"একটি সিম্পল ম্যান্ডেলা আর্ট"

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার

সবাইকে জানাই শুভ নববর্ষের অনেক অনেক শুভেচ্ছা💐💐

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আজ আমি একটি সিম্পল ম্যান্ডেলা আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

একটি সিম্পল ম্যান্ডেলা আর্ট:

IMG_20240413_125613.jpg

প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই যেকোনো আর্ট করতে আমার বরাবরই খুব ভালো লাগে।আজ একটি সিম্পল ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আসলে প্যাস্টেল কালারগুলি ব্যবহার করে আমি কিছুটা পৃথিবীর কালার ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।আমাদের কমিউনিটিতে অনেকেই সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করেন ।সেগুলো দেখতে যেমন ভালো লাগে তেমনি আঁকতেও খুবই ভালো লাগে আমার।যাইহোক এটি অঙ্কনের পর সুন্দর ও আকর্ষণীয় লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।যাইহোক তো চলুন শুরু করা যাক---

IMG_20240413_125655.jpg

উপকরণ:

1.সাদা কাগজ
2.কাঁটা কম্পাস
3.প্যাস্টেল কালার
4.স্কেল ও
5.রঙিন বলপেন

IMG_20240413_125333.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240413_125351.jpg
প্রথমে আমি একটা কাঁটা কম্পাস ও নীল রঙের বলপেন দিয়ে বৃত্ত একে নিলাম তিনটি ছোট-বড় করে।

ধাপঃ 2

IMG_20240413_125408.jpg
এখন ভিতরে ছোট বৃত্তের মধ্যে গেরুয়া রং এবং মাঝের বৃত্তে নীল রঙের প্যাস্টেল কালার করে নেব।

ধাপঃ 3

IMG_20240413_125421.jpg
এখন বড় বৃত্তের মধ্যে গেরুয়া প্যাস্টেল কালার একটু দূরত্বে ঢেউ খেলে ডিজাইন একে নেব।

ধাপঃ 4

IMG_20240413_125434.jpg
এবারে গেরুয়া রঙের পাশে সাদা অংশে স্কেল দিয়ে দাগ কেটে নেব কালো রঙের বলপেন দিয়ে।

ধাপঃ 5

IMG_20240413_125455.jpg
এরপর কালো রঙের বলপেন দিয়ে দাগ কেটে কেটে ডিজাইন একে নিলাম।

ধাপঃ 6

IMG_20240413_125524.jpg
এখন পুরো বৃত্তে একই ডিজাইন একে নিলাম।

ধাপঃ 7

IMG_20240413_125544.jpg
এরপর আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনের মাধ্যমে।

ধাপঃ 8

IMG_20240413_125559.jpg
এখন স্কেল ও কালো রঙের বলপেন দিয়ে ছোট ছোট ডিজাইন একে নিলাম দাগ কেটে।

শেষ ধাপঃ

IMG_20240413_125629.jpg
এবারে মাঝের বৃত্তে নীল রঙের মধ্যে সবুজ রঙ করে একে নিলাম।সবশেষে আমার নাম লিখে নিলাম অঙ্কনের নীচে কালো রঙের বলপেন দিয়ে।

ছবি উপস্থাপন:

IMG_20240413_125613.jpg

IMG_20240413_125655.jpg
তো অঙ্কন করা হয়ে গেল আমার "একটি সিম্পল ম্যান্ডেলা"।এটি অঙ্কন করার পর বেশ সুন্দর দেখতে লাগছিলো।


আশা করি আমার আজকের ম্যান্ডেলা আর্টটি আপনাদের সকলের কাছেও অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীম্যান্ডেলা আর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করছেন আপু। কালার করার কারণে দেখতে বেশি সুন্দর লাগছে। ম্যান্ডেলা আর্ট এর প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য অনেক ধন্যবাদ।

 5 months ago 

আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে ভীষণ ভালো লাগছে দিদি। এ ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক ধৈর্য সময়ের প্রয়োজন হয়। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আমার কাছে তো সব থেকে সিম্পল জিনিস গুলোই বেশি ভালো লাগে। কেননা আমি সবসময় লক্ষ্য করি সাধারণের মধ্যেই কিন্তু অসাধারণ কিছু খুঁজে পাওয়া যায়। আপনার আজকের তৈরির ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 5 months ago 

খুবই সুন্দর একটি মেন্ডেলা চিত্র অঙ্কন করেছেন। বিভিন্ন কালার ব্যবহার করেছেন যার কারণে চিত্রটি খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে। এই চিত্রটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার চিত্র অংকন দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসাধারণ হয়েছে আপনার আজকের প্রস্তুত করা মান্ডেলা চিত্রটি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে কালারটা দারুন ভাবে ফুটেছে আসলে এই ধরনের সিম্পল সৌন্দর্যগুলো কিন্তু দারুণভাবে উপভোগ করার মত।
অঙ্কনের ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

মেন্ডেলা আর্ট যারা করে তাদের আমি অনেক সম্মান করি কারণ এই কাজগুলো করার জন্য বেশ দক্ষতার প্রয়োজন
সময় ও ধৈর্য ছাড়া কখনোই সম্পন্ন হয় না। প্রতিটি ধাপ খুবই সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার চেষ্টা টা অনেক ভাল ছিল। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ম্যান্ডেলা আর্ট তৈরি করা প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে বৃত্তের মধ্যে নীল কালারের সাথে সবুজ কালারের ব্যবহারটা সত্যিই অসাধারণ হয়েছে। চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে একটি সিম্পল ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। ম্যান্ডেলা আর্ট তৈরি করার পরে আপনি বিভিন্ন ধরনের কালার দিয়েছেন এজন্য দেখতে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আজকে দেখছিস সিম্পল একটি মেন্ডেলা আর্ট তৈরি করে দেখিয়েছেন। সার্কেল জাতীয় আর্ট গুলো খুব সুন্দর হয়ে থাকে। খুবই ভালো লাগলো আপু আপনার এই আর্ট করতে দেখে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58044.48
ETH 2352.63
USDT 1.00
SBD 2.36