"বেঁচে থাকুক পৃথিবীর সকল জীব"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই অনেক ভালো আছেন ।আজ আমি আবারো হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে।টাইটেল ও ছবি দেখে নিশ্চয়ই বুঝে গিয়েছেন।যাইহোক তো চলুন শুরু করা যাক আমার মনের কিছু অনুভূতি দিয়ে----

CollageMaker_20220210_060445317.jpg
লোকেশন

বেঁচে থাকুক পৃথিবীর সকল জীব।আসলে এই সুন্দর পৃথিবীর বুকে কত সুন্দর সুন্দর জীব-জন্তু ,পশু-পাখিসহ হাজারো কিছুর সৃষ্টি হয়েছে।যা আমাদের কাছে এখনো অনেক কিছুই অজানা ও অধরা ।তবুও আমরা এই সল্প জীবনের সবকিছুকে উপভোগ করতে না পারলে সৃষ্টির একটু ফোটা আনন্দ উপভোগ করতে পারি ।সুন্দর পৃথিবীতে সকল জীবের সমান অধিকার রয়েছে বেঁচে থাকার।কিন্তু আমরা মানুষরা সৃষ্টির সেরা জীব হয়ে ও অনেক সময় নির্মম ও অমানবিক কাজ করে থাকি ।অনেক সময় সেটি না বুঝে আবার অনেক সময় জেনে-বুঝে।

IMG-20220209-WA0008.jpg

IMG-20220209-WA0004.jpg

"জীব হত্যা মহাপাপ"আমরা সবাই জানি।এটি বিভিন্ন ধর্মগ্রন্থ কিংবা বই পুস্তকে লেখা রয়েছে।এছাড়া বিভিন্ন মুনি ঋষিরা ও বলে থাকেন কিন্তু আমরা তা কয়জন মেনে চলি।অনেকে এই সুন্দর জীবদের হত্যা করে,আমি এটি নিয়ে কোনো তর্ক-বিতর্ক করছি না।আমার আলোচ্য বিষয় হলো পৃথিবীতে একজন মানুষের যেমন পূর্ন অধিকার রয়েছে বেঁচে থাকার বা স্বাধীনভাবে থাকার।তেমনি একটি ক্ষুদ্র জীবেরও সেই সমান অধিকার রয়েছে।তাই আসুন আমরা সবাই মানবিক হয়ে জীব সেবা করি এবং স্বাধীনভাবে বেঁচে থাকার সুযোগ করে দিই।

IMG-20220209-WA0009.jpg

IMG_20220210_055811.jpg

এটি একটি ঘুঘুপাখির বাচ্চা।যখন দুইদিন আগে আমি আমাদের ঘরের চালে উঠেছিলাম কিছু শিম নামানোর জন্য।তখন হঠাৎ আমার চোখ যায় ঘরের একটি কোণে, যেখানে ঘুঘুপাখির বাসা ছিল।শিম গাছের ডালের ফাঁকে বাসাটি ছিল, তাতে একটি ঘুঘুপাখির বাচ্চাও ছিল।তাই আমি কয়েকটি ছবি তুললাম বাচ্চাটির।যদিও আমি তখন শিম তুলছিলাম তাই আমার হাতে বেশ ধুলাবালি লেগেছিল।কিন্তু বাচ্চাটি কোনো ভয় পাচ্ছিল না আমাকে দেখে বরং বেশ পোজ দিয়ে ছবি উঠছিল।

IMG-20220209-WA0006.jpg

IMG-20220209-WA0005.jpg

কথায় আছে - ঘুঘুপাখি বাড়িতে রাখতে নেই।তবে এই নিষ্পাপ পাখির বাচ্চার প্রাণ নেওয়ার অধিকারও আমাদের কারো নেই।তাই সযত্নে বাসায় আবার বসিয়ে রেখে আসলাম।খুবই কিউট ছিল বাচ্চাটি।বেঁচে থাকুক সকলের মধ্যে মানবতা এই কামনায় শেষ করছি আজকের মতো ব্লগটি।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের ব্লগটি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: redmi note 10 pro max

অভিবাদন্তে: @green015

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

Thank you💝💝.

 2 years ago 

দিদি আমি প্রথমে ভেবেছিলাম কবুতরের বাচ্চা কিন্তু আপনার ব্লগ টি পড়ে বুঝতে পারলাম যে না এটি ঘুঘু পাখির বাচ্চা। যাইহোক খুবই সুন্দর একটি ব্লগ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ব্লগটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।আপনার জন্য ও শুভকামনা রইলো।

 2 years ago 
আপু ঘুঘু পাখির বাচ্চা গুলোর প্রতি আপনি যা দেখিয়েছেন তা যে কেউ দেখলে খুবই খুশি হবে এবং সবথেকে বড় কথা স্রষ্টার কাছে আপনি যোগ্য একজন সৃষ্টি হিসেবে পরিগণিত হবেন আশা করছি। জীবে দয়া করে যেই জন সৃষ্টিকর্তার প্রতি দয়াবান হন। আপনি খুবই একটি উদ্যোগ গ্রহণ করেছেন। মন থেকে দোয়া আর শ্রদ্ধা রইল আপনার জন্য আপু।
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, শুভেচ্ছা নিবেন।💐

 2 years ago 

আসলেই সুন্দর পৃথিবীতে সকলেরই বাঁচার অধিকার আছে। ঘুঘু বেশ দারুন ছিল আপু। আমারও খুব ভালো লাগে।আসলেই মানুষ সৃষ্টির সেরা জীব কিন্তু আমরা পশু পাখির প্রতি অমানবিক কাজ করে থাকি। আমাদের উচিত তাদের প্রতি সহানুভূতিশীল হওয়া তাদের ভালোবাসা।🤲🤲♥️

 2 years ago 

আমাদের সকলের এগিয়ে আসা উচিত জীবকে সেবা করার জন্য।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, শুভেচ্ছা নিবেন💐।

 2 years ago 

ছোট পাখি কিংবা বড় পাখি তাদের জীবন জত বড় আমাদের ও তত বড় শুধু আকার আকৃতিতে ছোট বড়।ঘুঘু পাখি এটা খুবই লাজুক এর বাসায় একবার কারো হাত পরলে সেখানে আর কখুনো সে আসে না।আমাদের ঘরের ডাবে প্রতিবার ঘুঘু রা বাচ্চা উঠায় এদের শীশ গুলো শুনতে খুব ভালো লাগে।অনেক সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন দিদি।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ঘুঘু পাখি এটা খুবই লাজুক এর বাসায় একবার কারো হাত পরলে সেখানে আর কখুনো সে আসে না।

ভাইয়া ,এটি মানতে পারলাম না।আমাদের বাড়ি থেকে তো ঘুঘুপাখি যেতেই চায় না।আর আমি তো ঘুঘুপাখির বাসাতে হাত দিয়েছি তবুও তো ঘুঘুপাখি আসছে।অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার কাজটি দেখে।অনেকে এগুলো অবহেলা করে। আপনি অনেক মহৎ কাজ করেছেন আপু।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেকে এগুলো অবহেলা করে।

ঠিক বলেছেন ভাইয়া, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি প্রথমে দেখে ভেবেছিলাম এটা কবুতরের বাচ্চা। কিন্তু পরে দেখলাম এটি তো ঘুঘু পাখি। আপনার কথাগুলো আমার খুবই ভালো লেগেছে। খুব সুন্দর করে আপনি কিছু কথা তুলে ধরেছেন আপু।অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার প্রতিটি শ্রদ্ধা বেড়ে গেলো আপনি আপনি এখনো ঘুঘুর বাচ্চাটিকে যত্ন করে রেখেছেন। এমন অনেক লোক আছে যারা ঘুঘুর বাচ্চার মাংস খায়। তাদের হাতে পরলে এতক্ষনে বাচ্চাটি পেটে চলে যেতো। আমি একটা ঘুঘুর বাচ্চা বড় করছিলাম পরে ছেড়ে দিছি।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

@sikakonভাইয়া,সত্যি বলতে আমরা শুধু মাছ খাই।কোনো ধরনের ডিম বা মাংস আমি বা আমার পরিবারের কেউ জন্ম থেকেই খাইনা বা রান্নাও করে না।এইজন্য এটি আমরা চিন্তায় করতে পারিনা।তাছাড়া জীব হত্যা মহাপাপ,অনেকে খেত ঠিক বলেছেন ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মতামত প্রকাশের জন্য।

 2 years ago 

2.2.png

সত্যি পৃথিবীতে সকলের বেচে থাকার অধিকার রয়েছে তারপরও আমরা অনেক পশু পাখিকে অত্যাচার করি মেরে ফেলি। এই তো সেদিন ঘুম থেকে উঠে দেখি একটি বিড়াল তার থাবা দিয়ে একটি পাখির লেজের দিকের লোম ছিন্ন ভিন্ন করে ফেলেছে । আমি যখন বুঝতে পারি তখন তখন বিড়াল টিকে সরিয়ে দেই । পাখিটি সাথে সাথে উড়ে চলে যায় তার দুটো ডানায় ভর করে কিন্তু তার লেজের দিকের কোন পালক ছিল না। জানি না পাখিটি বেচে আছে কিনা। আপনার লেখাগুলো ভাল লাগলো খুবি। ভাল থাকবেন বোন । ধন্যবাদ।

2.2.png

 2 years ago 

জানি না পাখিটি বেচে আছে কিনা।

বিড়ালগুলি খুবই দুষ্ট হয়, আশা করি পাখিটি বেঁচে আছে সুন্দর পৃথিবীতে।ভালো হয়েছে আপনি দেখেছিলেন নয়তো দুষ্ট বিড়াল মেরে খেয়েই ফেলতো।অনেক ধন্যবাদ দাদা,আপনি ও ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আপনার কথাটি শুনে সত্যি অনেক ভালো লেগেছে আপু। পৃথিবীর সকল জীবজন্তু বেঁচে থাকার অধিকার রয়েছে কথাটা একদম সত্য। আপনার পোষ্টটি পড়ে আপনার অসাধারণ মানবিকতার প্রকাশ পেলাম। খুব চমৎকারভাবে পোস্টটি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা এবং দোয়া রইল❤️❤️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, অনুপ্রেরণা দেওয়ার জন্য ।শুভেচ্ছা রইলো।💐

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43