Diy-"প্রজাপতি ও ফুলের চিত্র অঙ্কন" (10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমি সপ্তাহে একটি করে অঙ্কন পোষ্ট করার চেষ্টা করি।তাই আজও চলে আসলাম নতুন একটি অঙ্কন নিয়ে।সেটি হলো-"প্রজাপতি ও ফুলের চিত্র অঙ্কন "।

বন্ধুরা, বেশ কয়েকদিন ভ্যাপসা গরমে শরীরে রক্তপ্রবাহ যেন জ্বালায় পরিণত হয়েছে।আর এত গরমে কিছু করতে ও মন চায় না।তবুও আমি প্রতি শুক্রবার অঙ্কন পোস্ট করি তাই সেই ধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা করছি কোনো কোয়ালিটি সম্পন্ন অঙ্কনের মাধ্যমে।যদিও আমি আমার মন থেকে চেষ্টা করি কোনো কিছু অঙ্কন করার।আজ ও তার ব্যতিক্রম হয়নি।আজ আমার প্রজাপতি অঙ্কনের ইচ্ছা জাগলো মনে তাই প্রজাপতির সঙ্গে ফুটন্ত ফুলের গাছ ও তো থাকা চাই !না হলে কেমন শুন্যতা থেকে যাবে অঙ্কনে এটা আমার কাছে মনে হয়।তো শেষমেশ ফুল ও প্রজাপতি একেই ফেললাম।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন শুরু করা যাক-----

IMG_20220701_163619.jpg

■উপকরণ:

1.সাদা কাগজ
2.পেনসিল
3.রং পেনসিল
4.রবার

■অঙ্কনের পদ্ধতি:

ধাপঃ 1

IMG_20220701_172406.jpg

প্রথমে আমি অঙ্কনের জন্য কিছু উপকরণ নিয়ে নিলাম।যেমন-পেনসিল, রবার ,কাগজসহ ইত্যাদি।এবারে পেনসিল দিয়ে আমি গোলাপ ফুলের ভিতরের অংশ ঘুরিয়ে একে নেব।

ধাপঃ 2

IMG_20220701_163354.jpg

এরপর গোলাপ ফুলের পাপড়ি একে নিয়ে একটি ফুটন্ত ফুলের ছবি একে নিলাম।পাপড়ির পাশ দিয়ে ডবল করে দাগ দিয়ে নেব।

ধাপঃ 3

IMG_20220701_163412.jpg

আমার হাতের ছবি তুলে নিলাম।

ধাপঃ 4

IMG_20220701_163436.jpg

এরপর ফুলের বৃতি ও পাতা একে নিলাম এবং তার সঙ্গে ফুলের নীচে ও উপরে দুটি ডাল একে নেব পেন্সিলের সাহায্যে।

ধাপঃ 5

IMG_20220701_163455.jpg

এবারে গোলাপ ফুলের একটি কুঁড়ি একে নিয়ে পাশ দিয়ে বেশ কয়েকটি পাতার সেপ একে নিলাম।

ধাপঃ 6

IMG_20220701_163508.jpg

ফুলের উপরে ও নিচের দিকে দুটি প্রজাপতি একে নিলাম পেন্সিলের সাহায্যে।

ধাপঃ 7

IMG_20220701_163522.jpg

প্রজাপতির ডানায় নীল ও বাদামি রঙের পেনসিল দিয়ে একে নিলাম এবং সাধারন পেনসিল দিয়ে চারপাশে গাড় দাগ দিয়ে নিলাম।

ধাপঃ 8

IMG_20220701_163537.jpg

গোলাপ ফুলের পাপড়ির দাগগুলো গাড় পেনসিল স্কেচ করে একে নিয়ে কুঁড়িটির কিছু অংশ ও গাড় রং করে পেনসিল দিয়ে একে নেব।

ধাপঃ 9

IMG_20220701_163554.jpg

এরপর কুঁড়ি ও ফুটন্ত গোলাপ ফুলের মাঝে বাদামি রঙের পেনসিল দিয়ে সেপ করে একে নেব।গোলাপ ফুলের ডাল ও বৃতির মধ্যে নীল রঙের পেনসিল দিয়ে একে নেব।

ধাপঃ 10

IMG_20220701_163636.jpg

সবশেষে গোলাপ ফুলের পাতার মাঝে হালকা নীল রং দিয়ে একে নিয়ে পেনসিল দিয়ে নীচে আমার নামটি লিখে দিলাম।

ধাপঃ 11

IMG_20220701_163656.jpg

তো আমার অঙ্কন করা হয়ে গেল "প্রজাপতি ও ফুলের চিত্র অঙ্কন"।এটি দেখতে খুবই আকর্ষণীয় ও সুন্দর লাগছিল।

আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনার কাছে ঠিকই মনে হয়েছে। শুধু প্রজাপতি আঁকলে একটু ফাঁকা ফাঁকা লাগত। সাথে ফুলগুলো এঁকে খুব ভালো করেছেন। আর্টটি আকর্ষণীয় হয়েছে। আসলে এই গরমের মধ্যে কোন কাজ করেই শান্তি পাওয়া যায় না । তারপরও আপনি আপনার ধারাবাহিকতা বজায় রেখে শুক্রবারে সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করেছেন। ভালো লাগলো দেখে।

 2 years ago 

ধন্যবাদ আপু,আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রজাপতি ও একটি ফুলের চিত্র অসাধারণ হয়েছে। খুব সুন্দর ভাবে আপনি ফুলটি এঁকেছেন এবং প্রজাপতি মনে হচ্ছে সত্যিই মধু আহরণ করতে এসেছে। খুবই ভালো লাগলো স্বপ্ন চিত্রটি দেখে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু ,আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ আপু প্রজাপতি ও ফুলের চিত্র অংকন আপনি নিখুঁত হাতে সম্পন্ন করেছেন। যার কারনে ফুল ও প্রজাপতি দেখতে এত সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দরভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার দারুণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনি প্রজাপতি ও ফুলের চিত্র অঙ্কন অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লাগলো। বিশেষ করে ফুলের উপর প্রজাপতিটি অসাধারণ লাগলো। অনেক সুন্দরভাবে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনাবি করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে চিত্রটি ভালো লেগেছে জেনে খুশি হলাম, অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ্ দিদি একটি ক্রিয়েটিভ ড্রয়িং উপহার দিলেন আমাদের।
সুন্দর অংকন ছিল।
প্রজাপতি এবং ফুল বেশ ভালো ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া😊।

 2 years ago 

প্রজাপতি ও ফুলের চিত্র অঙ্কন দেখতে খুব সুন্দর হয়েছে। প্রজাপতি 🦋 দেখে ভীষণ ভালো লাগলো। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে প্রজাপতি ফুলের একটি চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব নিখুঁতভাবে চিত্রটি অঙ্কন করেছেন আপনাদের মাঝে।ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনুপ্রেরণা পেলাম,অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আজকে আমাদের মাঝে প্রজাপতি ও ফুলের চিত্র অঙ্কন তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে সব থেকে প্রজাপতি চিত্র অঙ্কন দেখতে অনেক ভালো লেগেছে। এত সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে ও প্রজাপতির ছবি বেশি ভালো লেগেছে।আপনার অনুভূতি প্রকাশ করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পর যাবতীয় ফুলের খুবই সুন্দর এবং কালারফুল একটি চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61