"এলোমেলো কয়েকটি আলোকচিত্র"

in আমার বাংলা ব্লগ11 months ago

নমস্কার

বন্ধুরা,কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম একটি ভিন্নধর্মী ফটোগ্রাফী ব্লগ নিয়ে আপনাদের মাঝে।আমি চেষ্টা করি সপ্তাহে একদিন করে ফটোগ্রাফি পোষ্ট শেয়ার করার জন্য।আজও তার ব্যতিক্রম হয়নি।আজ আমি কয়েকটি এলোমেলো ফটোগ্রাফি পোষ্ট করবো।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।যাইহোক তো আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিগুলি দেখে নেওয়া যাক----

আলোকচিত্র: 1

IMG_20230906_141934.jpg

এটা আমাদের অতি পরিচিত পেয়ারা ফলের ছবি।পেয়ারায় প্রচুর পরিমানে ভিটামিন থাকে, কমবেশি পেয়ারা খেতে সকলেই পছন্দ করে।আমারও কিন্তু অনেক প্রিয় এই পেয়ারা।এই পেয়ারার জালি অসময়ে ধরেছে আমাদের গাছে।বারোমাসেই পেয়ারা পাওয়া যায় বাজারগুলোতে।তবে এই জাতীয় পেয়ারাগুলো খুব বেশি বড় হয়না।

আলোকচিত্র: 2

IMG_20230906_141919.jpg

এটি একটি শসার ছবি।শসাটি পাকানোর জন্য রাখা হয়েছে ,যাতে বীজ করে পরের বছর রোপন করা যায়।এ বছর মোট দুটি শসা পাকানোর জন্য রাখা হয়েছে।তাছাড়া এই শসাগুলি যখন কচি থাকে তখন সবুজ রঙের থাকে।বাজারে এই শসাগুলি কিনতে পাওয়া যায় ছোট অবস্থায়।প্রথমত এই শসাগুলি খুবই ছোট ছিল এবং পরে কালারে পরিবর্তন এসেছে। দিন যতই বৃদ্ধি পাচ্ছে ততই শসাটি অনেক বড় হচ্ছে ও ফাটল ধরছে চির চির করে।

আলোকচিত্র: 3

IMG_20230906_142043.jpg

এটি একটি ফড়িং পোকার।ছোটবেলায় এগুলোকে আমরা ঝিঁঝিঁপোকা বলতাম।পাতলা ছিপছিপে পাখনার জন্য এই ফড়িংগুলি খুবই আকর্ষণীয় দেখতে লাগে।এই ফড়িংগুলি ঝাঁকে ঝাঁকে উড়লে রোদ-বৃষ্টির সম্ভাবনা সম্পর্কে জানা যায়।

আলোকচিত্র: 4

IMG_20230906_142011.jpg

এটি একটি চিচিঙ্গার ছবি।চিচিঙ্গাটি পাকানোর জন্য রাখা হয়েছে,যাতে বীজ করে পরের বছর রোপন করা যায়।এমন আরো তিনটি চিচিঙ্গা পাকানোর জন্য রাখা হয়েছে। গ্রামাঞ্চলে অনেকেই একে কুশিও বলে থাকে।চিচিঙ্গাগুলো অনেক লম্বা ও মোটা জাতের।

আলোকচিত্র: 5

IMG_20230906_141948.jpg

এটা হচ্ছে মরিচ গাছের।মরিচ গাছের চারাটি এমনিই জন্মেছিল।তারপর সেটা তুলে রোপনের পর অনেকগুলো মরিচ ধরেছে গাছে।মরিচ আমার অনেক প্রিয়।

আশা করি আপনাদের সকলের কাছেও ভালো লাগবে আমার করা ফটোগ্রাফিগুলি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

পোস্ট বিবরণ:

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসpoco m2
ফটোগ্রাফার@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Sort:  
 11 months ago 

খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি।আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন । তবে ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে বিশেষ করে ফড়িং পোকার ফটোগ্রাফি এবং মরিচের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য, ধন্যবাদ আপু।

 11 months ago 

দিদি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু। আপনার তোলা ছবির মধ্যে শসা আমার খেতে ভালোই লাগে কারন এটি সালাত করে খেলে খুবই ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল দিদি

 11 months ago 

আপনি শসা খেতে ভালোবাসেন জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

দিদি আপনার করা এলোমেলো আলোকচিত্র গুলো জাস্ট অসাধারণ হয়েছে।এর মধ্যে থেকে চিচিঙ্গা সবথেকে কিউট লেগেছে ।ধন্যবাদ দিদি সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু,আপনার সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য।

 11 months ago 

আপু এখানে আপনি বেশি ফটোগ্রাফি করেছেন এর মধ্যে কিছু ফল এবং সবজির ফটোগ্রাফি রয়েছে। পেয়ারাটা অনেকটা ছোট কিন্তু শসাটা কিন্তু বেশ বড়। ফড়িং পোকার ফটোগ্রাফি টা বেশ ভালো হয়েছে আপু। সব মিলিয়ে দারুন তুলেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাইয়া, শসাটি পেকে যাওয়ার মতো হয়েছে তাই বেশ বড়।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনার করা আলোকচিত্রগুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ কয়েকটি আলোকচিত্র আমাদের মাঝে উপস্থাপন করেছেন এর মধ্যে ঘাস ফড়িং এর আলোকচিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

ঘাস ফড়িং এর আলোকচিত্রটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

বিভিন্ন ধরনের ছবি নিয়ে খুব সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট সাজিয়ে তুলেছেন আপু।আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ জানাচ্ছি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দরভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া,আপনার প্রশংসামূলক মতামতের জন্য।

 11 months ago 

দিদি আপনার তোলা ফটোগ্রাফি গুলো দারুন লাগলো। আপনি সুন্দর বর্ননা তুলে ধরেছেন। এজন্য আরো বেশি ভালো লেগেছে। শসা,চিচিঙার বীজ করতে সেগুলোকে পাকা করতে গাছে রেখে দিয়েছে।বেশ ভালো তো।মরিচ ও পেয়ারা আমারও ভীষন পছন্দ। ধন্যবাদ দিদি সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার মতো মরিচ ও পেয়ারা আপনারও পছন্দ জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 11 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে৷ আপনার শেয়ার করা ফটোগ্রাফিগুলোর সাথে আমি সচরাচর পরিচিত৷ তবে আপনার কাছ থেকে এগুলো একসাথে দেখতে পেরে খুবই ভালো লাগলো৷৷

 11 months ago 

হ্যাঁ ভাইয়া, পরিচিত কিছু নিয়েই ব্লগটি সাজিয়েছি।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। দেখতে খুবই ভালো লাগছে। ফড়িংটার ছবি অনেক সুন্দর হয়েছে। আচ্ছা ফড়িংটার ছবি যখন আপনি তুলছিলেন তখন ফড়িং টা কি উড়ে যায়নি? যাইহোক আপনার এলোমেলো কয়েকটি আলোকচিত্র দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনাকে।

 11 months ago 

আচ্ছা ফড়িংটার ছবি যখন আপনি তুলছিলেন তখন ফড়িং টা কি উড়ে যায়নি?

@oisheee না আপু,ফড়িংটি যেন দাঁত চেপে বসেছিল ঘাসের উপর।আমি অনেক কাছ থেকে ছবি তোলার পরও উড়ে যায় নি।ধন্যবাদ আপনাকে, সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45