Owner key দেখাতে হবে, উনার, একটিভ ও পোস্টিং কী রিসেট করতে পারবো, একাউন্ট রিকভার করতে পারবো এবং ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে পারবো। তাই আমরা এই উনার কী খুব যত্ন সহীহ ভাবে সুরক্ষিত রাখবো।



  • Memo key এর কাজ কি ?


উত্তরঃ-Memo key এর কাজ হলো যদি আমি কাউকে কোনো ব্যক্তিগত তথ্য পাঠাতে চাই এবং সেই তথ্যটি অন্য কাউকে দেখাতে না চাই তাহলে আমি এই Memo key ব্যবহার করবো, যাতে করে আমি যাকে তথ্যটি পাঠিয়েছি সে ব্যক্তি ছাড়া অন্য কোনো ব্যক্তি আমার তথ্যটি দেখতে পারবে না, এছাড়াও আমাকে যদি কেউ এনক্রিপ্টেড মেসেজ পাঠায় সেটি দেখতে হলে অবশ্যই আমারও মেমো কী এর প্রয়োজন হয়ে।



  • Master password এর কাজ কি ?


উত্তরঃ-একাউন্ট এর সব থেকে গুরুত্বপূর্ণ জিনিস হলো Master password, এই Master password দ্বারা অন্যান্য যে কী গুলো রয়েছে সেই কী গুলো আমরা রিকোভার করতে পারবো, এবং আমার একাউন্ট ও রিকোভার করতে পারবো, এছাড়াও যদি কোনো কারণে আমার সব কী গুলো হারিয়ে যায় তাহলে এই Master password দিয়ে সব কী গুলো ফিরিয়ে আনতে পারবো, আর যদি Master password আমরা হারিয়ে ফেলি তাহলে কোনো ভাবেই একাউন্ট আর রিকোভার করতে পারবো না, তাই খুব গুরুত্বের সহীহ এই Master password আমরা সুরক্ষিত ভাবে লুকিয়ে রাখবো



  • Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?


উত্তরঃ- মাস্টার পাসওয়ার্ড টি আমি আমার পার্সোনাল ডায়েরিতে লিখে রাখছি আবার গুগল ড্রাইভ এ আপলোড করে রেখে দিয়েছি এরপর আমি একটা পেনড্রাইভ কিনে সেখানে সহীহ ভাবে রেখে দিবো।



  • পাওয়ার আপ কেন জরুরী?


উত্তরঃযদি আমরা এখানে দীর্ঘদিন কাজ করতে চাই তাহলে পাওয়ার আপ আমাদের খুবই জরুরি কারণ পাওয়ার আপ করলে একাউন্ট এর শক্তি বৃদ্ধি হয় যা দিয়ে আমরা মানুষকে আপভোট দিতে পারবো আর সেখান থেকে আমরা ভালো মানের কিউরেশন রিওয়ার্ড পাবো, যা দিয়ে আমি অনেক আয় করতে পারবো, এছাড়াও পাওয়ার আপ করার মাধ্যমে আমি একাউন্টটি সবার চোখে চোখে থাকবে এর দ্বারা আমি বেশি বেশি আপভোট পাবো, আবার পাওয়ার আপ করার মাধ্যমে আমার একাউন্টটি ভালো একটি অবস্থানে নিয়ে যেতে পারবো, তাই পাওয়ার আপ করা আমাদের পক্ষে খুবই জরুরী।



  • পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?


উত্তরঃ-স্টিমিট ওয়ালেট থেকে আমরা পাওয়ার আপ করবো, আমার ওয়ালেটে যতটুকু লিকুইড স্টিম থাকবে সেগুলো আমি পাওয়ার আপ করতে পারবো, আবার যদি আমার এসবিডি থাকে তাহলে সেগুলো স্টিমে কনভার্ট করে সেগুলোও আমি পাওয়ার আপ করতে পারবো, পাওয়ার আপ করতে হলে আমায় লিকুইড স্টিমে ক্লিক করতে হবে, এরপর যতটুকু স্টিম পাওয়ার আপ করবো ততটুকু লিখবো, এরপরে যদি কনফার্ম করলে সেখানে এক্টিভ কী চাইবে, এরপর এক্টিভ কী দেওয়ার পরে কনফার্ম করে দিলেই পাওয়ার আপ করা হয়ে যাবে



  • সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?


উত্তরঃ-তিন দিন পরে ট্রান্সফারেবল ব্যালেন্স এ উইথড্র দেওয়া স্টিম গুলো যুক্ত হয়।



  • মেমো ফিল্ড এর কাজ কি?


উত্তরঃ-মেমো ফিল্ড এ যদি আমি কোনো একাউন্ট এ স্টিম বা এসবিটি পাঠানোর সময় আমি সেখানে একটি বার্তা পাঠিয়ে দিতে পারবো, এছাড়াও এক্সচেঞ্জ সাইটে যদি আমি ডিপোজিট করতে চাই তাহলে সেখানে নির্দিষ্ট দেওয়া হয় সেটি বসিয়ে পাঠিয়ে দিবো।



  • ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?


উত্তরঃ- ৫ দিন পরে আমার অ্যাকাউন্টে ফিরত আসবে।



  • ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?


উত্তরঃ- সেখানে আমায় ৩০০ শো লিখতে হবে।



Cc:-
@kingporos
@rex-sumon



💞 খোদা হাফেজ 💞



Best Regards:-
@habiba01



Sort:  
 2 years ago 

আপনার উপস্থাপনা দেখে বোঝা যাচ্ছে বিষয়গুলো সম্পর্কে মোটামুটি একটা ধারণা আছে আপনার মাঝে। ভালো ছিল আপনার উপস্থাপনা টি। আপনার পরবর্তী জার্নির জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লেভেল 2 হতে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন তা আপনার পোস্ট দেখে বুঝতে পেরেছি। আমি নিজেও লেবেলগুলো শেষ করে আজ ভেরিফাইড হয়েছি। আপনার ভেরিফাইড হওয়ার আশায় রইলাম। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এখানে সবগুলো ক্লাস অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রত্যেকটা ক্লাসে প্রয়োজনীয় অনেক বিষয় নিয়ে আলোচনা করা হয়। যা আমাদের শেখা খুব প্রয়োজন। আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম যে আপনি লেভেল টু এর বিষয়গুলো খুব ভালোভাবে আয়ত্ত করেছেন। এভাবেই পরবর্তী লেভেল গুলোতে উত্তীর্ণ হয়ে একজন ভালো ইউজার হয়ে উঠবেন এই প্রত্যাশা করি। অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার লেখা পড়ে বুঝতে পারলাম আপনি লেবেল 2 হতে অনেক কিছু লিখেছেন। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি প্রশ্নের উত্তর দিয়েছেন। আপনি এগিয়ে যান। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

লেভেল টু থেকে আপনি অনেক কিছু শিখেছেন তা আপনার পোস্ট দেখে বুঝতে পারলাম। এখানে সবগুলো ক্লাস অনেক গুরুত্বপূর্ণ। এবিবি স্কুলের ক্লাস গুলো মধ্যে অনেক প্রয়োজনীয় বিষয় নিয়ে আলোচনা করা হয়। তাই আমাদের প্রতিটি ক্লাস মনোযোগ সহকারে করা উচিত। ধন্যবাদ আপু আপনাকে লেভেল টু ‌ লিখিত পরীক্ষার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবিই সুন্দর পরিক্ষা দিছেন তার মানে বুঝতে পারলাম আপনি বিষয় গুলো খুবই ভালো করে বুঝছেন। আগামী দিনের জন্য অনেক অনেক শুভ কামনা রইল। দোয়া করি আপনি অনেক ভালো কিছু করেন

 2 years ago 

আপনার লেবেল টু এর পরীক্ষা দেখে মনে হচ্ছে আপনি এখান থেকে অনেক কিছু শিখতে পেরেছেন। ইলেভেনের কাজগুলো করা আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। এখান থেকে অনেক কিছুই শিখতে পারা যায়। মনে হচ্ছে আপনিও শিখতে পেরেছেন। পরবর্তী ক্লাস গুলো চালিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার লেবেল টু এর পরীক্ষা দেখে মনে হল আপনি খুব সুন্দর ভাবে শিক্ষা গ্রহণ করেছেন। আশা করি সামনের দিনগুলো খুব সহজে পাশ করে ভেরিফাইড মেম্বার হয়ে যাবেন।

 2 years ago 

লেভেল টু থেকে ভালো কিছু অর্জন করতে পেরেছেন সেটি আপনার পরীক্ষার মাধ্যমে বুঝতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবিবি স্কুলের প্রতিনিয়ত ক্লাসগুলো করার জন্য। আশা করি বাকি ক্লাসগুলো করে নিজেকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই অসাধারণ উপস্থাপন। লেভেল টু এর বিষয়গুলো নিয়ে অনেক সুন্দরভাবে পোষ্ট সাজিয়েছেন। আবার লেভেল 2 থেকে যে ধারণা পেয়েছেন সেগুলোও তুলে ধরেছেন সবমিলিয়ে অসাধারণ ছিল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58968.99
ETH 2825.19
USDT 1.00
SBD 2.24