"R"অক্ষরের ডিজাইন [পেনসিল আর্ট](10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি নিশ্চয়ই সবাই ভালো ও সুস্থ আছেন।আমি সপ্তাহে একটি করে অঙ্কন পোষ্ট করার চেষ্টা করি।তাই আজও চলে আসলাম নতুন একটি অঙ্কন নিয়ে।সেটি হলো-"R" অক্ষরের ডিজাইন অঙ্কন। বন্ধুরা,আমার রিয়েল নামের প্রথম অক্ষর R ।আর আমি বিশ্বাস করি প্রত্যেকেই তার নিজ নামের প্রথম অক্ষর নিয়ে গর্ব করে বা ভালোবাসে।তেমনি আমিও আমার নামের প্রথম অক্ষরকে খুব ভালোবাসি।আমার আজ থেকে অনার্স ফার্স্ট ইয়ারের ফাইনাল পরীক্ষা তাই একদম সময় পাবো না।তাই পোষ্টটি আমি গতদিন লিখে রেখেছিলাম,সবাই আশীর্বাদ করবেন আমার জন্য।তো চলুন অঙ্কনটি শুরু করা যাক----

IMG_20220713_143911.jpg

■উপকরণ:

1.সাদা কাগজ
2.পেনসিল
3.রবার
4.স্কেল

IMG_20220713_143147.jpg

■অঙ্কনের পদ্ধতি:

IMG_20220713_142233.jpg

👉🏿প্রথমে আমি পেনসিল দিয়ে দাগ কেটে নেব স্কেল মেপে।

IMG_20220713_142323.jpg

👉🏿এরপর p অক্ষর একে নিয়ে তার মাথায় একটা চাঁদের চিহ্ন একে নেব।

IMG_20220713_142333.jpg

👉🏿এরপর R চিহ্নের দাগ টেনে নেব স্কেল দিয়ে এবং দুইএকটি ডিজাইন একে নেব গায়ে শৃঙ্গের মতো।

IMG_20220713_142347.jpg

👉🏿এবারে আমার হাতের একটি ছবি তুলে নিলাম।

IMG_20220713_142404.jpg

👉🏿R এর বাম পাশে সুন্দর করে একটি ডিজাইন একে নিলাম পেনসিল দিয়ে ,মাঝে মাঝেই রবার দিয়ে মুছে ঠিক করে নেব।

IMG_20220713_142419.jpg

👉🏿এরপর পেনসিল দিয়ে গাড় করে একে নেব p অংশের উপরে।

IMG_20220713_142504.jpg

👉🏿এভাবে মাঝবরাবর অংশ ফাঁকা রেখে গাড় পেনসিল দিয়ে সেপ করে একে নেব R অক্ষরের চারিপাশ।

IMG_20220713_142520.jpg

👉🏿R এর মাথায় চাঁদটি ও পেনসিল দিয়ে গাড় সেপ করে নেব।

IMG_20220713_142536.jpg

👉🏿এভাবে পুরো R চিহ্নটি একে নেওয়া হয়ে গেলে বামপাশের ডিজাইন ও গাড় পেনসিল রং করে নেব।

IMG_20220713_142553.jpg

👉🏿সবশেষে আমার নাম লিখে দিলাম অঙ্কনের নিচে।তো অঙ্কন করা হয়ে গেল আমার "R" অক্ষরের ডিজাইন। এটি দেখতে খুব সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে পেন্সিল দিয়ে "R"অক্ষরের ডিজাইন করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনার ডিজাইন অত্যন্ত নিখুঁত হয়েছে। এত সুন্দর "R"অক্ষরের আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তর থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই নিজের নামের প্রথম অক্ষরের প্রতি অন্যরকম একটি টান সকলেরই থাকে। ছোটবেলায় পড়তে বসলে নিজের নামের অক্ষর নিয়ে কত ডিজাইন আকতাম তার শেষ নেই।আপনি আজকে আপনার নামের প্রথম অক্ষর দিয়ে খুব সুন্দর একটি ডিজাইন তৈরি করেছেন। ডিজাইনটি দেখতে খুব ভালো লাগছে।

 2 years ago (edited)

আপনার কাছে ডিজাইনটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি R অক্ষর দিয়ে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে অংকন শেয়ার করেছেন। আসলে প্রত্যেকের নিজের নামের প্রথম অক্ষর নিয়ে একটা গর্ব হয়। ছোটবেলায় পড়তে বসলে আমি ও আমার নামের প্রথম অক্ষর দিয়ে অনেক রকমের আলপনা করেছিলাম আপনার পোষ্টটি পড়ে আজ সেই ছোটবেলার কথা হঠাৎ মনে পড়ে গেল। আপনার জন্য দোয়া রইল আপনার পরীক্ষা যেন ভাল হয়। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাদের আশীর্বাদে পরীক্ষা ভালোই হয়েছে আপু,অসংখ্য ধন্যবাদ আপনাকে।সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

R দিয়ে খুব সুন্দর একটি ডিজাইন করেছেন আসলে আপনার এই আর্টটি আমি সেভ করে রেখেছি। সময় সুযোগ করে এটা দিয়ে ডিজিটাল আর্ট বানাবো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আমি সেভ করে রেখেছি।সময় সুযোগ করে এটা দিয়ে ডিজিটাল আর্ট বানাবো।

হুম, অবশ্যই বানিয়ে ফেলবেন ভাইয়া।তবে রিস্টিম করতে পারতেন,যাইহোক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে আপু মেইন পিকচারটি ডাউনলোড করেছি তাই রিস্টিম করা হয়নি। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

😊

 2 years ago 

আপনি খুব সুন্দর R অক্ষরের ডিজাইন করেছেন। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। দেখে মন ভরে গেল। দেখেই বোঝা যাচ্ছে আপনি খুব নিখুঁতভাবে আর্ট টি করেছেন এবং ধৈর্য্য ও সময় সহকারে আর্ট টি সম্পন্ন করেছেন। আপনাকে ধন্যবাদ । এত সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ধন্যবাদ আপু,আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি ডিজাইন অংকন করেছেন R অক্ষরের। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার এই ডিজাইন অংকন। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আর্টটি ভীষণ ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত।অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি আর অক্ষরের ডিজাইন দেখতে খুব অসাধারণ লাগলো। আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর করে ডিজাইনটি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অনুপ্রেরণামূলক মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপু,শুভকামনা অবিরাম আপনার জন্য ও।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে আর অক্ষরের ডিজাইন অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই দক্ষতার সঙ্গে আপনি অংকন করেছেন দেখেই বোঝা যাচ্ছে চমৎকারভাবে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত ব্যক্ত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68394.30
ETH 2644.71
USDT 1.00
SBD 2.69