"অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?আশা করি সবাই অনেক ভালো ও সুস্থ আছেন শিশিরভেজা সকালে।আমি ও বেশ ভালো আছি।তাই আজ আমি আবারো হাজির হলাম ভিন্নধর্মী কিছু অসাধারণ ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে।যদিও আমি ভালো ফটোগ্রাফি করতে পারি না।তবুও সকলের দেওয়া উৎসাহে চেষ্টা করতে বেশ ভালোই লাগে।

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি:

CollageMaker_20221116_100313928.jpg

ফুল পবিত্রতা,শুভ্রতা ও সৌন্দর্য্যের প্রতীক আমরা সবাই জানি।তাই আমি অন্য কিছুর ছবি বেশি না তুললেও ফুলের ছবি ঠিক তুলি।ফুল যেন সবসময় টানে আমাকে মন থেকে।যাইহোক এই ফুলের ছবিগুলো আমি সংগ্রহ করেছি নার্সারী ও ট্রেন থেকে।যদিও সব ফুলের নাম আমি জানি না তবুও দেখতে কিন্তু ভারী ভালো লাগে আমার কাছে নার্সারির নানান ফুল।কমবেশি সকলেই অন্তর থেকে ফুলকে পছন্দ করেন ও ভালোবাসেন।একই ফুল যতবারই দেখি না কেন বারবার যেন নতুনরূপে দেখতে পাই।তো চলুন দেখে নেওয়া যাক ছবিগুলো----

গোলাপ ফুল

IMG_20221116_095759.jpg
লোকেশন

সকলের প্রিয় ও পছন্দের ফুল গোলাপ ।যা ভালোবাসা নিবেদনে প্রেমিক-প্রেমিকার হাতে ছড়াছড়ি থাকে আবার কোনো উৎসব ও অনুষ্ঠানে।গোলাপ ফুলের যে এত এত প্রজাতি ও রং রয়েছে তা বলা অভাবনীয়।তবে বেশি সাদা,লাল ও হলুদ গোলাপ বেশি দেখা যায় যেকোনো স্থানে।আমার তো সব গোলাপই ভালো লাগে।

জবা ফুল

IMG_20221116_095919.jpg
লোকেশন

জবা ফুল তো সকলের বাড়িতে রয়েছে এবং বিভিন্ন রঙের জবা ফুল রয়েছে ।জবা ফুল বরাবরই আমার খুবই প্রিয় একটি ফুল।আর এই একটি ফুলের মধ্যে আমি চারটি রং খুঁজে পেয়েছি।লাল,গোলাপি, খয়েরি ও হলুদ রঙের সমন্বয়ে অসাধারণভাবে গঠিত ফুলটি।ফুলটি দেখেই আমার ছিড়তে মন চাইছিল কিন্তু গাছের ফুল গাছের বেশি শোভা পায়, হাতে নয়।

অচেনা ফুল

IMG_20221116_095901.jpg
লোকেশন

IMG_20221116_095951.jpg

এই ফুলটি আমার কাছে অদ্ভুত সুন্দর লেগেছে।ফুলটি দেখতে পানপাতার মতো আবার ভিতরে কচুফুলের মতো একটি অংশ রয়েছে।আর কালারটি বেশ সুন্দর।আমি প্রথম দেখলাম এই অজানা ও অচেনা ফুলটি।গোলাপি রঙের দেখতে পাতার মতো ফুলটি সম্ভবত কোনো কচুপাতাবাহারের ফুল।কচুফুলের মতো অংশটির একদম মাথায় সামান্য হলুদ রঙের মিশেল রয়েছে।

অচেনা ফুল

IMG_20221116_095931.jpg
লোকেশন

এই ফুলটিও আমার অপরিচিত।সুতরাং এই ফুলের প্রজাতি সম্পর্কে আমার কোনো ধারণা নেই।তবে এটি সাদা রঙের বেশ বড় সাইজের ফুল।মাইক ফুলের মতো দেখতে।সাদা রঙের ঠিক মাঝে হলুদ রঙের মিশেল রয়েছে।যেটা দেখতে খুবই আকর্ষণীয়।শিশিরভেজা ফুলটি থোকা থোকা ধরে থাকে।

কসমস ফুল

IMG_20221116_095828.jpg

এটা কসমস ফুল ।আমি এই ফুলটি ট্রেন থেকে তুলেছি।আসলে একজন অপরিচিত দিদি বর্ধমান স্টেশন থেকে একটি গোলাপ ও একটি কসমস ফুলের চারা কিনে নিয়ে যাচ্ছিল।কসমস ফুলটি এইরকম ধরে ছিল গাছে তাই আমার খুবই ভালো লাগছিল দেখতে।তারপর পারমিশন নিয়ে ছবিটি তুলে ফেললাম ফুরফুরে হাওয়ায় চলন্ত ট্রেনে দুলন্ত কসমস ফুলটি

অচেনা ফুল

IMG_20221116_100004.jpg
লোকেশন

সবশেষে এই ফুলটিও আমার অচেনা ও অজানা।যদিও ছোটবেলায় এই ধরনের ফুল ঝোপে ঝাড়ে হয়ে থাকতে দেখতাম।তারপর এর ফল জিভে কিংবা জলে দিয়ে ফুটাতাম।কিন্তু আমার মনে হয় একই দেখতে একই রঙের অনেক ফুল রয়েছে জগতে।যা দেখতে এক হলেও এক নয়, ভিন্ন তাদের নাম এবং কিছু বৈশিষ্ট্য।যাইহোক বেগুনি রঙের ফুলটি ঝুলন্ত অবস্থায় ভালোই লাগছিল দেখতে।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের ফুলের ফটোগ্রাফিগুলি ভালো লাগবে।পরের দিন আবারো নতুন কোনো ব্লগ নিয়ে হাজির হবো।ততক্ষণ সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: redmi note 10 pro max

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। যেগুলোর ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। কেউ ফটোগ্রাফি করে শখের বসে আবার কেউ প্রফেশনালি। আমার তো মনে হচ্ছে আপনি প্রফেশনালি করেছেন একদম। খুবই ভালো ছিল আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আমার তো মনে হচ্ছে আপনি প্রফেশনালি করেছেন একদম।

না না ভাইয়া,প্রফেশনালি নয়।ভালো লাগা থেকেই ফটোগ্রাফী করলাম।আপনার প্রশংসা শুনে অনুপ্রাণিত হলাম, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই ফুলটি আমার কাছে অদ্ভুত সুন্দর লেগেছে।ফুলটি দেখতে পানপাতার মতো আবার ভিতরে কচুফুলের মতো

লাল রঙের ফুলটি দেখতে সত্যি অনেক অদ্ভুত। বাহিরটা পান পাতার মতোই দেখতে লাগছে। তবে রংটা লাল। আর ভেতরের অংশ কচু ফুলের মতোই লাগছে। সত্যি আপু ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভালোই লাগলো। আর সাদা রঙের যে ফুলটির কথা আপনি বলছেন সেই ফুলটি দেখতে অনেকটা সাদা আলমন্ড ফুলের মত। ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর।

 2 years ago 

ধন্যবাদ আপু,আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ফুল পবিত্র এবং আপনাকে অনেক টানে,সবার ক্ষেত্রেই মনে হয় তাই।ওয়াও খুব সুন্দর লাগছে আপু ফুলের ফটোগ্রাফি গুলো।আপনি খুব চমৎকার ভাবে প্রতিটি ফুলের ফটোগ্রাফি করেছেন।অচেনা ফুল গুলোই দারুন লাগছে দেখতে।আমিও নাম জানিনা ফুলগুলোর ।ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য, ধন্যবাদ আপু।

 2 years ago 

এই ফুলটি আমার কাছে অদ্ভুত সুন্দর লেগেছে।ফুলটি দেখতে পানপাতার মতো আবার ভিতরে কচুফুলের মতো একটি অংশ রয়েছে।

এই ফুলটি আমিও প্রথম দেখলাম। একদমই অন্যরকম সৌন্দর্য যাকে বলে, এধরনের ফুল দেখলে মন এমনিতেই ভালো হয়ে যায়। প্রতিটি ফুলের ছবি আমার ভীষণ ভালো লাগলো।
অনেক ধন্যবাদ আপু ভীষণ কষ্ট করে ফুলের ছবিগুলো সংগ্রহ করার জন্য।

 2 years ago 

একদম ভাইয়া👍, ফুল দেখলে মন ভালো হয়ে যায়।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে করেছেন আর ছবিগুলো অনেক ভালো এসেছে। বিশেষ করে অচেনা ফুলটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ আপু।

 2 years ago 

দিদি আপনি ঠিকই বলেছেন আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ হয়েছে। আমার কাছে সব গুলো ফুল ভীষণ ভালো লাগলো। ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। তবে পানপাতার মতো ফুলটি দেখতে সত্যিই অদ্ভুত। এমন ফুল আগে কখনো দেখিনি।

 2 years ago 

আপনার কাছে ছবিগুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম,ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সবগুলো ফুলই অসাধারণ দেখতে। আমার কাছে তো খুবই ভালো লেগেছে একদম শেষের ফুল টি।আপু আপনি একদম ঠিকই বলেছেন, ফুল গাছেই মানায় হাতে নয়। সব সময় গাছ ভরা ফুল দেখতে খুবই ভালো লাগে। দারুন কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন, অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

একদম শেষ ফুলটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ আপু।

 2 years ago 

গুগল লেন্সে ফেলিয়ে দেখলাম,প্রথম অচেনাটা হলো পেইন্টার্স প্যালেট আর পরেরটা রুয়েলিয়া টিউবারোজা।বাংলায় কি বলে জানিনা।
সবগুলো ফটোগ্রাফিই অনবদ্য ছিল। কোনোটাকেই আলাদা করে কিছু বলা যাবেনা।শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, অচেনা ফুলের নামগুলো বলার জন্য।ভালো লাগলো জেনে।

 2 years ago 

কে বলেছে আপু আপনি সুন্দর ফটোগ্রাফি করতে পারেন না?আপনি তো অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিলেন।আপনার ফুলের মধ্যে পান পাতার মত ফুলটা এবং মাঝখানে কচু ফুলের মত আমিও নামটা জানি না দেখতে অদ্ভুত সুন্দর তো আপু।ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে আপু।

 2 years ago 

হ্যাঁ আপু,পান পাতার মত ফুলটা আমার কাছে ও নতুন ছিল।ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66