"কিছু ফুল ও পেইন্টিং এর ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের ব্লগ নিয়ে।সেটি হলো-"কিছু ফুল ও পেইন্টিং এর ফটোগ্রাফি"।

GridArt_20240208_201711825.jpg

বন্ধুরা, আজ আপনাদের সঙ্গে শেয়ার করবো কিছু ফুল ও কিছু পেইন্টিং এর ফটোগ্রাফি।আসলে ফুলগুলোর ফটোগ্রাফি আমি আমাদের কলেজের করিডোরে ফুলের সাজানো টব থেকে তুলেছিলাম।এছাড়া বর্ধমানের পুলিশ লাইন আবাসিক বৃন্দ দুর্গোৎসব কমিটির দুর্গাপূজা থেকে পেইন্টিং এর ছবিগুলো তোলা হয়েছে।এই কমিটির থিম মূলত **সহজ পাঠ** বা প্রথম সংস্করণের এর আদলে তুলে ধরা হয়েছে।প্রতিবছর এখানে প্যান্ডেলে বিভিন্ন ধরনের আর্টকে কেন্দ্র করে করা হয়।ভিন্ন ভিন্ন বিষয়ের উপর আর্ট দিয়ে সাজানো হয় প্যান্ডেলটি।আশা করি ফটোগ্রাফিগুলো ভালো লাগবে আপনাদের সকলের কাছে।যাইহোক তো আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিগুলি দেখে নেওয়া যাক----

কিছু ফুল ও পেইন্টিং এর ফটোগ্রাফি:

IMG_20240208_200526.jpg

এটি একটি সবুজ বনের দৃশ্য।যেখানে বড় গাছের ডালে দুটি হরিণ, গাছের ডালে পেঁচা,কাঠবিড়ালি ও বাসা থেকে পাখির উড়ে যাওয়ার দৃশ্য ফুটে উঠেছে।আসলে বনের প্রকৃতির মাঝে এই প্রাণীগুলো খুবই ভালো লাগে।স্বাধীন ও নিরীহ প্রাণীগুলো আসলেই ভালোবাসার।

IMG_20240208_200930.jpg

এখানে গ্রামের দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছে।গ্রামে খোলা আকাশের নিচে দুই একটি ছোট্ট কুঁড়েঘর আর মেঠো পথের মাঝে খেজুর গাছের সুন্দর দৃশ্য যেন বেশ মনোমুগ্ধকর।আবার গ্রামের মধ্যে দিয়ে এঁকেবেঁকে চলে গেছে নদী।

IMG_20240208_200733.jpg

এটি একটি অপরিচিত ফুল।যদিও দেখতে আমার কাছে অনেকটা গাঁদা ফুলের মতো লেগেছে।গেরুয়া রঙের ফুলগুলো অনেকগুলো পাপড়ির সমন্বয়ে গঠিত।ফুলের নাম কেউ জানলে অবশ্যই কমেন্ট করে বলবেন কিন্তু।

IMG_20240208_200715.jpg

এটা হচ্ছে সকলের পরিচিত ফুল চন্দ্রমল্লিকা।যেটা আমার খুবই পছন্দের।চন্দ্রমল্লিকা ফুল বিভিন্ন রঙের ও বিভিন্ন প্রজাতির হয়ে থাকে।কলেজের করিডোরে একটি টবে অনেকগুলো লাল রঙের চন্দ্রমল্লিকা ফুল ফুটে রয়েছে।যেগুলোর ভারে ফুলের ডাল অনেকটা নুয়ে পড়েছে।ফুলগুলো যতই বড় হচ্ছে ততই রঙের বদল হচ্ছে।

IMG_20240208_200705.jpg

চন্দ্রমল্লিকা ফুলের কুঁড়িগুলি বেশি লাল রঙের হলেও বড় হওয়ার সঙ্গে সঙ্গে বেশ ফিকে হয়ে যাচ্ছে।অনেকগুলো পাপড়ির সমন্বয়ে গঠিত ফুলটি।এই ফুলগুলো দেখতে অনেকটা ডালিয়া ফুলের মতোই।

IMG_20240208_201502.jpg

এখানে বাঘের একটি মুখচিত্র তুলে ধরা হয়েছে।বনে থাকে বাঘ এমন উপমার মাধ্যমে বাচ্চাদের পড়ানো হয় ও শেখানো হয় খুব সহজেই তার-ই একটি প্রতিচ্ছবি এই চিত্রটি।যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

IMG_20240208_201111.jpg

এটা শৈশবের একটি খন্ড চিত্র।ছোটবেলায় এইভাবে আমরা পটকা ফুটানো ও রকেট বাজি নিয়ে উৎসব পালন করতাম আনন্দের সঙ্গে।তেমনি ছেলেটিও একঝুড়ি বাজি নিয়ে যাচ্ছে ফাটানোর জন্য।

আশা করি আমার আজকের ফটোগ্রাফিগুলি আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসpoco m2 এবং redmi note 10 pro max
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

একসাথে অনেক রকমের ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো আমার। একদিকে চমৎকার ফুলের ফটোগ্রাফি আরেকদিকে প্রিন্টিং এর দৃশ্য ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অবশ্য ফুলগুলো শীতকালীন ফুল আর ওগুলো আমার পরিচিত আর প্রিয়। ভালো লাগলো সুন্দর ব্লগ সাজানো দেখে।

 5 months ago 

কিছু ফুল আর কয়েকটি পেইন্টিং এর ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো দিদি। ফুল আমি সব সময় অনেক বেশি পছন্দ করি। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ দিদি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজকে শেয়ার করলেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। তবে প্রথম ফটোগ্রাফিটি সবুজ বনের দৃশ্য আমার খুবই ভালো লেগেছে। এটি খুবই সুন্দর একটি পেইন্টিং এর ফটোগ্রাফি। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দৃশ্যগুলো যেন এই ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে উঠেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দিদি আমার কাছে ফুলের চেয়ে পেইন্টিং ডিজাইন গুলো অসাধারণ লেগেছে ৷ প্রথমের পেইন্টিং আর্ট আর শেষ দুটি বাঘের এবং শৈশবের খন্ড চিত্র ৷ সবমিলে দারুন ছিল পেইন্টিং গুলো ৷

 5 months ago 

আজকে আপনি অসাধারণ কিছু ফুল এবং পেইন্টিং এর ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফী আমার কাছে বেশ দারুন লেগেছে। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফীর মধ্যে আমার কাছে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফী অনেক বেশি ভালো লেগেছে।

 5 months ago 

দারুন কিছু ফুলো পেইন্টিং এর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো, বিশেষ করে আপনার কলেজের করিডরের ফুলের ফটোগ্রাফি গুলো আসলেই অসাধারণ ছিল। ফুলের ফটোগ্রাফি করতে এবং ফুলের ফটোগ্রাফি দেখতে দুটোই আমার অনেক বেশি পছন্দের সেই সাথে দারুণ কিছু পেইন্টিং এর ফটোগ্রাফি তুলে ধরেছেন দেখছি। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ফুলগুলি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে এবং ফুলের ফটোগ্রাফি গুলি অনেক সুন্দর হয়েছে। পেইন্টিং এর ফটোগ্রাফি গুলি অনেক অসাধারণ হয়েছে এবং পেইন্টিং গুলি দেখতে অনেক সুন্দর।

 5 months ago 

কিছু ফুল ও পেইন্টিং এর ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ দারুন লাগছে সেই সাথে পেইন্টিং
এর ফটোগ্রাফি গুলো ও অতুলনীয়। প্রথম ছবিটি ও চন্দ্রমল্লিকা ফুল আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40