"একটি সুন্দর টুপির চিত্র অঙ্কন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের একটি চিত্র অঙ্কন নিয়ে।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।যদিও আর্ট করতে খুবই সময় ও ধৈর্য্যের বিষয়।তাই সবসময় ইচ্ছে থাকা সত্ত্বেও সময় হয়ে ওঠে না।তবুও আমি চেষ্টা করি সপ্তাহে একটি করে আর্ট শেয়ার করার জন্য।আজ আমি একটা সুন্দর টুপির চিত্র অঙ্কন করেছি।সাধারণত এই টুপিগুলি মেয়েদের এবং মেয়েরাই গরমকালে বেশি ব্যবহার করে থাকে।টুপিগুলি দেখতে খুবই সুন্দর এবং এটি পড়লে রোদের হাত থেকে অনেকখানি মুক্তি মেলে।আমারও একটি এই ধরনের টুপি আছে।যেটা মূলত (কানাডার)।আমি সেটি আমার ছোট পিসিমার কাছ থেকে গিফট হিসেবে পেয়েছি।যাইহোক তাই একে ফেললাম একটি সুন্দর টুপির চিত্র অঙ্কন।তো চলুন শুরু করা যাক---

একটি সুন্দর টুপির চিত্র অঙ্কন:

IMG_20230204_194954.jpg

IMG_20230204_194935.jpg

★উপকরণ:

1.সাদা কাগজ
2.পেন্সিল
3.রবার
4.কালো ও নীল রঙের বলপেন

IMG_20230204_194710.jpg

★অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20230204_194724.jpg

প্রথমে আমি টুপির উপরের অংশ পেন্সিল দিয়ে একে নিলাম অর্ধ লম্বাকৃতির বৃত্তের মতো করে।

ধাপঃ 2

IMG_20230204_194740.jpg

এরপর উপরের অংশের সঙ্গে লাগোয়া করে টুপির শেষের অংশটি বাঁকা ঢেউয়ের মতো দাগ দিয়ে একে নিলাম।

ধাপঃ 3

IMG_20230204_194756.jpg

এবারে আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনে।

ধাপঃ 4

IMG_20230204_194813.jpg

শেষের অংশটি একটি বাঁকানো দাগ দিয়ে মিলিয়ে দিলাম।

ধাপঃ 5

IMG_20230204_194831.jpg

এবারে কালো রঙের বলপেন দিয়ে পেন্সিল দাগের উপর দিয়ে টুপিটি একে নিয়ে রবার দিয়ে ঘষে পেন্সিল দাগ মুছে নিলাম।

ধাপঃ 6

IMG_20230204_194846.jpg

এরপর টুপির মাঝে বর্ডার অংশে সুন্দর একটি ফিতার দৃশ্য অঙ্কন করলাম।টুপির ভিতরের অংশে পেন্সিল গুড়ি দিয়ে হালকা সেট করে নিলাম।

ধাপঃ 7

IMG_20230204_194901.jpg

টুপির উপরের অংশে পুরোটা ম্যান্ডেলা আর্ট করে নিলাম নীল ও কালো রঙের বলপেন দিয়ে।ফিতার মধ্যে বিন্দু বিন্দু দিয়ে দিলাম নীল রঙের পেন দিয়ে।

ধাপঃ 8

IMG_20230204_194918.jpg

এরপর টুপির নিচের দিকে নীল রঙের বলপেন দিয়ে ছোট একটি ফুল অঙ্কন করে ফাঁকা জায়গাগুলি স্টার একে নিলাম কালো রঙের বলপেন দিয়ে।

সর্বশেষ ধাপঃ

IMG_20230204_194954.jpg

তো অঙ্কন করা হয়ে গেল আমার "একটি সুন্দর টুপির চিত্র অঙ্কন"। সবশেষে আমার নাম লিখে নিলাম অঙ্কনটির নীচে নীল রঙের বলপেন দিয়ে।এটি দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপু আপনার টুপির চিত্র অংকন চমৎকার হয়েছে। আসলে আপনার অংকন গুলো সব সময় সুন্দর হয়।সত্যি আপু গরমের সময় এমন টুপি পড়লে আর মাথায় রোদ লাগে না। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু ,আপনার সুন্দর মতামত তুলে ধরার জন্য।

 2 years ago 

বরাবরই আপনি খুব চমৎকার আর্ট করে থাকেন এবং আজকেও খুব চমৎকার একটি টুপির আর্ট করেছেন, যেটি খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে ভাগাভাগি করে নেয়ার জন্য।

 2 years ago 

অনুপ্রেরণা পেলাম, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দিদি নমস্কার
সত্যি অনেক কিউট ছিল আপনার চিত্র অংকন টুপি আর্ট টি ৷ আর মেয়েরা এসব টুপি পড়লে ভালোই মানায় ৷ আর ঠিক বলেছেন যে আর্ট হলো ধৈর্য আর সময় নিয়ে করতে হয়৷ যা হোক অনেক ভালো লাগলো দিদি আপনার নিজ হাতে আর্ট করা এতো সুন্দর একটি টুপি ৷
অসংখ্য ধন্যবাদ দিদি ৷

 2 years ago 

ঠিকই বলেছেন,এই ধরনের টুপি মেয়েরাই বেশি পড়ে দাদা।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আর্ট করতে আমারও খুব ভালো লাগে আপনার মত কিন্তু সময় স্বল্পতার কারণে মাঝে মাঝে করা হয় আবার মাঝে মাঝে হয় না।
আপনি অনেক সুন্দর ভাবে একটি টুপির চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।

 2 years ago 

আর্ট করতে আসলেই সময় লাগে,ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনার টুপি চিত্র অঙ্কনটি আমার কাছে খুব ভালো লেগেছে। আসলে এ ধরনের টুপি গুলো ছোট বাচ্চাদেরকে দেয়ার জন্য আমরা কিনে থাকি। দেখে মনে হচ্ছে যেন এইমাত্র বাজার থেকে টুপিটা কিনে নিয়ে এসেছি। আপনি খুব চমৎকারভাবে ধাপে ধাপে টুপিটি এঁকেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

এ ধরনের টুপি বড়োরা ও ব্যবহার করতে পারে,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুন্দর টুপি অংকন করেছেন দিদি। টুপির উপরের অংশে ম্যান্ডেলা আর্ট করায় আরো বেশি সুন্দর লাগছে। অনেক ভালো লেগেছে দিদি। দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

সুন্দর টুপিটা আসলেই অনেক সুন্দর হয়েছে। আমার কাছে মনে হচ্ছে মাথায় দিয়ে ঘুরে বেড়ায়। খুব যত্ন সহকারে টুপিটি অংকন করেছেন দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ও।

 2 years ago 

হুম,,,,

 2 years ago 

😊

এই ধরনের টুপি আমার ঘরে একটা ছিল, আমার ছোট বোনকে কিনে দিয়েছিলাম। তবে সে না নিয়েই চলে গেছে, মনে হয় ভুলে গেছিল। দেখতে সত্যিই খুব সুন্দর হয়েছে তোমার আর্ট। দিঘা বা পুরীর সমুদ্র সৈকতে গেলে এই টুপিগুলো খুব কাজে দেয়।

 2 years ago 

ইস, তোমার দেওয়া উপহারটি তোমার বোন ভুল করে রেখে গিয়েছে জেনে খারাপ লাগলো।যাইহোক ধন্যবাদ তোমাকে।

 2 years ago 

আপনার চিত্রাংকনটি দেখে মুগ্ধ হয়ে গেছি। এটা দেখতে জাস্ট অসাধারণ লাগছে। আপনি অনেক সুন্দর করে মনের মাধুরী মিশিয়ে চিত্রাঙ্কনটি সম্পন্ন করেছেন। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59500.17
ETH 2654.95
USDT 1.00
SBD 2.41