"রঙিন পেন্সিল দিয়ে একটি তলোয়ারের চিত্র অঙ্কন"

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আজ আমি একটি পেন্সিল আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

রঙিন পেন্সিল দিয়ে একটি তলোয়ারের চিত্র অঙ্কন:

IMG_20240430_141413.jpg

প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই যেকোনো আর্ট করতে আমার বরাবরই খুব ভালো লাগে।আজ একটি পেন্সিল আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আসলে পেন্সিল আর্টগুলি ফুটিয়ে তুলতে পারলে অনেক আকর্ষণীয় দেখতে লাগে।তো আজ আমি রঙিন পেন্সিল দিয়ে একটি তলোয়ারের চিত্র অঙ্কন করেছি। মূলত আগেকার দিনে রাজ-রাজাদের শাসনকাল চলতো।তখন তলোয়ারের বিশেষত্ব ছিল খুবই।রাজারা সুন্দর তলোয়ার কাউকে উপহার স্বরূপ পাঠাতেন ।আবার কখনো নিজেই তলোয়ার হাতে বেরিয়ে পড়তেন যুদ্ধ কিংবা অন্য কোনো কাজে।তাই আমি আমার চিন্তা দ্বারা একটু ব্যতিক্রম রঙিন পেন্সিল আর্ট করার চেষ্টা করেছি। যাইহোক এটি অঙ্কনের পর সুন্দর ও আকর্ষণীয় লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।তো চলুন শুরু করা যাক---

IMG_20240430_141505.jpg

উপকরণ:

1.সাদা কাগজ
2.রঙিন পেন্সিল
3.স্কেল
4.রবার ও
5.রঙিন বলপেন

IMG_20240430_141005.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240430_141019.jpg
প্রথমে আমি পেন্সিল দিয়ে স্কেলের সাহায্যে তলোয়ারের বডি একে নিলাম।তারপর বডির মধ্যে স্কেল দিয়ে একটি ডিজাইন একে নিলাম।

ধাপঃ 2

IMG_20240430_141032.jpg
এবারে তলোয়ারের মাথা ধনুকের মতো বাঁকা করে একে নিলাম।

ধাপঃ 3

IMG_20240430_141048.jpg
এখন তলোয়ারের হাতল একে নিলাম।

ধাপঃ 4

IMG_20240430_141058.jpg
এরপর তলোয়ারের হাতলে হালকা ডিজাইন করে একে নিলাম।

ধাপঃ 5

IMG_20240430_141110.jpg
এবারে কালো রঙের বলপেন দিয়ে তলোয়ারটি একে নিলাম পেন্সিল দাগের উপর দিয়ে।তারপর পেন্সিল দাগ মুছে নিলাম রবারের সাহায্যে।

ধাপঃ 6

IMG_20240430_141121.jpg
এরপর আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনের সাহায্যে।

ধাপঃ 7

IMG_20240430_141135.jpg
এখন তলোয়ারের মাঝে ডিজাইনের মধ্যে বাদামি ও হাতলের মধ্যে নীল রঙের পেন্সিল রং করে একে নিলাম।

ধাপঃ 8

IMG_20240430_141327.jpg
সবশেষে তলোয়ারের বডিতে হালকা বাদামি ও পেন্সিল রঙের সেপ দিয়ে একে নিলাম পালকের আকৃতি করে।

ছবি উপস্থাপন:

IMG_20240430_141339.jpg

IMG_20240430_141353.jpg
তো অঙ্কন করা হয়ে গেল আমার "রঙিন পেন্সিল দিয়ে একটি তলোয়ারের চিত্র"।এটি অঙ্কনের পর সুন্দর ও আকর্ষণীয় লাগছিল দেখতে।


আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছে একটু ব্যতিক্রম লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20240429_201646.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আপু আপনি ঠিকই বলেছেন আগেকার দিনে রাজা-বাদশাদের আমলে তলোয়ারের ব্যাপক প্রচলন ছিল। যাই হোক রঙিন পেন্সিল দিয়ে আপনি চমৎকার একটি তলোয়ার তৈরি করেছেন ,দেখতে ভীষণ ভালো লাগছে ।একদম হুবহু তলোয়ারের মতোই দেখাচ্ছে। চমৎকার এঁকেছেন আপনি ।আমার কাছে বেশ ভালো লেগেছে ।অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

রঙিন পেন্সিল দিয়ে যে কোন ধরনের চিত্র অংকন দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। এই ধরনের দক্ষতা মূলক কাজ আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত দেখতে পাই। একটি ছুরির দৃশ্য খুব সুন্দর ভাবে রঙিন পেন্সিল দিয়ে অঙ্কন করে দেখালেন । অনেক সুন্দর লাগছে দেখতে । এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি ।সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে রঙিন পেন্সিল দিয়ে একটি তলোয়ারের চিত্র অঙ্কন তৈরি করে শেয়ার করেছেন। প্রত্যেক সপ্তাহে আপনাদের ভিন্ন ভিন্ন পোস্ট গুলো দেখে সত্যিই আমি বেশ মুগ্ধ হয়েছি। নিজের ক্রিটিভিটি কাজে লাগিয়ে বেশ দারুন একটি পোস্ট তৈরি করে আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট তৈরি করে স্টেপ বাই স্টেপ বর্ণনা দেওয়ার জন্য।

 2 months ago 

এটা সত্যি বলেছেন দিদি প্রতিটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে। আগেকার রাজাদের মতো আমারও ইচ্ছা করে তলোয়ার নিয়ে যুদ্ধে বেরিয়ে যেতে। আপনি রঙিন পেন্সিল দিয়ে দারুন একটি তলোয়ারের আর্ট করেছেন দেখতে সুন্দর লাগছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

 2 months ago 

আপু তুমি খুব সুন্দর করে রঙিন পেন্সিল দিয়ে একটি তলোয়ারের চিত্র অঙ্কন করেছ। তলোয়ারের এই চিত্রাংকনটি দেখতে হুবহু তলোয়ারের মতোই হয়েছে। যা দেখে আমি অভিভূত হয়েছি। এত চমৎকার একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago (edited)

রঙিন পেন্সিল দিয়ে একটি তলোয়ারের চিত্র অঙ্কন খুবই সুন্দর হয়েছে দেখে মুগ্ধ হলাম, সত্যি আপনার চিত্র অংকন অসাধারণ ছিলো। এতো সুন্দর চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম।

 2 months ago (edited)

তরোয়াল দেখে আগের দিনের রাজা বাদশাদের কথা মনে পরে গেলো।ঠিক বলেছেন আপনি আগের দিনে রাজা বাদশাহরা তরোয়াল উপহার পেতে ও উপহার দিতে ভালো বাসাতেন।কখনো না যুদ্ধে কিংবা শিকারে বেরিয়ে পড়তেন তরোয়াল হাতে।আজ আপনি চমৎকার সুন্দর একটি তরোয়াল আর্ট করে আমাদের সাথে শেয়ার করেছেন। ভীষণ সুন্দর হয়েছে আপনার আর্টটি।ধাপে ধাপে তড়োয়াল আর্ট পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর তরোয়াল আর্ট করে আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

রঙিন পেন্সিল দিয়ে একটি তলোয়ারের চিত্র অংকন টি আমার অনেক ভালো লেগেছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে এটি এঁকেছেন ও আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 months ago 

আপনি যেভাবে তলোয়ারটা অঙ্কন করেছেন, দেখে তো মনে হচ্ছে যেন এটা এখনই আমার পেটে ঢুকে যাবে। পুরো তলোয়ারটা কিন্তু অসম্ভব সুন্দর হয়েছে। অঙ্কন করার পরে একেবারে বাস্তবিক তলোয়ারের মতোই লাগতেছে এটাকে দেখতে। সিম্পলের উপর একটা কালার হয়েছে এটা কিন্তু। শুধুমাত্র পেন্সিল দিয়ে দাগ গুলো দিয়েছেন দেখে ডিজাইন টা অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। তলোয়ারটা ধরার জায়গাটা অনেক সুন্দর করে আপনি অঙ্কন করেছেন। পুরোটা যেমন সুন্দর করে অংকন করেছেন, তেমনি সবার মাঝে সুন্দর করে তুলে ধরলেন দেখে খুব ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64233.18
ETH 3491.62
USDT 1.00
SBD 2.54