Diy-"রঙিন কাগজ ও কটনবাড দিয়ে ছাতা তৈরি"

in আমার বাংলা ব্লগ10 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালো আছি।

রঙিন কাগজ ও কটনবাড দিয়ে ছাতা তৈরি:

IMG_20231021_200905.jpg

বন্ধুরা,অনেকদিন হলো diy তৈরি করা হয়না।তাই ভাবলাম আজ ভিন্ন কিছু তৈরি করবো কাগজ ও কটনবাড দিয়ে।আমি এখানে দুটি ভিন্ন রঙের ছাতার diy তৈরি করেছি।আসলে ছাতা আমাদের নিত্য প্রয়োজনীয় সঙ্গীর মতোই।কারন রোদ কিংবা বৃষ্টির দিনে ঘর থেকে বাইরে বের হলেই ছাতার প্রয়োজন হয় বলে আমি মনে করি তাছাড়া যেকোনো diy তৈরি করতে আমার খুবই ভালো লাগে।যদিও সময়ের অভাবে তৈরি করা হয় না।আজ সেই ভালো লাগা থেকেই রঙিন কাগজ দিয়ে ভিন্ন একটি diy তৈরি করার চেষ্টা করলাম।ছাতা দুটি দেখতে বেশ সহজ হলেও ছাতার বাট সেট করতে বেশ সময় লেগেছে আমার।যদিও তৈরির পর diy টি দেখতে বেশ আকর্ষণীয় লাগছিল।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন diy টি তৈরি করা যাক---

IMG_20231021_200840.jpg

উপকরণসমূহ:

●রঙিন কাগজ
●দুটি কটনবাড
●কাঁটা কম্পাস
●কেচি
●আঠা
●কালো বলপেন

IMG_20231021_200324.jpg

প্রস্তুতপ্রণালী:

ধাপঃ 1

IMG_20231021_200339.jpg
👉🏿প্রথমে আমি রঙিন কাগজ নিয়ে কালো রঙের বলপেন ও কাঁটা কম্পাসের সাহায্যে বৃত্ত একে নিলাম।

ধাপঃ 2

IMG_20231021_200354.jpg
👉🏿এরপর বৃত্তের দাগের উপর দিয়ে কেচির সাহায্যে কেটে নিলাম।

ধাপঃ 3

IMG_20231021_200437.jpg
👉🏿এখন কাগজটি তিন ভাঁজ করে নিলাম।

ধাপঃ 4

IMG_20231021_200452.jpg
👉🏿এবারে কাগজের ভাঁজের নিচের দিকে নৌকার মতো বাঁকা করে দাগ টেনে নিলাম কালো পেন দিয়ে।

ধাপঃ 5

IMG_20231021_200505.jpg
👉🏿এরপর কালো রঙের দাগের উপর দিয়ে বাঁকা করে কেটে নিলাম কেচি দিয়ে।

ধাপঃ 6

IMG_20231021_200516.jpg
👉🏿ভাঁজটি খুলে নিলাম,তৈরি করা হয়ে গেল ছাতার উপরের অংশ।

ধাপঃ 7

IMG_20231021_200527.jpg
👉🏿এখন ছাতার উপরের অংশে একপাশ কেটে আঠা দিয়ে পুনরায় লাগিয়ে নিলাম একখোপ কম রেখে ছবির মতোই।

ধাপঃ 8

IMG_20231021_200540.jpg
👉🏿এবারে একটি কটনবাড নিয়ে নেব,কটনবাডের একটি পাশ কেটে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20231021_200603.jpg
👉🏿এরপর কটনবাডটি আঠার সাহায্যে ছাতার উপরের অংশের মাঝে আটকে নিলাম বাট হিসেবে।একইভাবে আরেকটি ছাতাও তৈরি করে নিলাম।

ছবি উপস্থাপন:

IMG_20231021_200758.jpg

IMG_20231021_200825.jpg

IMG_20231021_200812.jpg

IMG_20231021_200745.jpg
👉🏿তো তৈরি করা হয়ে গেল আমার "রঙিন কাগজ ও কটনবাড দিয়ে ছাতা"।এটি দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয় দেখতে লাগছিল।

আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে আমার আজকের diyটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীdiy
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  

আপু, রঙিন কাগজ ও কটন বাড দিয়ে খুব সুন্দর ছাতা তৈরি করেছেন। আমিও অনেক অনেক দিন আগে রঙিন কাগজ দিয়ে এরকম ছাতা তৈরি করে, আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আজ আপনার তৈরি রঙিন কাগজের ছাতা দেখে আমার সেই ছাতাটির কথা মনে পড়ে গেল। আপু আপনিও বেশ দক্ষতার সাথে ছাতা দুইটি সম্পন্ন করেছেন এবং তার প্রতিটি ধাপ শেয়ার করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 10 months ago 

ভাইয়া,আপনিও ছাতা তৈরি করেছিলেন জেনে ভালো লাগলো।যদিও আমার খেয়াল করা হয়নি,ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 10 months ago 

আপনার এই ছোট কিউট ছাতা দেখে একটা চকলেটের কথা মনে পড়ে গেল, ছোটবেলা এরকম চকলেট পাওয়া যেত ছাতার মতো দেখতে। আপনি খুব চমৎকারভাবে রঙিন কাগজ ও কাটোন ব্যবহার করে চমৎকার একটা ছাতা তৈরি করেছেন।

 10 months ago 

ছাতার মতো দেখতে চকলেট তাহলে তো সেটি চকলেট ছাতা।হি হি,ভালো লাগলো জেনে, ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

দিদি আপনি খুব সহজ পদ্ধতিতে খুব সুন্দর একটি ছাতা বানিয়েছেন। আপনার এই ছাতা আমার কাছে অনেক ভালো লেগেছে। রোদ কিংবা বৃষ্টি সকল কাজে ছাতা খুবই গুরুত্বপূর্ণ। দুটো ছাতাই দেখতে খুব ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানালে দেখতে সুন্দর লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

যেকোনো আবহাওয়াতেই ছাতার গুরুত্ব অপরিসীম আপু,ধন্যবাদ আপনাকেও।

 10 months ago 

কাগজ দিয়ে অনেক সুন্দর করে ছাতা তৈরি করেছেন। এরকম রঙিন কাগজের জিনিসগুলো আমার অনেক ভালো লাগে। আপনারটাও অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার diy তৈরি করা সার্থক।ধন্যবাদ আপু।

 10 months ago 

রঙিন কাগজ ও কটনবাড দিয়ে ছাতা তৈরি অসাধারণ হয়েছে। ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। ধাপ গুলো দেখে শিখতে পারলাম পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অবশ্যই তৈরি করবেন ভাইয়া, ধন্যবাদ আপনাকে ও।

 10 months ago 

রঙ্গিন কাগজ ও কটন বাড দিয়ে ছাতা তৈরি করেছেন। কাজটি মনে হচ্ছে সহজ কিন্তু কাজটি সহজ হলেও অনেক ধৈর্যের প্রয়োজন হয়। এ কাজগুলো করতে প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল। অনেক ভালো লাগলো আমার কাজটি

 10 months ago 

যেকোনো কাজ-ই সময় ও ধৈর্য্যের।আপনার কাছে ভালো লেগেছে আমার কাজটি জেনে ভালো লাগলো ভাইয়া।

 10 months ago 

অনেক সুন্দর ভাবে আজকে আপনি আমাদের মাঝে ছাতা তৈরি করে দেখিয়েছেন দেখে আমার অনেক ভালো লাগলো। আসলে রঙিন কাগজ আর কাটুন বাড দিয়ে চমৎকারভাবে আপনি তৈরি করতে সক্ষম হয়েছেন। বেশ সুন্দরী ছিল আপনার এই ছাতার দৃশ্য।

 10 months ago 

আসলেই আমার তৈরি ছাতাগুলি সুন্দরী ছিল ভাইয়া☺️☺️,ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

এরকম ইউনিক একটি ডাই শেয়ার করার মাধ্যমে আপনি আপনার ক্রিয়েটিভিকে খুবই ভালোভাবে তুলে ধরেছেন৷ আর এখানে আপনি যেভাবে কটনবাড এবং রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ছাতা তৈরি করেছেন, তা একদম ইউনিক হয়েছে৷ আমার ইচ্ছে করছে এখনই এই ছাতাটা নিয়ে বের হয়ে যাই বৃষ্টিতে৷

 10 months ago 

হি হি,ভাইয়া এই ছাতা নিয়ে বের হওয়া গেলে আমিই ব্যবহার করতাম।ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ছাতাটা খুবই কিউট লাগছে দিদি। খুব সুন্দর ভাবে আপনি এটি তৈরি করেছেন। আসলেই দিদি, এগুলো দেখতে সহজ মনে হলেও করতে গেলে বেশ সময় লেগে যায়। আপনার ডাই প্রজেক্ট দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য, ধন্যবাদ আপু।

 10 months ago 

ঠিক বলেছেন আপু রোদ অথবা বৃষ্টিতে ছাতা ছাড়া যেন চলে না। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর দুটি ছাতা তৈরি করেছেন। দেখতে অনেক কিউট লেগেছে। এরকম রঙিন কাগজের বিভিন্ন জিনিস বানাতে অনেক সময় লাগে। আপনি খুব সুন্দর করে ধাপগুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে।

 10 months ago 

ছাতা আমাদের দৈনন্দিন জীবনের সঙ্গী,ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54