DIY" এসো নিজে করি - ম্যান্ডালা অঙ্কন|| by @habiba01 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

হেল্লো বন্ধুরা
আসসালামু আলাইকুম
আমি বাংলাদেশ 🇧🇩 থেকে @habiba01


আমার বাংলা বল্গের মুসলিম ভাই বোনদের প্রতি সালাম এবং হিন্দু ভাই বোনদের প্রতি আদাব। আশা করি সবাই অনেক ভালো আছেন,,আমিও আপনাদের দোআয় অনেক ভালো আছি। আমি আজকেও আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ম্যান্ডালা আর্ট। এই কারু কাজ আমরা বিভিন্ন ভাবে আর্ট করি। আমরা এসব আর্ট করে থাকি নকশি কাঁথায় মাটির তৈরি আসবাবপত্রে বিভিন্ন এক কালারের কাপড়ে ইত্যাদি ম্যান্ডালা আর্ট করে থাকি কিন্তু এসব আর্ট বেশির ভাগ মাটির তৈরি আসবাবপত্রে দেখা যায়। হিন্দুদের ধর্মীয় আচার অনুষ্ঠানে ও মাটির বাড়িতেও এসব আর্ট করা হয়। গ্রামীও ভাষায় বলা হয় আলপনা। তো বন্ধুরা এই ধরনের আর্টকেই আমরা বলি ম্যান্ডালা আর্ট। দেখতে অনেক ভালো লাগে যারা এসব কাজে দক্ষ তারা অনেক দক্ষতার সহিতে কাজ করে। আমি অনেক চেষ্টা করি আপনাদের মাঝে নতুন নতুন পোস্ট শেয়ার করার। আমি জানিনা কতোটা ভালো করতে পারি। আমি আপনাদের মাঝে যে পোস্টি শেয়ার করতে যাচ্ছি ধাপে ধাপে তৈরি করে সাজিয়ে নিয়ে আপনাদের মাঝে শেয়ার করলাম। জানিনা আপনাদের মনে কতো টুকু ভালো লাগবে। কিন্তু আমি আশা করবো আপনারা আমার পাশে থাকবেন তাহলে পরবর্তী সময়ে নতুন নতুন পোস্ট করবো ইনশাআল্লাহ।




IMG_20220514_203829.jpg

ম্যান্ডালা আর্ট গুলো দেখতে অসাধারণ লাগে অঙ্কন করতেও অনেক সময় লাগে তো আমিপ আজকে ম্যান্ডালা আর্ট আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আশা করি সবার ভালো লাগবে তো চলুন কথা না বাড়িয়ে পোস্টটি দেখে নেওয়া যাক



উপকরণ


IMG_20220514_192704~2.jpg

  • একটি আর্ট পেপার
  • একটি কম্পাস
  • একটি রুল
  • একটি জেল কলম
  • একটি স্কেল



ধাপঃ—০১


IMG_20220514_193255.jpg



ধাপঃ—০২


IMG_20220514_193435.jpg



ধাপঃ—০৩


IMG_20220514_193741~2.jpg



ধাপঃ—০৪


IMG_20220514_195005~2.jpg



ধাপঃ—০৫


IMG_20220514_201101~2.jpg



ধাপঃ—০৬


IMG_20220514_201829.jpg



ধাপঃ—০৭


IMG_20220514_203317~2.jpg



পরিপূর্ণ ভাবে অঙ্কন হওয়ার পর


IMG_20220514_203317~2.jpg



অঙ্কনটির সাথে আমার হাতের ছবি


IMG_20220514_203433~2.jpg



এই ছিল আমার আজকের ম্যান্ডালা আর্ট জানিনা কেমন হয়েছে কিন্তু আমি আশা করি সবার ভালো এবং সবাই আমার পাশে আছে। কেমন হলো পোস্ট আমায় জানিয়ে দিবেন সবাই আবার দেখা হবে নতুন কিছু নিয়ে ইনশাআল্লাহ ভালো থাকুন সুস্থ্য থাকুন এবং আমার পাশে থাকুন সামনে যেনো ভালো কিছু করতে পারি।



💞 খোদা হাফেজ 💞



Best Regards:-
@habiba01

Sort:  
 2 years ago 

খুব সুন্দর একটি মন্ডালা নকশা প্রস্তুত করেছেন খুবই ভালো লাগছে দেখতে আসলে মান্ডালা গুলো দেখতে আমার বরাবরই অনেক ভালো লাগে ধাপগুলো সুন্দর আলোচনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন আপু।যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলার আর্টটি খুব চমৎকার হয়েছে। আপনি ম্যান্ডেলার আর্ট সম্পর্কে অনেক কিছু লিখেছেন যা পড়ে খুবই ভালো লাগলো। খুব নিখুঁতভাবে ম্যান্ডেলার আর্টটি শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

সবাইকে অসংখ্য ধন্যবাদ আপনারা আমার পাশে থাকবেন তাহলে আগামীতে আরো ভালো পোস্ট করার সুযোগ পাই

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট দেখলেই মনে হয় এতো ধৈর্য্য কিভাবে হয়, এই আর্ট করতে অনেক অনেক সময়ের প্রয়োজন।শুধুই কি তাই অনেক দক্ষতা থাকতে হয় জার সব গুলো গুন আপনার মধ্য ছিল। ম্যান্ডালা অঙ্কন খুবই ভালো হয়েছে।ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

আপনি ম্যান্ডেলার একটি পাশ থেকে তৈরি করেছেন, এই আইডিয়াটা আমার কাছে ভালো লেগেছে, সেইসাথে বলব আপনার ম্যান্ডেলা টা অনেক সুন্দর হয়েছে, ব্যক্তিগতভাবে আমার কাছে খুব ভালো লেগেছে, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনি অনেক সুন্দর কলম দিয়ে ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন আপু। আমার কাছে পেতে অনেক চমৎকার লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি নিখুঁত ভাবে পুরো কাজ সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর ম্যান্ডেলা শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি মান্ডালা আর্ট করেছেন আপনি। নিখুঁতভাবে প্রতিটি ধাপ বর্ণনা করেছেন। কারুকাজ গুলো খুবই সুন্দর দেখাচ্ছে। মান্ডালা আর্ট এর মাঝে যেন শিল্পীর হাতের ছোঁয়া লেগেছে। এত চমৎকার মান্ডালা আর্টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অভিনন্দন।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট টি বেশ চমৎকার হয়েছে। আমার কাছে তো বেশ ভাল লেগেছে। খুব সুন্দর করে আপনি প্রতিটি ধাপ দেখিয়েছেন। ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে বেশ ভালো লাগে ।এই আর্ট করতে যদিও একটু সময় বেশি লাগে । আপনি বেশ ধৈর্য্য সহকারে কাজটি করেছেন দেখেই বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে এই কাজটি করেছেন। অনেক সুন্দর ভাবে প্রতিটি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63228.07
ETH 3244.71
USDT 1.00
SBD 3.90