স্বরচিত কবিতা: "রঙিন জগত"

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আমিও মোটামুটি ভালোই আছি।তাই চলে আসলাম আমি @green015 যথা নিয়মে আপনাদের মাঝে নতুন একটি কবিতা শেয়ার করতে।

pexels-photo-6307465.jpeg
সোর্স

কবিতা হলো মানুষের মনের উপলব্ধি,মনের অনুভূতি দ্বারা ব্যক্ত কিছু বাক্য।কবিতা লিখতে আমার বরাবরই খুব ভালো লাগে।একটি ছোট্ট কবিতার মাধ্যমে একটি বৃহৎ বিষয়কে তুলে ধরা যায় সুন্দরভাবে।তাই প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও চলে আসলাম নতুন একটি ভালোবাসার কবিতা নিয়ে।আমি চেষ্টা করি প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন কিছু উপস্থাপন করার এবং সপ্তাহে একটি কিংবা দুটি করে কবিতা লেখার।তাই এই সপ্তাহেও একটি কবিতা লিখে ফেললাম।এই কবিতায় ভালোবাসার এক কাল্পনিক অনুভূতিকে তুলে ধরা হয়েছে।বাস্তবে ভালোবাসা রঙিন নাকি রংহীন তা কেউ জানে না।তবে কষ্টের থেকেও ভালোবাসার মধ্যে রঙিন জগতকেই বেশি খুঁজে পায় মানুষ।তো এই ভাবনাটিই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আমার কবিতার মাধ্যমে।আশা করি ভালো লাগবে আপনাদের সকলের কাছে আমার আজকের কবিতাটি।তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক----

রঙিন জগত

ভালোবাসা একটি দুঃস্বপ্নের মতোই
হঠাৎ কখনো পাখির পালক হয়ে,
কখনো লাল গোলাপের পাপড়ি হয়ে
আবার কখনো শীত বাগানের ভ্রমর হয়ে
আবার কখনো বাঁশির সুর হয়ে দোলা দেয় মনে।
ভালোবাসার নির্দিষ্ট নেই কোনো সংজ্ঞা
প্রতিটা মুহূর্তে ঘটে যাওয়া ভাবনারা
জড়ো হয় নতুন সুরের ছন্দে।
ভালোবাসা সতেজ,প্রাণবন্ত
ফাগুন হাওয়ারা বইছে দুরু ক্লান্ত
যন্ত্রণাগুলি উড়ে গেছে খোলা আকাশের
নীচে বালুময় পৃথিবীতে,
মিশে গেছে কষ্টের পাহাড়
রং-তুলির রঙিন জগতে।


ভালোবাসার অফুরন্ত সাগরে
রঙিন জগত কখনো ঘূর্ণিপাকে,
ভালো-খারাপের অবুঝ হৃদয়
বহমান সমুদ্রের মতো ধীরময়।
ভালোবাসার নতুন ভূমিকম্পে
এই হৃদয় শিশুর মতোই স্তম্ভিত,
কখনো রঙিন হাওয়ারা কানে কানে
এসে জানান দেয়, সুখ সাগরের
কখনো আবার মানুষের মধ্যে জেগে ওঠা
অচেতন ভয়ংকর এক দানবের।
ভালোবাসার দুর্লভ মায়ায়
গোলাপের সুরভিত ছোঁয়ায় ,
ক্লান্ত পথিকও খুঁজে পায় নতুনের আশা
হৃদয়ে আন্দোলিত সদ্য ফোঁটা ভালোবাসা।।


আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীকবিতা
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

দিদি আপনি অনেক সুন্দর করে রঙিন জগত কবিতাটা লিখেছেন। আপনার লেখা আজকের এই কবিতাটা পড়তে আমার কাছে খুব ভালো লেগেছে। কবিতার লাইন গুলো অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন। কবিতার লাইনগুলো ছন্দ মিলিয়ে দেখার কারণে পড়তে জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে। এরকম টপিক নিয়ে কবিতা লেখা হলে এমনিতেই ভালো লাগে।

 11 months ago 

ধন্যবাদ আপু,আপনার সুন্দর মতামতের জন্য।

 11 months ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলেই রঙিন জগত এই কবিতাটির মাধ্যমে যেন প্রকাশ পেয়েছে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

বাহ আপনি তো অনেক সুন্দর করেন রঙিন জগত কবিতা লিখেছেন। আপনার কবিতাগুলো পড়তে আমার কাছে এমনিতে খুব ভালো লাগে। আপনি প্রত্যেক সাপ্তাহিক কবিতা লেখে থাকেন। আজকে কবিতাটি সত্যি অসাধারণ হয়েছে। আসলে মানুষ যতই কষ্টে থাকুক না তারা সবাই রঙিন জগত স্বপ্ন দেখে। আর কবিতার মাধ্যমে সুন্দর করে মনের ভাব প্রকাশ করা যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার লেখা সার্থক আপু,ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

রঙিন জগত কবিতাটি চমৎকার ভাবে লিখে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপনার লেখা কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। এ ধরনের কবিতাগুলো পড়তে এমনিতেই অনেক ভালো লাগা কাজ করে।কবিতাটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে ভালো লাগলো আমার ও।ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনার রঙিন জগত কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। কাল্পনিকভাবে কবিতাটি খুব সুন্দর করে লিখেছেন। তবে কবিতার মাধ্যমে ভালোবাসা খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। ভালোবাসা এমন যে সহজে ভুলা যায় না। তবে আপনি প্রতি সপ্তাহে খুব চমৎকার চমৎকার কবিতা পোস্ট করে থাকেন। আপনার কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে রঙিন জগত কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ভালোবাসার কবিতাগুলি আমি আমার কল্পনা দ্বারাই লিখে থাকি ভাইয়া, ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

এক কথায় অসাধারণ হয়েছে আপনার কবিতাটি দিদি ।আপনার কবিতা বরাবরই আমার কাছে পড়তে খুবই খুবই ভালো লাগে আসলে । কবিতার ভাষাগুলো চমৎকার ।একদম ফিল করা যায় কবিতার লাইনগুলো । এক কথায় অনবদ্য। ধন্যবাদ দিদি

 11 months ago 

আপনার সুন্দর মতামত পড়ে অনুপ্রাণিত হলাম,ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

কবিতাটি অসাধারণ ছিল। কবিতা এমন একটি জিনিস যদিও লেখাটা খুবই স্বল্প পরিমাণ। কিন্তু এর ভিতরে অনেক অনুভূতি, অনেক দুঃখ, কষ্ট জড়িত থাকে। আপনি রঙিন জগৎ নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখলেন। আসলেই পৃথিবীটা রঙিন। আমাদের জীবনের ভালবাসাটা রঙ্গিন। সবকিছু মিলিয়ে অসাধারণ অনুভূতি শেয়ার করলেন। অনেক ভালো লেগেছে কবিতাটি পড়ে।

 11 months ago 

আমি এমন স্বল্প পরিমাণ কবিতা লিখতেই পছন্দ করি অর্থবহ করে।অতিরিক্ত বড় করে অর্থহীন কবিতা লেখা আমার পছন্দ নয়,ধন্যবাদ আপু।

 11 months ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন দিদি, কবিতার লাইনগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে আর প্রতিটা লাইনের সাথে যেন ভালোবাসা জড়িয়ে আছে। চমৎকার একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার প্রশংসাভরা মন্তব্য পড়ে উৎসাহ পেলাম, ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনি যে এত দারুন করে কবিতা লিখতে পারেন তাতো জানতাম না দিদি। আজ তো কবিতা দেখেই সাড়া। বেশ দারুন ছিল কবিতার প্রতিটি লাইন। আসলেই কিন্তু আমাদের এই জগত টা বেশ রঙিন। আর আপনি কবিতার মাঝে সুন্দর এই জগত কে সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 11 months ago 

এখন জেনে গেলেন আপু,ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62847.35
ETH 2464.17
USDT 1.00
SBD 2.64