You are viewing a single comment's thread from:

RE: আমার বাংলা ব্লগ - একটু হাসি || কৌতুক সপ্তাহ - ৫৭

in আমার বাংলা ব্লগ3 months ago

অনুগল্প:

গতবছরের কথা।আমাদের বর্ধমানে চৈত্র মাস থেকেই শুরু হয়ে যায় কালবৈশাখী ঝড়ের প্রভাব।সারাদিন পরিষ্কার আকাশ ,আর বিকেল এলেই আবহাওয়ার পরিবর্তন বুঝে ওঠা দায় হয়ে যায়।তেমনি বাড়ির পিছনে প্রকান্ড মাঠের ধানক্ষেত।তার উপরে আবার কম জনবসতি, সেদিন আমার বাবা ও দাদা বাড়ি ফিরছিলো ট্রেনে করে।মাঝপথে হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হলে ,ট্রেন যেন উল্টে যায় যায়।তাই ট্রেনের চালক বেগতিক অবস্থা বুঝে ট্রেন থামিয়ে দিলেন।অন্যদিকে আমি বোতলে জল তুলছিলাম কল থেকে, হঠাৎ বালুময় তীব্র বাতাস বইছে।যেন আমাকেও উড়িয়ে নিয়ে যাবে তাই কিছু বোতল নিয়ে ঘরেই ফিরে আসলাম।ওদিকে আমাদের বাড়ির পোষ্য বিড়াল সন্তু ভয়ে ঘর থেকে বাইরে চলে গিয়েছে।আমাদের বড় ঘরের পিছনে অনেক টায়ার দিয়ে টান বাঁধা থাকলেও বাথরুমে কোনো টান বাঁধা ছিল না।এতসব চিন্তার মধ্যে দিয়ে আমার মা হঠাৎ উঠানে গেল কি যেন দেখতে, তখনই আমাদের বাথরুমের আজবেস্টরের ছাউনি ঝড়ে বাঁশসহ উঠে উড়িয়ে নিয়ে ফেললো পুকুরের কোণে তারপর সেখান থেকে উড়িয়ে নিয়ে ফেললো মা যেখানে দাঁড়িয়েছিল ঠিক সেখানে।ভাগ্যিস মা তাড়াতাড়ি ঘরের সামনে চলে এসেছিল নাহলে মায়ের গলা কেটে বীভৎস অবস্থার সৃষ্টি হতো।বুঝলুম অনেক বড় বিপদ কেটে গিয়েছে যেটা চিরদিনের জন্য স্মরণীয় হয়ে থাকার পাশাপাশি শিক্ষা দিয়ে গেল।তাই ঝড়ের সময় বাইরে না বের হওয়াই ভালো সকলের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65124.62
ETH 3554.39
USDT 1.00
SBD 2.46