Diy-"রঙিন কাগজ দিয়ে ফুটন্ত ফুল তৈরি"

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা,কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি আপনাদের সামনে আবার ও diy নিয়ে হাজির হলাম।সেটি হলো-"রঙিন কাগজ দিয়ে ফুটন্ত ফুল তৈরি"। অনেকদিন হলো diy করা হয় না, আসলে আমার কলেজের এক্সামের পর ছুটি শেষ হয়ে আবার নতুন ক্লাস শুরু হয়েছে।তাই অনেক ব্যস্ত সময় কাটছে।যাইহোক ফুল তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে।তাই অনেক দিন পর রঙিন কাগজ দিয়ে সুন্দর দুটি ফুল তৈরি করে ফেললাম।ফুলগুলি ফুটন্ত এবং দেখতে অনেক সুন্দর লাগছিল।আশা করি ভালো লাগবে আপনাদের কাছেও।তো চলুন শুরু করা যাক---

IMG_20220731_201032.jpg

■উপকরণসমূহ:

1.রঙীন কাগজ (খয়েরি ও হলুদ)
2.কেচি
3.আঠা

IMG_20220731_201058.jpg

■প্রস্তুতিকরন:

CollageMaker_20220731_195847796.jpg

👉🏿প্রথমে আমি diy তৈরীর বিভিন্ন উপকরণগুলো নিয়ে নিলাম।যেমন-স্কেল,রঙিন কাগজ,আঠা ও কেচি ইত্যাদি উপকরণ।

IMG_20220731_200858.jpg

👉🏿এরপর স্কেলের সাহায্যে খয়েরি কাগজে মাপ দিয়ে নেব।তারপর (3 cm×3 cm) সাইজের কাগজ কেচি দিয়ে কেটে নেব।

IMG_20220731_200657.jpg

👉🏿এবারে কেটে নেওয়া কাগজটি 3 টি ভাঁজে ভাঁজ করে নিয়ে কেচির সাহায্যে অনেকগুলো ত্রিভুজের মতো ঢেউ আকারে কেটে নিলাম।

IMG_20220731_200918.jpg

👉🏿তো আমার কেটে নেওয়া হয়ে গেছে ডিজাইন করে কাগজটি।কেটে নেওয়া হয়ে গেলে কাগজের সম্পূর্ণ ভাঁজ খুলে নিলাম।

IMG_20220731_200934.jpg

👉🏿এরপর কাগজটি থেকে এক টুকরো এইভাবে কেটে নেব ছবির মতো।

IMG_20220731_200355.jpg

👉🏿কেটে নেওয়া অংশের এক পাশে আঠা লাগিয়ে নেব।এরপর অন্য পাশটি আটকে নেব আঠা দেওয়া কাগজের অংশে।ছোট টুকরোটিতে আঠা লাগিয়ে আটকে নেব মাঝবরাবর একপাশে।

IMG_20220731_200950.jpg

👉🏿তো এইভাবে কাগজে আঠা লাগিয়ে ফুলের মতো সেপ করে তৈরি করে নিলাম।

IMG_20220731_200319.jpg

👉🏿আমি (2.5 × 9 cm) সাইজের একটি হলুদ রঙের কাগজ কেটে নিলাম।এরপর কাগজটি মাঝবরাবর ভাঁজ করে নিলাম সমান করে।এরপর কেচি দিয়ে ভাঁজ দেওয়া কাগজের পাশ কুচি কুচি করে কেটে নেব।কাগজটি এভাবে কুচি করে কেটে নেওয়ার পর ভাজ খুলে নিলাম।

IMG_20220731_200415.jpg

👉🏿এবারে কাগজের এক পাশে আঠা লাগিয়ে নেব । হলুদ কাগজটি গুটিয়ে ছোট করে নিয়ে আঠা দিয়ে আটকে নেব।তো আমার ফুলের ভিতরের হলুদ অংশটি তৈরি করা হয়ে গেল।

IMG_20220731_201011.jpg

👉🏿হলুদ রঙের কাগজের তৈরি অংশের নীচে আঠা লাগিয়ে খয়েরি রঙের ফুলের সেপের ঠিক মাঝখানে বসিয়ে আটকে দিলাম।তো ফুলটি আমার তৈরি করা হয়ে গেল।

IMG_20220731_201132.jpg

👉🏿একইভাবে একই সাইজের ও একই রঙের কাগজ দিয়ে আমি আরেকটি ফুল তৈরি করে নেব।

IMG_20220731_201058.jpg

👉🏿তো দুটি ফুলই আমার তৈরি করা হয়ে গেছে।সবশেষে আমার তৈরি করা হয়ে গেল "রঙিন কাগজ দিয়ে ফুটন্ত ফুল"। এগুলো দেখতে অনেক আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের diy টি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন আর প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।সব মিলিয়ে অনেক ভালো লেগেছে ফুলটি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে আমার কলেজের এক্সামের পর ছুটি শেষ হয়ে আবার নতুন ক্লাস শুরু হয়েছে।তাই অনেক ব্যস্ত সময় কাটছে।

এত ব্যস্ত সময়ের মধ্যেও আপনি আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করে শেয়ার করলেন দিদি এটা জেনে খুবই ভালো লাগলো। আপনার তৈরি করার রঙিন কাগজের এই ফুটন্ত ফুলটি ব্যক্তিগতভাবে আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটি ফুটন্ত ফুল তৈরি করতে হয়।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুটন্ত ফুল তৈরি দারুন হয়েছে আপু।লাল রং হওয়াতে দেখতে আরো বেশি সুন্দর লাগছে।আমার কাছে খুবই ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ধন্যবাদ আপু, আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে অনেক চমৎ একটি ফুটান্ত ফুল তৈরি করছেন।দেখতে বেশ দারণ ছিল। উপস্হাপন অনেক ভালো ছিল,যেকেউ তৈরি করতে পারবে।এমন সুন্দর একটি ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুটন্ত ফুল তৈরি করেছেন। সত্যি আমার কাছে খুব অসাধারণ লাগলো আপনার ফুটন্ত ফুলটি। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার ও ভালো লাগলো আপু,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি রঙিন কাগজে ব্যবহার করে খুব সুন্দর ফুটন্ত ফুল তৈরি করেছেন। আপনার ফুটন্ত ফুল তৈরি দেখে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। এত সুন্দর ফুটন্ত ফুল তৈরি শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত জেনে খুশি হলাম।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুটন্ত ফুল বানিয়েছেন। ফুলের কালার লাল হওয়ার কারণে দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের উপহার দেয়ার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুটন্ত ফুলের ছবিটি দেখতে অসাধারণ লাগছে। লালের মাঝে হলুদের অংশটি জন্য দেখতে এতটাই সুন্দর লাগছে যেন এটা কাগজের নয় একটা ন্যাচারাল ফুল। এত সুন্দর রঙিন কাগজ দিয়ে ফুটন্ত ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই চমৎকার একটি ফুটন্ত ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেই বোঝা যাচ্ছে খুবই দক্ষতার সঙ্গে আপনি এটা তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া,আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68859.42
ETH 2732.07
USDT 1.00
SBD 2.73