Diy-এসো নিজে করি|"চারটি 5 দিয়ে ও দুইটি 3 দিয়ে কুকুরের চিত্ৰ অঙ্কন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

বন্ধুরা, আশা করি হেমন্তের সুন্দর সময়ে সকলেই ভালো আছেন।হেমন্ত এসেছে,তার সঙ্গে নিয়ে এসেছে হালকা ঠান্ডার বাতাবরণ।আজ আমি আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি একটি অঙ্কিত চিত্র নিয়ে।আশা করি আপনাদের ভালো লাগবে।আসলে আজ আমি ইংরেজি দুটি সংখ্যা বা অক্ষর (5 ও 3)দিয়ে চিত্ৰ অঙ্কন করবো।আমি পূর্বেও আমার অঙ্কিত 5 দিয়ে "সুভাষচন্দ্র বসুর" একটি চিত্ৰ আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম।তাই আবারো আজ আমি একটি কুকুরের চিত্ৰ অঙ্কন করলাম।আর সেই কুকুরটি গান গাইছে প্রকৃতির মাঝে।আর কুকুরের গানটি পাতার শিরায় শিরায় ধ্বনিত হচ্ছে।তো চালুন শুরু করা যাক--

IMG_20211028_180949.jpg
আমার লোকেশন

উপকরণ:

1.পেনসিল
2.রবার
3.বল পেন (কালো)
4.সাইন পেন (কালো)
5.সাদা কাগজ

অঙ্কনের পদ্ধতি:

IMG_20211028_180625.jpg

●প্রথমে আমি আকার জন্য সাদা কাগজ,পেনসিল, রবার ও সাইন পেনসহ উপকরণগুলি নিয়ে নেব।

IMG_20211028_180635.jpg

●আমি এখানে দুই সারিতে 5 ও 3 সংখ্যাকে সাজিয়ে নিলাম।যেমন প্রথম সারিতে পাশাপাশি দুটি 5 ও একটি 3 সংখ্যা বসিয়ে নেব ।একইভাবে একটু দূরত্ব রেখে তার ঠিক নিচে নিচে একই সংখ্যাগুলি বসিয়ে নেব।

IMG_20211028_180647.jpg

●তারপর একটি 5 এর সঙ্গে অন্য সংখ্যাগুলি মিলিয়ে দেব দাগ টেনে।

IMG_20211028_180702.jpg

IMG_20211028_180717.jpg

●তো আমি দাগ টেনে মিলিয়ে একটি কুকুর এর দেহ তৈরি করে নিলাম পেনসিল দিয়ে।

CollageMaker_20211028_181507345.jpg

●এরপর আমি কালো সাইন পেন দিয়ে দাগ দিয়ে নেব পেনসিল দাগের উপর দিয়ে।

IMG_20211028_180805.jpg

IMG_20211028_180816.jpg

●তো আমার কালো সাইন পেন দিয়ে কুকুরের দেহটি অঙ্কন করা হয়ে গিয়েছে।

CollageMaker_20211028_181710728.jpg

●এবার আমি কুকুরের চোখ অঙ্কন করে নিলাম।

IMG_20211028_180850.jpg

●এরপর আমি কুকুরের মুখের কাছে কিছু ডড চিহ্ন দেব ।যাতে মনে হয় কুকুরটির মুখ থেকে বলা শব্দ বের হচ্ছে।

IMG_20211028_180902.jpg

●আমি কুকুরের দেহের অর্ধাংশ এর পাশবরাবর পেনসিল দিয়ে একটি পাতার চিত্র অঙ্কন করে নেব।

IMG_20211028_180913.jpg

●তারপর কালো সাইন পেন দিয়ে পাতার পাশে বর্ডার করে নেব এবং তার ভিতরে কালো বল পেন দিয়ে ছোট ছোট ম্যান্ডেলা আর্টের মতো নকশা করে নেব।

CollageMaker_20211028_181537705.jpg
আমার লোকেশন

●সবশেষে পাতার ভিতরে শিরা-উপশিরা একে নেব এবং মনে হবে কুকুরটি পাতার সঙ্গে কিছু বলতে চাইছে এবং পাতার গায়ে কুকুরের বলা শব্দটি প্রতিধ্বনিত হচ্ছে।তো শেষমেশ আমি একটি কুকুরের চিত্ৰ অঙ্কন করে ফেললাম সংখ্যা দিয়ে।

আশা করি ,আমার অঙ্কিত চিত্রটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।
ধন্যবাদ সবাইকে।
সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

ওয়াও দিদি,সত্যি খুবই অসাধারণ আপনার প্রতিভা খুবই তীক্ষ্ণ এটা মানতেই হবে। চারটি 5 দিয়ে এবং দুটি 3 দিয়ে কিভাবে আপনি এত সুন্দর কুকুরের ড্রয়িং করেছেন? আমি দেখে একদম অবাক হয়ে গেলাম। আপনি ড্রয়িং টির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দিদি, আপনার জন্য শুভকামনা রইল।💖💖

 3 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য শুনে অনুপ্রাণিত হলাম আপু।অসংখ্য ধন্যবাদ আপনাকে, শুভেচ্ছা নিবেন।💝

 3 years ago 

আমি এই প্রথম কোন সংখ্যা দিয়ে চিত্র অংকন করার দেখলাম। আর আপনার অভিজ্ঞতা নিয়ে আমারও কিছুটা অভিজ্ঞতা হয়ে গেল। যাই হোক আমিও চেষ্টা করব এরকম চিত্র অংকন করার জন্য। আর এরকম পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ আপু।

 3 years ago 

আমার অভিজ্ঞতা থেকে আপনি কিছু অর্জন করতে পেরেছেন এতেই আমার সার্থকতা।শুনে খুশি হলাম।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার সুচিন্তিত মতামত জানানোর জন্য।

 3 years ago 

অসাধারন হয়েছে দিদি।সংখ্যা দিয়ে এমন চিত্র অংকন খুব কমই দেখা যায়।আপনি অনেক সুন্দর ভাবে একেছেন এবং খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, এটি কম দেখা যায় ,তাই আমি চেষ্টা করলাম।অনেক ধন্যবাদ আপনার সুচিন্তিত মতামত জানানোর জন্য।

 3 years ago 

আপনি ৫ ও ৩ দিয়ে খুব সুন্দর করে একটি কুকুর এঁকেছেন। আপনার আর্ট দিয়ে আমি মুগ্ধ।

 3 years ago 

আর্টটি দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago (edited)

আপু আপনার আর্ট খুব সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আপনার উপস্থাপনা টা খুব সুন্দর হয়েছে। সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাদের ভালো লাগাই আমার কিছু বানানোর সফলতা।ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

চারটি 5 দিয়ে ও দুইটি 3 দিয়ে কুকুরের চিত্ৰ অঙ্কন করেছেন অনেক সুন্দর হয়েছে আপু আপনি অনেক সুন্দর সুন্দর ইউনিক পোস্ট করেন দেখে অনেক ভালো লাগলে। অনেক সুন্দর উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত ভাইয়া।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

সৃজনশীলতায় শক্তি।

অসাধারণ ছিল আপু। ছোটবেলা সংখ্যা দিয়ে এইরকম কোনো কিছু তৈরির আমি করেছি। কিন্তু আপনার টা দারুণ ছিল। খুব সহজভাবে কাজটি করেছেন। কুকুর টি দারুণ হয়েছে দিদি।।

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, ছোটবেলা এই ধরনের আমরা অনেক কিছুই তৈরি করতাম ।কিন্তু ভুলে গেছি অনেক কিছুই।অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago (edited)

সত্যিই আপু অসাধারণ চিন্তাধারা। এত সুন্দর চিন্তাধারা নিয়ে ৫ এবং ৩ দিয়ে আপনি সুন্দর একটি কুকুরের ছবি অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো অনেক।

 3 years ago 

ভাইয়া ৫ এবং ৩ দিয়ে এঁকেছি ,৪ দিয়ে নয়।যাইহোক আপনার সুন্দর মন্তব্য শুনে খুশি হলাম।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু দুঃখিত 😌

 3 years ago 

কোনো ব্যাপার নয় ভাইয়া।স্মাইল😊

 3 years ago 

ওয়াও আপু আপনি ৫ আর ৩ দিয়ে সুন্দর করে কুকুর এঁকেছেন। আপনার কাজ থেকে সত্যি আমি অনেক অনুপ্রাণিত হই। ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

আপু আপনি ও অনেক সুন্দর আঁকেন,যা আমার খুবই ভালো লাগে।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার কুকুরের ছানা অংকন টিতে নতুন রয়েছে। এবং এই অংকটি করেছেন আপনি ব্রেন খাটিয়ে। আমরা যে কোন কিছুই করি না কেন আমাদের মস্তিষ্ক ঠান্ডা করে যদি আমরা ভালো করে চিন্তা করি তাহলে যেকোনো কিছু করা সম্ভব। এত সুন্দর করে কুকুরের ছানা অংকন টি আমাদের সাথে শেয়ার করায় অসংখ্য ধন্যবাদ রইল আপু।

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, আমাদের চিন্তা ও চেষ্টার দ্বারা অনেক কিছুই করা সম্ভব।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64382.51
ETH 3501.74
USDT 1.00
SBD 2.53