Diy-"রঙীন পেন দিয়ে লতানো ফুলের ডিজাইন অঙ্কন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমি সপ্তাহে একটি করে অঙ্কন পোষ্ট করার চেষ্টা করি।তাই নিয়ম অনুযায়ী আজও চলে আসলাম নতুন একটি অঙ্কন নিয়ে।সেটি হলো-"রঙীন পেন দিয়ে লতানো ফুলের ডিজাইন অঙ্কন"

IMG_20220820_172213.jpg

আজ সকাল থেকেই ঝিরিঝিরি বৃষ্টি পড়ছে।তাই পরিবেশটা বেশ শীতল আর এমন দিনে দীর্ঘসময়ের কাজ করতে বেশ ভালোই লাগে আমার।যেমন-diy তৈরি করা ,মুভি দেখা এবং অঙ্কন করতে।আসলে বৃষ্টির দিনে ঘর থেকে কাঁদায় নামতেই ইচ্ছে করে না ।তবে হ্যাঁ,মজার খাবার খেতে ও ঘুমাতে বেশ আরাম লাগে এমন ঝিরিঝিরি বৃষ্টির দিনে।তাই আজ লতানো ফুলের ডিজাইন আর্ট করলাম।আশা করি ভালো লাগবে আপনাদের কাছেও।তো চলুন দেখে নেওয়া যাক---

◆উপকরণ:

1.সাদা কাগজ
2.গাড় গোলাপি রঙের জেলপেন
3.কালো রঙের বলপেন
4.গাড় নীল রঙের বলপেন
5.হালকা নীল রঙের মাইক্রোটিভ পেন

◆অঙ্কনের পদ্ধতি:

ধাপঃ 1

IMG_20220820_171830.jpg

প্রথমে আমি অঙ্কনের জন্য উপকরণগুলি নিয়ে নেব।যেমন-কাগজ ও বিভিন্ন ধরনের রঙিন পেন।এরপর আমি সাদা কাগজের উপর কালো রঙের বলপেন দিয়ে ফুল একে নেব 6-7 পাপড়িযুক্ত।

ধাপঃ 2

IMG_20220820_171853.jpg

এরপর চারটি ফুল একে নিয়ে তাতে লতানো ডাল একে নেব কালো রঙের বলপেন দিয়ে।

ধাপঃ 3

IMG_20220820_171907.jpg

ফুলের লতানো ডালের সঙ্গে কিছু সরু পাতার ডিজাইন একে নিলাম।

ধাপঃ 4

IMG_20220820_171938.jpg

এরপর আমার হাতের একটি ছবি তুলে নিলাম।

ধাপঃ 5

IMG_20220820_171957.jpg

এবারে গাড় গোলাপি রঙের জেলপেন দিয়ে বিন্দু বিন্দু দিয়ে তিনটি ফুলের কুঁড়ি একে নিলাম।

ধাপঃ 6

IMG_20220820_172013.jpg

এরপর হালকা নীল রঙের মাইক্রোটিভ পেন দিয়ে ফুলের ডালের সরু পাতাগুলি একে নেব।

ধাপঃ 7

IMG_20220820_172031.jpg

এবারে গাড় গোলাপি রঙের জেলপেন দিয়ে ফুলের মধ্যে ডিজাইন করে নেব।

ধাপঃ 8

IMG_20220820_172042.jpg

এরপর ফুলগুলোর পাশ দিয়ে কালো রঙের বলপেন দিয়ে আরো গাড় করে একে নেব।

ধাপঃ 9

IMG_20220820_172101.jpg

একইভাবে কালো রঙের বলপেন দিয়ে আরো গাড় করে ফুলের ডালগুলি একে নেব।

ধাপঃ 10

IMG_20220820_172119.jpg

এবারে গাড় নীল রঙের বলপেন দিয়ে লতানো ফুলের ডালে পাতা একে নিলাম ছোট-বড় কয়েকটি।

সর্বশেষ ধাপঃ

IMG_20220820_172138.jpg

সবশেষে আমার নাম লিখে নেব অঙ্কনের নিচে নীল রঙের বলপেন দিয়ে।তো অঙ্কন করা হয়ে গেল আমার "রঙীন পেন দিয়ে লতানো ফুলের ডিজাইন"।এটি দেখতে খুব সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌺🌺🌺ধন্যবাদ সকলকে🌺🌺🌺

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আসলে বৃষ্টির দিনে ঘর থেকে কাঁদায় নামতেই ইচ্ছে করে না,

আসলে এই ধরনের বৃষ্টির দিনে যদি কিছু চাউল ভাজা খাওয়া যায় তাহলে তার মধ্যে অন্য রকমের একটা মজা পাওয়া যাবে আর সাথে ঘুম তো আছেই।

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে রঙিন পেন দিয়ে মতানো ফুলের একটি ডিজাইন তৈরি করে শেয়ার করলেন দিদি। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটি ডিজাইন তৈরি করতে হয়।

 2 years ago 

হুম, চাউল ভাজা বেশ মজার খেতে।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙীন পেন দিয়ে লতানো ফুলের ডিজাইন অঙ্কন চমৎকার হয়েছে আপু। লতানো ফুলের ডিজাইন দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার অঙ্কনের দক্ষতা আমার কাছে দারুণ লেগেছে। অঙ্কনের প্রতিটি ধাপ উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি লতানো অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। দেখতে খুবই সুন্দর লাগছে। অঙ্কনের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমাকে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

লতানো ফুলের ডিজাইন অঙ্কন টা অসাধারন হয়েছে। ধাপে ধাপে প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।কেউ চাইলে এটি তৈরি করতে পারবে।গাঢ় নীল কালার দেওয়ার কারণে বেশি ভালো লেগেছে লতা গুলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট পোস্ট শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

লতাগুলো আমার কাছে ও ভালো লাগছিল, অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ভালোই ছিল। বৃষ্টির দিনে ঘরে বসে মজার মজার আর্ট এবং পাশাপাশি খাওয়া-দাওয়া করার মজাই আলাদা। মোটামুটি ভালো লেগেছে আরো কিছু কালার কম্বিনেশন দিয়ে আরো ভালোভাবে ফুটিয়ে তুললে আরো ভালো লাগতো। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছে এটাই ভালো মনে হয়েছে, তবে পরবর্তীতে আরো কালার যুক্ত করার চেষ্টা করবো।পরামর্শ দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু তুমি খুব সুন্দর করে রঙীন পেন দিয়ে লতানো ফুলের ডিজাইন অঙ্কন করেছ,,অংকন কি দেখে আমি অভিভূত হলাম সত্যি এত চমৎকার করে অংকন করেছিল যা দেখে মুগ্ধ না হয়ে পারা যায় না,,,,♥♥

 2 years ago 

আপনাদের মুগ্ধতা মানেই আমার অঙ্কন করার পরম সার্থকতা।অসংখ্য ধন্যবাদ আপু💝💝.

 2 years ago 

রঙীন পেন দিয়ে লতানো ফুলের ডিজাইন অঙ্কন অসাধারণভাবে আপনি আজ আমাদের মাঝে লতানো ফুলের ডিজাইন অংকন করেছেন ।দেখেই তো আমি মুগ্ধ হয়ে গেছি ধপগুলো বেশ চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন ।অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার প্রশংসাভরা মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন পেন ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে লতানো ফুলের ডিজাইন তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
এত সুন্দর একটি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার মতামত তুলে ধরার জন্য।

 2 years ago 

রঙিন পেন দিয়ে লতানো গাছের ডিজাইন অংকন অনেক সুন্দর হয়েছে আপু। কালার কম্বিনেশন আপনি দারুন ভাবে ফুটে চলেছেন। আমার কাছে ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু,আপনার মতামত জানানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39