স্বরচিত কবিতা: আমাদের সুখ কোথায়?

in আমার বাংলা ব্লগ7 months ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আমিও মোটামুটি ভালোই আছি।তাই চলে আসলাম আমি @green015 যথা নিয়মে আপনাদের মাঝে নতুন একটি কবিতা শেয়ার করতে।

IMG_20231227_181857.jpg
সোর্স

কবিতা হলো অনুভূতির ফসল।তাই কবিতা লিখতে আমার বরাবরই খুব ভালো লাগে।কবিতা মানুষের মনের উপলব্ধি,মনের অনুভূতি দ্বারা ব্যক্ত কিছু বাক্য।একটি ছোট্ট কবিতার মাধ্যমে একটি বৃহৎ বিষয়কে তুলে ধরা যায় সুন্দরভাবে।তাই প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও চলে আসলাম নতুন একটি কবিতা নিয়ে।এই কবিতায় সুখ কোথায়?সেই প্রশ্নকে সামনে রেখে লিখে ফেললাম কয়েক লাইন।আসলে আমরা প্রতিনিয়ত সুখের সন্ধানে ছুটে বেড়ায় এদিক সেদিক কখনো বা গ্রাম্য প্রকৃতির মাঝে।আর এ সবই করা হয় প্রিয়জনকে খুশি রাখার জন্যই।কারন প্রিয়জনের মুখের হাসিই আমাদের দিতে পারে এক টুকরো সুখ।তো সেই ভাবনায় ফুটিয়ে তুললাম আমার আজকের কবিতায়। আশা করি ভালো লাগবে আপনাদের সকলের কাছে আমার আজকের লেখা কবিতাটি।তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক----

আমাদের সুখ কোথায়?

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

আমাদের সুখ কোথায়?
এই প্রশ্নকে সামনে রেখে ছুটে চলা অবিরত
কত বাঁধা, ঝড়-ঝঞ্ঝায় কেটে যায় দিবাযত।
আমি বহুদূরের সীমানা পাড়ি দিই--
অজানা এক জঙ্গলে মধুর কিই মিই,
নিরালায় কাটবে আমার সারাটাদিন
মিশে যাবো দুজনে সবুজে গহীন।
আমার ঘুম ভাঙবে পাখিদের শিষে
ভোরের মিষ্টি আলোয় রোদ্দুরেরা হেসে,
আমাতে তোমাতে হেঁটে যাবো মাটির দেশে।
তোমার হাসিতে কুড়াবো আমি সুখ
খাতা থেকে মুছে যাবে টুকরো দুখ,
সুখেরা আজ অদৃশ্য ফুল--
লড়াইয়ে লড়াইয়ে কাটে বন্যার কুল।
ধূসর পৃথিবীতে সুখেরা হয়েছে হাওয়া
মানুষের বুলি যত সমালোচনায় ভরা,
দিনের শেষে আপনজন-ই ঠিকানা
শুধু বাঁধ ভাঙা ঢেউয়ে নিদারুণ অস্তিত্ব খোঁজা।
তবুও আমরা সন্ধানী চিন্তায় মগ্ন প্রশ্নে-
দিনশেষে আমাদের সুখ কোথায়?

আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীকবিতা
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

বেশ সুন্দর ছন্দ মিল রেখে দেখছি দারুন একটি কবিতা রচনা করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। খুবই ভালো লাগলো আপনার সুন্দর এই কবিতা আবৃত্তি করে। আমি ইদানিং বেশি লক্ষ্য করি আপনি ভালো লাগার মত কবিতা রচনা করে থাকেন। আবৃত্তি করতেও বেশ ভালো লাগে।

 6 months ago 

তাই,আপনার প্রশংসাভরা মন্তব্য পেয়ে অনেক উৎসাহ পেলাম।ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

সুন্দর কবিতা লিখেছেন। আসলে এমন কবিতা পড়তে খুবই ভালো লাগে। আপনার প্রতি নিয়ত সুখের পিছনে ছুটে বেড়ায়। সত্যিকারের সুখ কোথায় তার বলতে পারি না। আসলে প্রিয় মানুষের মাঝে কিছু সুখ অনুভূত হয় । তারপরও আমরা সারাক্ষণ সুখ খুঁজে বেড়াই। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

আপনার সুন্দর অনুভূতি জেনে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

খুব সুন্দর একটি কবিতা রচনা করেছেন। পড়ে ভালোই লাগলো। আসলেই আমাদের সুখ কোথায় কেউই জানি না। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার সাবলীল মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

আপনি সব সময় কিছু সুন্দর সুন্দর কবিতা শেয়ার করে আসছেন। আজকেও একদমই অসাধারণ একটি কবিতা শেয়ার করেছেন৷ এই কবিতা প্রত্যেকটি লাইন খুবই ভালোভাবে সামঞ্জস্যতা রেখেছেন৷ একই সাথে এই কবিতার লাইনের মধ্যে ছন্দ গুলো খুবই সুন্দরভাবে মিলিয়ে রেখেছেন৷ যা আপনার কবি প্রতিভার বহিঃপ্রকাশকে অনেক বেশি বৃদ্ধি করে দিয়েছে৷

 6 months ago 

আপনার সুন্দর মতামত পড়ে অনুপ্রেরণা পেলাম, ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

আপনি প্রতিনিয়ত বেশ সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেন আমি চেষ্টা করি আপনার কবিতা গুলো পড়ার জন্য আমার অনেক ভালো লাগে কবিতা পড়তে। আজকেও দারুণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতার নামটি কিন্তু অসাধারণ আমাদের সুখ কোথায়। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 6 months ago 

আপনার সাবলীল মন্তব্য পড়ে বেশ ভালো লাগলো, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43