"কটনবাড দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি"(অঙ্কনসহ)

in আমার বাংলা ব্লগ11 months ago

নমস্কার

IMG_20230919_215253.jpg

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালো আছি।

কটনবাড দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি(অঙ্কনসহ):

IMG_20230919_215658.jpg

বন্ধুরা,অনেকদিন হলো diy তৈরি করা হয়না।তাই ভাবলাম আজ ভিন্ন কিছু তৈরি করবো।আমি এখানে একটি ওয়ালমেট তৈরি করেছি।যেটা তৈরি করতে আমি কটনবাড,কার্ডবোর্ডসহ অঙ্কনও করেছি। তাছাড়া যেকোনো diy তৈরি করতে আমার খুবই ভালো লাগে।যদিও সময়ের অভাবে তৈরি করা হয় না।আজ সেই ভালো লাগা থেকেই কটনবাড দিয়ে ইউনিক একটি diy তৈরি করার চেষ্টা করলাম।গাছসহ ফুল দেখতে বেশ সহজ হলেও বেশ সময় লেগেছে আমার।যদিও তৈরির পর diyটি দেখতে বেশ আকর্ষণীয় লাগছিল।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন diy টি তৈরি করা যাক---

IMG_20230919_215638.jpg

উপকরণ:

◆কটন বাড
◆রঙিন মাইক্রোটিভ পেন
◆কার্ডবোর্ড
◆সাদা কাগজ
◆কেচি
◆আঠা

IMG_20230919_215321.jpg

প্রস্তুত-প্রণালি:

ধাপঃ 1

IMG_20230919_215338.jpg
প্রথমে একটি কার্ডবোর্ড ছোট চারকোনা করে কেটে নিলাম কেচির সাহায্যে।

ধাপঃ 2

IMG_20230919_215352.jpg
এবারে আঠা দিয়ে কার্ডবোর্ডের গায়ে আটকে নেব সাদা রঙের কাগজটি।

ধাপঃ 3

IMG_20230919_215502.jpg
এখন নীল রঙের মাইক্রোটিভ পেন দিয়ে ফুলের ডালগুলো অঙ্কন করে নেব।

ধাপঃ 4

IMG_20230919_215438.jpg
এবারে কটনবাডগুলি কেচির সাহায্যে টুকরো টুকরো করে কেটে নেব।

ধাপঃ 5

IMG_20230919_215514.jpg
এখন ওয়ালমেটের গায়ে লাল রঙের পেন দিয়ে বিন্দু একে নিলাম।

ধাপঃ 6

IMG_20230919_215547.jpg
লাল রঙের বিন্দুর চারিপাশে আঠা লাগিয়ে কটন বাডের টুকরোগুলি আটকে নেব।

ধাপঃ 7

IMG_20230919_215602.jpg
এখন সবুজ রঙের পেন দিয়ে পাতা ও ফুলের ডাল একে নেব।পাতার মাঝে একটি করে কালো রঙের পেন দিয়ে দাগ টেনে নেব।তারপর পাতার একপাশ গাড় সবুজ কালার করে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20230919_215616.jpg
একইভাবে বাকি ফুলগুলি ও তৈরি করে নিলাম।তো আমার ওয়ালমেটটি তৈরি করা হয়ে গেল।

ছবি উপস্থাপনা:

IMG_20230919_215733.jpg

IMG_20230919_215753.jpg

IMG_20230919_215716.jpg
এটা তৈরির পর অনেক সুন্দর ও আকর্ষণীয় দেখতে লাগছিলো।

আশা করি আমার আজকের diy পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোস্ট বিবরণ:

শ্রেণীজেনারেল রাইটিং
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

কটনবাড দিয়ে খুবই এত সুন্দর জিনিস তৈরি করা যায় এটি আমার কখনো জানা ছিল না। আপনার কাছ থেকে এই প্রথম এরকম সুন্দর একটি জিনিস সম্পর্কে জানতে পারলাম। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটা ওয়ালমেট শেয়ার করার জন্য৷ এটি একদম ইউনিক হয়েছে৷

 11 months ago 

কটনবাড দিয়ে ফুলের ওয়ালমেট দেখতে খুবই সুন্দর লাগছে। কটনবাড দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করার প্রক্রিয়া বেশ সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ওয়ালমেট তৈরি করতে নিশ্চয়ই বেশ সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়েছে। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

কটন বাড দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এটা দেখে মনে হচ্ছে এটা তৈরি করতে বেশি একটা সময় লাগে নি। আপনি অনেক সুন্দর করে পোস্টটা ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করেছেন। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 11 months ago 

এটা দেখে সহজ মনে হলেও কটনবাটগুলি সাজাতে আমার অনেক সময় লেগে গেছে আপু।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

প্রতিটা মানুষের মধ্যে কোন না কোন ক্রিয়েটিভিটি থাকে। আই এটি যে কোন কিছুর মধ্য দিয়ে প্রকাশিত হয়। আপনি আজকে কটন বাদ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। আপনার এই কাজটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফুলের এই ওয়ালমেট দেখতে ভীষণ ভালো লাগছে। এই ওয়ালমেট তৈরি চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

কটনবাড দিয়ে অনেক সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করা হয়েছে দেখছি। আপনার আইডিয়া কিন্তু অনেক বেশি সুন্দর ছিল যা আমাকে একেবারে মুগ্ধ করেছে। আমার কাছে তো অনেক ভালো লেগেছে সম্পূর্ণটা পড়তে। কটনবাড গুলো ফুল হিসেবে ব্যবহার করার কারণে সবথেকে বেশি দারুণ লেগেছে। কালার কম্বিনেশনটা ও অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে, তার কারণে আকর্ষণীয় লাগছে দেখতে।

 11 months ago 

কটন বাড এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন যা দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। কটন বাডের সাথে গাছে গুলা খুব সুন্দর ভাবে মিলে গেছে যা দেখতে খুবই সুন্দর লাগছে আপু। ধন্যবাদ আপু এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

দিদি আপনার এই অঙ্কন দেখে একদমই বুঝা যায় না এটা কটনবাড দিয়ে করেছেন। কটনবাড দিয়ে বানানো ফুল দেখতে অসাধারণ হয়েছে। আপনার অঙ্কনের কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

দিদি আপনার এধরনের ইউনিক আইডিয়া গুলো সব সময়ই ভালো লাগে। এর আগেও বিভিন্ন ধরণের ডাই প্রজেক্ট তৈরি করেছিলেন। কটনবাড দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি সত্যি দেখতে অসাধারন লাগতেছে। অংকন সহ শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

দিদি আপনার এই পোস্টটি আমার কাছে বেশি ইউনিক লেগেছে। কটনবাড দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। খুবই সুন্দরভাবে পোস্টটি ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

 11 months ago 

আপনার আইডিয়া দারুন ছিল। কটনবাড দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেট দেখতে খুব সুন্দর লাগছে। এরকম ওয়ালমেট ঘরের মধ্যে ঝুলিয়ে রাখলে ঘরে সৌন্দর্য আরো বেড়ে যায়। ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45