"দূর অজানায়"[অনুভূতির মিশেলে](10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।

বন্ধুরা,আজ আমি রেসিপি, diy, কবিতা কিংবা কোনো অঙ্কন নিয়ে হাজির হয়নি। আজ আমি আমার মনের কল্পনার অনুভূতি শেয়ার করেছি।কারন মাঝে মাঝেই মন কি বলে/বলতে চায়,মনের কথাগুলো ও শুনতে বেশ ভালোই লাগে আমার।হোক না সেটা কল্পনার!তবুও তাকে প্রাধান্য দেওয়া উচিত।তাই আমি আজ হাজির হলাম ভিন্ন ধরনের কাল্পনিক ভাবনার লেখা নিয়ে আপনাদের মাঝে।আশা করি ভালো লাগবে আপনাদের কাছেও।সেটি হলো -"দূর অজানায়"।

IMG_20220917_175822.jpg

একটা আলাদা জগৎ।
যে জগতের মাঝে হেঁটে চলেছি আমি আর আমার মতো বহু মানুষ।কেউবা আমার শুভাকাঙ্ক্ষী কেউবা তার বিপরীতে।একসময় তা ছিল কল্পনার সমুদ্র কিন্তু ধীরে ধীরে তা বাস্তবতায় রূপ নিল।সেই পথের যাত্রা প্রথম দিকে বেশ সহজ,সরল ও স্তিমিত সূর্যের মতো ছিল।চলার পথে বাঁক কম ছিল, ছিল বেশ রঙিন আন্তরিকতার ঢেউ।কিন্তু কোথাও একটা দমকা হাওয়ার ঝড় আসলো একটু করে চির কাড়ালো মানুষের মনে, উদ্ভব হলো এক অদ্ভুত জোয়ারভরা ভয়ের ।এরপর ছিন্নভিন্ন মনে ফাটল ধরলো পথের কিনারায়,সেই হাওয়ায় বেশ কিছু মানুষ ছিটকে পড়লো ঘূর্ণাবতের মতো।শুরু হলো নতুন এক মানদন্ডে হেঁটে চলার পথ পরিক্রমা।আমি দিব্যি হেঁটে চলেছি,কারন আমার গন্তব্য দূর অজানা।

কিছু মানুষ চলল সেই পথে আপন যাত্রায়, কিন্তু হাঁটতে হাঁটতে ক্লান্ত কিছু মানুষ।সময়ের সঙ্গে নির্ঘাত না পেরে ওঠার বাহানায় মগ্ন শরীর,ধীরে ধীরে পথে অনেক নতুন পথযাত্রীর দেখা মিললো।পরিচয় গণনার সম্ভারে সকলের উদ্দেশ্য একই,কিন্তু সময়ের বড্ড বেশি অভাব।মাঝপথে আবারো উত্থান-পতনে কাটলো কিছুটা সময়।ধীরে ধীরে ছোট ছোট নতুন পথগুলোর দ্বার উন্মুক্ত হলো।সব পথের অনুসন্ধান করতে গিয়েই নতুন নতুন অভিজ্ঞতার সম্মুখীন হলাম।একসময় স্তিমিত সূর্য দপ করে জ্বলে উঠলো আলোর বিচ্ছুরণের মতো।

কঠিন ও আঁকাবাঁকা খাড়িপথগুলো কিছুটা সহজ হয়ে প্রাণবন্ত হয়ে উঠলো।জীবন্ত পথের উজ্জীবিত ধারায় মুগ্ধ সবাই ।আলাদা জগৎটি গতিশীল হয়ে গেল নিমিষেই।কিন্তু এই পথের অন্তিম ঠিকানা সকলেরই অজানা।তাই আমার গাড়,নিবিড় পথধরে ছুটে চলার চেষ্টা দূর অজানায় আলাদা জগতের সন্ধানে।।

(কোনো পথ সহজ নয়,সব পথই বাঁধা বা কাঁটা বিছানো।তাই যেকোনো পথ দিয়ে চলতে হলে কঠিন বা সহজ-সরল পথের বিবেচনা না করেই এগিয়ে যেতে হবে।কখনো সহজ পথগুলো জটিল হবে আবার জটিল পথগুলো সরল হবে আবার কখনো বা নতুন নতুন ছোট পথের সন্ধান মিলবে।কিন্তু সবকিছুর উদ্দেশ্য একটাই অবিরাম পথ চলা এবং গন্তব্যে পৌঁছানো।)

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের লেখা এলোমেলো অনুভূতিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনার কল্পনার জগতে আপনার সাথে আমিও হারিয়ে গিয়েছিলাম দিদি। আসলেই সময়ের বড্ড অভাব।পথের শেষে কি আছে জানার আগেই সময় শেষ।আশা করি আপনি আপনার আলাদা জগৎ খুজে পাবেন।ধন্যবাদ আমাদের আপনার কল্পনার জগতে হারিয়ে যাওয়ার সুযোগ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ দাদা দূর অজানায় হারিয়ে যাওয়ার জন্য।😃

 2 years ago 

দিদি আপনার কল্পনার জহগতের কাহিনী বেশ মনোযোগ দিয়ে পড়লাম ৷ তবে দিদি কল্পনা জল্পনা সেটা শুধু সামিয়েকর জন্য ৷মানলাম এই কল্পনাও সত্যি হয় তবে দু একটা৷
আপনি শেষে লিখেছেন যে কোনো পথেই সহজ নয় ৷সব জায়গার কাটা এই কাটা তুলে উপরে ফেলেতে হবে ৷ তাহলেই হাটা সহজ ৷আমার কথা হয়তো বুঝছেন ৷ তাই আমার কথা সহজ সরল কঠিন যাই হোক মনকে শক্ত রাখুন ৷
যাই হোক সবই কথার কথা তবে দূর অজানায় অনুভূতির কথা গুলো বেশ চমৎকার ছিল দিদি ৷

 2 years ago 

দাদা যদিও এটা আমার ভাবনা, তবুও আমার লেখা যদি বুঝে থাকেন তাহলে এতে যে ম্যাসেজ দেওয়া সেটাও বুঝতে পারবেন।অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 67033.58
ETH 3521.90
USDT 1.00
SBD 3.20