লেভেল ওয়ান হতে আমার অর্জন - By @habiba01 ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @habiba01


কেমন আছেন আপনারা,
আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আমি @abb-school এর level-1থেকে যা অর্জন করেছি সেই বিষয় সম্পর্কে একটি লিখিত পরীক্ষা দিতে যাচ্ছি। যদি ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে কমেন্টে জানিয়ে দিবেন।




আমার সংক্ষিপ্ত পরিচয় পত্র


আমার নাম মোছাঃ উম্মে হাবিবা, সবাই হাবিবা বলে ডাকে। আমার বাবার নাম মোঃ আব্দুল হামিদ, আমার মায়ের নাম মোছাঃ রুবি বেগম। আমার পরিবারের মোট সদস্য তিনজন।আমি পরিবারের ছোট মেয়ে। আমার বাবা দশ বছর আগে মারা গেছেন। আমার মা একটা ছোট কোম্পানিতে কাজ করে আমাদের সংসার চালান। আমার বড় ভাইয়া বেকার বাড়িতেই থাকে পড়াশোনা করে না। কিন্তু আমরা আমার ভাইয়ের কথা মতো চলা ফেরা করি। আমার থানা কিশোরগঞ্জ, জেলা নীলফামারী, ডাকঘর কেল্লাবাড়ি এবং আমার গ্রামের নাম দঃ চাঁদখানা বড়বালা। আমি একজন বাঙালি এবং আমি বাংলাদেশে বসবাস করি। আমি একজন মুসলিম এবং আমার ধর্ম ইসলাম।



abb-school এর Study-level-01 থেকে আমি যা অর্জন করেছি।


আমি কখনো স্টিমিট সম্পর্কে জানতাম না। আমি যখন সবার পোস্ট দেখতে শুরু করি তখন সবার কাছ থেকে বুঝিয়ে নিতাম কিভাবে স্টিমিটে কাজ করে। ধিরে ধিরে আমি অনেক কিছু জানতে পারলাম। কিন্তু আমি যখন #abb-school যা শিখলাম সব আমার অজানা ছিলো্ আমি এসব বিষয় নিয়ে কিছু জানতাম না। এখন আমি স্টিমিট সম্পর্কে একটু হলেও জানতে পেরেছি। #abb-school এর মাধ্যমে আমই বিশ্বাস করি যদি আমি #abb-school প্রতিটা ক্লাস ভালো করে করি তাহলে আমি স্টিমিট সম্পর্কে আরও অনেক কি জানতে পারবো ইনশাআল্লাহ।




প্রশ্ন উত্তর




  • কোন ধরনের এক্টিভিটিজ স্পামিং বলে গণ্য হয় ?


উত্তর :- স্পামিং অনেক ভাবে করা যায় যেমন: কোনো জিনিস বা কনো ছবি বারবার এক জায়গায় উল্লেখ করলে সেটি স্পামিং বলা হয়। অথবা কোনো লেখা বারবার লিখে পোস্ট করলে সেটিও স্পামিং দ্বারা বুঝায়। কোনো মানুষকে কোনে কারণ ছাড়াই বাবার মেনশন করে লিখে পোস্ট করলে সেটিও স্পামিং। স্পামিং খুব একটা অত্যন্ত খারাপ দিক। আমরা যে পোস্ট গুলো শেয়ার করি তার সাথে মিলে না এমন টেগ ব্যবহার করলে তাকেও স্পামিং হিসেবে ধরা হবে। কারো পোস্ট না পরে যদি ৩-৪ শব্দের কমেন্ট করি আবার একই কমেন্ট যদি সবার পোস্টে গিয়ে বারবার করি তাহলে স্পামিং হিসেবে গন্য করা হবে।



  • ফটো কঁপিরাইট সম্পর্কে আপনি কি ধারণা অর্জন করেছেন?


উত্তর :- ফঁটো কপিরাইট হলো একটি অপরাধ জনক কাজ। এটি থেকে আমাদের সাবধান থাকতে হবে। ফটো কপিরাইট হলো বিভিন্ন ওয়েবসাইটে আমরা নানা রকমের ফটো দেখতে পাই। সেই ফটো যদি কপিরাইট আইন সুরক্ষিত থাকে তাহলে আমরা সেই ফটো কখনো পোস্টে ব্যবহার করতে পারবো না। কপিরাইট আইন সারা বিশ্বে ব্যবহার করে থাকেন কারন যদি অন্যরা কেউ ব্যবহার করতে না পারে। আমরা কপিরাইট বিষয় থেকে সাবধান থাকবো



  • তিনটি ওয়েবসাইটের নাম বলুন, যেখানে থেকে কপিরাইট ফ্রি ফটো সংগ্রহ করা যায়?


উত্তর:- কপিরাইট ফ্রি ওয়েবসাইট অনেক গুলোয় আছে, যেখান থেকে কপিরাইট ফ্রি ইমেজ সোর্স উল্লেখ করে আমরা সেই ইমেজ গুলো পোস্টে ব্যবহার করতে পারবো, এমন তিনটি ওয়েবসাইটের নাম আমি নিচে উল্লেখ করলাম।

https://pixabay.com
https://www.pexels.com/
https://www.freeimages.com



  • পোস্ট করার সময় ট্যাগ কেন ব্যবহার করতে হয় এবং কিসের ভিত্তিতে ট্যাগ নির্বাচন করতে হয় ?


উত্তর :- পোস্টের মধ্যে ট্যাগ ব্যবহার করার প্রধান উদ্দেশ্য হলো আমি যে পোস্টি করেছি সেটি যেনো একটি ক্যাটাগারির মধ্যে থাকে এবং আমি যে পোস্টি করেছি সেই বিষয়ে যদি কেউ সার্চ দেয় তাহলে যেনো আমার পোস্টিও সেই মানুষটির কাছে পৌঁছে যায়, আর সে জন্যেই আমরা ট্যাগ ব্যবহার করে থাকি, ট্যাগ নির্বাচন করা হয়ে থাকে আমি যে পোস্টি করতেছি সেই পোস্টিকে ভিত্তি করে ট্যাগ নির্বাচন করতে হবে যেমন:- আমি যদি একটি আর্ট পোস্ট করি তাহলে আমাকে সেই আর্টের বিষয়ে ট্যাগ নির্বাচন করতে হবে যেমন:- art, drawing, diy, ইত্যাদি।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কি কি বিষয়ের উপর পোস্ট লেখা নিষিদ্ধ?


উত্তর:- আমার বাংলা ব্লগ কমিউনিটিতে রাজনৈতিক বিষয় ধর্মীও বিষয় সম্পর্কে কোনে কিছু লেখা পোস্ট করা যাবে না। নারীদের সম্মানহানির কোনো পোস্ট করা যাবে না। পশু পাখি নির্যাতন কোনো পোস্ট করা যাবে না। কোনো রকমের গুজব লিখে পোস্ট করা যাবেনা। রেসিপির দিক দিয়ে শুকরের মাংস গরুর মাংস শেয়ার করা যাবে না



  • প্লাগিয়ারিজম সম্পর্কে আপনি কি জানেন?


উত্তর:- প্লাগিয়ারিজম হলো অন্যর লেখা বা পোস্ট নিজের নামে চালিয়ে দেওয়াকে প্লাগীয়ারিজম বলা হয়। আমরা যদি কারো পোস্ট কপি করে সেটিকে নিজের বলে পোস্ট করি তাহলে সেটি প্লাগিয়ারিজম বলে উল্লেখ করা হবে। প্লাগিয়ারিজম একটি মারাত্মক অপরাধ জনক কাজ।



  • re-write আর্টিকেল কাকে বলে?


উত্তর:- আমরা নানা রকমের পোস্ট করে থাকি। এই ওয়েবসাইট থেকে ডাটা কানেক্ট করে আমরা সুন্দর করে সাজিয়ে পোষ্টটি লিখতে পারি তাকে মূলত এ ধরনের আর্টকেল কে re-write বলা হয়



  • ব্লগ লেখার সময় re-write আর্টিকেলে কি কি বিষয় উল্লেখ করতে হবে?


উত্তর:- ব্লগ লেখার সময় re-write আর্টিকেল নিজের লেখা ৭৫ শতাংশ লিখতে হবে এবং ২৫ শতাংশ সোর্স সহ লিখতে হবে। নিজের মতো করে সাজিয়ে লিখতে হবে। আমরা চাইলে আর্টিকেল এ ইনভারটেড কমা ব্যবহার করতে পারি



  • একটি পোস্ট কখন ম্যাক্রো পোস্ট হিসেবে গণ্য করা হয়?


কোনো একটি ছবি বা ১০০ ওয়ার্ডের শব্দের কম লিখে থাকি তাহলে সেটা মাইক্রো পোস্ট হিসাবে গণ্য হবে এবং বারবার যদি একই কাজ করলে সেটাকে স্পামিং হিসাবে গণ্য করা হবে



  • প্রতি ২৪ ঘন্টায় একজন ব্লগার সর্বোচ্চ কতটি পোস্ট করতে পারবে ? [আমার বাংলা ব্লগ কমিউনিটিতে]


উত্তর:- আমার বাংলা ব্লগ অনুযায়ী আমরা এখানে ২৪ঘণ্টায় ৩ টি পোস্ট করা যাবে।৩ টির বেশি পোস্ট করলে স্পামিং হিসেবে গণ্য করা হবে



Cc:-
@rupok
@engrsayful



💞 আল্লাহ হাফেজ 💞



Best Regards:-
@habiba01





Sort:  
 2 years ago 

আপনি লেভেল ১ এর বিষয়বস্তু খুব ভালো ভাবেই আয়ত্ব করতে পেরেছেন দেখা যাচ্ছে। আশা করি শিগ্রই এই লেভেল অতিক্রম করে সামনের লেভেল এ পৌছে যাবেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনি শিখতে পারছেন আমাদের এই প্ল্যাটফর্ম সম্পর্কে, আপনার অভিজ্ঞতা বৃদ্ধি পাচ্ছে এবং আপনি আমাদের সাথে কাজ করার জন্য উপযুক্ত হচ্ছেন, দোয়া করি এভাবেই এগিয়ে যেতে থাকুন এবং আমাদের একজন অ্যাক্টিভ ব্লগার হিসেবে সামনে আসুন।

দোয়া করবেন ভাইয়া আামি যেনে সব কিছু শিখতে পারি

 2 years ago 

চমৎকার ছিল আপনার উপস্থাপনা। বোঝাই যাচ্ছে আপনি খুব সুন্দর ভাবে বিষয়গুলো সম্পর্কে ধারণা অর্জন। আশা করছি খুব শীঘ্রই লেভেল ওয়ানের' ট্যাগ ও পেয়ে যাবেন

স্বাগতম আপনাকে। খুব ভালোভাবেই লেভেল ওয়ানের' সবগুলো প্রশ্নের উত্তর দিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো। আশা করি খুব তাড়াতাড়ি সকল পরীক্ষায় উত্তীর্ণ হয়ে একজন ভেরিফাইড মেম্বার হবেন। শুভকামনা রইলো আপনার প্রতি

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

লেভেল ওয়ান অনেক সুন্দর করে নিজের আয়ত্তে করে নিয়েছেন। অনেক ভালো লাগলো আপনার লিখিত পোস্ট দেখে। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার ট্যাগ ব্যবহার যথাযথ হয়নি। লেভেল ওয়ান ভেরিফিকেশন পোষ্টের জন্য যে ট্যাগটি ব্যবহার করা দরকার সেটা করেননি। সংশোধন করুন।

 2 years ago 

আপনি এবিবি স্কুলের লেভেল ওয়ান থেকে যে বিষয়গুলো সম্পর্কে ধারণা পেয়েছেন সেগুলো সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

বিষয়গুলো ভালোই বুঝতে পেরেছেন দেখা যাচ্ছে। আজ রাতে ক্লাসে উপস্থিত থেকে ভাইভা দেবেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

জি ভাইয়া

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 58484.86
ETH 3100.06
USDT 1.00
SBD 2.40