DIY" এসো নিজে করি - রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি || by @habiba01 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @habiba01


হেলো আমার বাংলা বল্গের সব বন্ধরা আশা করি সবাই অনেক ভালো আছেন,,আমিও আপনাদের দোআয় অনেক ভালো আছি। আমি আজকেও আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি একটি রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি। আমি অনেক চেষ্টা করি আপনাদের মাঝে নতুন নতুন পোস্ট শেয়ার করার। আমি জানিনা কতোটা ভালো করতপ পারি কিন্তু আমি মন থেকে অনেক চেষ্টা করি আপনাদের মাঝে ভালো কিছু পোস্ট করার। তো বন্ধুরা আমরা বিভিন্ন ধরনের রঙিন পেপার দিয়ে অনেক কিছু বানিয়ে থাকি। আমি আপনাদের মাঝে যে পোস্টি শেয়ার করতে যাচ্ছি ধাপে ধাপে তৈরি করে সাজিয়ে নিয়ে আপনাদের মাঝে শেয়ার করলাম। জানিনা আপনাদের মনে কতো টুকু ভালো লাগবে। কিন্তু আমি আশা করবো আপনারা আমার পাশে থাকবেন তাহলে পরবর্তী সময়ে নতুন নতুন পোস্ট করবো ইনশাআল্লাহ। তো আমার বাংলা ব্লগ এর সকল বন্ধুরা সবাই দেখে নিন কিভাবে রঙিন পেপার দিয়ে ওয়ালমেট্টি তৈরি করলাম।




IMG_20220508_151625~2.jpg



উপকরণ


IMG_20220508_151559.jpg

  • ২ রঙের রঙিন পেপার
  • একটি গাম
  • একটি কাঁচি



ধাপঃ—০১


IMG_20220508_132624.jpg

প্রথমে হলুদ রঙের কাগজ কয়েকটি কেটে নিলাম



ধাপঃ—০২


IMG_20220508_135557~2.jpg

তারপর বারো টি পাইপ বানিয়ে নিলাম



ধাপঃ—০৩


IMG_20220508_141200.jpg

এরপর গোলাপি রঙের পেপার গুলো ফুল বানানোর জন্য কেটে নিলাম



ধাপঃ—০৪


IMG_20220508_141802.jpg

পেপার গুলো কেটে নিয়ে ফুল তৈরি করে নিলাম



ধাপঃ—০৫


IMG_20220508_150426.jpg

এই ভাবে ছয়টি ফুল তৈরি করে নিলাম



ধাপঃ—০৬


IMG_20220508_135938~2.jpg

পাইপগুলো তিনটি তিনটি করে চার কোনাচি করে নিলাম



ধাপঃ—০৭


IMG_20220508_150638~2.jpg

IMG_20220508_150857.jpg

তারপর এক কোনায় তিনটি ফুল আর এক কোনায় তিনটি ফুল গাম দিয়ে বসিয়ে দিলাম সম্পুর্ন ওয়ালমেট্টি তৈরি করা হয়েছে।



পরিপূর্ণ ভাবে ওয়ালমেট্টি তৈরি হওয়ার পর


IMG_20220508_151625~2.jpg





এই ছিল বলার আাজকের রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি। তো বন্ধুরা জানিনা কেমন হলো আমার বিশ্বাস আপনাদের ভালো লেগেছে। ফুল কিছু হলে জানিয়ে দিবেন, ভালো থাকবেন সবাই।



💞 খোদা হাফেজ 💞



Best Regards:-
@habiba01

Sort:  
 2 years ago 

রঙিন পেপার দিয়ে খুবই সুন্দর ওয়ালমেট প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে প্রস্তুত প্রণালি টি এ ধরনের ওয়ালমেট ঘরের দেয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বহুগুন বাড়িয়ে দেবে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

রঙিন পেপার দিয়ে আপনি চমৎকার দেখতে একটি ওয়ালমেট বানিয়েছেন। খুব সুন্দর লাগছে এবং গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আমি এই ধরনের ওয়ালমেট আগে বানাতাম। এখন একটু কম করে দিয়েছি। আপনি দারুণ দক্ষতায় বানিয়েছেন। আমি বুঝতে পারি কতটা পরিশ্রম করতে হয় যথেষ্ট কষ্ট এবং ধৈর্যের প্রয়োজন হয়। দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। কালার কম্বিনেশন দারুণভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য শুভকামনা রইল। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

দৃষ্টিনন্দন। দেখার মত ওয়ালম্যাট তৈরি করেছেন। এই শিল্প অনেকেই পারে না। অভিনন্দন আপনাকে । সামনে এগিয়ে যান

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন আপু। আমার কাছে বেশ ভাল লেগেছে রঙিন কাগজের ওয়ালমেট। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। দিন দিন আপনার প্রতিভার বিকাশ ঘটছে আপু। আপনাকে ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখে আমার কাছে খুবই ভালো লাগলো। আমিও মাঝে মাঝে আমাদের বাসায় এরকম ওয়ালমেট তৈরি করে থাকি রঙিন পেপার দিয়ে। আপনি হলুদ আর গোলাপী দেওয়ার কারণে ওয়ালমেট আরো বেশি ফুটে উঠেছে। যার কারণে দেখতে খুবই সুন্দর লাগতেছে এই ওয়ালমেট টি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ওয়ালমেট অসাধারণ হয়েছে, রঙিন কাগজ ব্যবহার করার কারণে আরো বেশি সুন্দর লাগছে, আপনি অনেক সহজ ভাবে ধাপগুলোকে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

বাহ আপু রঙিন কাগজ দিয়ে দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন। বিশেষ করে ওয়ালমেট তৈরির জন্য আপনি যে রঙের কাগজ গুলো ব্যবহার করেছেন সে রংগুলোর কারণেই ওয়ালমেটটি আরো বেশি ফুটে উঠেছে। খুবই ভালো লাগলো আপনার তৈরি করা ওয়ালমেট টি। এই ওয়ালমেট টি দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে বেশ দারুন লাগবে।
ধন্যবাদ আপু।।

 2 years ago 

রঙিন পেপার দিয়ে যেকোনো কিছু তৈরি করলেই আমার কাছে ভাল লাগে। আজ আপনি সুন্দরভাবে একটি ওয়ালমেট তৈরি করে দেখিয়েছেন। আপনার ফুল গুলো জাস্ট অসাধারণ হয়েছে। আমিও এরকম একটি ওয়ালমেট একবার বানিয়েছিলাম। তবে আপনারটা যথেষ্ট সুন্দর হয়েছে আপনি খুব কষ্ট করে নিখুঁতভাবে ধৈর্য ধরে এই ওয়ালমেট তৈরি করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা।

 2 years ago 

রঙিন পেপার দিয়ে তৈরিকৃত ওয়ালমেট চমৎকার হয়েছে বিশেষ করে ডিজাইন টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ।শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65969.85
ETH 3429.28
USDT 1.00
SBD 2.68