আমার স্বরচিত কবিতা "নিঃস্ব মন" (10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।
আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো -"নিঃস্ব মন"।

pexels-photo-2865901.jpeg
সোর্স

মানুষের জীবন অনেক প্রাপ্তি ও অপ্রাপ্তির মধ্যে দিয়ে কাটে।সেই জীবনে অনেককিছু থাকে যা হয়তো সে কখনো প্রকাশ করেনি,কখনো বলতে পারেনি মুখ ফুটে, কখনো চায় নি কিংবা কখনো পায়নি শুধু তা মনের অজান্তেই থেকে গেছে।তেমনি অনেক কিছুর সঙ্গে অনেক কিছু মিশে না,অনেক কিছু মানুষের অগোচরে থেকে যায় আবার অনেকে নিজেদের সুখ বেচতে ভুলে না,এভাবেই কাটে তার অসুখী মন।জীবন থেকে অনেক কিছু হারিয়ে যায়।সেই অনুভূতি নিয়েই লিখে ফেললাম কয়েক লাইন।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন শুরু করা যাক----

নিঃস্ব মন

ভালোবাসা মন নীরবে কেটেছে,
অভিমানগুলি জড়ো হয়ে বুকে বাসা বেঁধেছে।।
মোহনার জল সমুদ্রে আলাদা,
নিরুপায় মন কারো সাহায্য ছাড়া।।

প্রেমী মন প্রেম না চাওয়াতে কেটেছে,
রঙিন স্বপ্নগুলি ধামাচাপা পড়ে আছে।।
নবীন করিনি প্রবীনকে অপমান,
কষ্ট পাইনি কখনো সন্দিহীন।।

কবি মনে কবিতা লেখা অফুরন্ত,
কোকিল হয়তো গান শোনাতে ব্যর্থ।।
উদারতা সকলের অন্তরালে,
অসুখী মন ব্যস্ত নিজের সুখ বেচতে।।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

কবি মনে কবিতা লেখা অফুরন্ত,
কোকিল হয়তো গান শোনাতে ব্যর্থ।।
উদারতা সকলের অন্তরালে,
অসুখী মন ব্যস্ত নিজের সুখ বেচতে।।

বরাবরই আপনি অনেক সুন্দর কবিতা লিখে আমাদেরকে উপহার দেন আজকের কবিতাটা ছোট হলেও অনেক সুন্দর এবং সাজানো গোছানো হয়েছে প্রত্যেকটা লাইন অর্থবোধক বিশেষ করে উপরের লাইন গুলো খুবই ভালো লেগেছে আমার কাছে

 2 years ago 

অনুপ্রেরণা পেলাম ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি যে এত সুন্দর কবিতা লিখতে পারেন জানা ছিল না। আজকে তো দেখছি অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন। প্রথম কবিতার লাইনগুলো পড়তে বেশ ভালো লাগলো। এরকম সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি যে এত সুন্দর কবিতা লিখতে পারেন জানা ছিল না।

আপু আমি তো প্রথম থেকেই কবিতা লিখি,আর সপ্তাহে একটি করে কবিতা শেয়ার করার চেষ্টা করি সবসময়।আপনি জানতেন না জেনে অবাক হলাম।যাইহোক এবার জেনে গেলেন, আপনার কাছে কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

কবি মনে কবিতা লেখা অফুরন্ত,
কোকিল হয়তো গান শোনাতে ব্যর্থ।।
উদারতা সকলের অন্তরালে,
অসুখী মন ব্যস্ত নিজের সুখ বেচতে।।

নিজের সৃষ্টিশীল মন দিয়ে যথেষ্ট এগিয়ে চলার চেষ্টা করছেন দিদি🤗
প্রতিটি ক্ষেত্রে নিজের সক্ষমতা দেখিয়েছেন 👌
দু একটা অপারগতা কোন বিষয় নয়।
দারুন সবমিলিয়ে ✨

 2 years ago 

নিজের সৃষ্টিশীল মন দিয়ে যথেষ্ট এগিয়ে চলার চেষ্টা করছেন দিদি🤗

আপনাদের আশীর্বাদে চেষ্টা করে যাচ্ছি ভাইয়া,অনেক ধন্যবাদ আপনাকে।সুন্দর মন্তব্য দ্বারা উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি এত সুন্দর কবিতা লিখতে পারেন দিদি এটা আমার আগে জানা ছিল না। কবিতাটি খুবই ভালো লেগেছে আমার কাছে। শেষের দিকে লাইনগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ দিদি এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি এত সুন্দর কবিতা লিখতে পারেন দিদি এটা আমার আগে জানা ছিল না।

আপু আমি তো প্রথম থেকেই কবিতা লিখি,আর সপ্তাহে একটি করে কবিতা শেয়ার করার চেষ্টা করি সবসময়।আপনি জানতেন না জেনে অবাক হলাম।যাইহোক এবার জেনে গেলেন, আপনার কাছে কবিতাটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর সুন্দর কবিতা লিখেন। আপনার কবিতাগুলো আমার কাছে পড়তে ভালো লাগে। আজকেও আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটা পড়ে আসলে অনেক ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্যও এভাবেই আপনি এগিয়ে যান।

 2 years ago 

ভাইয়া ,আপনাদের কাছে ভালো লাগলেই আমার কবিতা লেখা সার্থক বলে আমি মনে করি।ধন্যবাদ আপনাকে ,সুন্দর মন্তব্য দ্বারা আমার পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

প্রেমী মন প্রেম না চাওয়াতে কেটেছে,
রঙিন স্বপ্নগুলি ধামাচাপা পড়ে আছে।।
নবীন করিনি প্রবীনকে অপমান,
কষ্ট পাইনি কখনো সন্দিহীন।।

আপনি আসলেই অনেক ভালো কবিতা লিখেন আপু। আপনার প্রতিটি কবিতা আমি পড়ি। আপনার কবিতা গুলো ভিন্ন ধরনের এজন্য বেশি ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপু।

 2 years ago 

ভাইয়া, আপনাদের এত এত ভালোবাসার জন্যই আমি অনুপ্রাণিত হই এবং লিখতে পারি।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার লেখা নিঃস্ব মন কবিতাটি পড়ে মুগ্ধ হলাম ।আসলেই প্রত্যেকটা মানুষের জীবনে অনেক গল্প লুকিয়ে থাকে যেটা কখনো বহিরপ্রকাশ করতে পারে না ।যেগুলো মনের অনুভূতির মাধ্যমে থেকে যায়। অনেক ভালো লাগলো আপনার কবিতা পড়ে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া, কবিতাটির সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য।

 2 years ago 

কবি মনে কবিতা লেখা অফুরন্ত,
কোকিল হয়তো গান শোনাতে ব্যর্থ।।
উদারতা সকলের অন্তরালে,
অসুখী মন ব্যস্ত নিজের সুখ বেচতে।।

এই লাইনগুলো আমার ভাল লেগেছে। অনেক ভাল লিখেছেন দিদি। আগে থেকেই কবিতাগুলো আপনার ভাল হয়। আমার বেশ ভাল লাগে পড়তে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর এই কবিতাগুলো প্রতিনিয়ত আমাদের উপহার দিয়ে যাওয়ার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, এভাবে সুন্দর মন্তব্য দ্বারা আমাকে উৎসাহ দেওয়ার জন্য।💐

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59244.49
ETH 2977.21
USDT 1.00
SBD 3.77