"xx চিহ্ন দিয়ে প্রেমিক টুনা-টুনির প্রতিচ্ছবি অঙ্কন"

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আজ আমি একটি ভিন্নধর্মী আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

xx চিহ্ন দিয়ে প্রেমিক টুনা-টুনির প্রতিচ্ছবি অঙ্কন:

IMG_20240322_225141.jpg

অনেক দিন ধরেই মিষ্টি মুহূর্তের কোনো আর্ট করা হয় না।প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই যেকোনো আর্ট করতে আমার বরাবরই খুব ভালো লাগে।আজ একটি সম্পূর্ণ নতুন আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আজ করলাম xx চিহ্ন দিয়ে প্রেমিক টুনা-টুনির প্রতিচ্ছবি অঙ্কন।এই আর্টগুলি করতে কিন্তু বেশ ভালো লাগে আমার,আর দেখলেও বেশ প্রশান্তি মেলে মনে।তাইতো মাঝে মাঝেই সুন্দর এমন মিষ্টি দৃশ্যের আর্ট ফুটিয়ে তোলার চেষ্টা করি।যাইহোক এটি অঙ্কনের পর সুন্দর লাগছিল দেখতে পাখিগুলোকে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।যাইহোক তো চলুন শুরু করা যাক---

IMG_20240322_225126.jpg

উপকরণ:

1.সাদা কাগজ
2.পেন্সিল
3.রঙিন পেন(লাল,হলুদ ও সবুজ)
4.রবার ও
5.কালো বলপেন

IMG_20240322_180812.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240322_180827.jpg
প্রথমে আমি একটি পেন্সিলের সাহায্যে দুটি xx একে নিলাম একটু দূরত্বে।

ধাপঃ 2

IMG_20240322_180838.jpg
এরপর এক একটি x থেকে দুটি ডানা একে নিয়ে ডানার লাগোয়া করে নিচের দিকে ঝুলন্ত লেজ একে নিলাম।

ধাপঃ 3

IMG_20240322_180907.jpg
এবারে আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনের সাহায্যে।

ধাপঃ 4

IMG_20240322_180922.jpg
এখন পাখির মাথার দৃশ্য একে নিলাম ।

ধাপঃ 5

IMG_20240322_180939.jpg
এরপর পাখিদের মাথায় ঝুঁটি ,ঠোঁট ও একটি গাছের ডাল একে নিলাম।

ধাপঃ 6

IMG_20240322_181715.jpg
এবারে পাখির ডানা ও লেজের উপর শিরার দাগ টেনে নিলাম এবং উপরে ছোট্ট লাভ চিহ্ন একে নিলাম।

ধাপঃ 7

IMG_20240322_181725.jpg
এখন পেন্সিল দাগের উপর দিয়ে কালো রঙের বলপেন দিয়ে দাগ টেনে নিলাম।তারপর রবারের সাহায্যে পেন্সিল দাগগুলো মুছে দিলাম।

ধাপঃ 8

IMG_20240322_181734.jpg
এরপর লাল ,হলুদ এবং সবুজ রঙের পেন দিয়ে পাখির ঠোঁট,ঝুঁটি,ডানায়,গাছের ডালে এবং লাভ চিহ্নে কালার করে একে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20240322_181747.jpg
সবশেষে আমার নাম লিখে নিলাম অঙ্কনের নীচে কালো রঙের বলপেন দিয়ে।

ছবি উপস্থাপন:

IMG_20240322_181800.jpg

IMG_20240322_223013.jpg
তো অঙ্কন করা হয়ে গেল আমার "xx চিহ্ন দিয়ে প্রেমিক টুনা-টুনির প্রতিচ্ছবি"। এটি দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয় লাগছিলো।


আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছেও অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

এত সুন্দর পথ অবলম্বন করে এরকম সুন্দর আর্ট তৈরি করা যায় এটি আমার কখনো জানা ছিল না। আপনি xx ব্যবহার করে খুব সুন্দর একটি আর্ট তৈরি করেছেন যা একেবারে অসাধারণ হয়েছে৷ এর মধ্যে খুব সুন্দর কিছু বিষয় ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন এবং এর মধ্যে আপনি যে ডিজাইনগুলো দিয়েছেন তা খুবই সুন্দর হয়েছে৷ একই সাথে এই টুনা টুনির আর্ট যখন একসাথে এখানে আপনি ফুটিয়ে তুলেছেন তা দেখে খুবই ভালো লাগছে৷ অসংখ্য ধন্যবাদ৷

 5 months ago 

এখন জেনে গেলেন, আপনার এত সুন্দর মতামত উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দিদি আপনি ডাবল x ব্যবহার করে চমৎকার দুটো টোনা টুনি পাখি এঁকে শেয়ার করলেন।কালার করাতে আরো বেশী ভালো লেগেছে। এমন সহজ পদ্ধতি অবলম্বন করে পাখি আঁকা কাজটি সম্পন্ন করে দেখিয়েছেন,যা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এজন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কাছে আমার চিত্র অঙ্কনটি ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ আপু।

 5 months ago 

অসাধারণ আর্ট।xxচিহ্ন দিয়ে প্রেমিক টুনাটুনির প্রতিচ্ছবি অংকনটি দারুন হয়েছে। আপনার অংকন গুলো বরাবরই সুন্দর হয়।দারুন ভাবে অংকনের ধাপগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। অংকনের কালার কম্বিনেশন টাও সুন্দর ছিল। ধন্যবাদ আপু সুন্দর একটা অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার এত সুন্দর মতামত পড়ে অনুপ্রেরণা পেলাম, ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দারুন একটি আইডিয়া পেয়ে গেলাম। এই বিষয়ে তেমন কোন আমার একটা ধারণা ছিল না। তবে নতুন একটা ধারণা পেয়ে খুবই খুশি হলাম। হয়তো এমনটা ট্রাই করলে আমিও পারবো। বেশি দেখার মত ছিল পাখিদের দৃশ্য অংকন।

 5 months ago 

অবশ্যই ভাইয়া, চেষ্টা করলে আপনিও পারবেন।ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

যে কোন আর্ট করতে আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো।xx চিহ্ন দিয়ে প্রেমিক টুনা-টুনির প্রতিচ্ছবি অঙ্কন করেছে ও আমাদের সাথে শেয়ার করেছেন ভীষণ ভালো লাগছে।ছোট বেলায় ঠাকুমাদের গল্প ছিলো টোনাটুনির গল্প।খুব ভালো লাগতো টোনাটুনির গল্প শুনতে।আপনি সেই টোনাটুনির অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর আর্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার কাছে আমার অঙ্কনটি ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঝটপট টোনাটুনির প্রতি ছবি অংকন করে তুলে ধরেছেন আর খুব সহজে এমন নিখুত সৌন্দর্য আর্ট এর মাধ্যমে কিভাবে ফুটিয়ে তুলতে হয় সেটা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

আপনি টুনা টুনির ছবি আর্ট করেছেন, দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। আসলে আপনার টুনা টুনির ছবি আর্ট দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে। বেশ কয়েক বছর আগে আমরা মোবাইল ফোনের মধ্যে টুনা টুনির গল্প শুনতাম। আজকে আমি আপনার পোস্টের মাধ্যমে টুনা টুনির ছবি দেখতে পারলাম।

 5 months ago 

ছোটবেলায় আমরা সবাই কমবেশি টুনা-টুনির গল্প শুনতাম ঠিক বলেছেন ভাইয়া, ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

XX চিহ্ন দিয়ে টোনা টুনির খুবই রোমান্টিক একটি মুহূর্ত অঙ্কন করেছেন আপনি। এরকম অংকন গুলো দেখলে আমার বেশ ভালো লাগে। আসলেই প্রতিটি অঙ্কনের মধ্যে কোনো না কোনো নির্দিষ্ট দিক থাকে। আপনার আর্ট করা টোনাটুনির সুন্দর মুহূর্তের দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে আপু। আর আর্ট প্রসেসগুলো দারুণভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ এরকম সুন্দর একটি আর্ট উপস্থাপন করার জন্য।

 5 months ago 

বিষয়বস্তু ছাড়া কোনোকিছুই সম্ভব নয়,আসলেই ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ চমৎকার খুবই সুন্দর। আর্টটা বেশ ক্রিয়েটিভ ছিল। দারুণ তৈরি করেছেন টুনাটুনির আর্ট টা। আর সবচাইতে ভালো লাগল X থেকে শুরু হয়েছিল অংকনটা। অর্থাৎ আপনি একটা ধারাবাহিকতা রেখে এগিয়ে গিয়েছেন। বেশ সুন্দর ছিল আর্টটা। ধন্যবাদ আমাদের সাথে আর্টটা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করলাম ইউনিকভাবে তৈরি করার জন্য, ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64166.71
ETH 2765.60
USDT 1.00
SBD 2.72